সাতটি রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২৭, বৈশাখ, | ১৪২৯ , বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে সাতটি রেনডম ফটোগ্রাফি শেয়ার করব।




1652159424585.jpg

কেমন আছেন সকলে, আশা করি ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের সাথে কিছু রেনডম ফটোগ্রাফি নিয়ে চলে এসেছি। বেশ অনেকদিন ধরে আমি কোনো ফটোগ্রাফির পোস্ট শেয়ার করছি না। তাই আজ ভাবলাম আপনার সাথে কিছু ফটোগ্রাফি শেয়ার করি। কয়েকদিন আগে বন্ধুদের সাথে ঘুরতে গিয়েছিলাম আর তখন এসব ফটোগ্রাফি গুলো করেছি। নিশ্চয় কিছুদিনের মধ্যে ঘুরাঘুরির সে সব মুহূর্ত গুলো আপনাদের সাথে শেয়ার করব।

আর হ্যাঁ আপনাদের কার কোন ফটোগ্রাফিটি সবথেকে ভালো লেগেছে তা আমাকে জানাবেন কেননা আপনাদের সুন্দর সুন্দর মতামত আমার ফটোগ্রাফি করার প্রতি আমি আরো বেশি অনুপ্রেরণা পাব।


IMG_20220504_164641-01.jpeg

IMG_20220504_164631-01.jpeg



Device : oneplus 9r
Taken on : May 2022
W3w Location : https://what3words.com/mulled.width.truckload

এই ফুল গুলোর নাম আমার জানা নেই । তবে বাস্তবে ফুলগুলো দেখতে এতো সুন্দর যে দেখলেই তাকিয়ে থাকতে ইচ্ছে করে। তাই চোখের সামনে এত সুন্দর ফুল দেখে ফটোগ্রাফি না করে আর থাকতে পারলাম না। এ ফুল গাছটি অনেক বড় এবং একটি গাছে অনেকগুলো ফুল ধরেছিল।


IMG_20220509_121228.jpg



Device : oneplus 9r
Taken on : May 2022
W3w Location :https://what3words.com/pegs.airbase.universes

রেস্তোরাঁর এক পাশের একটি দেওয়ালে কিছু আর্টিফিশিয়াল পাতার সাথে এই বেতের আয়নাটি ঝুলানো ছিল। আর এটি দেখতে খুবই সুন্দর লাগছিল। এছাড়া ও মাঝে মাঝে বাতাসে এই আয়নাটি দোল খাচ্ছিল। যার কারণে ফটোগ্রাফি করার সময় বাঁকা এসেছে।




Device : oneplus 9r
Taken on : May 2022
W3w Location :https://what3words.com/pegs.airbase.universes

এই দেওয়ালটি এতটাই কালারফুল যে ফটোগ্রাফি না করে পারলাম না। এ দেওয়ালের ডেকোরেশন টা সত্যিই মনমুগ্ধকর। দেয়ালের মাঝে কিছু আয়না বসানো আছে এটি কারণে দেখতে আরো বেশি সুন্দর লাগছিল। এছাড়া ও দেওয়ালের প্রত্যেকটি চিত্রকর্মই খুবই সুন্দর।




Device : oneplus 9r
Taken on : May 2022
W3w Location :https://what3words.com/mulled.width.truckload

এই ফুলগুলো নাম আমি জানিনা তবে ছোট্ট এই লাল রঙের ফুল গুলো দেখতে কিন্তু বেশ সুন্দর লাগছিল। আর এই ফুলের পাতাগুলো কিছুটা লজ্জাবতী গাছের পাতার মত দেখতে।




Device : oneplus 9r
Taken on : May 2022
W3w Location :https://what3words.com/mulled.width.truckload

এ ফুলটি তো আমাদের সকলেরই পরিচিত তাই না। কয়দিন আগে বিকেলে পার্কে হাঁটতে গিয়েছিলাম তখন এই ফটোগ্রাফিটি করেছি। আসলে এ ফুলটি যদি ও ছবিতে বোঝা যাচ্ছে না তবে বাস্তবে অনেক বড় ছিল। আর ফুলগুলোর কালার টা এত সুন্দর ছিল পুরো টকটকে লাল। ছোটবেলায় এই ফুল গুলো আমরা থেকে মধু খেতাম।


IMG_20220509_140431-01.jpg



Device : oneplus 9r
Taken on : May 2022
W3w Location :https://what3words.com/pegs.airbase.universes

এই দেওয়াল টি দেখতে বেশ সুন্দর এবং কালারফুল। তাই জলদি একটি ফটোগ্রাফি করে নিয়েছে। আর এই দেওয়ালটির সব থেকে ভালো লেগেছে হাত দিয়ে রং করার ব্যাপারটি।

সকলকে ধন্যবাদ ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

ওয়াও! ভাই আপনার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ছবি অসাধারণ ভাবে ক্যাপচার করেছেন। লজ্জাবতী গাছের পাতার মতো গাছের ফুল আমার কাছে ভালো লেগেছে। এই ফুলের নাম আমিও জানি না তবে ফুলগুলো সত্যি অনেক সুন্দর।

কিছুদিনের মধ্যে ঘুরাঘুরির সে সব মুহূর্ত গুলো আপনাদের সাথে শেয়ার করব।

ভাই আপনার পোস্টের অপেক্ষায় রইলাম।

 2 years ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। প্রতিটি ছবি অনেক স্বচ্ছ এবং পরিষ্কার ছিল যার জন্য দেখতে বেশি সুন্দর লাগছে। বেগুনি কালারের ফুলের ছবি আমার কাছে সবচেয়ে আকর্ষণীয় লেগেছে। সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 2 years ago 

ভাইয়া আপনার মত ফুলগুলো নাম আমিও ঠিক জানিনা, তবে প্রথম ফুলটি দেখে আমি জাস্ট মুগ্ধ হয়ে গেছি। আসলে ফুল হলো সৌন্দর্যের প্রতীক এবং ফুলকে আমরা সবাই ভালবাসি বলেই আমাদের বিশেষ অনুষ্ঠানে আমরা সবাই ফুল ব্যবহার করি। আপনার শেয়ার করা সাতটি রেনডম ফটোগ্রাফি গুলোর মধ্যে সাতটি ফটোগ্রাফি আমার খুব পছন্দ হয়েছে। ফটোগ্রাফি গুলো অনেক স্পষ্ট ছিল খুবই চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। এমন সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল বিশেষ শ্রদ্ধা এবং ভালোবাসা।

 2 years ago 

আসলেই ফুল গুলো খুব সুন্দর ছিল।

 2 years ago 

ভাইয়া ঘুরতে গিয়ে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রফি গুলো দেখে বুঝতে পারছি আপনার সেখানে অনেক আনন্দ করেছেন। অপেক্ষায় থাকলাম আপনার আনন্দঘন মুহূর্তের ফটোগ্রাফি গুলো দেখার জন্য। আপনার আজকের শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। বিশেষ করে আপনার নাম না জানা প্রথম ফটোগ্রাফি টা আমার কাছেও অসাধারণ মনে হচ্ছে। ফুলের কালার টা অনেক সুন্দর পিছনে খোলা আকাশ না থাকলে ফুল ফটোগ্রাফিটা আরো বেশি সুন্দর লাগতো। মনমুগ্ধকর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

নিশ্চয় কিছুদিনের মধ্যে রেস্টুরেন্টে সময় কাটানো সেই সব কিছু আপনাদের সাথে শেয়ার করব।

 2 years ago 

বেশ ভালো কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। দেয়ালটা আসলেই অনেক রঙিন আর সুন্দর। রেস্টুরেন্টের দেয়ালের কৃত্রিম পাতাগুলো দেখতে অবিকল আসল পাতার মতো তার ছোট্ট লাল ফুলটি আমি অনেক দেখেছি কিন্তু নাম জানি না। যাই হোক সব মিলিয়ে অনেক ভালো লাগলো আপনার ফটোগ্রাফি। চালিয়ে যান।

 2 years ago 

আসলে আমাদের অনেক পরিচিত ফুল রয়েছে যেগুলো আমরা সাধারণত সচরাচর দেখি, কিন্তু নাম জানিনা। আমি ও এই ফুল গুলো অনেক দেখেছি।

 2 years ago 

আমার ফুলগুলো দেখে খুবই ভালো লেগেছিল। কিন্তু আমার ফুলের নামটা জানা ছিল না ভেবেছিলাম আপনি পোস্ট এর মধ্যে ফুলের নাম লিখবেন। কিন্তু দেখছি আপনার ও ফুলের নামটা জানা নেই। আর আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে আর্টিফিশিয়াল পাতার ফটোগ্রাফি টা। মনে হয় এটা রেস্টুরেন্ট থেকে তুলেছেন।

 2 years ago (edited)

ঠিকই ধরেছে এই ফটোগ্রাফিটি আমি রেস্টুরেন্টে এ তুলেছি।
আমি আসলে খুব কম ফুলের নাম জানি। এমন অনেক কমন ফুল রয়েছে যেগুলোর নাম আমি সঠিকভাবে জানিনা।

 2 years ago 

সত্যি বলতে ভাই ফুল গুলোর নাম আমার নিজেরও জানা নেই। কিন্তু আমার কাছে এত বেশি ভালো লেগেছে ফুলগুলো আপনাকে বলে বোঝাতে পারবো না। প্রত্যেকটা ফটোগ্রাফি খুব অসাধারণ হয়েছে। বিশেষ করে নাম-না-জানা ফুলের ফটোগ্রাফি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রং বেরংয়ের ছবি।সবগুলো ছবিই বেয় সুন্দর। রঙ্গন ফুলের কালাটা বেশ সুন্দর। খুব সুন্দর। ধন্যবাদ

 2 years ago 

আশা করি ভাইয়া ভাল আছেন? আজকে আপনাদের ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই খুব মুগ্ধ হলাম। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে আলোকচিত্রগুলো ক্যামেরাবন্দি করেছেন। এবং খুব দুর্দান্ত ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। বিশেষ করে প্রথম ফটোগ্রাফির ফুলগুলো আমার কাছে বেশ ভালো লেগেছে । এত অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি । ভালো থাকবেন ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60035.79
ETH 3187.54
USDT 1.00
SBD 2.45