ডিম দিয়ে টমেটো ভাজির রেসিপি।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ৯ই, পৌষ |১৪২৯ , বঙ্গাব্দ | শীতকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে ডিম দিয়ে টমেটো ভাজির রেসিপি শেয়ার করব।




1671867648317.jpg

কেমন আছেন সকালে? আশা করি ভালো আছেন। আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি চলে এসেছি আমার প্রিয় একটি রেসিপি নিয়ে।

টমেটো আমার অত্যন্ত প্রিয় একটি সবজি। সারা বছরের তুলনায় শীতকালে সবথেকে বেশি টমেটো পাওয়া যায়। আর শীতকালীন টমেটোগুলো স্বাদ এবং পুষ্টি গুনাগুন অন্যান্য সিজনের টমেটোর থেকে অনেক টাই বেশি। যাইহোক এখন যেহেতু শীতকাল চাই বাজার প্রচুর নতুন টমেটো পাওয়া যাচ্ছে। তাই যেকোনো মাছ কিংবা খাবারে টমেটো ব্যবহার করা হয়। এছাড়াও টমেটো দিয়ে তৈরি করা হয় বিভিন্ন ধরনের রেসিপি। তবে টমেটো দিয়ে যেকোনো ধরনের রেসিপি তুলনাই আমার কাছে টমেটো ডিম দিয়ে এই ভাজিটি সবথেকে বেশি ভালো লাগে। প্রতি শীতে আমার ডিম দিয়ে এই টমেটো ভাজিটা সব থেকে বেশি খাওয়া হয়। বিশেষ করে গরম ভাতের সাথে এ ডিম দিয়ে টমেটোর ভাজিটা খুবই মজার।

তো চলুন আমার প্রিয় এইর ডিম দিয়ে টমেটো ভাজি রেসিপিটা আপনাদের সাথে শেয়ার করি-

প্রয়োজনীয় উপকরণঃ


  • পেঁয়াজ কুচি।
  • কাঁচা মরিচ।
  • লবণ।
  • তেল।
  • ধনিয়া পাতা ।
  • টমেটো ।
  • ডিম।


প্রস্তুত প্রণালীঃ


ধাপ-১ঃ

  • প্রথমে টমেটো, কাঁচামরিচ এবং পেঁয়াজ গুলোকে কুচি করে কেটে নিব।

IMG_20221223_195926.jpg

ধাপ-২ঃ


  • এরপর একটি ডিম নিয়ে নিব এবং ডিমটিতে অল্প লবণ দিয়ে ভালো করে ভেজে নামিয়ে রাখবো।

IMG_20221223_200231-01.jpeg

ধাপ-৩ঃ


  • একটি পাত্রে তেল গরম করতে দিব, তেল গরম হয়ে গেলে এর মধ্যে পেঁয়াজ কুচি এবং কাঁচামরিচ কুচি দিয়ে কিছুক্ষণ তেলের মধ্যে ভেজে নিব।

IMG_20221223_200301.jpg

IMG_20221223_200340-01.jpeg

ধাপ-৪ঃ


  • পেঁয়াজগুলোকে কিছুক্ষণ তেলের মধ্যে ভেজে নরম করে নিব।

IMG_20221223_200712-01.jpeg

ধাপ-৫ঃ


  • পেঁয়াজ গুলো নরম হয়ে গেলে এর মধ্যে কেটে রাখা টমেটো এবং ভেজে রাখা ডিম গুলো দিয়ে দিব।

IMG_20221223_200732-01.jpeg

ধাপ-৬ঃ


  • সবগুলো উপকরণ একসাথে ভালোভাবে নেড়ে চেড়ে কিছুক্ষণ টমেটোকে ভেজে নিব।

IMG_20221223_201717-01.jpeg

ধাপ-৭ঃ


  • কিছুক্ষণ পর যখন দেখব টমেটোগুলো গলে এসেছে তখন এর মধ্যে ধনিয়া পাতা কুচি দিয়ে দিব।

IMG_20221223_201801-01.jpeg

ধাপ-৮ঃ


  • ব্যাস এভাবেই তৈরি হয়েছিল ডিম দিয়ে টমেটো ভাজা।

IMG_20221223_202000-02.jpeg

IMG_20221223_201944-01.jpeg

সকলকে ধন্যবাদ।

</cente
Support @heroism Initiative by Delegating your Steem Power
250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

যে কোন খাবারে টমেটো অ্যাড করলে আমার ভীষণ ভালো লাগে। খাবারের কালারটাও খুব সুন্দর। তবে শুধুমাত্র টমেটো ব্যবহার করে এত সুস্বাদু একটি রেসিপি তৈরি করা যায় এটা আজকে প্রথম জানতে পারলাম। রেসিপিটি দেখে জিভে জল চলে এসেছে। কালার দেখেই বোঝা যাচ্ছে কতটা সুস্বাদু হয়েছে। ধন্যবাদ ভাইয়া ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাহ ডিম দিয়ে টমেটো ভাজি রেসিপিটি আসলে আমার অনেক প্রিয়। মাঝেমাঝে ডিম দিয়ে টমেটো যদি বানানো হয় তখন অন্য কোন তরকারি প্রয়োজন হয় না,এটা দিয়েই খাওয়া হয়ে যায়। ধন্যবাদ প্রিয় একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মত টমেটো আমারও ভীষণ ভালো লাগে। তবে ঠিক বলেছেন অন্যান্য সিজনের থেকে শীতকালে টমেটো বেশি পাওয়া যায়। তাছাড়া শীতকালে টমেটো খেতেও ভালো লাগে। আমি টমেটোর ভর্তা খেতে ভীষণ পছন্দ করি। তবে আপনার মত ডিম দিয়ে কখনো তৈরি করা হয়নি। তাই ভাবছি অবশ্যই ডিম দিয়ে তৈরি করে দেখব। রেসিপি টা দেখেই মনে হচ্ছে ভীষণ সুস্বাদু হয়েছে।

 2 years ago 

টমেটো আমারও খুবই প্রিয় সবজি। মাছের সাথে টমেটো খেয়েছি অনেক। তবে কখনো ডিম দিয়ে টমেটো ভাজি খাইনি। নতুনভাবে এই রেসিপি শিখলাম ভাইয়া। আসলে শীতকালে এই ধরনের ভাজি গুলো খেতে হয়তো বেশি ভালো লাগে। গরম ভাতের সাথে এই রেসিপি খেতে দারুণ লাগবে। টমেটো ও ডিমের সাথে মজার একটি ভাজির রেসিপি তৈরি করেছেন দেখে ভালো লাগলো। এভাবে একদিন ডিম ও টমেটো ভাজি করে খেয়ে দেখতে হবে। ভিন্ন ধরনের একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

আপনার পোস্ট পড়ে বুঝতে পারলাম আপনি টমেটো অনেক বেশি পছন্দ করেন। টমেটো আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে বিশেষ করে সবজির মধ্যে টমেটো দিলে সবথেকে বেশি সুস্বাদু লাগে। তবে আপনি দেখছি ডিম দিয়ে টমেটো খেতে অনেক বেশি পছন্দ করেন আসলে এরকম ভাবে কখনোই খাওয়া হয়নি। আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু ছিল। মজাদার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমারো দারুন প্রিয় এই ডিম ভাজি টা ভাইয়া।আমার ভাল লাগে রুটি অথবা পরোটার সাথে খেতে। মাসের ৩০দিনের মাঝে ২০দিনই খাই,যতদিন পর্যন্ত ধনে পাতা আর টমেটো পাওয়া যায়। ধন্যবাদ ভাইয়া অসম্ভব সুস্বাদু রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া সারা বছরের চেয়ে শীতকালে টমেটো বেশি পাওয়া যায়। শীতকালীন টমেটো গুলো স্বাদ একটু বেশি লাগে। ডিম দিয়ে আপনি অনেক মজাদার টমেটো ভাজির রেসিপি তৈরি করেছেন। দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে ভাইয়া। রেসিপি কালার দেখে অনেক লোভনীয় লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ডিম টমেটোর রেসিপি প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ডিম দিয়ে টমেটো ভাজির রেসিপিটি বেশ ইউনিক একটি রেসিপি। ডিম এর তরকারি আমার অনেক বেশি প্রিয়। ডিম দিয়ে টমেটো ভাজির রেসিপি আগে কখনো বানানো হয়নি।আপনার রেসিপিটি দেখে আমিও চেষ্টা করবো। অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ডিম দিয়ে টমেটো ভাজি পড়ে আমি ভেবেছিলাম মাছের ডিম।আপনার রেসিপিটি বেশ লোভনীয় হয়েছে ভাইয়া। ডিম দিয়ে টমেটো ভাজি এভাবে আমি কখনও ট্রাই করিনি। আমি ডিমের সাথে টমেটো কুচি কিছু দিয়ে তেলে ডিম ভেজে খেয়েছি। আজ নতুন একটি রেসিপি শিখলাম আপনার পোস্টের মাধ্যমে। রেসিপির কালার দেখেই বুঝতে পারছি খেতে খুব ই মজার হয়েছিল।আপনি ধাপে ধাপে রেসিপিটি শেয়ার করেছেন এজন্য অনেক ধন্যবাদ আপনাকে।। একদিন করব রেসিপিটি।অনেক অভিনন্দন আপনাকে ভাইয়া।ভাল থাকবেন।

 2 years ago 

বাহ্ এটি তো খুবই সহজ আর সুন্দর একটি রেসিপি। অনেক সুস্বাদু মনে হচ্ছে খাবারটি।শীতকালে টমেটো অনেক সহজেই পাওয়া যায় তাই আমিও এই রেসিপিটি একদিন বাড়িতে বানিয়ে দেখবো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57428.63
ETH 2425.69
USDT 1.00
SBD 2.34