প্লুমেরিয়া পুডিকা ফুলের রেনডম ফটোগ্রাফি বাই @moarif 10% beneficial shy-fox 🦊।

in আমার বাংলা ব্লগ2 years ago

20220517_133431.jpg

হ্যালো,

আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যবৃন্দগণ আপনারা সবাই কেমন আছেন।আশা করছি ভালো আছেন,আর আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্যবৃন্দ ভালো থাকুক সেটাই আমি একান্ত কাম্য করি।আপনাদের পাশাপাশি আমি ও ভালো আছি।তো আজকাল ভীষণ গরম অনুভব করতেছি।মনে হচ্ছে দুই এক পসলা বৃষ্টি হলে আবহাওয়া ও পরিবেশটা ঠাণ্ডা লাগতো।যাইহোক, সবার সুস্থতা কামনা করছি এই গরমের বিভিন্নরকম অসুখ থেকে আল্লাহপাক সবাইকে দূরে রাখুক।আমিন।

20220517_133435.jpg

তো আজকে ও আমি এসেছি আপনাদের মাঝে কিছু ফুলের ফটোগ্রাফি এই ফুলের বৈজ্ঞানিক নাম হচ্ছে: Plumeria pudica আর বাংলা নাম হচ্ছে প্রেম নলিনী।এই ফুল বিশেষ করে ল্যাটিন আমেরিকার বিভিন্ন দেশে তাঁদের স্থানীয় ফুল।যেমন: আমেরিকায়, ভেনেজুয়েলা ও মেক্সিকো দেশে ইতি পরিচিত একটা ফুল।এই ফুলটি দেখতে অনেকটা গন্ধরাজ ফুলের মত।তাই আমার যখন এই ফুলের উপর চোখটা পড়লো তখন এর কয়েকটা ছবি নিতে ভুলি নাই।

20220517_133431.jpg

ফুল সমন্ধে কিছু কথা: আসলে ফুল যার নাম শুনেই আপনারা বুঝতে পারছেন।কতটুকু জনপ্রিয় এই ফুল নামক নামের সাথে।ফুলকে দেখলে তাঁর কাছাকাছি গিয়ে বা দূর থেকে হলে ও তাঁর সুবাস নেয় না এমন মানুষ খুঁজে পাওয়াটাই মুশকিল।আমাদের ভালোবাসার প্রতীক এই ফুল।তাইতো ৮’ই ফাল্গুন এলে মানুষ এই ফুলের জন ব্যাকুল হয়ে যায়।বিশেষ করে তুরূণ-তরূণীরা।আর এই বিশেষ দিনে ফুল হয়ে উঠে লক্ষ্য টাকার চেয়ে ও দামী জিনিস।তাইতো তরূণীরা মাথার খোঁপায় এই ফুলকে নিয়ে ঘুরে বেড়ায়।আসলে ফুল সমন্ধে লিখে শেষ করা যাবে না।

প্রেম নলিনী ফুলের কলিগুলো দেখতে অনেকটা চামুচের মত।আর পুরো ফুল দেখতে অনেক গন্ধরাজ ফুলের মত।কখনো কখনো ফুলের মাঝখানে একটু হলুদের দাগ পড়ে।

20220517_133459.jpg

আমি যখন দুপুরবেলার খাবার খেতে গিয়েছিলাম তখন হঠাৎ করে আমার চোখে ধরা পড়ল এই প্রেম নলিনী ফুল গাছের দৃশ্যবলি।এরপর শুরূ হলো আমার আবোল তাবোল ফুলের ফটোগ্রাফি।

20220517_133445.jpg

এই ফুলের গাছটি অনেক বড় তাই অনেকটা নিচ থেকে এই প্রেম নলিনী ফুলের ছবি ধারণ করেছিলাম।

20220517_133518.jpg

এই ফুলগুলি গাছটা ঠিক একটা আম গাছের উঁচু পর্যন্ত তাঁরপরে ও এর একটা ছবি ধারণ করেছি আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

20220517_133453.jpg

এটি অন্য আরেকটি ফুলগাছ এই ফুল গাছের প্রত্যেকটি ডালে ফুল এসেছে।

20220517_133426.jpg

@moarif

DeviceLocationPhotographerFlower Name
Samsung Galaxy M20 Dual Camera ShotGenda Savar, DhakaMyself & KeyaPlumeria Pudica/প্রেম নলিনী
Sort:  
 2 years ago 

প্লুমেরিয়া পুডিকা ফুলের রেনডম ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। ফুলগুলো আসলেই দেখতে অনেক সুন্দর। সাদা ফুলের সৌন্দর্য দেখে অন্যরকম একটা ভালো লাগা কাজ করে। ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জ্বি ফুলগুলি আসলেই সুন্দর।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি দেখলে আমার এমনিতেই খুব ভালো লাগে। আপনার ফটোগ্রাফি দেখে ভীষণ ভালো লেগেছে। খুব সুন্দর উপস্থাপনা করেছেন আপনি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে ভলো লেগেে শুনে খুশি হলাম।

 2 years ago 

ভাই এ ফুলটি আগে কখনো দেখা হয়নি, দেখেছিলাম তবে খুব একটা মনে পড়ছে না। খুব চমৎকারভাবে আপনি ফুলটির বেশকিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মধ্যে শেয়ার করেছেন দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে সাদা ফুল গুলো এত চমৎকার লাগছে যা বলে বুঝাতে পারব না। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। আপনি আপনার ফটোগ্রাফি সম্পর্কে দারুন বর্ণনা দিয়েছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

প্লুমেরিয়া পুডিকা এই ফুলটা আগে দেখেছি সম্ভবত কিন্তু নাম জানতাম না। এর গঠন অনেক টা কাঠগোলাপের মতো। সাদা বর্ণের সুন্দর গঠনের ফুলটা সত্যি চমৎকার। অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ফুলটার। দেখে বেশ চমৎকার লাগল।

 2 years ago 

জ্বি এই ফুলের নাম আমার ও অজানা ছিলো আগে।

 2 years ago 

আমি ফুলের ফটোগ্রাফি খুবই পছন্দ করি এবং ফুলবাগান করতেও ভীষণ পছন্দ করি। ফটোগ্রাফি করতে এবং দেখতে খুবই ভালো লাগে আমার কাছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার ভীষণ ভালো লাগলো। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে এই ফুলগুলোর ফটোগ্রাফি তুলে ধরেছেন। ফুলগুলোর রং সাদা হওয়ার কারণে খুব সুন্দর ভাবে ফুটে উঠেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর একটা মন্তব্য রাখার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57298.55
ETH 3059.61
USDT 1.00
SBD 2.29