চিংড়ি দিয়ে পালং শাক।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আজ - ৯ই আশ্বিন | ১৪২৮ বঙ্গাব্দ | শুক্রবার | শরৎকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে চিংড়ি দিয়ে পালং শাক এর রেসিপি করব।

শীত না আসতেই বাজারে শীতের শাক সবজির আগমন। আজ বাজারে গিয়ে পালং শাক দেখে না এনে আর থাকতে পারলাম না। তাই নিয়ে এলাম। আমার পছন্দের শাকগুলোর মধ্যে পালং শাক অন্যতম।



IMG_20210924_135718.jpg
ছবিঃ চিংড়ি দিয়ে পালং শাক।

প্রয়োজনীয় উপকরণঃ


  • পেঁয়াজ কুচি।
  • কাচা মরিচ।
  • লবণ।
  • তেল।
  • পালং শাক।
  • চিংড়ি।
  • রসুন।


প্রস্তুত প্রণালীঃ


প্রথম ধাপঃ

  • প্রথমে পালং শাক গুলোকে কেটে ভালোভাবে ধুয়ে নেব।

IMG_20210924_125957.jpg

দ্বিতীয় ধাপঃ


  • এর পর একটি পাত্রে তেল গরম করে দিব।

IMG_20210924_131749.jpg

তৃতীয় ধাপঃ


  • তেল গরম হয়ে গেলে এর মধ্যে পেঁয়াজ কুচি ও কাচা মরিচ দিয়ে দিব।

IMG_20210924_131902.jpg

চতুর্থ ধাপঃ


  • পেঁয়াজ কুচি ও কাচা মরিচ কিছুটা কষে এলে এর মধ্যে চিংড়ি গুলা দিয়ে দিব।

IMG_20210924_131947.jpg

পঞ্চম ধাপঃ


  • চিংড়ি গুলোকে কিছুক্ষণ কষানোর পর এর মধ্যে পরিমাণমতো পানি দিয়ে দিব।

IMG_20210924_132152.jpg

ষষ্ঠ ধাপঃ


  • পানি দেয়ার পর কিছুটা চিংড়িগুলো কিছুক্ষণ কষাব।

IMG_20210924_132749.jpg

সপ্তম ধাপঃ


  • প্রশ্ন হয়ে গেলে এর মধ্যে শাক গুলো দিয়ে দিব।

IMG_20210924_132821.jpg

অষ্টম ধাপঃ


  • এরপর শাক গুলোকে নেড়েচেড়ে দিব।

IMG_20210924_132957.jpg

নবম ধাপঃ


  • এরপর শাক গুলোকে ঢাকনা দিয়ে ঢেকে দিব।

দশম ধাপঃ


  • ৩ থেকে ৪ মিনিট শাক গুলোকে রান্না করব।

সকলকে ধন্যবাদ।


Support @amarbanglablog by Delegation your Steem Power

100 SP250 SP500 SP1000 SP2000 SP

-cover copy.png

||Community Page|Discord Group||


Sort:  
 3 years ago 

চিংড়ি রান্নাটি আপনি খুব সুন্দর করে সহজ ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন ।আপনাকে ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

চিংড়ি আমার খুব পছন্দের একটি মাছ। পালং শাক দিয়ে চিংড়ির রেসিপি টা খুব ভালো হয়েছে ভাই। পালং শাক এখনো আমাদের দিকে পাওয়া যাচ্ছে না। আশাকরি খুব দ্রুতই পাব।

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



 3 years ago 

এই বছরে এখনো পালং শাক খাওয়া হয় নি।একপ্রকার ইচ্ছে করেই।কারণ শীতকালে এটি খেতে আমাদের কাছে বেশি ভালো লাগে।যাইহোক আপনার রেসিপিটি অনেক সুন্দর হয়েছে ভাইয়া।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

চিংড়ি মাছ আমার ফেভারিট। আর তা যদি হয় পালং শাক তাহলে তো কথাই নেই।
পালং শাক দিয়ে চিংড়ি মাছ আমার খুব প্রিয়। আর এভাবে স্টেপ বাই স্টেপ দেখলে তো একদম খেতেই ইচ্ছে করে।
দারুণ হয়েছে ভাইয়া।

 3 years ago 

পালংশাক আমার সবচেয়ে প্রিয় শাক এবং আমি এটি বাজারে পেলেই কিনে ফেলি। আর এটি সাধারণত চিংড়ি দিয়ে অত্যন্ত চমৎকার এবং যেহেতু আগামীতে শীতকাল আসছে বাজারে প্রচুর পাওয়া পাওয়া যাবে এবং আপনার রেসিপি দেখে মনে হচ্ছে চট্টগ্রামের ওঠা শুরু হয়ে গেছে। ধন্যবাদ অসাধারণ রেসিপি টা শেয়ার করার জন্য যা আমার পরিবারেও রান্না হয় খুব।

 3 years ago 

চিংড়ি মাছ ও। পালং শাক আমার খুব পছন্দের খাবার। আমি কিছুদিন আগে খেয়েছিলাম।ভাইয়া আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুব টেস্টি ছিল । আমার দেখেই খেতে ইচ্ছা করছে। আমার প্রিয় প্রিয় একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আপনাদের ওখানে এখন পালং শাক পাওয়া যায়। আমাদের তো শীতের সময় ছাড়া পাওয়া যায় না। পালং শাক আমার খুবই ভালো লাগে ।কিন্তু আপনার মত এভাবে কখনো খাইনি ।আপনার রেসিপিটা একদিন নিশ্চয়ই করে দেখব ।মনে হচ্ছে খুব মজাদার হয়েছে। ধন্যবাদ আপনাকে রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

রেসিপি টা দেখে আমার খুব ভালই লাগতেছে মনে হয় খুব মজা হবে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আরিফ ভাই , চিংড়ি দিয়ে পালং শাক রান্না খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। তা ছাড়াও চিংড়ির সাথে পালং শাক রান্না আমার খুব পছন্দের একটি খাবার।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57305.83
ETH 3076.79
USDT 1.00
SBD 2.40