শৈশবের এক মজার ঘটনা।

in আমার বাংলা ব্লগ7 months ago



children-7782100_1280.jpg
ছবি এখান হতে নেওয়া হয়েছে।

কেমন আছেন সকলে? আশা করছি ভাল আছেন। আমি আলহামদুলিল্লাহ বেশ ভালো আছি। আজকে কি নিয়ে লিখব তা ভাবতে ভাবতে আজ হঠাৎ করে ছোটবেলার একটা মজার ঘটনা মনে পড়ল। তাই ভাবলাম সেই ঘটনাটাই আপনাদের সাথে শেয়ার করি।

আমাকে যারা এই বয়সে এসে চিনেছে তারা জানে আমি খুব শান্ত একটা ছেলে। কিন্তু যারা আমাকে ছোটবেলাটাতে দেখেছে একমাত্র তারাই জানে যে আমি ছোটবেলাটাতে কতটা দুষ্টু ছিলাম। মাঝে মাঝে এখনো সবাই আমার ছোটবেলার দুষ্টামি গুলো নিয়ে গল্প করে। আর আমার এখন এতটা চেঞ্জ দেখে কিছুটা মজা ও করে।

আমার জন্মটা গ্রামে হলেও হাই স্কুলে আমি শহরে এসে ভর্তি হয়। গ্রামে থাকাকালীন দুষ্টামি করার যে একটি স্পেস ছিল শহরে এসে পুরোপুরি বন্ধি জীবন, তখন পড়াশোনা নিয়ে অনেকটাই ব্যস্ত হয়ে যায় আর তখন ওই সকল দুষ্টামি গুলো মাথা থেকে চলে যায়। এভাবে করে আমার ওই ছোটবেলাটা এবং বড় বেলাটা অনেকটা পরিবর্তন হয়ে যায়।

যাই হোক, যে মজার ঘটনাটার কথা বলছিলাম। আমাদের বাড়িতে আশেপাশে অনেকগুলো ঘর ছিল। বিকাল হলেই সবাই একসাথে আমাদের উঠানেই বসে আড্ডা দিত। বড়রা এক পাশে আড্ডা দিতে এবং আমরা ছোটরা এক সাথে বসে খেলতাম। আমি আবার সমবয়সীদের সাথে খুব বেশি মিলেমিশে খেলতে পারতাম না। একটু এদিক-সেদিক হলেই তাদের সাথে ঝগড়া লেগে যেত আমার। ঠিক তেমনি একবার একসাথে খেলতে খেলতে কি একটা কারনে জানি আমাদের মধ্যে ঝগড়া লেগে যায়। আর আমি রাগ করে একজনকে ধাক্কা মেরে কাটার মধ্যে ফেলে দেই। আমরা যেখানে খেলছিলাম এটার ঠিক পাশে কাটা জাতীয় এক ধরনের কিছু গাছ ছিল। ওখানে একটা মেয়েকে ধাক্কা দিয়ে আমি ফেলে চলে আসি। বেচারী অনেক আহত হয়েছিল সেদিন।

যাই হোক ধাক্কা মেরে দৌড় দিয়ে আমি পালিয়ে যাই। কারণ ওই মুহূর্তে মাথার মধ্যে আসছিল অপরাধটা তো একটা হয়ে গিয়েছে আর এই অপরাধের রেহাই তো আমি পাব না। তাই নিজের জান নিয়ে পালায় এবার।

এরপর সবাই ঘটনাস্থলে আসতে আসতে আমি দৌড় দিয়ে আমাদের ঘরের চালের উপরে উঠে যায়। এই দিকে আম্মু তো আমাকে খুজতেছে মাইর দেওয়ার জন্য। কিন্তু আমাকে আর কে পাই। আমি এমন এক জায়গায় লুকিয়ে ছিলাম ওই জায়গা থেকে আমি না বের হলে কেউ খুঁজে পাবে না। অনেকক্ষণ ধরে আমাকে খুজতেছে কিন্তু কোথাও পাচ্ছে না। অথচ আমি কিন্তু সবার কথা সবকিছু শুনছিলাম। আসলে ওই দিন প্রচন্ড ভয় পেয়েছিলাম কারণ অনেক বড় একটি কান্ড ঘটিয়ে ফেলেছিলাম।

যাইহোক, অনেকক্ষণ ধরে সবাই খোঁজার পরে যখন আমাকে পাচ্ছে না। তখন সবাই একটু ভয় পেয়ে গিয়েছে যে,কোথায় গিয়েছে ছেলেটা। আম্মু একবার রাগ করে আমাকে ডাকছে আবার আদর করেও ডাকছে যাতে আমি বেরিয়ে আসি। কিন্তু আমার তো ওই ভয়টাই কাজে আসছে আমি যদি বেরিয়ে আসি তাহলে আমাকে যদি মাইর দেই তাহলে।

এভাবে করে এত কিছুর পরে ও যখন আমি বেরিয়ে আসছি না তখন পুরো বাড়ি জুড়ে একটা গন্ডগোল বেধে যাই। একেবারে যা তা অবস্থা হয়ে যায় তখন। এদিকে সন্ধ্যা পেরিয়ে প্রায় রাত হয়ে যাচ্ছিল। এদিকে আম্মু তো প্রচন্ড টেনশন করছে। পরিস্থিতি এমন দেখে আমি আসতে আসতে ওই জায়গা থেকে নেমে চোরের মত চুপি চুপি ঘরে ঢুকে যাই। আর ঘরে ঢুকে ঘুমের ভান ধরি। এখন আম্মু আর কিছু বলেনি। ওইবার বেশ বড়সড়ো মাইর এর হাত থেকে রক্ষা পেয়েছিলাম।

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 7 months ago 

আপনার শৈশব খুব মজার ছিল,অনেক দুষ্ট ছিলেন । গল্পটি পড়তে মজা পেয়েছি।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 7 months ago 

আপনি তো বেশ দুষ্টু ছিলেন ছোটবেলায়। একটা মেয়েকে কাটার মধ্যে ধাক্কা দিয়ে ফেলে দিয়ে এমন জায়গায় লুকিয়ে ছিলেন যে কেউ আপনাকে খুঁজে পাচ্ছিল না। উল্টো বাড়ি জুড়ে গন্ডগোল লেগে গিয়েছিল। পরক্ষণে আপনি চুপটি করে নিচে নেমে এসে রুমের মধ্যে গিয়ে ঘুমের ভান ধরলেন। বেশ মজার ছিল ব্যাপারটা। ভালো লাগলো ভাইয়া আপনার শৈশবের মজার কাহিনীটা পড়ে।

 7 months ago 

যে কান্ড ঘটিয়েছিলেন তাতে আপনার আম্মু মাইর কি দিবে রাতের বেলা আপনাকে দেখে অনেকটা শান্তি পেয়েছে। তা না হলে একে তো একটি মেয়েকে কাটার মধ্যে ফেলে দিয়েছেন তার উপরে আবার নিজেও লাপাত্তা হয়ে গিয়েছেন। খুব ভালো জায়গা বেছে নিয়েছিলেন পালানোর জন্য। যেখান থেকে সবার কথা আরামছে শুনতে পারছিলেন। আসলে ছোটবেলা সবাই একটু দুরন্ত থাকে। যাইহোক ভালো লাগলো ভাইয়া ছোটবেলার গল্পটি পড়ে।

 7 months ago (edited)

বেশ দুষ্টুই তো ছিলেন আপনি ভাইয়া। আর এমন কত যে দুষ্টুমির কথা আমার মনে পড়ে গেল। আমার তো মনে হয় সেদিন যদি আপনাকে আন্টি পেত তাহলে আপনাকে মেরে ভর্তা বানিয়ে দিত। আর চালাক তো কম নয়। একেবারে চালের উপর উঠে বসে থাকা। তার সাথে আবার চালাকি করে ঘুম। বেশ ভালো লাগলো আপনার ঘটনাটি।

 7 months ago 

অনেক মানুষ ছোটবেলায় প্রচুর দুষ্ট থাকে, কিন্তু বড় হওয়ার পর একেবারে ভদ্র হয়ে যায়। আমার আব্বু ও নাকি ছোটবেলায় প্রচুর দুষ্ট ছিলো, কিন্তু বড় হয়ে ভদ্র হয়ে গিয়েছিল। যাইহোক ছোটবেলায় তো আপনি প্রচুর দুষ্ট ছিলেন ভাই। মাইর খাওয়া থেকে বাঁচার জন্য দারুণ বুদ্ধি বের করেছিলেন এবং বুদ্ধিটা বেশ ভালো কাজে দিয়েছিল। বেশ ভালো লাগলো আপনার শৈশবের মজার ঘটনাটি পড়ে। যাইহোক এতো চমৎকার একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 7 months ago 

অনেক দুষ্ট ছিলেন দেখছি আপনি।ভাগ্যিস মেয়েটার বড়ো ধরনের কোন ক্ষতি হয়নি।এদিকে আপনিও ভয়ে পালিয়েছেন কারন আপনি জানতেন আপনার অপরাধ।আপনার মা আপনাকে খুজেছেন মার দেয়ার জন্য আপনি তো অপরাধ করে ভালোই শাস্তি ভোগ করেছেন। ধন্যবাদ সুন্দর ছোট বেলার সৃতিচারণ করে পোস্ট টি শেয়ার করার জন্য।

 7 months ago 

ভাইয়া আপনার শৈশবের গল্প পড়ে খুবই ভালো লাগলো।আপনি ছোট বেলায় যেমন দুষ্ট ছিলেন ঠিক আপনি চালাক ও ছিলেন। আসলে যদি কিছু দোষ করি তখন সেটা খুবই ভয় লাগে। তখন মনে হয় বাসায় যে আজ কি করবে।যাইহোক আপনি যে পরে চুপি চুপি বের হয়েছেন এই দৃশ্য টা যদি কেউ দেখতো খুবই মজা পেতো ভাই। ধন্যবাদ ভাইয়া পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57544.69
ETH 3114.34
USDT 1.00
SBD 2.42