রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ২৮ই পৌষ ১৪২৮ , বঙ্গাব্দ | বুধবার | হেমন্ত-কাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে রেনডম কিছু ফটোগ্রাফি শেয়ার করব।




1641957220094.jpg

কিছুদিন আগে আমি পার্কে ঘুরতে যাওয়ার কিছু ফটোগ্রাফি করেছিলাম আর সেই ফটোগ্রাফি গুলোকে দুটি পর্ব আকারে আপনাদের সাথে শেয়ার করেছিলাম। আমি চেয়েছিলাম ওই দুই পর্বের মধ্যেই সব ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করে ফেলার। আর আমি এমনটাই করেছিলাম অর্থাৎ ফটোগ্রাফি গুলো দুইবারেই শেষ করে ফেলেছিলাম। কিন্তু আজ গ্যালারি ঘাটতে গিয়ে দেখি এখনো কিছু ফটো রয়ে গেছে। তাই ভাবলাম ফটোগুলো আপনাদের সাথে শেয়ার করি। যদি ও আমি সবসময় একটি কথাই বলি যে আমার ফটোগ্রাফির হাত একদমই ভালো না। আমি আকর্ষণীয়ভাবে তেমন ফটো তুলতে পারিনা। তবে আপনাদের সুন্দর সুন্দর কমেন্ট এবং উৎসাহ আমার কাছে খুবই ভালো লাগে। তাই আমি ফটোগ্রাফি ভালো না পারলেও চেষ্টা করে দেখি ভালো ফটোগ্রাফি করার। আর আমি সবসময় অন্যের ফটোগ্রাফি পোস্ট গুলো বেশি বেশি করে ফলো করে যাতে কিছুই শেখা যায়। আমাদের কমিউনিটি তে এমন অনেক ইউজার আছে যারা খুবই ভালো ফটোগ্রাফি করতে পারে।

আজ যে ফটোগ্রাফিগুলো শেয়ার করছি এগুলো খুবই সাধারণ ফটোগ্রাফি। আমরা সাধারণত যেসব জিনিস গুলো দেখে থাকে এগুলোর উপর ভিত্তি করে আমার আজকের ফটোগ্রাফি।

তো চলুন কথা না বাড়িয়ে ফটোগ্রাফি গুলো শেয়ার করি -

IMG_20220106_170219_Bokeh-01.jpeg

  • এই গাছটির নাম আমার জানা নেই। তবে গাছটি দেখতে খুবই সুন্দর। গাছটির রং সম্পন্ন লাল হওয়ায় দেখতে আরো সুন্দর আকর্ষণীয় করে তুলেছে। আর আমার মনে হয় গাছটা কিছুটা তালগাছের মতো দেখতে। আপনারা কি বলেন? তবে এ গাছটি সথে আমরা সকলেই মোটামুটি পরিচিত অর্থাৎ পার্ক কিংবা রাস্তায় প্রায় এর দেখা মিলে।

IMG_20220106_170024-01.jpeg

  • এই গাছটিও পূর্বের গাছটির মত। শুধুমাত্র রংটি পার্থক্য অর্থাৎ পূর্বের গাছটি ছিল লাল রঙের আর এটি হচ্ছে সবুজ রংয়ের।

IMG_20220106_170013-01.jpeg

IMG_20220106_170811-01.jpeg

  • এটি হচ্ছে ঘাসফুল। ঘাসের ভিতরে ছোট্ট একটি ফুল ফুটে আছে দেখতে খুব সুন্দর লাগছিল তাই মাইক্রো ফটোগ্রাফিক করলাম।

IMG_20220106_170641-01.jpeg

  • এগুলো হচ্ছে কাশফুলের ছোট সাইজ ঘাসফুল। পুরা ঘাসের মধ্যে এই ফুল গুলো ফুটেছিলো দেখতে খুবই সুন্দর লাগছিল।

IMG_20220106_170716-01.jpeg

IMG_20220106_170306__01-01.jpeg

  • এই ফুলটি তো আমাদের সকলেই চিনা জানা পরিচিত ফুল। এ ফলটি হচ্ছে লজ্জাবতী গাছের ফুল। শুনেছি এই ফুলের নাকি অনেক ওষুধি গুণ আছে। ছোটবেলায় এই ফুলগুলো নিয়ে অনেক খেলা করতাম।

IMG_20220106_165016_Bokeh.jpg

  • ফুলগুলোকে একেক অঞ্চলে একেক নামে ডাকে বেশ কয়েকটি নাম আছে এই ফুলের তবে পরিচিত নাম হচ্ছে-কাগজ ফুল, বাগান বিলাস।

IMG_20220106_165000_Bokeh.jpg

Device - oneplus 9r

সকলকে ধন্যবাদ ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার রেনডম ফটোগ্রাফিতে যে ফুলগুলো আমাদের মাঝে তুলে ধরেছেন তারমধ্যে বাগান বিলাস ফুল আমার খুব ভালো লাগে। আমাদের এলাকায় এই ফুলকে বাগানবিলাস বলে থাকে । এছাড়াও আপনার প্রতিটি ফটোগ্রফি খুব সুন্দর হয়েছে।লজ্জাবতী ফুল আমরা সবাই চিনি ভাইয়া ।আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 
বাহ ভাইয়া অনেক সুন্দর সুন্দর সব ফটোগ্রাফি আমাদের মাঝে আপনি শেয়ার করেছেন। দেখেই তো মন ভরে গেলো। আমার কাছে খুবই ভালো লেগেছে ভাইয়া। প্রত্যেকটি ছবিই একদম পারফেক্ট। এককথায় অসাধারণ। শুভ কামনা রইলো প্রিয় ভাই।
 2 years ago 

  • অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। প্রত্যেকটা ফটোগ্রাফি দুর্দান্ত ছিল। ফটোগ্রাফি পোস্ট দেখতে আমার খুবই ভালো লাগে। প্রতিটি ছবি ক্যাপচার খুবই ভালো ছিল।
 2 years ago 

ওয়াও অনেক সুন্দর হয়েছে ভাইয়া আপনার রেনডম ফটোগ্রাফি গুলো। আপনার প্রতিটি ফটোগ্রাফি দেখে আমার মন ছুয়ে গেল। সত্যি ভাইয়া অসাধারন হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

ওয়াও ভাই আপনার প্রশংসা না করে থাকতে পারলাম না। আপনি যতই বলেন আপনি ফটোগ্রাফি করতে পারেন না, কিন্তু আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে আপনি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। আপনার ছবি তোলার ক্যাটাগরি অনেক ভালো ভাই। প্রত্যেকটি ছবি অসাধারণ তুলেছেন। বিশেষ করে লজ্জাবতি গাছের ফুল ও ছোট কাশফুলের ছবি খুবই সুন্দর হয়েছে।

 2 years ago 

ভাইয়া অসাধারণ হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। আমার কাছে প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ সুন্দর লেগেছে। তবে বিশেষ করে সবচেয়ে বেশি ভালো লেগেছে কাগজ ফুলগুলোর ফটোগ্রাফি। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও ভাই আপনি অসাধারণ ফটোগ্রাফি করেছেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। আপনি আসলে খুব ভালো একজন ফটোগ্রাফার। বাগান বিলাস ফুল গুলো দেখতে অনেক ভালো লাগছে ভাইয়া। ফুলগুলো আসলে দেখতে খুব সুন্দর। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া ।এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আপনি ফটোগ্রাফি করতে পারেন না এটা বললে একদমই ভুল হবে। আপনার ফটোগ্রাফি গুলো অস্থির হয়েছে। বাগানবিলাস ফুলের ছবিগুলো দেখে আমি তো মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ফুলগুলো আর আপনার ফটোগ্রাফির কারণে এগুলো আরো সুন্দর দেখাচ্ছে। সত্যিই ভাইয়া অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের সাথে শেয়ার করেছেন।। অনেক ভালো লাগলো এগুলো দেখে।

 2 years ago 

প্রকৃতির দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া।প্রতিটা চিতে অসম্ভব সুন্দর হয়েছে নিজের ফটোগ্রাফি দক্ষতা বেশ দারুন ভাবে উপস্থাপন করেছেন।শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এই ধরনের ফটোগ্রাফি সবসময় আমার ভালো লাগে দেখতে। আর ফটোগ্রাফির ভেতরে নানান রকমের ফুল থাকলে তো কথাই নেই। কাগজের ফুল সবসময় পছন্দ। আজকে আপনার ফটোগ্রাফি তেও দারুন লাগছে ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.030
BTC 56523.53
ETH 2982.54
USDT 1.00
SBD 2.15