চিড়িয়াখানা ভ্রমণ ফটোগ্রাফির পর্ব -2।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ৮ই, চৈত্র , ১৪২৮ , বঙ্গাব্দ | বুধবার | বসন্তকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে চিড়িয়াখানা ভ্রমণ ফটোগ্রাফির পর্ব -2 শেয়ার করব।




1648016136063.jpg

কেমন আছেন সবাই আশা করি ভাল আছেন। আমি আলহামদুলিল্লাহ ভালো আছি। আপনারা নিশ্চয়ই জানেন এই এক সাপ্তাহ আমি খুব ব্যস্ততার মধ্যে দিয়ে আছি। তাই কমিউনিটির প্রয়োজনীয় কাজগুলো ব্যতীত অন্যান্য কাজে আমি তেমন একটা সময় দিতে পারিনি। এমনকি আমি আমার পোস্টে আপনাদের কমেন্টগুলোর রিপ্লাই ও দিতে পারিনি এজন্য আমি আপনাদের কাছে আন্তরিক ভাবে অত্যন্ত দুঃখিত। আগের মত সবকিছু স্বাভাবিক পর্যায়ে চলে আসলে আমি আবার কাজে পুরোপুরি সময় দিতে পারবো।

যাইহোক গতকাল আমি আপনাদের সাথে শেয়ার করেছিলাম চিড়িয়াখানার ভ্রমণের ফটোগ্রাফি নিয়ে। আর আজ আমি চিড়িয়াখানা ভ্রমণ এর ফটোগ্রাফির পর্ব - 2 নিয়ে হাজির হয়েছি।

আমি আজকের এই পর্বটি সাজিয়েছি চিড়িয়াখানার ভিতরে কিছু দৃশ্য এবং জীবজন্তু ফটোগ্রাফি নিয়ে।

এই চিড়িয়াখানাটিতে বেশ অনেকগুলাই পশুপাখি রয়েছে। তবে আমি অনেক পশুপাখির ছবি তুলতে পারেনি কারন এই পশুপাখি গুলোকে খুবই সুরক্ষিত স্থানে রাখা হয়েছে। বেশ বড় বড় বিভিন্ন খাঁচায় রাখা হয়েছে। এবং কিছু কিছু খাঁচা রয়েছে যা বড় প্রাচীরের তৈরি। এই খাঁচায় জীবজন্তু গুলো বাস্তবে চোখে দেখা গেলেও ক্যামেরা তে দেখানো সম্ভব না।




Device : oneplus 9r
Taken on : March 2022
W3w Location : https://what3words.com/award.consults.painting

চিড়িয়াখানার ভেতরের বিভিন্ন রাস্তা। আপনারা এখানে যে রাস্তা গুলো দেখতে পাচ্ছেন এইগুলোর দুই পাশে পাশে রয়েছে বিভিন্ন পাখির খাঁচা।




Device : oneplus 9r
Taken on : March 2022
W3w Location : https://what3words.com/award.consults.painting

এটি হচ্ছে অস্ট্রেলিয়ান কালো ভাল্লুক। এই ভাল্লুক টি বেশ বড়। এটি বিপজ্জনক প্রাণী হাওয়ায় দুইটি খাঁচা ব্যবহার করা হয়েছে। যাতে দর্শনার্থীরা এই ভাল্লুকের কাছে যেতে না পারে।





Device : oneplus 9r
Taken on : March 2022
W3w Location : https://what3words.com/award.consults.painting

এটি হচ্ছে আফ্রিকান জেব্রা। বেশ কয়েকটি জেব্রা রয়েছে এই চিড়িয়াখানায়। জেব্রা গুলোর জন্য রয়েছে আলাদা দুইটি এরিয়া। এবং সেগুলো বালি দিয়ে রাখা হয়েছে।


IMG_20220308_121729.jpg



Device : oneplus 9r
Taken on : March 2022
W3w Location : https://what3words.com/award.consults.painting




Device : oneplus 9r
Taken on : March 2022
W3w Location : https://what3words.com/award.consults.painting

এই গুলো হচ্ছে তুরস্কের টার্কি। টার্কি গুলো বেশ বড় বড়। এবং এই চিড়িয়াখানায় অনেক ধরনের টার্কি ছিল একসাথে। যেকোনো টার্কির সাধারণত গলায় কোন পালক থাকে না। তাই এই টার্কি গুলোর ও গলায় কোন পালক নেই।




Device : oneplus 9r
Taken on : March 2022
W3w Location : https://what3words.com/award.consults.painting

বিভিন্ন দেশের ঘোড়া রয়েছে এখানে। যেমন অস্ট্রেলিয়ান, আফ্রিকান আর অনেক জাতের। আপনারা এখানে যে সাদা ঘোড়াটি দেখছেন এটি সম্ভবত অস্ট্রেলিয়ান ঘোড়া।




Device : oneplus 9r
Taken on : March 2022
W3w Location : https://what3words.com/award.consults.painting




Device : oneplus 9r
Taken on : March 2022
W3w Location : https://what3words.com/award.consults.painting

এটি হচ্ছে উট পাখি। যদিও ছবিতে বোঝা যাচ্ছে না কিন্তু বাস্তবে পাখিটি বিশাল বড় এবং কুচকুচে কালো। এ পাখিগুল বিশাল দেহের অধিকারী হওয়ায় কখন উড়তে পারে না।




Device : oneplus 9r
Taken on : March 2022
W3w Location : https://what3words.com/award.consults.painting

এই পাখির নাম রাজ ধনেশ ইংরেজি নামঃ Great Hornbill. এই পাখি গুলো তাদের লম্বা ঠোঁটের জন্য বিখ্যাত। এই পাখিগুলো সাধারণত বন্যা পাখি। পাখিগুলোর লম্বা ঠোঁট এবং রংবেরঙের পালকের জন্য বাস্তবে দেখতে খুবই সুন্দর লাগে।

সকলকে ধন্যবাদ ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি বেশ কিছুদিন অনেক ব্যস্ত ছিলেন এটা আমরা সকলেই জানি। তারপরেও আপনার এই ব্যস্ততার মাঝে আপনি আমাদেরকে সময় দিয়েছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। আসলে বাসায় কোন অনুষ্ঠান থাকলে ব্যস্ততা বেশি হয়। তবে যাই হোক আপনি অনেক সুন্দর ভাবে চিড়িয়াখানার ফটোগ্রাফিগুলো উপস্থাপন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক সুন্দর পরিবেশে আপনি সকলের সাথে অনেক সুন্দর সময় কাটিয়েছেন এটা বোঝাই যাচ্ছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া দারুণভাবে ফটোগ্রাফিগুলো এবং আপনার অনুভূতি সকলের মাঝে উপস্থাপন করার জন্য। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো।♥️♥️♥️♥️

 2 years ago 

যেকোনো ভ্রমণ খুবই আনন্দদায়ক।তাছাড়া চিড়িয়াখানা ভ্রমণ হলে তো কথাই নেই।বিভিন্ন জীব-জন্তুর সমাহারে ঠাসা।আমার ও খুবই ভালো লাগে এগুলো দেখতে।ফটোগ্রাফিগুলি ভালো ছিল, উটপাখিটি সুন্দর দেখতে লাগছে।ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভাই চিড়িয়াখানার পরিবেশটা সত্যিই এক কথায় দারুন লাগছে, খুব পরিষ্কার-পরিচ্ছন্ন এবং মনোরম একটা পরিবেশ। পশুপাখির ছবিগুলো আপনি খুবই সুন্দর ভাবে ধারন করেছেন। আফ্রিকান জেব্রার ফটোগ্রাফি টা সত্যিই অসাধারণ হয়েছে জেব্রা আমার খুবই প্রিয় একটি প্রাণী তাই আমার কাছে জেব্রার ছবিটি খুবই ভালো লেগেছে। তাছাড়া বাকি প্রাণীর ছবি গুলোও ভালো লাগার মত ছিল। ধন্যবাদ।

আপনার চিড়িয়াখানা ভ্রমণ দৃশ্যটি আমার কাছে অত্যন্ত সুন্দর লেগেছে। নানান ধরনের জীবজন্তুর সঙ্গে তাদের অনুভূতি দেখে অনেক ভালো লাগে আমাদের। বলতে পারেন ভাঙ্গা মন চাঙ্গা হয়ে যায়। এবং সবচেয়ে খারাপ লাগে তাদের বন্দী জীবন যাপন। আপনার এই ধাপের ফটোগ্রাফি সত্যি অনেক সুন্দর এবং আকর্ষণীয় হয়েছে। ধন্যবাদ আপনার আগামীর জন্য অনেক অনেক শুভকামনা রইল। সবসময় ভালোবাসা নেবেন।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চিড়িয়াখানা ভ্রমণ ফটোগ্রাফির পর্ব ২ এর অনেক সুন্দর ফটোগ্রাফি উপহার দিয়েছেন। অনেক দিন পরে উট 🐫 পাখি দেখলাম। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ভাইয়া চিড়িয়াখানায় ঘুরতে আমার অনেক ভালো লাগে, অনেক জাতির প্রাণী দেখতে পারি, ভিশন ভালো লাগে আমার, আপনি অনেক সুন্দর করে প্রাণী গুলোর ফটোগ্রাফি করেছেন ভাইয়া, এবং অনেক সুন্দর করে উপস্থাপনাও করেছেন, এবং অতি শীঘ্রই আমরা চিড়িয়াখানার বাকি পর্ব গুলো দেখতে পারবো ইনশাআল্লাহ।

 2 years ago 

চিড়িয়াখানার প্রথম পর্বের ফটোগ্রাফি গুলো দেখেছিলাম। এই পর্বের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আপনার ফটোগ্রাফির মাধ্যমে অনেকগুলো প্রাণীর ছবি দেখতে পেলাম আমরা। আপনি খুব সুন্দর করে সবকিছু বর্ণনার মাধ্যমে তুলে ধরেছেন।প্ৰতিটি ছবি আমার কাছে ভালো লেগেছে। এইরকম সুন্দর কিছূ চিড়িয়াখানা ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অস্ট্রেলিয়ান কালো ভাল্লুক টি দেখতে অনেক চমৎকার দেখাচ্ছিল । আপনার চিড়িয়াখানার ব্যয় করা মুহূর্তগুলো সত্যিই অনেক চমৎকার ছিল। ‌ আপনার এই পোস্টটা পড়ে আপনার মুহূর্তগুলো সত্যিই অনেক সুন্দর ভাবে উপলব্ধি করতে পারলাম। আমি যখন চিড়িয়াখানায় ইব্রাহিমপুরে ঘুরতে গিয়েছিলাম এমন অনেক জিনিস দেখে ছিলাম আজকে সেই কথাগুলো মনে পড়ে গেল। ধন্যবাদ ভাইয়া আপনাকে এমন সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে চিড়িয়াখানার বিভিন্ন প্রাণীদের ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে চিড়িয়াখানার ভিতরটা অনেক সুন্দর। আপনি অনেক সুন্দর ভাবে সবকিছু উপস্থাপন করেছেন। কয়েকদিন থেকে আপনি ব্যস্ত ছিলেন এটা আমরা ইতোমধ্যেই জেনেছি। কারণ আপনার বাসায় আপনার কাজিনের বিয়ে ছিল। পরিবারের সাথে চিড়িয়াখানায় গিয়েছেন এবং সুন্দর সময় কাটিয়েছেন দেখে ভালো লেগেছে। অনেক সুন্দর করে ফটোগ্রাফি করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 2 years ago 

আপনার চিড়িয়াখানা ভ্রমণ ফটোগ্রাফির পর্ব -2 তে আমরা আরও কিছু পশু পাখির ছবি দেখতে পেলাম। যা দেখে আমার খুব ভালো লাগছে। এবং আমার ছোটবেলার কথা মনে পড়ে যাচ্ছে। আমি যখন ছোটবেলায় চিড়িয়াখানায় গিয়েছিলাম তখন এইসব পশুপাখি দেখে খুবই আনন্দিত হয়েছিলাম

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57684.56
ETH 3120.56
USDT 1.00
SBD 2.33