আমার পছন্দের শীতকালীন কিছু সবজি দিয়ে মজাদার চাইনিজ ভেজিটেবল রেসিপি।

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ- ২৩ই অগ্রায়ন | ১৪২৮ , বঙ্গাব্দ |মঙ্গলবার | হেমন্ত-কাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে আমার পছন্দের কিছু সবজি দিয়ে মজাদার চাইনিজ ভেজিটেবল রেসিপি শেয়ার করব।



শীতকালীন সবজি রেসিপি প্রতিযোগিতা-১০ এ সকলের অংশগ্রহণ দেখে আমি ও এ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী হলাম। এই কনটেস্টে অংশগ্রহণকারীদের এত সুন্দর এবং ইউনিক রেসিপি শেয়ার করেছে যা সত্যিই প্রশংসনীয়।

এই রেসিপিটি তৈরীর ক্ষেত্রে যে সব সবজিগুলো ব্যবহার করা হয়েছে সেসব প্রত্যেকটি সবজি আমার খুব পছন্দের। আর এই রেসিপির বিশেষত্ব হচ্ছে জীবনে প্রথমবারের মত নিজে হাতে কারো সাহায্য ছাড়াই এই চাইনিজ ভেজিটেবল রান্না করলাম। খেতে অনেক মজা হয়েছে। আমি তো প্রথম অনেক ভয় ছিলাম কি জানি খেতে কেমন হবে। তাই খুব অল্প করেই বানিয়েছিলাম। কিন্তু বানানোর পর খেয়ে দেখছি অনেক মজা হয়েছে। যদিও বাসায় কোন অনুষ্ঠান কিংবা মেহমান আসলে এই ভেজিটেবলটি রান্না করা হয় তবে আমি কখনো এটি রান্না করিনি।

যাই হোক আর কথা না বাড়িয়ে রেসিপিটি শুরু করি-


1638973099683-01.jpeg

প্রয়োজনীয় উপকরণঃ


  • পেঁয়াজ ।
  • পেঁপে ।
  • লবণ।
  • তেল।
  • গোলমরিচের গুড়া ।
  • আদা কুচি ।
  • রসুন কুচি।
  • গাজর।
  • শিম।
  • বরবটি।
  • ফুলকপি।
  • কাঁচা মরিচ।
  • মুরগির মাংস।
  • কনফ্লাওয়ার।
  • সয়া সস।

IMG_20211208_132009-01.jpeg


প্রস্তুত প্রণালীঃ


ধাপ-১ঃ

  • প্রথমে আদা, রসুন কুচি করে নিব এবং মাংস ও সবজিগুলোকে কেটে ভালোভাবে ধুয়ে নিব।

IMG_20211208_134949.jpg

ধাপ-২ঃ


  • এরপর একটি পাত্রে তেল গরম করতে দিব তেল গরম হয়েগেলে এতে কুচি করে রাখা রসুন ও আদা দিয়ে দিব।

ধাপ-৩ঃ


  • আদা এবং রসুন কুচি গুলোকে তেলের মধ্যে কিছুক্ষণ ভেঁজে নেওয়ার পর এর মধ্যে কেটে রাখা মাংসগুলো দিয়ে দিব।

IMG_20211208_183448.jpg

ধাপ-৪ঃ


  • মাংসগুলোকে তেলের মধ্যে বেশ অনেকক্ষণ ধরে ভেঁজে নিব।

IMG_20211208_183703.jpg

ধাপ-৫ঃ


  • মাংস ভাজা হয়ে গেলে এর মধ্যে কেটে রাখা সবজি গুলো দিয়ে দিব।

IMG_20211208_183833-01.jpeg

ধাপ-৬ঃ


  • সবজিগুলোকে তেলের মধ্যে ভালোভাবে নেড়ে চেড়ে নিব।

IMG_20211208_183943-01.jpeg

ধাপ-৭ঃ


  • এরপর সবজিগুলোর মধ্যে পরিমাণমতো ফুটন্ত গরম পানি দিয়ে দিব।

IMG_20211208_184226-01.jpeg

ধাপ-৮ঃ


  • সবজিগুলোকে বেশ অনেকক্ষণ ধরে সিদ্ধ করে নিব। আর একটা জিনিস মাথায় রাখতে হবে সবজি সিদ্ধ করার ক্ষেত্রে ঢাকনা দিয়ে ঢাকা দেওয়া যাবেনা। ঢাকনা ব্যবহার করলে সবজিগুলো সিদ্ধ হয়ে গলে যেতে পার।

ধাপ-৯ঃ


  • সবজিগুলো সিদ্ধ হয়ে গেলে এরমধ্যে কর্নফ্লাওয়ার দিয়ে গুলে রাখা পানি গুলো দিয়ে দিব।

ধাপ-১০ঃ


  • ব্যাস এই ভাবেই তৈরি হয়ে গেল শীতকালিন আমার পছন্দের কিছু সবজি দিয়ে মজাদার চাইনিজ ভেজিটেবল রেসিপি।

IMG-20211208-WA0001.jpg

সকলকে ধন্যবাদ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

শীতকাল মানেই মজার মজার সবজি।ভাইয়া আপনিতো খুব সুন্দরো চিকেন চাইনিজ ভেজিটেবল রেসিপি শেয়ার করেছেন। দেখে আমার খুব খেতে ইচ্ছা করছে ভাইয়া। এই চিকেন চাইনিজ ভেজিটেবল আমার খুবই পছন্দের এটি খেতে খুবই ভালো লাগে। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আপনি খুবই সুন্দর করে সকল উপকরণ সঠিকমাত্রায় দিয়ে রান্নাটি সুন্দরভাবে সম্পন্ন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

চাইনিজ ভেজিটেবল রেসিপি, কিছুদিন আগেই খেয়েছিলাম। আমার এক আন্টি রান্না করেছিলেন। খুব মজার হয়েছিল। অনেক সুন্দর করে আপনি রান্নাটা করেছেন ভাইয়া। দেখতে অনেক ভালো লাগতেছে। এইভাবে রান্না করলে কিছুটা আলাদা স্বাদ পাওয়া যায়। অনেক ভালো লাগলো আপনার রেসিপিটি দেখে। অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর এই চাইনিজ ভেজিটেবল রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

চাইনিজ ভেজিটেবল রেসিপি! ভাই আমার খুবই পছন্দের একটি খাবার এটি। মাঝে মাঝে আম্মু চাইনিজ ভেজিটেবল বাসায় রান্না করে। এটা খেতে আমার খুব ভালো লাগে আমি অনেকগুলি ভাত খেতে পারি।আপনার রেসিপিটি দেখে খুব লোভ লাগছে। খেয়ে দেখতে ইচ্ছে করছে।
ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার আজকের তৈরি করা এই চাইনিজ ভেজিটেবল টি আমার কাছে অনেক বেশি মজা লাগে। কারণ এই রেসিপিটি আসলেই অনেক সুস্বাদু হয়। আর অনেক রেস্তোরাতেই এই চাইনিজ ভেজিটেবল দেয় আর আপনি একেবারে ঐরকম ভাবে তৈরি করেছেন। যা দেখতে বেশ দারুন লাগছে।।

 3 years ago 

ভাইয়া আপনার পোস্টটি সত্যি খুব অসাধারণ হয়েছে খাবারগুলো দেখে জিভে জল চলে এলো। আসলে কল্পনাও করা যায় না সবজি দিয়ে এত সুন্দর চাইনিজ ভেজিটেবল রেসিপি করা যায়। ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ভাইয়া, আপনি আমার পছন্দের একটি রেসিপি শেয়ার করেছেন।জেনে খুশি হলাম আপনিও চাইনিজ ভেজিটেবল খেতে খুবই পছন্দ করেন। প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য গতকাল সকাল বেলায় চিকেন চিংড়ি মাছ ডিম এবং শীতকালীন সবজি দিয়ে চাইনিজ ভেজিটেবল তৈরি করা শুরু করে দিয়েছি। আপনার চাইনিজ ভেজিটেবল টি দেখে আমার সত্যিই জিভে জল এসে যাচ্ছে😋।ভাইয়া চাইনিজ ভেজিটেবল তৈরি করার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দরভাবে বর্ণনা সহকারে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন।

 3 years ago 

শীতকাল মানেই বিভিন্ন রকমের সবজির সমাহার। শীতকালের পাওয়া এসব মজাদার বিভিন্ন সবজি নিয়ে আপনি দারুন একটি রেসিপি তৈরি করেছে ভাইয়া। চাইনিজ ভেজিটেবল রেসিপি আমি কখনো তৈরি করিনি। আপনার এই রেসিপি দেখি চাইনিজ ভেজিটেবল রেসিপি শিখতে পারলাম। দেখে বোঝা যাচ্ছে খেতে একদম পারফেক্ট হয়েছে। দেখতেও খুব লোভনীয় লাগছে। আমি অবশ্যই এই রেসিপিটি নতুন তৈরি করব। ভাইয়া আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভিন্ন ধরনের একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার রেসিপিটি চমৎকার হয়েছে ।দেখেই খেতে ইচ্ছে করছে ।দেখযে একদম রেস্টুরেন্টের ভেজিটেবল মনে হচ্ছে। আপনি খুবই সুন্দর করে ভেজিটেবল টি রান্না করেছেন ।এটি নিশ্চয়ই খুবই সুস্বাদু হয়েছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর করে তুলে ধরেছেন যেটি আমার কাছে খুবই ভালো লেগেছে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি ইউনিক রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

মুরগির মাংস দিয়ে চাইনিজ ভেজিটেবল রেসিপি দারুন হয়েছে ভাইয়া। দেখে বোঝা যাচ্ছে খেতে একদম সুস্বাধু হয়েছে। আপনার রান্নার প্রসেসগুলো অনেক সুন্দর এবং গোছানো হয়েছে। দারুণভাবে আপনি চাইনিজ ভেজিটেবল রেসিপি তৈরি করেছেন এবং উপস্থাপন করেছেন। দেখেই বোঝা যাচ্ছে খেতে একদম রেস্টুরেন্টের চাইনিজ ভেজিটেবল রেসিপির মতই হয়েছে। মনে হচ্ছে খাবারের স্বাদ একদম ঠিকঠাক হয়েছে। শীতকালীন বিভিন্ন সবজি দিয়ে আপনি অসাধারণ এই রেসিপিটি তৈরি করেছেন ভাইয়া। শীতকালীন সবজি সবারই অনেক প্রিয়। আর সবার প্রিয় এই সবজিগুলো দিয়ে আপনি দারুন একটি ইউনিক রেসিপি সকলের সাথে শেয়ার করেছেন। ভাইয়া আপনাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি খুবই সুন্দর একটি রেসিপি সকলের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা এবং শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

বাহ্। খুব লোভনীয় রেসিপি 😋 ভাই।
বিশেষ করে চাইনিজ ভেজিটেবলটির রং একেবারে সুস্বাদু দেখাচ্ছে। আর প্রথমবার একা একা রেসিপি তৈরি করলেন খুব ভালো লাগলো শুনে। এভাবেই এগিয়ে যান ভাই দোয়া রইল 🥀

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41