রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আজ - ১৯ শ্রাবণ | ১৪২৯ , বঙ্গাব্দ | বর্ষাকাল | |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।




1659522033325.jpg

কেমন আছেন সকলে, আশা করি ভালো আছেন? আমি ও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি আপনাদের সাথে চেনা অচেনা কিছু ফুল ও গাছের ফটোগ্রাফি শেয়ার করতে চলে এসেছি। একসময় ফটোগ্রাফিক করাটা আমার কাছে খুবই বিরক্তিকর একটি বিষয় ছিল তবে বর্তমানে এটি এখন ভালোলাগা তে পরিণত হয়েছে। আর হ্যাঁ আপনাদের সুন্দর সুন্দর মতামত আমার ফটোগ্রাফি করার প্রতি আগ্রহটা অনেকটুকু বাড়িয়ে দিয়েছে।

প্রকৃতি তো এমনিতেই অনেক সুন্দর। আর তাই যখন এই সুন্দর প্রকৃতির কাছাকাছি থাকার সুযোগ হয় তখন প্রকৃতির সে সৌন্দর্য ক্যামেরায় বন্দি করার লোভটা আর সামলানো যায় না । তাইতো প্রকৃতির সুন্দর কিছু দেখলেই ক্যামেরাবন্দি করতে আমার কখনো ভুল হয়না।

যাই হোক, আমার আজকের এই সাদামাটা ফটোগ্রাফি গুলোর মধ্যে আপনাদের কার কোন ফটোগ্রাফিটি সবথেকে ভালো লেগেছে তা আমাকে জানাবেন কিন্তু।


IMG_20220803_131215-02.jpeg

IMG_20220803_131209-01.jpeg

IMG_20220803_131153-01.jpeg



Device : oneplus 9r
Taken on : 3 August 2022

সাধারণত বেশিরভাগ ক্ষেত্রে লাল রঙের জবা ফুল বেশি দেখা যায়। তবে এই রঙের জবা ফুল টাও দেখতে খুব সুন্দর লাগে। বর্তমানে নার্সারি কিংবা বিভিন্ন পার্কে এখন এই রঙের জবা ফুল বেশি দেখতে পাওয়া যায়।


IMG_20220803_133347-01.jpeg

IMG_20220803_133358-01.jpeg

IMG_20220803_133355-01.jpeg


এই ফুলের নাম হচ্ছে ডেইজি। ফুলটি আকারে খুবই ছোট হয়। এবং চায়না গাঁদা ফুলের মত দেখতে কিছুটা। ইদানিং বিভিন্ন বাগান কিংবা বাসা বাড়িগুলো সাজাতে এই ফুলের ব্যাপক ব্যবহার হচ্ছে। ঝোপের মধ্যে গাছগুলোতে যখন হলুদ রংয়ের এই ডেইজি ফুলগুলো ফোটে তখন দেখতে খুবই সুন্দর লাগে।


Device : oneplus 9r
Taken on : 3 August 2022


IMG_20220803_131330-01.jpeg

IMG_20220803_131316-01.jpeg



Device : oneplus 9r
Taken on : 3 August 2022

এই ফুলের নাম হচ্ছে বোতাম ফুল ইংরেজিতে Gomphrena globosa ফুল বলে। জানিনা এই ফুলগুলোকে বোতাম ফুল বলার কারণ কি। তবে আমার মনে হয় ফুলগুলো কিছুটা বোতামের মতো ছোট্ট হওয়ার কারনে এই নাম দেওয়া হয়েছে।সত্য এই ফুলটি আমার কাছে অনেকটাই অপরিচিত। খুব কমই আমি এই এই ফুলগুলো দেখেছি। তবে সত্যি বলতে বেগুনি রঙের এই ছোট্ট ফুলগুলো দেখতে খুবই সুন্দর।


IMG_20220803_131353-01.jpeg



Device : oneplus 9r
Taken on : 3 August 2022

অদ্ভুত দেখতে এই ফুলটির নাম হচ্ছে মুক্তঝুরি। সত্যি বলতে এর আগে আমি কখনও এই ফুলটি দেখিনি তাই আজ এই ফুলটি দেখা মাত্রই ফটোগ্রাফি করে নিলাম। এই ফুলটি আমার কাছে বড়ই অদ্ভুত লেগেছে। কেননা সাধারণত যে কোন ফুলের পাপড়ি যুক্ত থাকে তবে এই ফুলটি কেমন জানি একধরনের ডাটা বৈশিষ্ট্যের ।


IMG_20220803_130319-01.jpeg



Device : oneplus 9r
Taken on : 3 August 2022

এই গাছটি নিশ্চয়ই আমরা সকলেই চিনি। অফিস কিংবা বাড়িতে সৌন্দর্যবর্ধনের জন্য প্রায় এই গাছগুলো লাগানো হয়।




Device : oneplus 9r
Taken on : 3 August 2022

খুবই পরিচিত একটি গাছ হচ্ছে এটি। সবুজের মধ্যে হলুদের একটি ছিটে থাকায় এটি দেখতে খুবই সুন্দর লাগে।

সকলকে ধন্যবাদ ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

অদ্ভুত দেখতে এই ফুলটির নাম হচ্ছে মুক্তঝুরি।

ভাইয়া আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। তবে মুক্তঝুরি এই ফুলটি এর আগে আমি কখনো দেখিনি। এই ফুলটি দেখতে একেবারে ভিন্ন রকমের। এছাড়াও জবা ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। দারুন সব ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। ❤️❤️

 2 years ago 

ভাইয়া আপনার তোলা ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। অবশ্য আপনি তো বরাবরই সব ব্যাপারে অনেক দক্ষ। এর কারণও রয়েছে। কারণ আপনি আপনার প্রতিটি কাজ অনেক মন থেকে অনেক ভালোবাসার সাথে করেন। যার কারণে প্রতিটি কাজ এত মনোমুগ্ধকর এবং পারফেক্ট হয়। আপনার কাছ থেকে কাজের প্রতি যে ভালোবাসাটা এই ব্যাপারটা শেখার আছে। ধন্যবাদ ভাইয়া। ভালো থাকবেন সব সময় এবং অনেক ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

সত্যিই প্রকৃতি এমনিতেই সুন্দর। আপনার আজকের ফটোগ্রাফি গুলোর মধ্যে নতুন ধরনের একটা জবা ফুল দেখতে পেলাম। আবার মুক্তঝুরি নামের ফুলটি প্রথম দেখলাম। আপনিও তো প্রথম দেখেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম।

 2 years ago 

খুব সম্ভবত এর আগেও বোতাম ফুলের ছবি দেখে ছিলাম।যাই হোক আমার কাছে ডেইজি ফুলটাই বেশ ভালো লাগছে।ধন্যবাদ

 2 years ago 

আপনার কথায় সাদামাটা ফটোগ্রাফি হলেও আমার কাছে অসাধারণ লেগেছে। আপনার প্রত্যেকটা ফুল ও গাছের ফটোগ্রাফি অত্যন্ত চমৎকার হয়েছে। বিশেষ করে মুক্তঝুরি ফুলটি আমার কাছেও ব্যতিক্রমী লেগেছে। প্রথমে দেখে আমি লাল মরিচ ভেবেছিলাম পরে দেখলাম ভিন্ন রকম একটি ফুল। আমি নিজেও এই ফুলটি প্রথম দেখলাম। আমার কাছে ভালো লেগেছে।

 2 years ago 

সত্যি ভাই আপনার ফটোগ্রাফির হাত অনেক পাকা। এর আগেও আপনার ফটোগ্রাফি দেখেছি খুব চমৎকারভাবে আপনি ফটোগ্রাফি গুলো করেন। আজকেও সে ধারাবাহিকতায় খুব সুন্দর কিছু রেন্ডম ফটোগ্রাফি উপহার দিয়েছেন। ফুলগুলোর কালার কম্বিনেশন যথাযথ ছিল, সব মিলিয়ে চমৎকার একটি ফটোগ্রাফি অ্যালবাম উপহার দিয়েছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার সবচাইতে বেশি ভালো লেগেছে মুক্তঝুরি ফুলটি।তার কারণ ফুলটি দেখে প্রথমে আমি একটু ভয় পেলাম কেঁচো ভেবে।

 2 years ago 

ভাইয়া নতুন কিছু ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম বোতাম ফুল এই প্রথম দেখেছি। এছাড়াও মুক্তঝুরি ফুলটাও এর আগে দেখেছি বলে মনে হচ্ছে না। খুব সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো করেছেন আপনি অনেক চমৎকার কিছু বললেও দিয়েছেন তবে জবা ফুল লাল রঙের দেখেছি এত হালকা রঙের জবা ফুল এই প্রথম দেখতে পেলাম। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসাধারণ ছিল প্রত্যেকটি ফটোগ্রাফি, প্রত্যেকটি ছবির ফ্রেম গুলো ছিল বেশ চমৎকার, জবা ফুলের ছবিগুলো আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

ভাইয়া আপনার প্রতিটি রেনডম ফটোগ্রাফি অসাধারণ সুন্দর হয়েছে, ফটোগ্রাফি গুলো দেখে চোখ জুড়িয়ে গেল। আপনার সকল রেনডম ফটোগ্রাফি গুলোর মধ্যে ডেইজি ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সবচাইতে বেশি আকর্ষণীয় মনে হচ্ছে। এত সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি পোস্ট উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59907.23
ETH 2647.48
USDT 1.00
SBD 2.43