ফাল্গুন মাস নিয়ে নিজের লেখা কবিতায় [বাই @moarif]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন?,
আমি হচ্ছি মোতাহের হোসেন (আরিফ). আপনাদের সামনে এর আগে ও আমি আমার পরিচিত পর্ব তুলে ধরেছি তাঁরপর ও নতুন কোন ভাই বোনের যদি আমার বাংলা ব্লগে আগমন ঘটৈ থাকে তাহলে তাঁদের কাছে আমি অপরিচিত থেকে যাব এটা ভেবে আজ ও নিজের নাম উল্লেখ করা।

images (1).jpeg

তো আাজ হচ্ছে ১৪’ই ফাল্গুন বাংলা ১৪২৮ বঙ্গাব্দ
ফাল্গুনের হাত ধরেই ঋতুর রাজ বসন্তের আগমন তাই ফাল্গুনের স্বার্থকতা।

*তো নাম শুনে বুঝতে পারছেন আজ আমি আপনাদের মাঝে কি নিয়ে হাজির হতে যাচ্ছি আজ আমি আপনাদের মাঝে আমার লেখা ফাল্গুনের কবিতায় নিয়ে হাজির হয়েছি।

                ফাল্গুনের কবিতায়
            মোতাহের হোসেন (আরিফ)

নতুন সূর্যদয়ের মধ্যে দিয়ে এলো,

বসন্তের হাওয়া

নবীন-প্রবীণের মনে দোল খায় রঙের হাওয়া।

বসন্তের আগমনে নবীন-প্রবীণের মনে রঙ বদলায়।

আয় নবীন-প্রবীণ তোরা আয় দলে দলে

চল যাই বসন্তের ঋতুর উৎসবে

বসন্তের কোকিলের সুরে, মন যায় হারিয়ে

সঙ্গিতের কত সুর কানে বাজে।

যে দিকে তাকাই শুধু ফুল আর ফুলের সমারোহ

যত দেখি ততই লাগে আনন্দমোহ।

কৃষ্ণচুড়ায় রংয়ের সকল রাজপথ

কিশোর-কিশোরীর কপালে রক্ত চাপ।

বৃক্ষে বৃক্ষে নবীণের ছোঁয়া

এরই মাঝে বসন্তের কোকিল আত্নহারা

কিশোর কিশোর-কিশোরীর মুখে মুখে গানের গুরপাক

বাতাসের দোলে চারদিকে ফুলের কলির ঘূর্ণিপাক।

ভুল ক্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন, আপনাদের অনুপ্রেরণা পেলে নিজেকে সামনের দিকে লেখালিখিতে আর ও আত্ন নিয়োগ করবো।

Sort:  
 2 years ago 

বসন্ত নিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন । বসন্তের সকল অনুভূতি আপনার কবিতার মাধ্যমে প্রকাশ ঘটিয়েছেন। আপনার কবিতার ছন্দ খুবই সুন্দর ছিল ।এত সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আরে ভাই, খুব অসাধারণ কবিতা লিখেছে। কবিতাটি পড়ে আমি খুবই মুগ্ধ হলাম। কবিতার প্রতিটা লাইন আমার মন ছুঁয়ে গেছে। ফাল্গুনে প্রাকৃতিক সৌন্দর্য নতুন করে সাজে। এত সুন্দর কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার কবিতাটি খুবই মনমুগ্ধকর হয়েছে। কবিতার প্রতিটি উচ্চারণ এবং ছন্দের মিল সবকিছু হয়েছে দারুন একটি কবিতা। আর কবিতা টি বসন্ত কে কেন্দ্র করে লেখাতে যেন মন ছুয়ে গেল। আপনার জন্য শুভকামনা রইল। আপনার কবিতাটি পড়ার মুহূর্তে যেন বসন্তের কোকিল এসে আমার নিকটে কুহু কুহু সুরে ডেকে গেল।

 2 years ago 

আপনাদের ভালো লাগার ভিতরে আমি উৎসাহিত হই।
ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বসন্ত নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন ।আপনার কবিতাটি পড়ে বসন্তের বিষয় জানতে পারলাম ।এত সুন্দর একটা কবিতা আমাদের মাঝে উপহার দেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44