আমার কাটানো সুন্দর একটি ছুটির দিনের গল্প ।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আজ - ৭ জ্যৈষ্ঠ, | ১৪২৯ , বঙ্গাব্দ | গ্রীষ্মকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে আমার কাটানো একটি সুন্দর ছুটির দিনের গল্প আপনাদের সাথে শেয়ার করব।




1653117140530.jpg

আমি সবসময় চেষ্টা করি প্রতিদিন একই ধরণের পোস্ট না করে ভিন্ন ভিন্ন কিছু পোস্ট করার। এতে যেমন নিজের কাছে ভালো লাগে তেমন যারা আমার পোস্টগুলো দেখে তাদের কাছে ভালো লাগে। আসলে সব সময় একই ধরনের পোস্টের প্রতি এক ধরনের একঘেয়েমি কাজ করে আমার মধ্যে। তা আমি সকলকে সব সময় বলি একই ধরনের পোস্ট না করে পোষ্টের মধ্যে একটি বৈচিত্র্য আনার। অবশ্যই যে যেই বিষয়টি খুব ভালো পারে সে সেই বিষয়টি নিয়ে পোস্ট করবে। যেমন- যে ভাল রান্না পারে সে রেসিপি পোস্ট করবে, যে ভালো আর্ট পারে সে আর্ট বিষয়ক পোস্ট করবে, যে ফটোগ্রাফি ভালো পারে সে ফটোগ্রাফি করবে এতে কোন সমস্যা নেই কিন্তু এর বাইরে ও আমাদের ভিন্ন ধরনের পোস্ট করার প্রতি আগ্রহ থাকা উচিত।

যাই হোক, আজ রেসিপি কিংবা কোন টপিক নই। আজ আমি চলে এসেছি আমার কাটানো একটি সুন্দর ছুটির দিনের গল্প আপনাদের সাথে শেয়ার করতে। আজ আমি আপনাদেরকে দেখাবো সকাল থেকে রাত পর্যন্ত আমি কি করেছি কিভাবে আমার দিনটা কাটিয়েছি। তো চলুন শুরু করি -

আমার প্রতিদিন সকাল শুরু হয় ৯ টার পর। তবে আজ শুক্রবার হাওয়াই ঘুম থেকে কিছুটা তাড়াতাড়ি উঠার চেষ্টা করেছি। তবু্ও ঘুম থেকে উঠতে উঠতে সে আগের ৯টা বেজে গেছে। যাই হোক ঘুম থেকে উঠে ব্রাশ হাতে জানালার পাশে দাঁড়াই কিছুক্ষণ। বাহিরের দেখি রাস্তাঘাট পুরা ভিজে হয়ে আছে। কেননা ভোররাতের দিকে প্রচন্ড জোরে ঝড় হয়েছিল।

আর তাই রাস্তাঘাটের এখন এমন অবস্থা হয়ে আছে। আর ভোররাতে ঝড় হওয়ার কারণে সকাল থেকে আবহাওয়াটা বেশ ঠান্ডা ঠান্ডা। এরকম ঠান্ডায় পরিবেশ বেশ ভালো লাগে আমার। আর এমন ঠাণ্ডা পরিবেশে খুব খিচুড়ি খেতে ইচ্ছে করছিল যদিও এই অসময়ে খিচুড়ির আবদার করাটা একটু বেশি বাড়াবাড়ি হয়ে যাবে তাই কিছু না বলে চুপচাপ সকালের নাস্তাটা সেরে নিই। নাস্তা শেষ করতে করতে আমার প্রায় সাড়ে দশটা বেজে গেছে। যাই হোক নাস্তা শেষ করে আমি বসে পরি পোস্ট লেখার কাজে । আজ যেহেতু জুমাবার তাই পোষ্টের কাজটি তারাতারি শেষ করার চেষ্টা করছি। যদি ও আমি পোস্ট পাবলিস্ট করি দুপুর দুইটার দিকে। তবে আজ আগে কাজটি শেষ করে রাখছি যাতে পরবর্তীতে আর ঝামেলা না হয়। আর মসজিদ থেকে এসেই যেন পোস্টটি পাবলিশ করে দিতে পারি।

পোস্টের কাজ এবং কমিউনিটির কিছু গুরুত্বপূর্ণ কাজ শেষ করে কিছুটা রিলাক্স হলাম। আসলে কাজ যখন আটকে থাকে তখন কিছুটা চাপের মধ্যে থাকে হয়। কিন্তু কাজ গুলো যখন শেষ হয়ে যায় তখন অনেকটাই স্বস্তি পাওয়া যায়।

সকালের দিকে আকাশে রোদ না থাকলেও বেলা বাড়ার সাথে সাথে দেখলাম আকাশের বেশ কড়া রোদ উঠেছে। আর এই ভর দুপুরে আমার খুব কাঁচা আম মাখা খেতে ইচ্ছা করছিল। আর এই ভরদুপুরে কাঁচা আম মাখা খাওয়ার একটা আলাদা মজা আছে। তাই আমি প্রায় সময় দুপুরের দিকে কাঁচা আম মাখা খেয়ে থাকি। যাইহোক, বাসায় খুঁজে দেখলাম একটিমাত্র কাঁচা আম পড়ে আছে। তাই ভাবলাম এই আমটি দিয়ে আমার সেই বিখ্যাত গুড়া দুধ দিয়ে মালাই স্বাদের আম মাখা বানিয়ে খাব। অন্য যেকোনো আম মাখা থেকে এভাবে আম মাখা খেতে আমার খুবই ভালো লাগে। তাই মাঝে মাঝে আমি নিজেই এভাবে আম মাখা বানিয়ে খাই। যাইহোক, আম মাখা বানানোর জন্য যখন আমটি যখন কাটি তখন দেখি আমটির ভিতরে পুরাই হলুদ হয়ে গেছে। আমটি দেখে মনে হচ্ছে পাকা আম । আসলে অনেক দিন থাকার কারণে আমটি এই রকম হয়ে গেছে। তবে এরকম পাকা আম দিয়ে কিন্তু আম মাখা খেতে বেশ মজা লাগে আমার কাছে।

IMG_20220520_134832-01.jpeg

এটা সেটা করতে করতে ঘড়িতে দেখি সাড়ে বারোটা বেজে গেছে তাই তাড়াতাড়ি গোসল করতে চলে যায়। গোসল করে এসে মসজিদের উদ্দেশ্যে রওনা দেয়।

IMG_20220520_125858-01.jpeg

IMG_20220520_125830-01.jpeg

মসজিদ থেকে এসে দুপুরে খাওয়া-দাওয়া শেষ করে কিছুক্ষণ বিশ্রাম নিই। আজকে তো শুক্রবার তাই ভাবলাম বাহির থেকে একটু ঘুরে আসি। কয়েকজন বন্ধুকে সঙ্গে নিয়ে আমরা সকলে মিলে চলে গেলাম চট্টগ্রামে বিখ্যাত একটি খাবার হোটেলে। ওখানে সাধারণত বেশ ভালো নেহারি পাওয়া যায়। কোন একদিন আপনাদের সাথে সময় করে এই নেহারি খাওয়ার বিষয়ে একটা পোস্ট লিখব। যাই হোক, ওখানে বন্ধুদের সাথে বেশ কিছুক্ষণ সময় কাটালাম এবং সন্ধ্যা পরে বাসায় ফিরে আসলাম।

IMG-20220521-WA0000-01.jpeg

IMG-20220521-WA0001.jpg

বাসায় এসে ফ্রেশ হয়ে কালার পেপার, কাঁচি আমার সবকিছু নিয়ে বসে পড়লাম এইটি DIY তৈরীর জন্য। আসলে অনেকদিন ধরে সময় স্বল্পতার কারণে আমার তেমন কোন DIY তৈরি করা হচ্ছে না। তাই আজ ভাবলাম একটি DIY তৈরি করি। কয়দিন পর নিশ্চয় এই ডাইটি আপনাদের সাথে শেয়ার করব।

1653115814260.jpg

আমি যখন ডাই বানানো নিয়ে ব্যস্ত তখন আম্মুকে দেখলাম পুয়া পিঠা বানাচ্ছিল। গরম গরম বেশ কয়েকটি পুয়া পিঠা খেতে খেতে আমার ডাই এর কাজটি সম্পন্ন করলাম। এরপর রাতে দশটার দিকে কমিউনিটিতে একটি গুরুত্বপূর্ণ কাজ ওইটি ভালো ভাবে সম্পন্ন করলাম। এরপর এগারোটার দিকে খাওয়া-দাওয়া শেষ করে শুয়ে পড়লাম।

IMG_20220520_181250.jpg

তো এই ছিল আমার কাটানো সুন্দর একটি দিনের গল্প।প্রত্যেকটা দিনই বলতে গেলে আমার এভাবে কাটে যায়। তবে একটি দিন থেকে আরেকটা দিনের গল্পগুলোতে তো পুরাপুরি না হলেও কিছুটা হলেও তো ভিন্ন থাকে। যাই হোক আপনাদের কেমন লেগেছে, আমার কাটানোর সুন্দর একটি দিনের গল্প শুনতে তা আমাকে জানাবেন। তো আজ এ পর্যন্তই ভালো থাকবেন।

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

একটি ছুটির দিনের গল্প পড়ে অনেক ভালো লাগলো ভাইয়া। আপনি আপনার কাটানো প্রত্যেকটি মুহূর্ত অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আম মাখানো দেখেই খেতে ইচ্ছা করছে। এছাড়াও আপনি আপনার বন্ধুদের সাথে খেতে গিয়েছিলেন এবং অনেক সুন্দর সময় কাটিয়েছেন এটা বোঝাই যাচ্ছে। আর সেই সাথে আপনি আপনার মায়ের হাতে তৈরি পিঠা খেয়েছেন ও ডাই প্রজেক্ট তৈরি করেছেন দেখে অনেক ভালো লাগলো। আসলে আপনি পুরো দিনটি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আশা করছি বন্ধুদের সাথে নেহারি খাওয়ার মুহূর্ত আবারও আমাদের মাঝে উপস্থাপন করবেন। আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। ♥️♥️

 2 years ago 

ওয়াও ভাইয়া দারুন, সত্যিই আপনি খুবই সুন্দর এবং আনন্দঘন দিন কাটিয়েছেন। এবং খুব সুন্দর করে আপনার কাটানো দিন প্রত্যেকটা দাপ আমাদেরকে শেয়ার করেছেন আপনার এত সুন্দর একটি দিন কাটানোর গল্প। বড় ভাই আপনি ঠিক বলেছেন, হাতে যদি কোন কাজ করে থাকে, নিজেকে একটু অসস্থি এবং কি প্রেসার বোধ করতে হয়। তবে কাজ করে ফেললে একেবারেই মন-মানসিকতা হালকা থাকে। তবে চট্টগ্রামে নেহারি খুব ভালো হয়। আমি কয়েকটি রেস্টুরেন্টে খেয়েছি। আর সবচেয়ে বড় আকর্ষণ চট্টগ্রামের মধ্যে পেয়েছি ষোলশহর 2 নম্বর গেট মেজবানি, হোটেলের নাম ভুলে গিয়েছি, দুই নাম্বার গেট বাইজিদ বোস্তামী যাওয়ার রোডে। আপনার শেফালির গল্পটি পড়ার অপেক্ষায় রইলাম। আপনার পুয়া পিঠা আমার খুব ভালো লাগে যদি একটু কড়া ভাজা হয়। আমাদের সাথে আপনার সারাদিনের গল্পটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

দিনটি বেশ ভালই কাটিয়েছেন। তবে আপনার বিকালের দিকে নেহারি খাওয়া দেখে লোভ লেগে গেলো। নেহারি আমার অত্যন্ত পছন্দের। আপনি যেটিকে পুয়াপিঠা বলছেন আমাদের এদিকে সেটাকে ভাজা পিঠা বলা হয়। ভালোই লিখেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পোস্টটি পড়ে বোঝা গেল আপনার দিনটি খুবই চমৎকার ভাবে কাটিয়েছেন। আপনি ঠিকই বলেছেন কমিউনিটিতে বিভিন্ন ধরনের পোস্ট করলে নতুন কিছু অনুভূতি ও অভিজ্ঞতা তৈরি হয় তাছাড়া কমিটির অন্যান্য ইউজাররা পড়ে আনন্দ ও মজা পায়। ভাই আম ভর্তা টা দেখে তো লোভ সামলানো যাচ্ছে না যেহেতু একটাই আম ছিল তাই আর আবদার করলাম না। ডাই পোস্ট ও নেহারি খাওয়ার গল্প পড়ার অপেক্ষায় রইলাম। সেই সাথে আপনার আম্মার বানানো পুয়াপিঠা গুলো খুবই দারুণ ছিল। সবমিলিয়ে অনেক চমৎকার একটি দিন কাটিয়েছেন। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাই আপনার নেহারীর সাইজ দেখে রীতিমত অবাক হলাম। দাম কত ছিল জানতে ইচ্ছে করছে। তবে মনে হচ্ছে আপনার এখন একজন সঙ্গী দরকার যে কিনা আপনাকে খিচুড়ি রান্না করে খাওয়াতে পারবে সেই সঙ্গে আপনার পছন্দের আম মাখাও হা হা হা। অনেক সুন্দর ভাবে দিনটি অতিবাহিত করলেন। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

সবকিছু ঠিক আছে। তবে আম মাখা দেখে আমারও খেতে ইচ্ছা করছে এখন। তবে দুঃখের বিষয় বাসায় কাঁচা আম নেই।

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 2 years ago 

আসলেই ভাই একদম ঠিক বলেছেন একেকদিন একেক পোস্ট করলে ভালো লাগে আর যারা এই আমার পোস্ট দেখে তাদের কিন্তু পড়তে ভালো লাগে। আপনার দিনটি খুব ভালোই কাটিয়েছেন যা পড়ে বুঝলাম। আর আপনি যে নেহারি খেয়েছেন এটা আমার কাছে খুব ভালো লেগেছে কেননা নেহারী আমার খুবই পছন্দের। ধন্যবাদ আপনাকে আপনার সারাদিনের রুটিন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাটানো সুন্দর একটি ছুটির দিনের গল্প বেশ ভালোই লেগেছে আমার।কিন্তু এত সুন্দর একটা আম দেখে ভিতরের অন্তরটা খাওয়ার ওন্য চটপট করছে।এখন পর্যন্ত এই গ্রীষ্মের আম খাওয়া হয় নাই তাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60115.50
ETH 3192.77
USDT 1.00
SBD 2.45