অন্য আরেকটি বিকেলবেলার গল্প সাথে সবুজ-শ্যামল প্রকৃতির ফটোগ্রাফি সাই-ফক্স বেনিফেসিয়াল-১০%

in আমার বাংলা ব্লগ2 years ago

20220507_180734.jpg

হ্যালো, আমার বাংলা ব্লগ,

পরিবারের সকল সদস্যবৃন্দগণ কেমন আছেন? আশা করছি সবাই সবার কর্মস্থলে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন বা কেউ কেউ আবার তাঁদের কর্মস্থলে পৌঁছাইছেন।আজ আমি আমার কাছাকাছি ঢাকাগামী বাস কাউন্টারে গিয়েছিলাম টিকেট নিতে বাট গিয়ে দেখি টিকেট নাই তাই বলে আজ আমার ঢাকা যাওয়া হয় নাই।তবে আশা করছি আগামিকাল সকাল সকাল নিজের কর্মস্থলে পৌঁছাতে পারবো।

20220507_180342.jpg

তো আজ ও আমি আপনাদের মাঝে নিয়ে এসেছি কিছু সবুজ-শ্যামল ছায়ার দেশের ফটোগ্রাফি।আশা করছি আমার ফটোগ্রাফি দ্বারা আপনাদেরকে কিছুটা আমার বাংলাদেশ সমন্ধে অর্থাৎ সবুজ-শ্যামল দেশ সমন্ধে ধারণা দিতে পারবো।

20220507_180638.jpg

আজ আমি আমার এক ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ভাতিজাকে নিয়ে প্রকৃতির দৃশ্যবলীর উপভোগ এর সন্ধানে নামি।সেই উপলক্ষে বিকেলবেলা আজ দুইজনের অবাধ বিচরণ করি বিভিন্ন জায়গাতে।

আমার ইঞ্জিনিয়ার ভাতিজার সহযোগিতা আমাদের পাশ্ববর্তী গ্রামের এক কৃষককে বিভিন্নভাবে সহযোগিতা করে ওনারে ভুট্টা চাষে উৎসাহিত করে।ফলে উনি ভুট্টা চাষ করেন আজ ওই ভদ্র লোকের ভুট্টা চাষের বাগান দেখতে গিয়েছিলাম আমি আর আমার ভাতিজা ইঞ্জিনিয়ার।বিভিন্নভাবে খুঁজে বা সন্ধান করে দেখলাম ওনার ভুট্টা চাষ বা ভালোই ভুট্টা হয়েছে প্রত্যেক গাছে।

এটি একটি ভুট্টা গাছ এই গাছে দুইটিই ফল আসছে।

20220507_180553.jpg

এই গাছে ভালো একটা ফল আসছে।

20220507_180543.jpg

এই দেখেন গাছগুলাতে প্রত্যেকটি গাছে দুই একটি করে ফল দরেছে।

20220507_180526.jpg

20220507_180429.jpg

এটা হচ্ছে ভুট্টা ক্ষেতের এক অংশের ছবি।

20220507_180445.jpg

এটা হচ্ছে পুরো ভুট্টা ক্ষেতের ছবি।

20220507_180440.jpg

20220507_180420.jpg

**এর পাশাপাশি একটি সরিষার ক্ষেতের ছবি ধারণ করি।

20220507_180342.jpg

20220507_180255.jpg

20220507_180242.jpg

এরপর চলে গেলাম ভুট্টা ক্ষেতের পাশে ধান ক্ষেতের দৃশ্যটি ধারণ করার জন্য।মাঠে হলুদের ধান ক্ষেত দেখে আমি তো পুরাই আশর্চ! এত সুন্দর করে আগে কখনো হলুদে ঘেরা ধান ক্ষেত দেখা হয় নাই।**

20220507_180712.jpg

20220507_180703.jpg

অবশেষে আমি আমার ভাতিজার ছবি নিয়ে আরেকটি বিকেলবেলার গল্পের ইতি টানলাম।

20220507_202848.jpg

LocationDevicePhotographer
Dagunbhuyan, FeniSamsung Galaxy M20Eng. Arman

@moarif

Sort:  
 2 years ago 

আসলেই ভাইয়া গ্রাম বাংলার সবুজ শ্যামল প্রকৃতি দেখে আমরা মুগ্ধ হই। আপনার এই ফটোগ্রাফির মাধ্যমে গ্রাম বাংলার সেই সবুজ শ্যামল প্রকৃতির গুলো স্পষ্ট ভাবে আমরা উপলব্ধি করতে পারছি। আমাদের এলাকাতেও প্রচুর পরিমাণে ভুট্টা চাষ হয় আমরাও চেষ্টা করি মাঝে মাঝে ভুট্টা ক্ষেতের পাশে বসে আড্ডা দিতে।

 2 years ago 

আমার যতটুকু ধারণা আপনি ও একজন প্রকৃতি প্রেমী লোক।

 2 years ago 

আপনার গল্পের সাথে ফটোগ্রাফি খুবই ভালো মানিয়েছে, খুব সুন্দর করে গল্পটি আমাদের সাথে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় করি।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

মজার ব্যাপার কি জানেন ? আজ বিকেলে আমিও ভুট্টা ক্ষেতের পাশে বেশ খানিকটা সময় কাটিয়েছি। বিকেলে বন্ধুর সঙ্গে ঘুরতে বেরিয়েছিলাম । গিয়ে দেখি গ্রামে মাঠের পর মাঠ ভুট্টা চাষ করেছে ।আপনার ছবিগুলো দেখে ভালই লাগলো । সময়টা বেশ ভালোই উপভোগ করেছেন বোঝা যাচ্ছে । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আসলে ঈদের পরবর্তী সময়ে যাত্রীর অনেক চাপ থাকার কারণে অনেকেই অগ্রিম টিকিট কেটে নিয়ে যায়। তাই আমার পরামর্শ আপনিও ঢাকা যাওয়ার কম করে হলেও একদিন আগে টিকিট কেটে নিয়ে আসবেন। যাই হোক আপনি ফেরার পথে অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে আমার খুব ভালো লাগলো। আসলে এই সময়ে আমাদের দেশে সব জায়গাতেই ধান পেকে গিয়েছে। তাই মাঠগুলো একদম সোনালী বর্ণ ধারণ করেছে দেখতে খুব ভালো লাগে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর পরামর্শ দেয়ার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর সুন্দর সবুজ প্রকৃতির ছবি আমাদের মাঝে শেয়ার করেছেন। সবুজ প্রকৃতি দেখতে আমার কাছে খুব ভালো লাগে ইচ্ছে করে যেন সবুজ প্রকৃতির সাথে এক মুহূর্তের জন্য মিশে যায়। ভুট্টা ক্ষেতের ছবি গুলো দেখে বেশ ভালো লাগছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য । আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ সাথে করে আপনার রইল অনেক অনেক শুভ কামনা।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। আমি ও ফটোগ্রাফি খুব পছন্দ করি। কোথাও গেলে সুন্দর জিনিসের ফটোগ্রাফি করি।আপনাড সবগুলো ফটোগ্রাফি আমার খুব পছন্দ হয়েছে। অনেক ধন্যবাদ ভাইয়া ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য। আপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ও।

 2 years ago 

আপনাকে এবং আপনার ভাতিজাকে দেখতে বেশ মিষ্টি দেখাচ্ছে। আসলে সবুজ শ্যামল প্রাকৃতিক সৌন্দর্যো তো সবসময় আমাদের মনকে আকর্ষণ করে। আজকে আপনার পোষ্টটি পড়ে মনটা যেন শান্ত হয়ে গেল এবং ফটোগুলো দেখে চোখ জুড়িয়ে গেছে। আপনি চমৎকার একটি পোস্ট মাঝে উপস্থাপন করেছেন। আশা করি ভবিষ্যতে এমন সুন্দর পোস্ট আমাদের মাঝে আরও শেয়ার করবেন।

 2 years ago 

আপনাদের দোয়া ও আর্শীবাদ থাকলে ইনশ্আল্লাহ আপনাদের মাঝে নৃত্য-নতুন কিছু উপহার দিতে পারবো

 2 years ago 

সবুজ শ্যামল প্রকৃতির মাঝে সময় কাটাতে আমার কাছে অনেক ভালো লাগে।। আপনি খুবই সুন্দর একটি সময় অতিবাহিত করেছেন সবুজ প্রকৃতির মাঝে।। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।।

 2 years ago 

আপনাকে ও অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

গ্রামীণ পরিবেশের ফটোগ্রাফি আমার খুব ভালো লাগে। আপনি অসাধারণ কিছু ছবির ক্যাপচার করেছেন। আমার কাছে খুবই ভালো লাগছে আপনার ফটোগ্রাফি গুলো। ভুট্টা ক্ষেতের ছবি বেশি ভালো লাগছে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সবুজ শ্যামল প্রকৃতির মাঝে দারুন একটি সময় পার করেছেন আমারও এমন পরিবেশ অনেক ভালো লাগে। এমন পরিবেশে গেলে মন ভালো হয়ে যায় সতেজ নিঃশ্বাস নেওয়া যায়। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করেছেন

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 68964.81
ETH 3733.40
USDT 1.00
SBD 3.65