গতকালের ছুটির দিনটি যে ভাবে কাটালাম।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আজ - ২৯ শে, মাঘ ১৪২৮ , বঙ্গাব্দ | শনিবার | শীতকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে গতকালের দিনটি যে ভাবে অতিবাহিত করলাম তা শেয়ার করব।




1644642920017.jpg

কেমন আছেন সবাই আশা করি ভাল আছেন। গতকাল ছিল শুক্রবার আর এই দিনটি হচ্ছে আমাদের দেশের ছুটির দিন এবং মুসলিম সমাজে পবিত্র একটি দিন। এই দিনটিকে ঘিরে আমাদের বাসায় নানান আয়োজন করা হয়। আর আমিও চেষ্টা করি সবসময় এ দিনটিকে ভিন্নভাবে উপভোগ করার। তো চলুন গতকালের দিনটি আমি কিভাবে কাটিয়েছি তা সংক্ষেপে আপনাদের সাথে শেয়ার করি।

বরাবরের মত আমি সকালে ঘুম থেকে উঠি দেরি করে। আমি যখন ঘুম থেকে উঠে তখন ঘড়িতে ৯ টা বাজে। এরপর শুয়ে শুয়ে কিছুক্ষণ বিভিন্ন কয়েনের প্রাইস গুলো দেখি। আর এই জিনিসটা আমার সেই কয়েক বছর আগে থেকেই অভ্যাস এ পরিণত হয়েছে। ঘুম থেকে উঠে অন্য কোন কাজ করি কিংবা না করি এই কাজটি আমার করতে হয়। মানুষ ঘুম থেকে উঠে ফেইসবুক দেখে মেসেজ চেক করে কিন্তু আমি এসব কিছুই করি না, সকল কয়েনের প্রাইস গুলো দেখি। যাইহোক কয়েনের প্রাইস নিয়ে কিছুক্ষণ এনালাইসিস করি। এরপর কমিউনিটির পোস্টগুলো একটু দেখে আসি এবং discord গিয়ে দেখি কোনো গুরুত্বপূর্ণ ইনফরমেশন আছে কিনা । আর প্রত্যেকটা দিন সকালে ঘুম থেকে উঠে আমি সর্বপ্রথম এসব কাজগুলো করি। এরপর উঠে ফ্রেশ হয়ে নাস্তা করতে চলে যায়।

নাস্তা করতে করতে আমার অনেকক্ষণ সময় লাগে। আসলে আমি খাবার খেতে অনেক বেশি সময় ব্যয় করি। নাস্তা শেষ করতে করতে আমার প্রায় দশটা বেজে গেছে। নাস্তা করা শেষে কিছুক্ষণ হাঁটাহাঁটি করে আমি কম্পিউটারে বসে পড়ি।

19 .jpg

এরপর কম্পিউটারের কাজ শেষ করতে করতে আমার প্রায় বারোটা বেজে গেছে। আর দিনটি যেহেতু শুক্রবার ছিল তাই আমি তাড়াতাড়ি কাজ সেরে উঠে পড়ি। কাজের ফাঁকে ফাঁকে লবণ-মরিচ মাখিয়ে বেশ জমিয়ে বরই খেয়েছি। আমার কাছে খুবই ভালো লাগে শীতকালের দেশী বরই গুলো খেতে। এরপরে সাড়ে বারোটার দিকে গোসল করে মসজিদে চলে যায় নামাজ পড়তে।

নামাজ পড়ে এসে আবার মোবাইল নিয়ে বসে পড়ি। কিছুক্ষণ মোবাইল টিপার পর। দেড়টার দিকে খেতে যায়। সাধারণত অন্যান্য দিনগুলোতে আমরা দুপুরের খাবার দেরিতে করে খাই। তবে আজকে যেহেতু ছুটির দিন তাই মসজিদ থেকে এসে সকলে একসাথে খেতে বসে পড়ি। আর আজ যেহেতু শুক্রবার তাই বাসায় বিভিন্ন খাবারের আয়োজন করা হয়েছে।

এরপর দুপুরে খাওয়ার শেষ করে কিছুক্ষণ বিশ্রাম করে নিই। আর আমার একটি বাজে অভ্যাস আছে খাওয়ার সাথে সাথে শুয়ে পড়া। জানি এটি স্বাস্থ্যের জন্য মোটেও ভালো নয় তবে তবে বাঙালি বলে কথা কিভাবে অমান্য করি।

বিকালে ঘুম থেকে উঠে বাসার সকলে মিলে ঠিক করলাম রেস্টুরেন্টে যাবো। আমাদের বাসার পাশে একটি নতুন রেস্টুরেন্ট ওপেন হয়েছে। রেস্টুরেন্টের বেশ ভালো রিভিউ শুনেছি এবং আমাদের বাসার খুবই কাছে হওয়ায় অনেক দিন ধরেই ভাবছিলাম বাসার সকলে মিলে একদিন রেষ্টুরেন্টটিতে যাব কিন্তু সময় ঠিক করে উঠতে পারছিলাম না। গতকাল ছুটি দিন থাকায় গতকাল গিয়েছি।

IMG_20220211_180438.jpg

IMG_20220211_172922.jpg

আমি এখানে রেস্টুরেন্টের বেশি কিছুই শেয়ার করছি না কেননা কোন একদিন সময় করে আপনাদের সাথে এই রেস্টুরেন্টের রিভিউ শেয়ার করব। যাই হোক বিকেল চারটার দিকে বেরিয়েছি আর সন্ধ্যা ছয়টার মধ্যে বাসায় ফিরে এসেছি। প্রথমেই বলেছি রেস্টুরেন্টে আমাদের বাসার খুবই কাছে মাত্র ২ থেকে ৪ মিনিটের হাঁটা পথ।

যাইহোক ওখান থেকে এসে বিশ্রাম নিয়ে কিছুক্ষণ টিভি দেখি। টিভিতে হুমায়ূন আহমেদের "চোর " নাটকটি দেখেছি। অনেক পুরনো কিন্তু খুবই সুন্দর একটি নাটক।

টিভি দেখার সময় তোলা হয়েছে (লাইট অফ থাকায় ছবিগুলো কিছুটা অন্ধকার এসেছে)।

নাটক শেষ করতে করতে প্রায় ৯ টার মত বেজে গিয়েছিল। এর পর তারাহুরা করে কম্পিউটার নিয়ে বসে পড়ি কেননা কম্পিউটারের গুরুত্বপূর্ণ কিছু কাজ ছিল। এমনিতেই সাধারণত প্রতিদিন রাত আটটার পরে আমি কম্পিউটারে বসি। কিন্তু আজ কিছুটা দেরি হয়ে গিয়েছিল। যাই হোক কাজ শেষ করতে করতে আমার প্রায় দেড় ঘন্টার মত লেগেছিল।

IMG_20220211_215535.jpg

লাইট অফ থাকায় ছবিগুলো কিছুটা অন্ধকার এসেছে।

এর পর রাত 11 টার মধ্যে খাওয়া-দাওয়া সেরে বিছানায় চলে যায়।

ব্যাস এভাবেই সাদামাটাভাবে দিনটি পার হয়ে গেল।

দৈনন্দিন কাজকর্ম মাধ্যমে আমরা প্রত্যেকটা দিন পার করছি। ঘুরেফিরে প্রত্যেকটা দিনই আমরা মোটামুটি একই ভাবে পার হচ্ছে। তবুও প্রত্যেকটা দিনই আমাদের কাছে নতুন। প্রত্যেকটা সকাল আমাদের কাছে নতুন। রাত শেষে অপেক্ষা করতে থাকি কখন সকাল হবে আর সকাল শেষে অপেক্ষা করতে থাকি কখন সন্ধে নামবে। সময় খুবই দ্রুত চলছে দিনগুলো ও যেন খুবই তাড়াতাড়ি পার হয়ে যাচ্ছে।

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

ছুটির দিনে আমরা আমাদের সময়গুলো নিজেদের মতো করে কাটাতে পছন্দ করি। ছুটির দিনে আপনি অনেক সুন্দর সময় কাটিয়েছেন ভাইয়া। বড়ই গুলো দেখে খেতে ইচ্ছে করছে। ভাইয়া আপনি আপনার পরিবারের সকলের সাথে অনেক সুন্দর সময় কাটিয়েছেন এটা জেনে খুবই ভালো লাগলো। ছুটির দিনে আপনার কাটানো সুন্দর মুহূর্তগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

গতকাল ছুটির দিন খুব সুন্দরভাবে কাটিয়েছেন । সকাল থেকে মুহূর্তগুলো হিসাব করে কাটিয়েছেন । আপনার সারাদিনের মুহুর্ত খুব সুন্দর ছিল সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সুন্দরভাবে মুহূর্তগুলো কাটিয়েছেন ।ধন্যবাদ এত সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

ভাইয়া গতকালকে আপনি খুবই সুন্দর একটি দিন পালন করেছেন এবং দিনটি আপনার অনেক আনন্দের সাথে কেটেছে। এই দিনটির গল্প পড়ে আমার খুবই ভালো লাগলো, বিশেষ করে সকালে ঘুম থেকে উঠেই আপনি কয়েন এর প্রাইস গুলো দেখেন। আমারও এই অভ্যাসটি পরিণত হয়েছে। আমিও এখন ঘুম থেকে উঠে হোয়াটসঅ্যাপ ফেসবুকে না ঢুকে প্রথমেই প্রাইস গুলো দেখি আপনার মত এই অভ্যাসটা আমার পরিণত হচ্ছে। তবে আপনি পরিবার নিয়ে খুবই সুন্দর একটি রেস্টুরেন্টে খাওয়া দাওয়ার ব্যবস্থা করেছেন এবং এই রেষ্টুরেন্টের রিভিউ আমাদের সাথে শেয়ার করবেন। সে আশায় রইলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

আপনি সব কিছুই বেস্ট টাইম মেনটেন করে করে থাকেন এই জিনিসটি আমার সবচেয়ে বেশি ভালো লাগে। খুব সুন্দর করে আপনার কাটানো দিনটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভেচ্ছা রইল ভাই আপনার জন্য এভাবেই কাটুক আপনার প্রত্যেকটি দিন।

 2 years ago 

ভাই আপনি আপনার দিনলিপিতে খুবই সুন্দর ভাবে সব কিছু উপস্থাপন করেছেন। শুক্রবার দিনটি আপনার বেশ ভালোই কেটেছে। সকালে উঠে বিভিন্ন কয়েনের মূল্য চেক করা, এরপর বড়াই খাওয়া, আর নামাজ শেষে বিকেলে সবাই মিলে রেস্টুরেন্টে ঘুরতে যাওয়া সবকিছুর বর্ণনায় খুব গোছালভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি দিনলিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগলো। আমিও শুক্রবারের দিনটা একটু স্পেশাল ভাবেই কাটানোর চেষ্টা করি। এটা একটা সাপ্তাহিক ছুটির দিন বন্ধুরা সবাই মোটামুটি ফ্রি থাকে তাই অনেক মজা হয়।
আপনার এলাকার রেস্টুরেন্টটি অনেক সুন্দর। ভেতরের ডেকারেশন অনেক ভালো লাগলো। আমাদের এই দিকের রেস্টুরেন্টগুলো শুক্রবার ভরপুর থাকে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি দিনের অভিজ্ঞতা শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাই।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 
ভাইয়া আপনার ছুটির দিনটা খুব সুন্দর ভাবে কেটেছে সবকিছু পড়ে বুঝতে পারলাম। আপনার এই পোষ্টের মাধ্যমে ভালো কিছু উপার্জন করেছি, সকালে উঠে আমরা মোবাইল হাতে নিয়ে বিভিন্ন কাজ করি ফেসবুক ইত্যাদি। আসলে সময় গুলো ভাল কাজে ব্যবহার করলে ভালো কিছু করা সম্ভব।

কাজের ফাঁকে ফাঁকে লবণ-মরিচ মাখিয়ে বেশ জমিয়ে বরই খেয়েছি। আমার কাছে খুবই ভালো লাগে শীতকালের দেশী বরই গুলো খেতে।

আমার খুবই পছন্দ বড়ই, আর তা যদি হয় আবার লবণ-মরিচ মাখিয়ে। আপনার জন্য রইল শুভকামনা।
 2 years ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার পোষ্টের মাধ্যমে জানতে পারলাম আমাদের কমিউনিটির এডমিন আরিফ ভাই কিভাবে তার দিন অতিবাহিত করেন হাহাহা। ঘুম থেকে উঠে বিটকয়েনের দাম চেক করা আমার মনে হয় এটা খুব একটা খারাপ অভ্যাস নয়। শুক্রবারে দিনটি খুব একটা খারাপ কাটে নি আপনার। রেস্টুরেন্ট রিভিউ এর অপেক্ষায় রইলাম।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া সকালে ঘুম থেকে আগে মেসেঞ্জার হোয়াটসঅ্যাপ চেক করি। তারপরে ফ্রেশ হয়ে অন্যান্য কাজ করা শুরু করে দেয় এটা একটা অভ্যাস হয়ে গেছে আমার ও । তবে পরিবার নিয়ে খেতে যাওয়ার বিষয়টি আমার বেশ ভাল লেগেছে। পরিবারের সাথে বসে একসাথে খাওয়া দাওয়া বা বিভিন্ন জায়গায় যাওয়া পরিবার বন্ধনকে দৃঢ় করে। তবে আপনি শত ব্যস্ততার মাঝেও যে সব কাজ ঠিকঠাক করেন বিষয়টি দারুন। আপনার দ্রুত ঘুমানোর বিষয়টি অনেক ভালো। আমার তো রাত দুইটার আগে ঘুমই হয়না।

 2 years ago 

আমার আবার রাতে ভালোভাবে ঘুম না হলে শরীর খারাপ হয়ে পড়ে। তাই রাতে তাড়াতাড়ি শুয়ে পড়ি। তবে রাত জাগা একসময় আমার ও অভ্যাস ছিল তবে। সে অভ্যাস আমি অনেক কষ্টে পরিবর্তন করেছি।

 2 years ago 

সকালবেলা ঘুম থেকে উঠে মোবাইল হাতে না নিলে যেন ভালই লাগেনা। দৈনন্দিন কাজের মাঝে এ যেন এক অভ্যাসে পরিণত হয়েছে। ছুটির দিনগুলোতে পরিবারকে সময় দিতে ভালো লাগে। ছুটির দিনে পরিবারের সবাই একত্রিত হয়ে অনেক সুন্দর সময় কাটায়। আপনিও আপনার এই ছুটির দিনে আপনার পরিবারের সকলের সাথে অনেক সুন্দর কাটিয়েছেন। ভাইয়া পাকা বড়ই এগুলো দেখে মনে হচ্ছে নিয়ে খেয়ে ফেলি। আপনিও যে লবন মরিচ দিয়ে বড়ই খেতে পছন্দ করেন এটা জেনে খুবই ভালো লাগলো। সবকিছু মিলিয়ে আপনি অনেক সুন্দর সময় কাটিয়েছেন ভাইয়া।আপনার কাটানো সেই মুহূর্তগুলো আমাদের সকলের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 55825.83
ETH 2516.08
USDT 1.00
SBD 2.28