আটটি রেনডম ফটোগ্রাফি ।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ- ২৬ই, আশ্বিন | ১৪২৯ , বঙ্গাব্দ | শরৎকাল ||


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে আটটি রেনডম ফটোগ্রাফি শেয়ার করব।




1665479903563.jpg

কেমন আছেন সকলে নিশ্চয় ভালো। আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। আজ আমি চলে এসেছি নতুন একটি ফটোগ্রাফির পোস্ট নিয়ে।

বেশ অনেকদিন ধরে আপনাদের সাথে তেমন একটা ফটোগ্রাফি পোস্ট করা হয় না। তাই আজ ভাবলাম কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করি। এখানে করা প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সাধারণ এবং পরিচিত-অপরিচিত কিছু ফুল এবং উদ্ভিদ নিয়ে। আজ সকালের দিকে কয়েক মিনিটের জন্য হালকা বৃষ্টি হয়েছিল আর এই কয়েকমিনিটের হালকা বৃষ্টিতে গাছপালাগুলো একেবারে সতেজ হয়ে উঠেছে। আসলে বৃষ্টির কারণে সবথেকে সুন্দর হয়ে উঠে গাছপালাগুলো।

এখানে আমি মোট আটটি ফটোগ্রাফি শেয়ার করেছি আর এই ৮টি ফটোগ্রাফির মধ্যে প্রথম দুইটি ফটোগ্রাফি আমার খুবই পছন্দের। আর আপনাদের মধ্যে কার কোন ফটোগ্রাফিটি বেশি ভালো লাগেছে সেটা নিশ্চয়ই জানাবেন কমেন্ট করে।


IMG_20221011_114330-01.jpeg


গোলাপি রঙের এই ছোট্ট ফলটি দেখতে বাস্তবে খুবই সুন্দর। এর আগেও বেশ কয়েকবার আমি ফুলটি দেখেছি আমার কাছে ফুলটি খুবই ভালো লাগে। বিশেষ করে এর উজ্জ্বল রঙের কারণে। কিন্তু এই ফুলটি সচারাচর খুব একটা দেখতে পাওয়া যায় না । যাই হোক এই ফলটির নাম হচ্ছে- বন পুঁই বা ঝলক ফুল।


Device : oneplus 9r
Taken on : 11 October 2022


IMG_20221011_113306-01.jpeg

IMG_20221011_113300-01.jpeg


এই ফলটির নাম হচ্ছে গঙ্গাতারা। এ ফলটি দেখতে অনেকটাই শিমের ফুলের মত। আমার এর আগে কখনো এই ফুলটি দেখা হয়নি এ প্রথমবারের মতো এ এটির সাথে পরিচিত হয়েছি। এ ফুলগুলো রোপন করা তেমন একটা প্রয়োজন হয় না এমনিতেই বন-জঙ্গলে এই ফুলগুলো ফুটে থাকে ।


Device : oneplus 9r
Taken on : 11 October 2022


IMG_20221011_113832-01.jpeg


এই ফুলটিকে নিশ্চয়ই আপনাদের সাথে নতুন করে পরিচয় করিয়ে দিতে হবে না। কমবেশি সকলেই আমরা এই ফুলটিকে চিনে থাকি । এখন যেহেতু মাঝেমধ্যে বৃষ্টি পড়ছে তাই বেশিরভাগ লজ্জাবতী গাছে ফুল ফুটে রয়েছে।


Device : oneplus 9r
Taken on : 11 October 2022


IMG_20220928_105336-02.jpeg


এই উদ্ভিদটির নাম হচ্ছে প্যারিটারিয়া অফিসিয়ালিস। এটি একটি ঔষধি উদ্ভিদ। তবে এর ঔষধি গুনাগুন গুলো সম্পর্কে আমার খুব একটা ধারণা নেই। এই উদ্ভিদটির কচি পাতা গুলো দেখতে খুবই সুন্দর লাগছিল তাই ভাবলাম এর একটি ফটোগ্রাফি করি।


Device : oneplus 9r
Taken on : 11 October 2022


IMG_20221011_113318-01.jpeg


এ পাতাগুলো দেখে আপনারা নিশ্চয়ই ভাবছেন এটি হয়তো লজ্জাবতী গাছের পাতা। কিন্তু এটি লজ্জাবতী গাছের পাতা নয়। এটি অন্য এক ধরনের গাছের তবে এই গাছটির নাম আমার সঠিকভাবে আমার জানা নেই।


Device : oneplus 9r
Taken on : 11 October 2022


IMG_20221011_113934-01.jpeg


এই পেঁপে গাছের পাতাটির মধ্যে বৃষ্টি হওয়ার কারণে বিন্দু বিন্দু পানি জমে আছে আর সেটি দেখতে খুবই ভালো লাগছিল।


Device : oneplus 9r
Taken on : 11 October 2022


IMG_20220915_153844-01.jpeg

এটি একটি পাতাবাহার। সূর্যের আলো গাছটিতে পড়ার কারণে পাতাগুলো অনেকটাই স্বচ্ছ এবং খুব সুন্দর দেখতে লাগছে।


Device : oneplus 9r
Taken on : 11 October 2022


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

ঠিকি ভাইয়া বৃষ্টি হলে গাছপালা গুলো অন্য রকম সৌন্দর্য ধারন করে ৷ আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন ৷ অসম্ভব সুন্দর উদ্ভিদ ও ফুল গুলোর সাথে সবুজের অন্য রকম সৌন্দর্য প্রকাশ পেয়েছে ছবিগুলোতে ৷ প্রতিটি ছবিই অসাধারণ ভালো লেগেছে আমার ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর ছবি গুলো শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে ভাই। আসলে যদি ইচ্ছাশক্তি থাকে তাহলে সামান্য মুঠোফোন দিয়ে একজন প্রফেশনাল ফটোগ্রাফার হওয়া যায়। ঠিক তেমনি ভাই আপনি হাতের ফোন দিয়ে অনেক সুন্দর ফটোগ্রাফি গুলো করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 2 years ago 
খুবই সুন্দর সুন্দর ফুল ও উদ্ভিদ দিয়ে একটি চমৎকার ফটোগ্রাফি পোস্ট করেছেন। যা অসাধারণ হয়েছে ভাইয়া।আসলে এ ধরনের পোস্টগুলো আমার কাছে খুব ভালো লাগে।আর ফুলকে ভালোবাসে এমন লোক খুবই কম আছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, সুন্দর সুন্দর ফুল ও উদ্ভিদ দিয়ে এত চমৎকার একটি ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

ফুল এমনিতে খুব সুন্দর। তাই ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে বেশ ভালই লাগে। ধন্যবাদ আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 
আপনি খুবই চমৎকার চমৎকার কিছু ফটোগ্রাফি পোস্ট করেছেন। প্রতিটা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে এর মধ্যে ঝলক ফুল ও লজ্জাবতী গাছের ফুল আমার কাছে সব থেকে সুন্দর লাগছে।এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।
 2 years ago 

ঝালক ফুল বাস্তবে ও দেখতে খুবই সুন্দর। আর লজ্জাবতী গাছের ফুল আমারও খুব প্রিয়।

 2 years ago 

আপনার আটটি রেনডম ফটোগ্রাফিতে আনকমন দুইটি ফুল দেখলাম। সেটিই হচ্ছে ঝলক ফুল আর অপরটি গঙ্গা তারা ফুল। অসাধারণভাবে করেছেন ভাই আপনার ফটোগ্রাফি গুলো। খুবই সুন্দর লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ঝলক ফুল কিছুটা পরিচিত হলেও গঙ্গাতারা ফলটি অনেকটাই অপরিচিত। কেননা এটি একটি বন্য ফুল ।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বলেছেন বৃষ্টিতে গাছপালা গুলোই সব থেকে বেশি সুন্দর ও সতেজ হয়ে ওঠে । বৃষ্টির পরে গাছপালা দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে । ভাইয়া আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি চমৎকার হয়েছে । কিছু অজানা অচেনা ফুলের ফটোগ্রাফি তুলেছেন দেখতে বেশ ভালো লাগলো । তবে লজ্জাবতী ফুলটি দেখে বেশ ভালো লাগলো। দীর্ঘদিন এই ফুলটি দেখা হয় না । আর আপনার প্রতিটি ফটোগ্রাফি চমৎকার ছিল । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আমাদের এখানে বেশ অনেক জায়গায়ই এই লজ্জাবতী ফুল দেখতে পাওয়া যায়। আমারও খুব ভালো লাগে এই ফুলগুলো । বিশেষ করে সকালের দিকে এই ফুলগুলো খুব সুন্দরভাবে ফুটে থাকে।

 2 years ago 

আর আপনাদের মধ্যে কার কোন ফটোগ্রাফিটি বেশি ভালো লাগেছে সেটা নিশ্চয়ই জানাবেন কমেন্ট করে।

কোনটা ছেড়ে কোনটার কথা বলব সেটা ভেবে পাচ্ছি না ভাইয়া। সবগুলো ফটোগ্রাফি বেশ সুন্দর হয়েছে। বন পুঁই বা ঝলক ফুল এই ফটোগ্রাফিটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ফুলের কালার সত্যি অনেক সুন্দর। বেশ উজ্জ্বল কালারের ফুল। এছাড়া বাকি ফটোগ্রাফি গুলোও অনেক সুন্দর হয়েছে। লজ্জাবতী ফুলটিও বেশ ভালো লেগেছে। চিকন চিকন পাতার ফটোগ্রাফিটি দেখে প্রথমে আমি ভেবেছিলাম হয়তো লজ্জাবতীর পাতা। পরে জানতে পারলাম এটা অন্য কোন গাছ। দারুন সব ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

চিকন চিকন ওই পাতা গুলো সম্ভবত কৃষ্ণচূড়া গাছের পাতা ছিল।

 2 years ago 

আপনার ফটোগ্ৰাফি পোষ্টটি আমার কাছে দারুণ লেগেছে। আজ আপনি ফুল এবং উদ্ভিদের ইউনিক একটি ফটোগ্রাফি পোষ্ট শেয়ার করেছেন। সবগুলো ছবির মধ্যে আপনার প্রথম ছবি আমার কাছে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

সত্যিই আপনার দেখার চোখ আছে। সবাই এত সুন্দর মূহুর্তকে ধরতে পারে না। ফটোগ্রাফিতে আপনি অনেক দূর এগোবেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64373.04
ETH 2775.53
USDT 1.00
SBD 2.66