বাসায় থাকা মাত্র কয়েকটি উপকরণ দিয়ে তেলের পিঠা তৈরীর রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ- ৮ আষাঢ় | ১৪২৯ , বঙ্গাব্দ | বর্ষাকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে তেলের পিঠা রেসিপি শেয়ার করব।




1655873383567.jpg

কেমন আছেন সকলে, আশা করি ভাল আছেন। আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। গত কয়েকদিন যাবত আবহাওয়াটা বেশ খারাপ ছিল। প্রচন্ড ঝড় বৃষ্টি রাস্তাঘাটে পানি ওঠে এক বিভ্রান্তিকর অবস্থা তৈরি হয়েছে। তবে এখন আবহাওয়া অনেকটাই স্বাভাবিক। এবং বাহিরে হালকা রোদ উঠেছে বৃষ্টি ও থেমে গেছে অনেক আগেই। বেশ কয়েকদিন আগে ঝুম বৃষ্টির সময় আমার এই রেসিপিটি তৈরি করা হয়েছিল। কিন্তু সময় করে আর সেটি শেয়ার করা হয়নি। তাই আজ ভাবলাম রেসিপিটা আপনাদের সাথে শেয়ার করি।

আমার কাছে এ ধরনের তেলের পিঠা গুলো গরম গরম, ঠান্ডা ওয়েদারে খেতে খুব ভালো লাগে। তাই মাঝে মাঝে আমাদের বাসায় বৃষ্টির সময় এই পিঠাটি বানানো হয়। এই পিঠাটি তৈরি খুবই সহজ। বাসায় থাকা মাত্র কয়েকটি উপকরণ দিয়ে খুব সহজে তৈরি করা যায়।

যাই হোক, কথা না বাড়িয়ে চলুন রেসিপিটা সাথে শেয়ার করি -

প্রয়োজনীয় উপকরণঃ


  • চালের গুঁড়া।
  • চিনি।
  • লবণ।
  • তেল।
  • ডিম।


প্রস্তুত প্রণালীঃ


ধাপ-১ঃ

  • প্রথমে পরিমাণমতো শুকনো চালের গুঁড়ো নিয়ে নিব।

IMG_20220615_175710__01.jpg

ধাপ-২ঃ


  • এরপর এর মধ্যে চিনি, লবণ এবং খাওয়ার সোডা দিয়ে দিব।

IMG_20220615_175752.jpg

ধাপ-৩ঃ


  • ভালোভাবে সবকিছু মিশিয়ে নিব।

ধাপ-৪ঃ


  • এরপর এতে হালকা গরম পানি দিয়ে দিব। এবং ভালোভাবে মেখে নেব।

ধাপ-৫ঃ


  • ভালোভাবে মাখা হয়ে গেলে মধ্যে একটি ডিম দিয়ে দিব।

ধাপ-৬ঃ


  • সব উপকরণ একসাথে মেখে নিচের ছবির মত করে একটি পাতলা ব্যাটার তৈরি করে নিব।

ধাপ-৭ঃ


  • এরপর একটি কড়াইতে তেল গরম করতে দিব। তেল গরম হয়ে গেলে এর মধ্যে এক টেবিল চামচ ব্যাটার দিয়ে দিব।

IMG_20220520_175318.jpg

ধাপ-৮ঃ


  • কিছুক্ষণ তেলের মধ্যে পিঠাটি কে ভেজে নিব। ভাজতে ভাজতে যখন দেখব পিঠাগুলো কিছুটা বাদামী রং ধারণ করেছে তখন এটি কে নামে নিব।

ধাপ-৯ঃ


IMG_20220615_182855.jpg

সকলকে ধন্যবাদ।


Support @heroism Initiative by Delegating your Steem Power
250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 
খুব সুন্দর করে সহজ পদ্ধতিতে আপনি তেল পিঠার রেসিপি শেয়ার করেছেন। যেটা আমার কাছে অনেক ভালো লেগেছে। এইতো আজ থেকে দুদিন আগে আমিও বাসায় তেল পিঠা বানিয়ে ছিলাম।এবং তেল পিঠা গরম গরম খেতে দারুন লাগে।আসলে তেল পিঠা অনেক ভাবে তৈরি করা যায়।আদা খাওয়ার সোডা কিংবা গুড়,,কালোজিরা ইত্যাদি মেশানো যায়।তবে আপনি খুব অল্প উপকরণ দিয়ে চমৎকার তেল পিঠা বানিয়েছেন।যা দেখতে অনেক লোভনীয় হয়েছে।অনেক অনেক ধন্যবাদ আপনাকে♥♥
 2 years ago 

আপনার তৈরি তেলের পিঠা দেখে আমার ছোটবেলার স্মৃতিগুলো মনে পড়ে গেল। আমি তালের পিঠা খেতে খুবই পছন্দ করতাম। তাই আমার দাদী কিছুদিন পরপরই আমার জন্য তেলের পিঠা তৈরি করত। দাদির হাতের পিঠা খেতে খুবই মজাদার ছিল।এখনো মাঝে মাঝে খাওয়া হয়, কিন্তু আগের মত আর খাওয়া হয়না। আজকে আপনার তৈরি তেলের পিঠা দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। এত সুন্দর ভাবে তেলের পিঠা তৈরি করার পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

একদম ঠিক ভাইয়া কয়েকদিন ধরে বাহিরের আবহাওয়া খুবই খারাপ যাচ্ছে। যাইহোক এমন সময়ে গরম গরম তেলের পিঠা খেতে সত্যি অনেক ভালো লাগে। আপনার পিঠা দেখে খুব খেতে ইচ্ছে করছে। রেসিপি তৈরির ধাপগুলো খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার উপস্থাপনা খুব সুন্দর হয়েছে। আমরা এই পিঠায় আবার ডিম দেই না আপনার ডিম দেওয়া দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। এত মজাদার পিঠা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বর্তমানে সব জায়গাতেই ঝড় বৃষ্টি হচ্ছে। আমার এলাকাতেও বেশ কিছুদিন থেকে বৃষ্টি হচ্ছিল। তবে আজকে বেশ রোদ উঠেছে। দেখে অনেক ভালো লাগছে। যাইহোক ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে তেলের পিঠা রেসিপি উপস্থাপন করেছেন দেখে অনেক ভালো লাগলো। তেলের পিঠা খেতে আমার খুবই ভালো লাগে। আমার বাসায় মাঝে মাঝেই এই রেসিপি তৈরি করা হয়। মজার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। ❤️❤️❤️

 2 years ago 

এ ধরনের পিঠা পুলি গ্রাম অঞ্চলের খুবই জনপ্রিয়। বিভিন্ন উৎসবে এই পিঠাপুলি গুলো বানানো হয়। চালের গুড়ি দিয়ে যেকোনো পিঠা আমার অনেক পছন্দ। খুবই অল্প পরিমাণ উপকরণ দিয়ে এত চমৎকার একটি রেসিপি খুব সহজেই তৈরি করা যায়। আপনি অনেক সুন্দর ভাবে সেটি আমাদের মাঝে তুলে ধরেছেন অনেক ভালো লাগলো দেখে।

 2 years ago 

বৃষ্টি ভেজা দিনে ঠান্ডা ঠান্ডা আবহাওয়ায় গরম গরম তেলের পিঠা খেতে সত্যিই দারুণ লাগে। ভাইয়া আপনার পিঠা তৈরি রেসিপি দেখে আমারও বড্ড ইচ্ছে করছে বৃষ্টির এই দিনে গরম গরম তেল পিঠা তৈরি করে খেতে। আপনার তৈরি তেলের পিঠা রেসিপি দেখে খুবই ভালো লাগলো। মনে হচ্ছে গরম গরম তেলের পিঠা খেতে খুবই মজার হয়েছে। তেল পিঠা তৈরির রন্ধনপ্রণালী টি খুব সহজ উপায়ে ধাপে ধাপে আমাদের দেখিয়ে দেওয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাইয়া কয়েকদিন যাবৎ অনেক ঝড় বৃষ্টি হচ্ছে। এমন ঝড় বৃষ্টির ঠান্ডা আবহাওয়ায় গরম গরম ফুলকো তেলের পিঠা এতে সত্যিই অসম্ভব ভাল লাগবে ভাইয়া। আপনি ঘরে থাকা কয়েকটি উপকরণ দিয়ে সত্যিই খুব অসম্ভব সুন্দর একটি পিঠা তৈরি করেছেন। আপনার পিঠা গুলো খুব সুন্দর ফুলকো হয়েছে। এরকম তেলের পিঠা গুলো খেতে আমার খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সুন্দর পিঠা তৈরির রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 2 years ago 

আশা করি ভাইয়া, ভালো আছেন? আপনার তেলের পিঠা দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে চমৎকারভাবে তেলের পিঠা তৈরি করেছেন এবং আমাদের দুর্দান্ত ভাবে উপস্থাপন করেছেন। আসলে আগে প্রায় সময় বাসায় তেলের পিঠা তৈরি করা হতো । বর্তমানে এখন তেমন একটা তৈরি করা হয় না । এত চমৎকার রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই। ভালো থাকবেন ভাইয়া।

 2 years ago 

আমাদের এখানেও আবহাওয়া এখন অনেকটাই ভালো আছে।
বৃষ্টি বাদলের দিনে বিকেল বেলায় এরকম গরম গরম পিঠা খাওয়ার মজাই আলাদা। এই পিঠাগুলো আমার বেশ ভালো লাগে খেতে। আমার আম্মু প্রায় সময় এটি তৈরি করেন। আপনার ছবিটা দেখেই বুঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুস্বাদু পিঠা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57740.57
ETH 3127.01
USDT 1.00
SBD 2.33