কাতলমাছ ক্রয় করতে গিয়ে রেনডম ফটোগ্রাফি কাওরান বাজার থেকে ১০% বেনিফেসিয়াল সাই-ফক্স

in আমার বাংলা ব্লগ2 years ago

20220514_210447.jpg

আসসালামু আলাইকুম,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই যাঁর যাঁর অবস্থান থেকে খুবই ভালো ও সুস্থ আছেন।আপনাদের দোয়া আমি ও বেশ ভালো আছি।আমাদের এইদিকে খুবই বাতাস বয়ে যাচ্ছে আসলে বাতাসের সাথে নিজের দেহকে ও জুডিয়ে নিচ্ছি।মনে হচ্ছে কিছুক্ষণ পরে বৃষ্টি নামবে।

তো আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করবো কাওরান বাজারে মাছ ক্রয় করতে গিয়ে আমি কিছু রেনডম ফটোগ্রাফি করেছি তা আজ আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করবো সাথে কিছু বিস্তারিত।

20220514_210512.jpg

আসলে আমি বর্তমানে আছি ঢাকার পান্থপথে।তো আমার মুদি, কাঁচা ও আনুষঙ্গিক বাজার যাহাই বলেন আমি কাওরান বাজার থেকে করে নেই।কারণ কাওরান বাজারে অনন্যা বাজার থেকে হলে ও কিছু দামে সাশ্রয়ী ও সবুজ সতেজ শাকসবজি পাওয়া যায়।আর কাওরান বাজারে ফরমালিন ব্যবাহারটা ও কিছুটা কম হয়ে থাকে। কারণ ভোক্তা অধিদপ্তর থেকে বাজার তদারকি করতে প্রায়ই ভাম্যমাণ আদালত বসে থাকে।এইছাড়া ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা ও প্রায়ই নিউজ করে থাকে বাজারের ভালো মন্দ দিক নিয়ে।সেই দিক থেকে কিছুটা হলে ও সস্তি পাওয়া যায় বাজার করে।

20220514_210536.jpg

তো আমি গিয়েছিলাম মাছ বাজারে বড় দেখে একটা মাছ কিনে নেব।সেই ক্ষেত্রে আমি আগে পুরো বাজার একবার ঘুরে দেখলাম কোথায় কি মাছ এসেছে।তাঁরপরে গিয়ে নিজের জন্য একটা বড় দেখে রূই কিংবা কাতল মাছ কিনে নেব।সবচেয়ে বড় কথা হলো যখন পুরো বাজার ঘুরে ঘুরে মাছ দেখতেছিলাম তখন সাথে আমার রেনডম ফটোগ্রাফিটা ও করে নিলাম।

20220514_210202.jpg

প্রথমে বাজারে ঢুকতে চোখে পড়লো বড় সাইজের শিং মাছ।বিক্রেতাকে দাম ও জিঙ্গেস করলাম।দাম চেয়েছিলে প্রতি কেজি ৩৮০ টাকা করে। কিন্তু দাম জিঙ্গেস করে কি লাভ হবে।আমাদের খালা এই মাছ কাঁটতে না কি জানে না।

20220514_210015.jpg

তাঁরপরে চলে আসলাম বোয়াল মাছ, আউ মাছ, সরপুঁটি মাছ ও চিতলমাছের কাছে।কিন্তু আমাদের বাজারে লিষ্টে এই মাছগুলো না থাকায় এটার দাম জিঙ্গেস ও করি নাই।শুধু আমার ফটোগ্রাফিটা করে ওখান থেকে বিদায় নিলাম।

20220514_210025.jpg

এরপরে একটু দূরে দেখতে পেলাম ছয়টি বড় বড় রূইমাছ দেখা যাচ্ছে।যেগুলোর ওজন প্রায় ৩ কেজি করে কিন্তু এইটা আমার বাজারের লিষ্টে আছে তাই এর দাম জিঙ্গেস করলাম।তখন বিক্রেতা মামা বললো প্রতি কেজি ৪০০ টাকা করে আমরা ৩৩০ টাকা করে বলছি ওনি একদাম বললো ৩৫০ টাকা করে কিন্তু এই রূই মাছগুলো নেই নাই বেশি দাম চেয়েছিলে বলে।

20220514_210152.jpg

এরপরে চলে গেলাম অন্য আরেক দিকে এইখানে দেখাতে পেলাম কতগুলো চিংড়ী মাছ সাজানো আছে করে বড় একটা রূই মাছ ও আছে যেহেতু আমরা চিংড়ী মাছ ক্রয় করবে না সেহেতু আমরা চিংড়ী মাছের দাম জিঙ্গেস করি নাই। রূই মাছের দাম জিঙ্গেস করছিলাম বাট দামে হয় নাই তাই নেই নাই রূই মাছটি।

20220514_210213.jpg

এরপর চোখ পড়লো ছোটা ছোট সমুদ্রের মাছের দিকে এই মাছগুলার ছবি নিয়ে এইখান থেকে বিদায় নিলাম।

20220514_210358.jpg

এরপর দেখতে পেলাম বড় বড় কাতল মাছ দেখা যাচ্ছে সেখানে গিয়ে জিঙ্গেস করলাম বিক্রেতা মামাকে কত করে কেজি এই মামা বললো ৩৮০ টাকা করে পরে আমরা দামাদামি করে ৩৫০ টাকা কেজি করে ৩.৫ কেজি ওজনের একটা কাতল মাছ কিনলাম।কাতল মাছ’সহ আমি আর আমার কলিগ দুইজনে মিলে একটা সেলফি নিলাম।

20220514_210523.jpg

![20220514_214443.jpg](UPLOAD FAILED)

20220514_214510.jpg

20220514_214443.jpg

এরপর কাতলমাছটাকে কাঁটানোর জন্য দিলাম।এই কাতলমাছটি কাঁটা বাবাদ নিয়েছিলো ৪০ টাকা। এই যে ওনি খুবই সুন্দর করে কাতল মাছটিকে কেঁটে টুকরো টুকরো করে দিলেন আমাদেরকে।মাছ কাঁটা শেষ হলে আমরা বাজার থেকে বের হয়ে যাই।

20220514_215102.jpg

20220514_215114.jpg

20220514_210115.jpg

20220514_210128.jpg

20220514_214911.jpg

20220514_214522.jpg

আর এইভাবে আমার রেনডম ফটোগ্রাফির ও ইতি টানলাম কাওরান বাজারের মাছ বাজার থেকে।

@moarif

DeviceLocationPhotagrapher
Samsung Galaxy M20Kawran Bazar, Dhaka-1215Myself & Shohel Rana
Sort:  

ভাইয়া দারুন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রতিটি মাছের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আমি বাজারে গেলেই যেখানে মাছ কেনাবেচা হয় সেখানে যাই। মাছ দেখতে খুব ভালো লাগে। কাতল মাছ আমাদের দেশে খুব চাষ হয়। কাতল মাছের দাম অনেক। কানুস মাছ আমার খুব প্রিয় খাবার। আপনাকে অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনার গুরূত্বপূর্ণ মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

বাজারে কাতলা মাছ ক্রয় করতে গিয়ে আপনি তো মাছের বাজারের অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন।খুব সুন্দর ভাবে প্রত্যেকটা মাছের ফটোগ্রাফি করে আমাদের মাঝে তুলে ধরেছেন। যা দেখে সত্যিই ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর কিছু মাছের ফটোগ্রফি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি আপনাদের মাঝে তুলে দরতে।

 2 years ago 

জ্বী ভাই ঠিক বলছেন কাওরান বাজার অন্য অন্য বাজারের তুলনায় দাম কম হয়ে থাকে এবং সব কিছু টাটকা পাওয়া যায়। পুরো বাজারটা আমাদের দেখিয়ে দিলেন ফটোগ্রাফির মাধ্যমে, অনেক দিন পরে দেখে নিলাম।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কাওরন বাজারের মাছ কেনার অভিজ্ঞতা খুব ভালো লাগলো, মাছের বেশ কয়েকটি ছবি আপনি আমাদের সামনে উপস্থাপন করেছেন, আমি যদি মাছ কিনতে যাই নিঃসন্দেহে দোকানদার আমাকে পচা মাছ দিয়ে দিতে পারবে, মাছ সম্পর্কে আমার কোন আইডিয়া নেই 😂

 2 years ago 

একদম রাইট বলেছেন।

 2 years ago 

কাতলা মাছ আমার খুব প্রিয় একটি মাছ। এই মাছ রান্না করলে অনেক মজা লাগে খেতে। যেকোনো সবজির সাথে মানিয়ে যায়। আপনি খুব সুন্দর ভাবে কাতলা মাছ কিনতে গিয়ে ফটোগ্রাফি গুলো করেছেন। তাছাড়া আপনি শিংমাছ আর চিংড়ি মাছ ও সামুদ্রিক মাছেরও ফটোগ্রাফি করেছেন। অনেক বড় একটি কাতলা মাছ কিনেছেন দেখেই বোঝা যাচ্ছে অনেক বড় সাইজের টুকরো হয়েছে।সব মিলিয়ে অসাধারণ।

 2 years ago 

ধন্যবাদ,আমার পোষ্টের পিছনে আপনি সময় দিয়ে পড়ে কমেন্ট করারা জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি কাওরান বাজারে মাছ কিনতে গিয়ে খুব সুন্দর মাছের কিছু ফটোগ্রাফি করেছেন। সবগুলো মাছের দাম খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার কাজের খেলা শিং মাছ কাটতে জানে না শুনে খুব অবাক হলাম । কাজের খালাদের এই একটি প্রবলেম তারা পারি না বললে বেঁচে যায়। এজন্য বুদ্ধি করে কোন কিছু বললেই বলে যে পারিনা। যাইহোক খুব ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে।

 2 years ago (edited)

জ্বি শিং মাছ কাঁটতে জানে না বিধায় তা ক্রয় করতে পারি নাই।

 2 years ago 

"আপনার তোলা কাতলা মাছের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর লাগতেছে । আপনি অনেক সুন্দর ভাবে মাছের বাজারের ফটোগ্রাফি গুলো আপনার মুঠোফোনে এর মধ্যে আবদ্ধ করেছেন ।
সুন্দর ফটোগ্রাফির পাশাপাশি বর্ণনাগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে সাথে আপনাকে অসংখ্য ধন্যবাদ"

 2 years ago 

আপনি সময় দিয়ে আমার পোষ্টটি পড়ে কমেন্ট রাখার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

কাতল মাছ কেনার সময় খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করলেন। আপনার একদম প্রথম ফটোগ্রাফি টা আমার কাছে ভালো লেগেছে কাতল মাছের সঙ্গে। অনেক চমৎকার একটি পোস্ট আজকে তুলে ধরেছেন। এত সুন্দর একটি পোষ্ট তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকেও।

 2 years ago 

কাতলা মাছ ক্রয় করতে গিয়ে অনেক চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ,দেখে খুবই ভালো লাগলো ।সেই সাথে অনেক সুন্দর একটি অভিজ্ঞতার গল্প জানতে পারলাম। আপনার কাছ থেকে পরবর্তীতে এরকম সুন্দর সুন্দর পোষ্ট আশা করব । শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

বাজারে কাতলা মাছ কিনতে গিয়ে আপনি বেশ কিছু মাছের রেনডম ফটোগ্রাফি করেছেন এখানে অনেকগুলো মাছ দেখতে পাচ্ছি। মাছ খেতে আমার কাছে খুব ভালো লাগে। আর আপনি কে অনেক ধন্যবাদ এই ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.034
BTC 63841.10
ETH 3299.71
USDT 1.00
SBD 3.92