এলোমেলো কিছু ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

আজ - ৩ ফাল্গুন |১৪২৯ , বঙ্গাব্দ | বসন্তকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।




1676541549654.jpg

কেমন আছেন সকালে আশা করি ভালো আছেন। আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি চলে এসেছি আপনার সাথে কয়েকটি রেনডম ফটোগ্রাফি নিয়ে।

মোবাইলের গ্যালারি ঘাটলে এরকম অনেক ছবি পাওয়া যায় যেগুলো অতি পুরনো। আর ফটোগুলো গুলো কোন বিশেষ কারণ কিংবা উদ্দেশ্য ছাড়াই এমনিতেই ক্যামেরা বন্ধ করে রাখা হয়েছিল। তবে বেশ অনেকদিন পরে যখন ছবিগুলো সামনে আসে তখন দেখতে বেশ ভালো লাগে। যাইহোক আজ সেরকমই কয়েকটি বেশ পুরনো কিছু ফটোগ্রাফি নিয়ে আজ আমি আপনার সাথে হাজির হয়েছি। যদিও এখানে শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি যে পুরনো তা কিন্তু নয়। সম্প্রতিককালের গ্রামের বেড়ানোর সময় গুলোতে কিছু ফটোগ্রাফি করা হয়েছিল সেগুলো এখানে রয়েছে।


IMG_20230121_122534-01.jpeg


সময়টা ঠিক তখন মধ্য দুপুর সম্ভবত তখন বারোটা কিংবা একটা বাজে। আমাদের স্পিড বোর্ড টা সবে মাত্র ঘাটে এসে পৌঁছেছে। একটু পরেই যাত্রীরা নামা শুরু করবে আর ওই মুহূর্তে আমার এই ছবিটি ক্যামেরা বন্দী করা হয়েছে। স্বচ্ছ নীল আকাশ সাথে বিশাল সমুদ্র নিজ চোখে না দেখলে এই অসাধারণ দৃশ্যটা কখনোই উপলব্ধি করা যাবে না।


Device : oneplus 9r
Taken on : 2023


IMG_20230216_151142.jpg


এলাকার একটি বিয়ে বাড়ির গেট এটি। আর এই গেইটি প্রায় এক সপ্তাহ এর আরও বেশি সময় ধরে সাজানো ছিল। রাতে এই আলোকসজ্জাগুলো দেখতে বেশ সুন্দর লাগছিল তাই ভাবলাম এর একটি ফটোগ্রাফি করি।


Device : oneplus 9r
Taken on : 2023



ফুচকা পছন্দ করে না এমন মেয়ে মানুষ খুবই কমই আছে। এই খাদ্যটি অস্বাস্থ্যকর জানার পরেও আমরা কেন জানি এই খাবারটির লোভ সামলাতে পারিনা। এ ফটোগ্রাফিটি কখন করা হয়েছিল ঠিক মনে নেই তবে অনেক আগের এটা বলতে পারি।


Device : oneplus 9r
Taken on : 2022
W3w Location :


IMG_20230124_122409-01.jpeg


এটি হচ্ছে মিক্স মাখা অর্থাৎ এখানে বিভিন্ন ধরনের ফল দিয়ে এটি বানানো হয়েছে যেমন, মুচি, আমড়া,পেয়ারা, মুলা, পেঁপে, বড়ই, আঙ্গুর। আমার এক কাজিন এই মাখাটা তৈরি করেছিল। এই মাখাটি এতই মজা হয়েছিল যা বলে বোঝানোর মতো না। আপ্নারা নিশ্চয়ই ছবি দেখে কিছুটা হলে আন্দাজ করতে পারছেন ।


Device : oneplus 9r
Taken on : 2022
W3w Location :



এই লাইটগুলো দেখতে খুবই সুন্দর লাগছিল তাই ভাবলাম এর একটি ফটোগ্রাফি করি। একটি রেস্টুরেন্টে এঅ ফটোগ্রাফিটি করেছিলাম।


Device : oneplus 9r
Taken on : 2023
W3w Location :


IMG-20230118-WA0001.jpg


এর আগে এ ফটোটি শেয়ার করা হয়েছিল কিনা তা আমার খুব একটা মনে নেই। কেননা বেশ পুরনো এই ছবিটি। এ ফটোগ্রাফিটিতে যে জিনিস গুলো দেখতে পাচ্ছেন এখানে প্রত্যেকটা জিনিস আমার নিজের হাতে তৈরি করা। কমিউনিটি শুরুর দিকে যখন কাজ করতাম তখন আমি প্রচুর DIY তৈরি করতাম। আর সেই সবগুলো DIY একত্র করে এ ফটোগ্রাফিটি করা হয়েছিল।


Device : oneplus 9r
Taken on : 2021


IMG_20230121_162224-01.jpeg


রাজহাঁস গুলোকে যখন তাড়া করা হয় তখন তারা পাখা ঝাঁপ দিয়ে দৌড়ে ছুটে পালায় আর এই জিনিসটা আমার খুবই ভালো লাগে। আর তাই যখনই আমার চোখে এই রাজহাঁস গুলো পড়ে তখনই আমি তাদেরকে তাড়া দিই।


Device : oneplus 9r
Taken on : 2023

সকলকে ধন্যবাদ ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

গ্যালারির পুরনো ছবিগুলো আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন এজন্য সত্যিই ভীষণ ভালো লাগছে ভাইয়া। আপনার হাতের তৈরি করা এই ডাই গুলো দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগছে। আমি অনেকগুলো ডাই দেখেছি আপনি যখন তৈরি করতেন। আর নিচের দিকে যে রাজহাঁসের কথা বললেন এগুলোকে আমরা চিনা হাঁস বলে থাকি। আর এগুলো আমার কাছে সত্যিই খুব ভালো লাগে কারণ এগুলো একদম ধীর পায়ে হাঁটাচলা করে। তাছাড়া তার উপরের দিকে রেস্টুরেন্ট এর যে লাইটের ছবিগুলো তুললেন সেগুলো কিন্তু অনেক বেশি সুন্দর।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 last year 

গ্যালারিতে দেখলে কত শত যে ছবি পাওয়া যাবে যেগুলো শেয়ার করা হয়নি। আর পুরনো ছবিগুলো দেখলে এমনিতেই যেন মনের মধ্যে ভালো লাগা কাজ করে। তাছাড়া যতগুলো ছবি শেয়ার করেছেন সবগুলোই খুব ভালো লেগেছে ভাই। বিভিন্ন রকম ফলমূল দিয়ে তৈরি মাখাটা কিন্তু আমার কাছে অনেক বেশি লোভনীয় লাগছে। এভাবে আমাদেরও প্রায় সময় তৈরি করা হয়।

 last year 

ফোনের গ্যালারি ঘাটলে পুরনো অনেক স্মৃতি সামনে চলে আসে। আর সেগুলো হয়তো বিভিন্ন সময়ের ফটোগ্রাফি করা। তবে হঠাৎ করে সেগুলো শেয়ার করতে কিন্তু ভালই লাগে।
DIY প্রজেক্ট গুলোর ফটোগ্রাফি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। যদিও মনে হচ্ছে এর মধ্য থেকে কয়েকটা DIY পোস্ট আমি দেখেছিলাম। অনেকদিন থেকেই আপনার DIY পোস্ট মিস করছি ভাইয়া। আপনার DIY পোস্ট মানেই হচ্ছে সাজানো গোছানো উপস্থাপন। অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 last year 

মাঝে মাঝে পুরনো ফটোগ্রাফি গুলো বেশকিছুদিন পরে দেখলে নতুন মনে হয়। আপনার মিক্স মাখা দেখে সকাল সকাল জিভে জল চলে এলো।😋 খুব মজার খাবার। ভাইয়া আপনি খুব সুন্দর ডাই পোস্ট করেন আমার খুব ভাল লাগে। আপনার হাতের কাজ অসাধারণ লাগছে। সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন এজন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। ভাল থাকবেন।

 last year 

আরিফ ভাই আপনার নিজের হাতে তৈরি জিনিসগুলো সত্যি দারুন হয়েছে। আর মাখাটাও বেশ। এরকম মাখা কখনো খাইনি। রেস্টুরেন্টের লাইটগুলোও অনেক সুন্দর। সব মিলিয়ে বৈচিত্রমত ফটোগ্রাফি। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া বরাবরই আপনি আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে যাচ্ছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখলে আমি সত্যি রীতিমতো অবাক হয়ে যাই কি দারুন ভাবে ক্যাপচার করেন আপনি...!! এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনার থেকে পরবর্তীতে আশা করব শুভকামনা রইলো ভাইয়া.

 last year 

দাদা আমরা এরকম অনেক ফটোগ্রাফি করে রাখি যার কোন উদ্দেশ্য থাকে না। জাস্ট এমনিতেই করি আর পরবর্তীতে যখন আমরা ফোনের গ্যালারিতে সেই গুলো দেখি বেশ ভালো লাগে। তোমার আজকে শেয়ার করা এলোমেলো ফটোগ্রাফি গুলো অত্যন্ত সুন্দর হয়েছে। মিক্স মাখা ও ফুচকার ফটোগ্রাফি দেখে আমার তো খুব খেতে ইচ্ছা করছে এখন। দাদা সব শেষ ফটোগ্রাফিতে তুমি যেগুলোকে রাজহাঁস বলেছ এইগুলো কেমন জানি দেখে আমার চিনা হাঁস মনে হচ্ছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59479.71
ETH 3174.48
USDT 1.00
SBD 2.44