মজাদার আমড়ার ভর্তা।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আজ - ১৭ই শ্রাবণ | ১৪২৮ বঙ্গাব্দ | রবিবার | বর্ষাকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আমড়াতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি। আমরা সকলেই জানি যে টকজাতীয় যে কোন জিনিসে ভিটামিন সি পাওয়া যায়। আর যেহেতু আমড়া একটি টকজাতীয় ফল সেহেতু এটা ভিটামিন সি সমৃদ্ধ । আর ভিটামিন-সি আমাদের শরীরে অনেক উপকারে আসে।যেমনঃ

  • দেহের মধ্যে যেকোনো ক্ষত খুব দ্রুত শুকাতে সাহায্য করে।
  • ত্বকের সৌন্দর্য ধরে রাখতে সাহায্য করে।
  • চুল পড়া নিয়ন্ত্রণ করে।
  • দাঁত ও মাড়ি শক্ত করতে সাহায্য করে।
  • দৃষ্টি শক্তি বৃদ্ধিতে সাহায্য করে।



IMG_20210801_143847.jpg
ছবিঃ আমড়া ভর্তা।

উপকরণঃ

  • গুড়া মরিচ।
  • চিনি।
  • বিট লবণ।
  • লবণ।
  • আমড়া।

প্রস্তুত প্রণালী

প্রথম ধাপঃ

প্রথমে আমড়া গুলোকে খোসা ছাড়িয়ে নেব। লক্ষ রাখতে হবে সবুজ অংশগুলো যাতে না থাকে। সবুজ অংশগুলো থাকার ফলে টক লাগতে পারে।

IMG_20210731_121206.jpg

দ্বিতীয় ধাপঃ

এরপর আমড়াগুলকে কুচি করে নেব, সালাদ মেশিনের সাহায্যে।

IMG_20210731_121649.jpg

তৃতীয় ধাপঃ

মরিচ, চিনি, বিট লবন ও লবন এই সকল উপকরণ, কুচি করা আমড়ার সাথে ভালোভাবে মিশিয়ে নেব।

IMG_20210731_122022.jpg

এমন ভাবে মিশাতে হবে যাতে করে আমাড়া গুলথেকে রসালো একটা ভাব আসে।

IMG_20210731_122446.jpg

ব্যস তৈরি হয়ে গেল মজাদার টক-মিষ্টি স্বাদের আমড়া ভর্তা।

আমার এই বার্তাটি খুবই পছন্দের। আমি সাধারনত এভাবে আমড়া খেয়ে থাকি। যারা টক জাতীয় খাদ্য পছন্দ করে তাদের জন্য এটি পারফেক্ট । যদিও আমি তো টকজাতীয় তেমন কিছু পছন্দ করিনা। তবে এটি আমার অনেক পছন্দের।

অনেক সময় দেখা যায় আমড়া খাওয়ার কারণে দাঁতে ব্যাথা শুরু হয় তবে এইভাবে খেলে দেখবেন দাঁতের তেমন কোন সমস্যার সম্মুখীন হয়বেন না।

আপনারা সবাই বাড়িতে এটি বানানোর চেষ্টা করবেন।

সকলকে ধন্যবাদ অনুচ্ছেদ টি পড়ার জন্য।



Support @amarbanglablog by Delegation your Steem Power

100 SP250 SP500 SP1000 SP2000 SP

-cover copy.png

||Community Page|Discord Group||


Sort:  

খুবই সুন্দর রেসিপি যা শরীরের জন্য ভালো।

 3 years ago 

এটা সত্যি খেতে অনেক স্বাদের ভাই, তবে আমি বেশীরভাগ সময় বাড়ীর তৈরী কাসুন্দি দিয়ে খাই। পোড়া শুকনা মরিচ এবং কাসুন্দি বেশ জমে যায় স্বাদটা।

 3 years ago 

খুব টেস্টি একটা রেসিপি ।দারুন।

 3 years ago 

আমড়ার কথা শুনলেই জিভে জল চলে আসে।আমড়া মাখা আমার খুব প্ৰিয় ।ধন্যবাদ দাদা সুন্দর আমড়া ভর্তা শেয়ার করার জন্য।

 3 years ago 

অসাধারন ভাই। দেখেই খেতে ইচ্ছে করছে।

 3 years ago 

আমড়ার ভর্তা দেখে জিভে জল চলে আসলো। আমার খুব প্রিয় একটি ভর্তা। এর উপকারিতা সম্পর্কে জানতে পেরে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32