কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি।

in আমার বাংলা ব্লগ3 years ago

আজ - ২৯ ই কার্তিক ১৪২৮ , বঙ্গাব্দ |রবিবার | হেমন্ত-কাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে কিভাবে কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করা যায় তা শেয়ার করব।




1636885091097.jpg
ছবিঃ collage maker অ্যাপস এর মাধ্যমে এডিট করা হয়েছে।

প্রয়োজনীয় উপকরণঃ


  • শক্ত কাগজ।
  • আঠা।
  • কাঁচি।
  • রঙিন কাগজ।
  • জলরং।

প্রতিদিন রেসিপি, টপিক, ডেইলি লাইফের ঘটনা এইসব বিষয়গুলো লেখতে লেখতে খুব বিরক্তবোধ করছিলাম। তাই আজ ভিন্ন কিছু নিয়ে আসলাম। বেশ অনেকদিন হলো কোন DIY প্রজেক্ট করছি না। তাই আজ কিছুটা সময় বের করে একটি ওয়ালমেট তৈরি করলাম। ওয়ালমেট তৈরির পর দেখতে খুব সুন্দর লাগছিল। আপনাদের কাছে কেমন লেগেছে তা জানাবেন।

আপনারা দেখে নিন আমি এই ওয়ালমেট কিভাবে তৈরি করেছি।

প্রস্তুতিকরণঃ


ধাপ- ১ঃ


  • প্রথমে একটি শক্ত কাগজকে গোল করে কেটে নেব।

IMG_20211113_115032.jpg

ধাপ- ২ঃ


  • অ্যাপ লম্বালম্বি করে কেটে নিব।

IMG_20211113_115056.jpg

ধাপ- ৩ঃ


  • কাগজ গুলো কে ছোট ছোট টুকরো করে নিব।

ধাপ- ৪ঃ


  • গোল কাগজটির উপর টুকরো করা কাগজগুলো কে আঠা দিয়ে লাগিয়ে দেবো ।

ধাপ- ৫ঃ


  • বাড়তি অংশগুলোকে কেটে গোল করে নিব।

IMG_20211113_125021__01.jpg

ধাপ- ৬ঃ


  • কেটে নেওয়ার পর দেখতে এরকম হয়েছে।

IMG_20211113_125312.jpg

ধাপ- ৭ঃ


  • এরপর উপরের অংশগুলোতে লাল রং করে নিব।

ধাপ- ৮ঃ


  • এরপর মাঝের অংশগুলোতে কালো রং করে নেব।

ধাপ- ৯ঃ


  • রং করা শেষে এরকম দেখতে হয়েছে।

1636874311813.jpg

ধাপ- ১০ঃ


  • এরপর তিনটি রঙিন কাগজকে গোল করে কেটে নিয়েছি।

IMG_20211114_133819.jpg

ধাপ- ১১ঃ-


  • নিচের ছবির মত করে কাগজটিকে কেটে নিয়েছি।

ধাপ- ১২ঃ-


  • কেটে নেওয়া কাগজগুলো কে পেচিয়ে পেচিয়ে ফুল তৈরি করে নিয়েছি।

IMG_20211114_135243.jpg

ধাপ- ১৩ঃ-


  • এরপর সবুজ রঙের একটি কাগজকে কেটে পাতা তৈরি করে নিয়েছি।

ধাপ- ১৪ঃ-


  • পূর্বে তৈরি করা ফুলগুলোকে আঠা দিয়ে বসিয়ে দিয়েছি।

IMG_20211114_154507-02.jpeg

ধাপ- ১৫ঃ-


  • ফুল গুলোর মাঝ বরাবর পাতাগুলো বসিয়ে দিয়েছি। ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল সুন্দর একটি ওয়ালমেট।

1636888550956.jpg

সকলকে ধন্যবাদ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  

একঘেয়েমি কোন কিছুই ভাল লাগেনা। নতুনত্ব একঘেয়েমি তাড়ানোর ওষুধ।

image.png
এ দেখে আমারও মনটা কিছু কিছু করতে চায়। ধৈর্যের প্রসংশা করছি।

 3 years ago 

ভাইয়া আমি এত্তো সুন্দর ওয়ালমেট দেখিনি। মনে হচ্ছে অরিজিনাল ইটের তৈরি ওয়াল এর উপর ফুল লাগানো। আমার খুব পছন্দ হয়েছে ভাইয়া। অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

প্রথমেই বলবো জাষ্ট ওয়াও 😲
সত্যিই প্রশংসনীয় কাজ এটি । দেয়ালটা মনে হচ্ছিল একদম ইটের তৈরি। ফুল গুলো খুব সুন্দর ছিল। এককথায় অসাধারণ একটি ডাই। অনেক অনেক শুভকামনা রইল 💌

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Please consider to approve our witness 👇

Come and visit Italy Community

 3 years ago 

কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর এই ওয়ালমেট তৈরি করেছেন। আমি দেখে মুগ্ধ হয়ে গেছি। আপনার দক্ষতা দেখে আমি সত্যি মুগ্ধ। আপনার সুন্দর উপস্থাপন দেখে আমি এটি শিখতে পেরেছি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ভাইয়া,আপনি এত সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন তা দেখে আমি পুরো অবাক হয়ে গেছি।ভাইয়া আপনি রান্না যেমন সুস্বাদু ভাবে করেন।তেমনি ওয়ালমেট খুব সুন্দরভাবে তৈরি করেন দেখে আমার খুব ভালো লেগেছে। নিখুঁতভাবে আপনি এই ওয়ালমেট টি তৈরি করেছেন। ভাইয়া,ওয়ালমেট তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা সহকারে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করেছেন।

 3 years ago 

বাহ ভাইয়া আপনিতো কাগজ দিয়ে চমৎকার ওয়ালমেট তৈরি করেছেন। দেখতে এত সুন্দর লাগছে যে আপনাকে বলে বুঝাতে পারব না ।আমার কাছে আপনার ওয়ালমেট টি খুবই খুবই সুন্দর লেগেছে। এটি তৈরি করতে আপনার যে প্রচুর সময় প্রয়োজন হয়েছে তা দেখেই বুঝতে পারছি। প্রতিটি ধাপ আপনি এত নিখুত ভাবে দেখিয়েছেন যে কি আর বলব। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর ওয়ালমেট শেয়ার করার জন্য।

 3 years ago 

দাদা একদম নিখুঁত হাতের কাজ 👌👌। প্রশংসা করতেই হবে। ইটের দেয়ালের প্রতিটা ধাপ অসাধারণ ছিল। আর নানান রঙের ফুল গুলো মন কেড়ে নিয়েছে একদম। সত্যি বলতে ভালো লাগার মতো একটা কাজ।

 3 years ago 

ভাইয়া আপনার ওয়ালমেট টি খুব চমৎকার হয়েছে। আমার কাছে আপনার ছয় নম্বর ছবিটি খুব ভালো লেগেছে। দেখে মনে হচ্ছে কোন ইটের দেয়ালের ছবি। তাছাড়া আপনি ফুল বানিয়েছে খুব সুন্দর হয়েছে। আমি এভাবে একবার ফুল বানানোর চেষ্টা করেছিলাম কিন্তু বানাতে পারিনি। কিন্তু আপনি খুব নিখুঁতভাবে ফুলটি বানিয়েছেন যা দেখতে খুবই সুন্দর লাগছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.12
JST 0.027
BTC 62853.43
ETH 3013.11
USDT 1.00
SBD 2.50