আমার পছন্দের দশটি রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ৩১ শ্রাবণ | ১৪২৯ , বঙ্গাব্দ | বর্ষাকাল | |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে দশটি রেনডম ফটোগ্রাফি শেয়ার করব।

1660559183717.jpg

কেমন আছেন আপনারা আশা করি ভালো আছেন। আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আবারো চলে এসেছি আমার পছন্দের কিছু ফটোগ্রাফি আপনার সাথে শেয়ার করতে। আমার আজকের শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি বেশ কিছুদিন আগের। তবে বিভিন্ন সময় ভিন্ন ভিন্ন জায়গায় এই ফটোগ্রাফি গুলো করেছিলাম। আজ পুরানো গ্যালারি ঘাটাঘাটি করতে গিয়ে ফটোগ্রাফি গুলো চোখে পড়ল। তাই ভাবলাম আমার এই পছন্দের ফটো গুলো আপনাদের সাথে শেয়ার করি।

ইদানিং এখন আমার কেমন জানি ফটোগ্রাফি পোস্ট করার প্রতি আগ্রহ টা একটু বেড়ে গিয়েছে। একটু সময় এবং সুযোগ পেলেই ফটোগ্রাফি করতে লেগে পড়ি। আর আমার ফটোগ্রাফির প্রতি আগ্রহ বাড়ায় একমাত্র কারণ আপনারাই। আপনাদের সুন্দর সুন্দর মতামত এবং অনুপ্রেরণা এই বিষয়টি এখন আমার ভাললাগা তে পরিণত হয়েছে। যাইহোক প্রতিবারের মত এবারও জানাবেন আপনাদের এখানে কার কোন ফটোগ্রাফটিকে সবথেকে ভালো লেগেছে।


IMG_20220810_105120-01.jpeg


বেশ কয়েকদিন আগে ফটোগ্রাফিটি করা। সবুজ কচি পাতা গুলো দেখতে এমনিতেই অনেক সুন্দর হয়। তবে হালকা রোদের কারনে ফটোটির সৌন্দর্য আরো কয়েকগুন বৃদ্ধি পেয়েছে। আমার কাছে সবুজ এই কচি পাতার ফটোগ্রাফিটি দেখলে কিছুটা সিলেট চা বাগান এর মনে পড়ে। কেননা সিলেট চা বাগানের চা পাতা গুলো কিছুটা এ রকম দেখতে হয়।


Device : oneplus 9r
Taken on : 10 August 2022


IMG_20220725_132129-01.jpeg


বৃষ্টিতে হাসনাহেনা ফুল গুলো থেকে টপ টপ করে পানি ঝরছে আর এই দৃশ্যটি বাস্তবে দেখতে যা সুন্দর লাগছিল কি আর বলবো। তাই এই সুন্দর দৃশ্যটি আপনাদের সাথে শেয়ার করার জন্য ক্যামেরাবন্দী করে রাখলাম। যখন বর্ষা শেষ হয়ে যাবে তখন এই বৃষ্টিভেজা ফটোগ্রাফি গুলো দেখতে খুবই ভালো লাগবে।


Device : oneplus 9r
Taken on : 25 July 2022



এই ফুলটির তো নিশ্চয়ই সকলেই পরিচিত। আমাদের দেশে রাস্তাঘাটে পার্কে কিংবা বাসায় বাড়িগুলোর সামনে এই ফুলগুলো প্রায় দেখতে পাওয়া যায়। ছোটবেলায় আমরা এই ছোট্ট ফুলগুলো থেকে মধুর খেতাম।


Device : oneplus 9r
Taken on : 3 August 2022



এই ফুলের নাম আমার জানা নেই তবে ফুলগুলো আমার পরিচিত। বেশ আনেক জায়গায় এই ফুলগুলো আমি দেখেছি। তবে নাম জানিনা। এই ফুলগুলো আকারে খুবই ছোট এবং দেখতে কিছুটা বন্য ফুলের মতো। আপনারা কেউ এই ফুলের নাম জানা থাকলে আমাকে জানাবেন।


Device : oneplus 9r
Taken on : 25 July 2022



সবুজ প্রকৃতি দেখতে কার না ভালো লাগে। যারা আমার মত সবুজ প্রকৃতি পছন্দ করে তাদের নিশ্চয়ই আমার এই ফটোগ্রাফি ভালো লাগবে।


Device : oneplus 9r
Taken on : 10 August 2022



এই রাস্তাটি দেখে মনে হচ্ছে এটি কোন গ্রামের মেঠোপথ। সত্যি শহরের এই ইটপাথরের এই রাস্তাগুলো থেকে হাজার ও সুন্দর এই কাঁচা রাস্তা গুলো দেখতে। বেশ কয়েক দিন আগে একটি জায়গায় গিয়েছিলাম আর তখনই এই রাস্তাটি দেখে আমার খুবই ভালো লেগেছে তাই ভাবলাম এর একটি ফটোগ্রাফি করি।


Device : oneplus 9r
Taken on : 10 August 2022



এই ফুলটিকে দেখতে নয়নতারা ফুলের মতো হলেও এটি কিন্তু নয়নতারা ফুল নয়। এ ফুলের নাম হচ্ছে বনকড়ি তবে আরও অন্যান্য অনেক নাম রয়েছে।


Device : oneplus 9r
Taken on : 3 August 2022



নয়ন তারা ফুল সাধারণত অনেক রঙের হয়ে থাকে তবে আমার কাছে এই গোলাপি রংটি সব থেকে বেশি ভালো লাগে।


Device : oneplus 9r
Taken on : 25 July 2022



আমার মতে আজকেরে এই ফটোগ্রাফি পোস্টের সবথেকে আকর্ষনীয় ফটো হচ্ছে এটি। এ ফটোগ্রাফিটি বেশ অনেক দিন আগের করা। তবে তা বিভিন্ন কারণে আপনাদের সাথে শেয়ার করা হয়নি। তাই আজ ভাবলাম এই সুন্দর দুইটি ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করি। কয়েকদিন আগে আমার এক আত্মীয়ের বাসায় বেড়াতে গিয়েছিলাম তখন ওদের বাসার বারান্দাতে এই ফুলগাছটি দেখে আমার অসম্ভব ভালো লেগেছিল আর এই ফুলটি দেখতে অসম্ভব সুন্দর তাই এর কয়েকটি ফটোগ্রাফি করি আপনার সাথে শেয়ার করার জন্য।


Device : oneplus 9r
Taken on : 25 July 2022

সকলকে ধন্যবাদ ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

আপনারা কেউ এই ফুলের নাম জানা থাকলে আমাকে জানাবেন।

সাদা রংয়ের এই ফুলটির নাম "মিষ্টি আজালিয়া"। এই ফুলটি আমি অনেকবার দেখেছি। ভাইয়া আপনি আমাদের মন্তব্যে অনুপ্রাণিত হয়ে দারুন দারুন সব ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। সত্যি ভাইয়া এই ফুলগুলো দেখতে অনেক সুন্দর। আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে বৃষ্টি ভেজা হাসনাহেনা ফুলের ফটোগ্রাফি। হাসনাহেনা ফুলের মিষ্টি সুভাষ আমার কাছে খুবই ভালো লাগে।

 2 years ago 

প্রথম ছবিটি খুব সুন্দর হয়েছে দাদা, আর শেষের ঘাস ফুলটা আমার খুব পছন্দের । ভালো থাকুন।

 2 years ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারণ ছিল ভাইয়া ।বিশেষ করে আত্মীয়র বাড়িতে বেড়াতে গিয়ে যে ফটোটি তুলেছেন ওই ফুলটি দেখতে অনেক চমৎকার লাগছে ।এই ফুলটি বর্ষাকালে বেশি ফুটে থাকে ।আমাদের বাড়িতেও গাছটি আছে কিন্তু এখনো ফুল ফুটেনি। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর পোস্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার করো দশটি ফটোগ্রাফি অসাধারণ ৷প্রতিটি ছবি একদম অসাধারণ ৷আজকে আপনি অনেক গুলো ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷

 2 years ago 

ভাইয়া, প্রতিটি ছবিই বেশ সুন্দর। রেইন লিলি ফুলগুলো বেশ সুন্দর। হাসনাহেনা ফুলের ছবিও বেশ সুন্দর। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আসলে ফটোগ্রাফী পোস্ট করতে ভালোই লাগে।আমিও গতদিন করলাম,আজ ও করবো।দারুণ ফটোগ্রাফী গুলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই চমৎকার কিছু ছবি আমাদের উপহার দেয়ার জন্য।
সত্যি বলতে শেষের ফুলের ছবিগুলোই সেরা ছিল। আর অন্যান্য ছবিগুলো নয়নাভিরাম সুন্দর ছিল।

 2 years ago 

আপনার পছন্দের দশটি ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম ভাইয়া। জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া। চমৎকার কিছু ফটোগ্রাফি আজ আপনার পোস্টের মাধ্যমে দেখতে পেলাম। ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

সত্যিই অসাধারণ হয়েছে ফটোগ্রাফি গুলো। আসলে বর্তমানে এটা আমাদের অভ্যাসে পরিণত হয়ে গিয়েছে। কোথাও গেলে ভালো কিছু দেখলেই ফটোগ্রাফি করে নিতে ইচ্ছা করে। এরকম অনুভূতি আগে কখনো হয়নি অনেকসময় ভালো কিছু দেখলেও এড়িয়ে গিয়েছি। যাইহোক আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। বিশেষ করে গ্রামের দৃশ্যের ফটোগ্রফি ও শেষের ফুলের ফটোগ্রাফি অসাধারণ। আমার বাসাতেও এই গাছ লাগিয়েছি নামটা সঠিক জানিনা তবে আমি ঘাসফুল বলি। খুব ভালো লেগেছে ভাইয়া ফটোগ্রাফি গুলো।
ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও অসাধারন ফটোগ্রাফি আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া দেখে তো চোখ ফেরানো যাচ্ছে না। রেনডম ফটোগ্রাফি গুলো সত্যি মাধুর্য সম্পন্ন হয়েছে। আপনার রেনডম ফটোগ্রাফি গুলোর মধ্যে আত্মীয় বাড়ি বেড়াতে গিয়ে যে ফুলটি আমাদের মাঝে ফটোগ্রাফির মাধ্যমে শেয়ার করেছেন আসলেই অসাধারণ ছিল। ধন্যবাদ ভাইয়া শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62952.44
ETH 2542.20
USDT 1.00
SBD 2.65