খেজুরের ডাটা দিয়ে ওয়ালমেট তৈরি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ - ১ শ্রাবণ | ১৪২৯ , বঙ্গাব্দ | বর্ষাকাল |


আসসালামু-আলাইকুম। আদাব - নমস্কার। মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার বাংলা ব্লগ এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, আশা করি সবাই ভাল আছেন।

আজ আমি আপনাদের সাথে খেজুরের ডাটা দিয়ে ওয়ালমেট তৈরি শেয়ার করব।




IMG_20220713_192514-02.jpeg

পাকা খেজুরের তুলনায় আমি কাঁচা খেজুর খেতে বেশি পছন্দ করি। পাকা খেজুরগুলো সাধারণত অনেক মিষ্টি থাকে যার কারণে তেমম একটা বেশি খাওয়া যায় না। কিন্তু কাঁচা খেজুর গুলো কচকচে এবং হালকা মিষ্টি ও কষ ভাব থাকার কারণে খেতে বেশ ভালোই লাগে। বর্তমানে বাজারে কাঁচা খেজুর প্রচুর পাওয়া যাচ্ছে। তবে একসময় বাংলাদেশ এই কাঁচা খেজুর গুলো পাওয়া যেত না। বিদেশ থেকে কেউ আনলে তখনই একমাত্র এ কাঁচা খেজুর গুলো খাওয়া হতো। যাইহোক বর্তমানে বাংলাদেশের এই খেজুরের ব্যাপক চাষাবাদ হচ্ছে।

যাই হোক, ঐদিন খেজুর খাওয়ার সময় হঠাৎ নজর পড়ল খেজুরের ডাটা গুলোর দিকে। ডাটা গুলো একদম হলুদ হলুদ কিছুটা প্লাস্টিকের মত এবং আঁকাবাঁকা দেখতে খুবই সুন্দর লাগছিল। তাই আমি ভাবলাম এই এ খেজুরের ডাটাগুলোকে আমি আমার DIY এ কাজে লাগাতে পারি। আসলে শুরুর দিকে অনেক চিন্তা-ভাবনা করলাম যে এই ডাটা গুলো দিয়ে আমি কি বানাতে পারি? অনেক কল্পনা জল্পনার পর মাথায় আসলো এই ওয়ালমেট এর আইডিয়াটি।

প্রয়োজনীয় উপকরণঃ


  • কাগজ।
  • আঠা।
  • কাঁচি।
  • জলরং।
  • খেজুরের ডাটা।

প্রস্তুতিকরণঃ


ধাপ- ১ঃ


  • প্রথমে কাঁচা খেজুরের ডাটা নিয়ে নিয়েছি। এরপর ডাটাগুলোকে কালো রং করে নিয়েছি।

ধাপ- ২ঃ


  • এরপর একটি শক্ত কাগজ নিয়ে নিয়েছে।

IMG_20220713_183537.jpg

ধাপ- ৩ঃ


  • এবার কাগজটির মধ্যে রং করা ডাটাগুলোকে সাজিয়ে নিয়েছি এবং টেপ দিয়ে লাগিয়ে দিয়েছি।

ধাপ- ৪ঃ


  • এবার ডাটাগুলোর চারপাশে সবুজ রং দিয়ে পাতা অংকন করে নিয়েছি।

ধাপ- ৫ঃ


  • এবার পাতা উপরে লাল রং দিয়ে ফুল তৈরি করে নিয়েছি।

IMG_20220713_184913.jpg

IMG_20220713_184858.jpg

ধাপ- ৬ঃ


  • ওয়ালমেট তৈরি শেষে আমি দেয়ালে আটকে দিয়েছে।

IMG_20220713_191610.jpg

IMG_20220713_191604.jpg

সকলকে ধন্যবাদ।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

কাঁচা খেজুর খেতে আমার অনেক ভালো লাগে। আমিও পাকা খেজুর খেতে পারি না। কয়েকদিন আগে বাজার থেকে কাঁচা খেজুর কিনে আনা হয়েছিল। যখন আমি কাঁচা খেজুরের ডালগুলো দেখছিলাম মনে মনে ভাবছিলাম এটা দিয়ে কিছু তৈরি করা যায় কিনা। কিন্তু আইডিয়া মাথায় আসছিল না। সত্যি ভাইয়া আপনার এই আইডিয়া আমার কাছে খুবই চমৎকার লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার কাছেও খেজুর খেতে অনেক ভালো লাগে তবে রমজান মাসে একটু বেশি পরিমাণে ই খেজুর খাওয়া হয়। খেজুরের ডাটা দিয়ে ওয়ালমেট তৈরি করা আগে কখনো দেখিনি। তবে দেখতে খুবই সুন্দর লাগছে। নতুন কিছু করে দেখানোর জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

Hi @moh.arif,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 2 years ago 

জল রং ব্যবহার করে খেজুরের ডাটা দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন। আপনার ওয়ালমেট তৈরির কৌশল দেখে খুব ভালো লাগলো। আমিও এই রকম ওয়ালমেট তৈরির চেষ্টা করবো। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

খেজুরের ডাটা দিয়ে ওয়ালমেট তৈরি বেশ ইউনিক একটি প্রজেক্ট। বেশ সুন্দরভাবে প্রতিটি ধাপ আমাদের সামনে উপস্থাপন করেছেন।অনেক শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

বিষয়টি আমিও খেয়াল করেছি। আমারও কিন্তু এই কাঁচা খেজুরটা দারুণ লাগে। বেশ ভালোই লাগে খেতে। খেজুরের ডাটা দিয়ে ওয়ালমেট তৈরি এটা বেশ নতুন ছিল। এবং সেটা দারুণভাবে করেও দেখিয়েছেন। সুন্দর লাগছে দেখতে। যাইহোক ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এটা শেয়ার করে নেওয়ার জন্য।।।

 2 years ago 

ভাইয়া আপনি কাঁচা খেজুর খেতে বেশি পছন্দ করেন জানতে পারলাম । আসলেই অনেকে মিষ্টি খেতে বেশি পছন্দ করেনা সেজন্য কাচা খেজুর আপনার খুবই পছন্দ। যাইহোক, এই ধরনের চিন্তা চেতনা মূলক কাজ আমার কাছে খুবই ভালো লাগে। খেজুরের ডাটা দিয়ে সুন্দর একটি ওয়ালেট তৈরি করেছেন সত্যিই অনেক সুন্দর হয়েছে। ব্যস্তময় সময়ের মধ্যে এত সুন্দর ওয়ালমেট তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকার ভাবে খেজুরের ডাটা দিয়ে ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া আপনার তৈরি এই ওয়ালমেট দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। আপনার এই ওয়ালমেট তৈরি দেখেই বোঝা যায় আপনার মধ্যে সৃজনশীলতা বিদ্যমান ।শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খেজুরের ডাটা দিয়ে ওয়ালমেট তৈরি খুবই সুন্দর হয়েছে, সত্যি ভাই আপনার চিন্তাধারার অসাধারণ। খুবই সুন্দরভাবে ইউনিক এই ওয়ালমেট তৈরি করেছেন। আমার অনেক ভালো লেগেছে, শুভকামনা রইল।

 2 years ago 

ভাই আইডিয়াটি তো দারুণ! খুব সুন্দর দেখতে লাগছে। সত্যি হঠাৎ দেখে কেউ বুঝতেই পারবে না, আপনি এতো সুন্দরভাবে একটা আইডিয়ার প্রতিফলন ঘটিয়েছেন। আহ! কি বুদ্ধি, ভাবি আসলে আপনার বুদ্ধির প্রশংসায় পঞ্চমুখ হয়ে যাবে একদম, হি হি হি হি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60696.91
ETH 2593.10
USDT 1.00
SBD 2.56