আমার নতুন মোবাইল কেনার অভিজ্ঞতা।

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ - ২৪ই কার্তিক ১৪২৮ , বঙ্গাব্দ | মঙ্গলবার | হেমন্ত-কাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে "আমার নতুন মোবাইল কেনার অভিজ্ঞতা " শেয়ার করব।




IMG_20211109_210648.jpg

বেশ অনেকদিন ধরে প্ল্যান করেছিলাম নতুন একটা মোবাইল কিনব বলে। কিন্তু কিছুতেই কিছু হয়ে উঠছিল না। কোন মোবাইলটি কিনবো? কোনটা কিনলে ভালো হবে? এসব নিয়ে অনেকটাই দ্বিধায় পড়ে গিয়েছিলাম। আর মোবাইলটা যে শুধুমাত্র শখের বশে কিনছি তা কিন্তু নয়। আসলটা মোবাইলটা আমার কাজের জন্য দরকার ছিল। যদিও আমার বেশিরভাগ কাজই ল্যাপটপে করে থাকি তবে কিছু কিছু ক্ষেত্রে আমার মোবাইলে প্রয়োজন পড়ে। যেমন কমেন্টস করতে বেশিরভাগ সময় আমি মোবাইল ব্যবহার করি। আর রেসিপি, DIY পোষ্টের জন্য আমাকে অনেক ছবি তুলতে হয়। আর এত সব ছবি তোলার জন্য মোবাইলের স্পেস একদমই থাকত না। তাই ভাবলাম শুধুমাত্র কাজের জন্য আলাদা একটি মোবাইল রাখা দরকার। যেখানে আমি আমার কাজগুলো কে সুন্দর ভাবে সেটআপ করে রাখতে পারব। আর কাজগুলোকে সুন্দরভাবে সম্পন্ন করতে পারব। এইতো ছিল আমার নতুন মোবাইল কেনার পিছনের উদ্দেশ্য।

কয়েকবার মার্কেটে গিয়ে মোটামুটি এখনকার বাজারে নতুন সব মোবাইল সম্পর্কে একটা ধারণা নিয়ে এসেছিলাম। এবং অনলাইনে মোবাইলের কয়টি রিভিউ দেখে একটি সিদ্ধান্ত নিয়েছিলাম যে কোন মোবাইলটি কেনা যায়। এবং ফ্রেন্ডকে ও বলে রেখেছিলাম মোবাইল কিনতে যাওয়ার সময় তুকে নিয়ে যাব । তুই কোন দিন ফ্রী থাকবি বলিস। আজ সকাল ১১ টার দিকে ফ্রেন্ড হঠাৎ করে ফোন করে বলল দোস্ত আমি ফ্রি আছি আজ মোবাইল কিনতে যাবি নাকি? ফ্রেন্ডের কথা শুনে আমি কিছুটা দ্বিধায় পড়ে গিয়েছিলাম। কারণ আমি ভাবতে পারিনি যে হঠাৎ করে আজকেই ফোন দিয়ে বলবে। যাইহোক ওর কথাতে সম্মতি জানিয়ে বললাম হ্যা যাব।


IMG_20211108_204127.jpg


কয়টায় বের হবে বল। বললাম তিনটার দিকে বের হব। তাই সব কাজ সেরে তিনটার কিছুটা আগেই বেরিয়ে পড়লাম। একটু ঘুরে ফিরে দেখবে বলে হাতে সময় নিয়ে বেরিয়ে পড়েছিলাম। আমার মনে হয় মার্কেটে যেতে যেতে আধা ঘন্টার মত সময় লেগেছে। কেননা রাস্তায় প্রচুর জ্যাম ছিল। দুইদিন ধরে বাস চলাচল বন্ধ থাকায় মূলত এই জ্যাম এর শিকার হয়েছিলাম। তা না হলে আমাদের এদিকে তেমন একটা জ্যাম পড়ে না। ফ্রেন্ড কলের পর কল দিচ্ছে। কেননা আমার আগেই সে ওখানে এসে উপস্থিত। আমার জন্য অপেক্ষা করছে। যদিও ওর বাসা থেকে লোকেশন টা অনেকটাই কাছে । তাই তার যেতে বেশিক্ষণ সময় লাগেনি। যাইহোক আমার ওখানে যেতে যেতে মনে হয় ৩.২০ এর মতো বেজে গিয়েছিলো।

প্রথমে আমরা আক্তারুজ্জামান শপিংমলে গিয়েছি। ওখানে গিয়ে বেশ কয়েকটি মোবাইল দেখলাম। কিন্তু আমার পছন্দের মোবাইল টির দাম টা একটু বেশি থাকায় ওখান থেকে নেওয়া হয়নি। তাই ওই মার্কেট থেকে বেরিয়ে সানমার শপিং মলের উদ্দেশ্যে রওনা দিলাম। আমরা যখন সানমার মার্কেটে গিয়ে পৌঁছলাম তখন প্রায়ই সন্ধ্যা ৬ টার মত বেজে গিয়েছিল। ওই মার্কেটে অনেক ঘুরাঘুরি করলাম।অনেক মোবাইল দেখলাম। কিন্তু পছন্দ এবং বাজেট মিলছে না। তাই ওখান থেকেও বেরিয়ে পড়লাম।


IMG_20211108_182018.jpg


ওখান থেকে বেরিয়ে প্রায় আটটার দিকে ফিনলেস্কোয়ারে গিয়ে পৌঁছলাম। আমি যেহেতু দুইটি মার্কেট থেকে ঘুরে এসেছি তাই মোবাইলের দাম সম্পর্কে মোটামুটি ধারণা আমার হয়ে গিয়েছিল। তাই ওখানে গিয়ে দাম নিয়ে তেমন একটি প্রবলেম হয়নি। কিন্তু ওখানে গিয়ে, আমি বাসা থেকে যে মোবাইলটি নিব বলে সিদ্ধান্ত নিয়েছিলাম। ওই মোবাইলটি ওখানে গিয়ে আর পছন্দ হচ্ছিল না। অন্য একটি মোবাইলের প্রতি নজর গেল আমার। আর ওই মোবাইলটা আমার বাজেটের থেকে দামটা কিছুটা বেশি। কিন্তু বাজেটের দিকে বিবেচনা না করে অবশেষে নিজের পছন্দের মোবাইলটি OnePlus 9R কিনে নিলাম। আরেকটি জিনিস আমার কাছে খুবই ভালো লেগেছে। অন্যসব মার্কেট থেকে ফিনলেস্কোয়ারে মোবাইল গুলোর দাম অনেকটাই কম এবং বাজেট ফ্রেন্ডলি। যাইহোক মোবাইল নিয়ে বাসায় ফিরতে ফিরতে প্রায় সাড়ে নয়টার মত বেজে গিয়েছিল।


IMG_20211108_204316.jpg


এই ছিল আমার মোবাইলকে ঘিরে সব কাহিনী।

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  

ভাইয়া আপনার মোবাইল কেনার ঘটনার সাথে আমার মোবাইল কেনার ঘটনা অনেকটাই মিল রয়েছে। আমিও যখন মোবাইল কিনতে গেছিলাম তখন আমার বাজেট কিছুটা কম ছিল। কিন্তু মোবাইল এর মডেল পছন্দ হয়ে যাওয়াতে বাজেটের দিকে না ভেবে আমি পছন্দটাকেই গুরুত্ব দিয়েছিলাম। ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

অনেক সুন্দর একটি ফোন কিনে ফেললেন। ঠিকই বলেছেন সবকাজ ল্যাপটপ দিয়ে করা যায় নাহ।আপনি কোথাও গেলে আপনি তো ল্যাপটপ সাথে নিয়ে যেতে পারবেন না।সেইজন্য ফোন খুবই প্রয়োজন।ভালো কাজ করেছেন ফোনটি কিনে ফোন কেনার গল্প চমৎকার ছিল। শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

ধন্যবাদ ভাই, আপনার এত সুন্দর মতামতের জন্য।

ফোন কেনার গল্পটা অনেক ভালো লাগলো ভাইয়া। আসলেই সব কাজ ল্যাপটপে করা যায় না। মোবাইলের ও প্রয়োজন হয়। ধন্যবাদ ভাইয়া মোবাইল কেনার উদ্দেশ্যটা সবার সাথে ভাগ করে নেওয়ার জন্য। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

কংগ্রাচুলেশন ভাইয়া নতুন ফোনের জন্য। কাজের জন্য আলাদা একটি মোবাইল রাখার ডিসিশনটা খুবই ভালো নিয়েছে। শুভকামনা রইল আপনার এবং আপনার মোবাইলে জন্য।

 3 years ago 

ভাই আপনার নতুন মোবাইল কেনার অভিজ্ঞতার কথা জানতে পেরে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর একটি মোবাইল ফোন ক্রয় করেছেন আপনি। মোবাইল ফোন করার গল্প টি অত্যন্ত চমৎকার হয়েছে। ভাই আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

প্রথমে আরিফ ভাই আপনাকে নতুন মোবাইল কেনার জন্য অভিনন্দন জানাচ্ছি আসলে ওয়ানপ্লাস আছে একটা স্পিডের রাজা।

আরিফ ভাই ট্রিট কই 😄😄

 3 years ago 

আমি আমার সর্বশেষ মোবাইল ফোনটি আখতারুজ্জামান থেকে কিনেছিলাম। ফিনলে স্কোয়ারে শুনেছি মোবাইল একটু ভালো মানের এবং দামে পাওয়া যায়। পরবর্তীতে মোবাইল কিনলে অথবা কারো সাথে গেলে সেটা সাজেস্ট করতে পারব। ধন্যবাদ আপনার মুহূর্তগুলো এবং অভিজ্ঞতা শেয়ার করার জন্য এবং আশা করি আপনার DIY ও Recipe প্রোজেক্টের জন্য এখন থেকে আরও সুন্দর করে ছবি তুলতে ও সংরক্ষণ করতে পারবেন। ধন্যবাদ

 3 years ago 

নতুন ফোনের জন্য শুভকামনা ভাই। ওয়ান প্লাস 9R বেশ ভালো ফোন। এর কয়েকটা রিভিউ দেখেছি।

আমারও একটা ফোন কেনা দরকার। এই ফোনে আর চলছেনা😌। তারপর আবার একটা ল‍্যাপটপ কেনার কথা ভাবছি। কী যে করি??

যে পারে তার কাছে সবই গল্প হয়ে ধরা দেয়। তা আপনার নতুন মোবাইলের সার্ভিস কেমন? ভাল থাকেন।

যে পারে তার কাছে সবই গল্প হয়ে ধরা দেয়। তা আপনার নতুন মোবাইলের সার্ভিস কেমন? ভাল থাকেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55117.74
ETH 2310.18
USDT 1.00
SBD 2.31