ডিমের খোসা দিয়ে পেঙ্গুইন তৈরি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ১৫ই, মাঘ | ১৪২৮ , বঙ্গাব্দ | শনিবার | শীতকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে কিভাবে ডিমের খোসা দিয়ে পেঙ্গুইন তৈরি করা যায় তা শেয়ার করব।




IMG_20220129_084856-02.jpeg

কেমন আছেন সবাই আশা করি ভালো আছে। আমি ও আগের থেকে অনেকটা সুস্থ আছি ভালো আছি। আজ আমি আপনাদের সাথে ভিন্ন ধরনের একটি DIY নিয়ে হাজির হয়েছি। ভিন্ন ধরনের এই কারনেই বলছি কেননা আমার বেশিরভাগ DIY রঙিন কাগজ দিয়ে তৈরি করি। তবে আজ এই প্রথম ডিমের খোসা দিয়ে কিছু তৈরি করেছি। তাই আজকের এই DIY টি আমার কাছে কিছুটা ভিন্ন। যাইহোক এই পেঙ্গুইনটি তৈরি করা তেমন একটি কঠিন নয়। খুবই সহজ এবং সুন্দর ভাবে যে কেউ চাইলে তৈরি করে ফেলতে পারে। তো কথা না বাড়িয়ে চলুন আপনার সাথে শেয়ার করি এই পেঙ্গুইন টি আমি কিভাবে তৈরি করেছি-

প্রয়োজনীয় উপকরণঃ


  • কাগজ।
  • আঠা।
  • কাঁচি।
  • ডিমের খোসা।

প্রস্তুতিকরণঃ


ধাপ- ১ঃ


  • প্রথমে একটি ডিমের খোসাকে পেন্সিল দিয়ে গোল করে একে নিব নিচের ছবির মত করে।

IMG_20220128_193400.jpg

ধাপ- ২ঃ


  • এরপর পেন্সিল দিয়ে আঁকা ওই অংশটি বাদে চারপাশে ডিমটিকে কালো রং করে নিব।

ধাপ- ৩ঃ


  • এরপর দুটি সাদা কাগজ কে গোল করে কেটে নিব চোখ তৈরীর জন্য। এবার আরেকটি কালো কাগজ কে নিচের ছবির মত করে এঁকে নিব পেঙ্গুইনের পা তৈরীর জন্য।

ধাপ- ৪ঃ


  • এরপর মাঝে খালি অংশটিকে সাদা রং করে নেব।

IMG_20220128_200430.jpg

ধাপ- ৫ঃ


  • এরপর পূর্বে তৈরি করা চোখ এবং পা দুটি আটা দিয়ে ডিমের খোসার লাগিয়ে দিব।

IMG_20220128_202107.jpg

ধাপ- ৬ঃ


  • এরপর সাদা রঙের দুটি কাগজকে কেটে পেঙ্গুইনের ডানা লাগিয়ে দিব।

IMG_20220128_202232.jpg

ধাপ- ৭ঃ


  • এরপর কমলা রঙের একটি কাগজকে কেটে পেঙ্গুইনের ঠোট বানিয়ে নিব।

ধাপ- ৮ঃ


  • ব্যাস এভাবেই তৈরি হয়ে গেলে ডিমের খোসা দিয়ে সুন্দর একটি পেঙ্গুইন।

সকলকে ধন্যবাদ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  

ডিমের খোসা থেকে পেঙ্গুইন এটা পুরাটাই ইউনিক লাগছে আমার কাছে। আসলেই আপনার কাজের তারিফ করতে হয় ভাই। অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 
  • ভাই আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি খুবই সুন্দর ভাবে ডিমের খোসার উপরে পেঙ্গুইন পাখির চিত্র পেইন্টিং করলেন। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার পেইন্টিং সত্যিই অসাধারণ হয়েছে। আপনার পেইন্টিং এর উপস্থাপন দেখে আমিও শিখতে পারলাম। পরবর্তীতে আমিও চেষ্টা করব আপনার জন্য রইল।
 2 years ago 

|`ভাই কিছু কিছু জিনিস খুব সহজ হতে পারে কিন্তু বুদ্ধিটা কিন্তু ইউনিক। যেমন ফেসবুক দেখতে অনেকটা সহজ কিন্তু এই সহজ অবস্থানটা তৈরি করতে অনেক কষ্ট হয়েছে আর অনেক চিন্তা করতে হয়েছে। সবচাইতে বেশি ভাল লেগেছে আপনার থামনেল এর লিখাটা ।আমি খেয়াল করে দেখেছি আপনার সব সময় আপনার সেরাটা দেওয়ার চেষ্টা করেন এটা খুব ভালো।

ওয়াও ভাইয়া ডিমের খোসা দিয়ে যে পেইন্টিং আঁকা যায় তা আমার কাছে একেবারেই অন্যরকম লাগতেছে। অনেক সুন্দর লাগতেছে দেখে মনে হয় ছোট্ট একটা পেঙ্গুইনের বাচ্চা। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা ইউনিক ফাস্ট আমাদের উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনার এমন সুন্দর একটি মতামতের জন্য।

 2 years ago 
  • ভাইয়া আপনার প্রতিভা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। ডিমের খোসার উপর পেঙ্গুইন অঙ্কন অসাধারণ হয়েছে। ডিমের খোসা দিয়ে তৈরি পেঙ্গুইনটি দেখতে একদম সত্যিকারের পেঙ্গুইনের মতোই লাগছে। আসলে ছোট্ট এই ডিমের খোসার উপর পেঙ্গুইন অঙ্কন করা সত্যিই অনেক কঠিন কাজ। কতটা দক্ষতা থাকলে এবং নিখুঁত হাতের কাজ জানলে এটা করা সম্ভব সেটা আপনাকে দেখলেই বোঝা যায়। এক কথায় অসাধারণ হয়েছে। ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো।
 2 years ago 

ওরররে এত কিউট!! ভাইয়া অসাধারন হয়েছে আপনার তৈরি করা পেঙ্গুইন টি। ডিমের খোসা দিয়ে বানানো আইডিয়াটা ইউনিক ছিল। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর এবং ইউনিক ক্রাফট পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। অসংখ্য ভালবাসা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কমেন্ট করার জন্য। এই পেঙ্গুইন টি আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

ডিমের খোসা দিয়ে দারুন একটি প্রজেক্ট ছিল ভাইয়া। অনেক ভালো লাগলো। ডিমের খোসা দিয়ে পেঙ্গুইন তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল


IMG_20220106_113311.png

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Please consider to approve our witness 👇

Come and visit Italy Community

 2 years ago 

অনেক ভালো আইডিয়া,যা আমার কাছে একদম ইউনিক। অনেক সুন্দর হইছে দেখে অনেক ভালো লাগলো। মানুষের ইচ্ছা থাকলে অনেক কিছুই করতে পারতে তা প্রমাণিত। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59367.33
ETH 3172.01
USDT 1.00
SBD 2.43