মাইক্রো ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ14 hours ago

আজ - ১২ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, শরৎকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে আমার তোলা কিছু ফটোগ্রাফি শেয়ার করব।



কেমন আছেন সবাই? আশা করছি ভাল আছেন। আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। সত্যি বলতে খুব ভালো ফটোগ্রাফি করতে না পারলেও ফটোগ্রাফি করতে কিন্তু এখন বেশ ভালই লাগে। তবে আগে কিন্তু বিষয়টা এমনটা ছিল না। এখন তো সুন্দর কিছু দেখলে ইচ্ছে করে ক্যামেরা বন্দি করে রাখতে আর সেগুলো আপনাদের সাথে পরবর্তীতে শেয়ার করতে। যাইহোক ফটোগ্রাফিতে হয়েছে একটি ক্রিয়েটিভিটি, একটি আর্ট যেটা আসলে অতটা সহজ না আবার খুব বেশি কঠিন না। তবে আমার ফটোগ্রাফিটা সম্পূর্ণ ভালোলাগা থেকে। সুন্দর এবং ভিন্ন কিছু দেখলে ইচ্ছে করে ফটোগ্রাফি করতে। যাইহোক আজকে কিছু মাইক্রো ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। তো ফটোগ্রাফি গুলো দেখা যাক -

1000040032.jpg


Device : oneplus 9r
Taken on : 2024

গাছের ডালে নিশ্চয়ই আপনারা ছোট্ট এই মাছিটাকে দেখতে পারছেন। দারুন ভাবে মাছিটি গাছে উড়ে বেড়াচ্ছে।


1000040199.jpg



Device : oneplus 9r
Taken on : 2024

গাছের মধ্যে উড়ে বেড়ানো ছোট্ট এই পোকাটিকে আপনারা নিশ্চয়ই দেখতে পাচ্ছেন। যদিও এই পোকাটি পিঁপড়ে নয় তবুও অনেকটা পিপড়ার মত দেখতে।


1000040031.jpg



Device : oneplus 9r
Taken on : 2024

বৃষ্টির কারণে পেঁপে গাছের পাতায় বিন্দু বিন্দু জমে থাকা পানি।


1000040201.jpg



Device : oneplus 9r
Taken on : 2024

ছোট্ট কুমড়ো গাছের ফুলে হলুদ আভা।


1000040200.jpg



Device : oneplus 9r
Taken on : 2024

বড়ই গাছগুলোতে সবেমাত্র ছোট ছোট ফুল আসতে শুরু করেছে।


1000040197.jpg



Device : oneplus 9r
Taken on : 2024

কলায় পাতায় বৃষ্টি ভেজা পানি গুলো যেন পাতাটিকে আরো সতেজ করে দিয়েছে।

সকলকে ধন্যবাদ ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 14 hours ago 

আপনি চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। যেখানে বেশ কিছু রেনডম ফটোগ্রাফি লক্ষ্য করলাম। এই জাতীয় ফটোগুলো বেশি ভালো লাগে। যেন যেকোনো কিছুর অতি নিকটবর্তী হয়ে ফটো ধারণ করা হয় এবং গভীর মনোযোগ সহকারে ফটো তোলা হয়। পেঁপের পাতায় জমে থাকা বিন্দু বিন্দু পানির ফটো কিন্তু দারুণ ছিল।

 13 hours ago 

মাইক্রো ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে।খুব কাছ থেকে ছবি তুললে জিনিসটি দেখতে অনেকটা আকর্ষণীয় লাগে।আজকে আপনি আমাদের মাঝে অসাধারণ কিছু মাইক্রো ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া।বিশেষ করে পেঁপে গাছের পাতার উপর বৃষ্টির পানির বিন্দুগুলোর ফটোগ্রাফিটি আমার কাছে অনেক ভালো লেগেছে।চমৎকার কিছু মাইক্রো ফটোগ্রাফি করে আমাদেরকে দেখার সুযোগ করে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 11 hours ago 

পেঁপে পাতার ফটোগ্রাফিটি সবচেয়ে বেশি সুন্দর হয়েছে ভাইয়া। মাইক্রো ফটোগ্রাফি আমি কখনো করিনি। তবে এই ধরনের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক ভালো লাগে। কারণ সব ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া।

 9 hours ago 

আসলেই ভাই সুন্দর কিছু দেখলে সাথে সাথে ফটোগ্রাফি করতে ইচ্ছে করে। আমি তো বাহিরে বের হলেই ফটোগ্রাফি করার চেষ্টা করি। যাইহোক অনেকদিন আগে মাইক্রো ফটোগ্রাফি করেছিলাম। আপনার প্রতিটি ফটোগ্রাফি দারুণ হয়েছে। তবে মাছির ফটোগ্রাফিটা সবচেয়ে বেশি ভালো লেগেছে। এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66181.33
ETH 2700.56
USDT 1.00
SBD 2.88