এক টুকরো সুখ।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আজ - ২৪ ই শ্রাবণ | ১৪২৮ বঙ্গাব্দ | রবিবার | বর্ষাকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে আমার ভালোলাগার একটি স্থান সম্পর্কে শেয়ার করব।



IMG_20210808_130721.jpg

ছবিঃ বারান্দার বাহিরের দৃশ্য ।

বর্তমান করোনাকালে বের হওয়া যেমন ঝুঁকিপূর্ণ তেমনি অন্যায়। সারাদেশের লকডাউন এবং সারাদেশে পুলিশ অভিযান চলছে। পুলিশরা জনগণের নিরাপত্তার নিশ্চয়তাই সর্বদা নিয়োজিত রয়েছে যাতে বিনা কারণে জনগণ বাইরে না যেতে পারে। আর এসবের মধ্যে দিয়ে বাহিরে যাওয়াটা বড়ই মুশকিল। বাহিরে যেহেতু বিনা কারণে যেতে পারছিনা তাই বেশিরভাগ সময় বাসায় কাটাতে হচ্ছে। যেটা আমার জন্য খুবই বিরক্তিকর। আর আমি আমার এই বিরক্তিকর বেশিরভাগ সময় পার করি বারান্দাতে বসে। বলতে গেলে পুরো বাসার সবথেকে আমার প্রিয় স্থান হচ্ছে এটি। আর এটি আমার প্রিয় স্থান হওয়ার অনেক কারণ রয়েছে। কেননা বারান্দাটা দক্ষিণমুখী যার কারনে সারাক্ষণই বাতাস থাকে। আর সব থেকে বড় বিষয় বারান্দার বাহিরের দৃশ্য খুবই সুন্দর। কোন ঝামেলা নেই নিস্তব্ধ নিরিবিলি পরিবেশ, খোলা মাঠ।

IMG_20210808_131315.jpg



Device : Huawei Y9
Taken On : 10am, 8th August 2021


IMG_20210808_130742.jpg

শহরের মধ্যে সত্যি এরকম একটি খোলা জায়গা পাওয়া বড় আশ্চর্যের। আসলে এই পুরো জায়গাটা হচ্ছে পুলিশ কোয়াটার। এবং পাশে রয়েছে একটি স্কুল। করোনাভাইরাস কারণে যদি ও এখন স্কুল বন্ধ রয়েছে। আমার এই জায়গাটা সবথেকে ভালো লাগার বিষয়টি হচ্ছে এখানে দুইটি পুকুর রয়েছে। প্রতি বর্ষায় পুকুরেতে মাছ চাষ করা হয়। এছাড়া পুলিশ ও তার পরিবারের জন্য গরুর খামারে হাঁস মুরগি পালার ব্যবস্থা করেছে । আর আমি এই সবকিছু বারান্দায় বসে উপভোগ করি। যেহেতু ছোটবেলা থেকে শহরে বসবাস করে আসছে সেহেতু ছোটখাটো বিষয় গুলো আমার মনে অনেক আনন্দ দেয়। সত্যি বলতে এরকম পরিবেশ আমার খুবই ভালো লাগে।কিন্তু কখনো কাছ থেকে এগুলো দেখার সুযোগ হয়ে ওঠেনি। কেননা এটি যেহেতু পুলিশ কোয়ার্টার সেহেতু বাহিরের কোন মানুষ প্রবেশ করতে দেওয়া হয় না।

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।



Support @amarbanglablog by Delegation your Steem Power

100 SP250 SP500 SP1000 SP2000 SP

-cover copy.png

||Community Page|Discord Group||


Sort:  
 3 years ago 

অনুচ্ছেদটি পড়ে ভালো লাগলো ভাই।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগলো।

 3 years ago 

বুঝলাম খুব নিরিবিলি সময় কাটাচ্ছেন ।শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

ছবি গুলো খুব সুন্দর হয়েছে।ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

অসম্ভব সুন্দর। তবে নিরিবিলি থাকাটাও একটি জ্ঞানীর কাজ। চালিয়ে যান ভাই। দেশের যা পরিস্থিতি সেভাবে চলাটাই উচিত

 3 years ago 

আপনার পোস্টটি পরে খুবই ভালো লাগলো। ছবিগুলো খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60191.71
ETH 2410.52
USDT 1.00
SBD 2.43