জেলি বানানোর রেসিপি||10%for shy-fox||5%abb-school.

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি। আমি আপনাদের সাথে শেয়ার করব জেলি বানানোর রেসিপি। জেলি খেতে আমার বেশ ভালো লাগে। বেশিরভাগ সময় দোকান থেকে কিনে খাওয়া হয়। আজ ভাবলাম আমি নিজেই চেষ্টা করে দেখি। কিন্তু আমিতো জেলি বানাতে পারি না। এই জন্য ইউটিউব থেকে ভিডিও দেখে বানিয়ে ফেললাম। প্রথমে ভেবেছিলাম জেলি বানানো অনেক কষ্টের। এবং অনেক উপকরণ লাগে। ভিডিও দেখার পরে বুঝতে পারলাম খুবই সহজ।

GridArt_20220618_201712881.jpg

🥣রেসিপি তৈরির প্রয়োজনীয় উপকরণ🥣

১|পানি।
২|লেবুর রস।
৩|চিনি।
৪|আগার আগার পাউডার।
৫|লাল ফ্রুড কালার।
৬|হলুদ ফ্রুড কালার।
৭|সবুজ ফ্রুড কালার।

🫕 প্রস্তুত প্রণালী 🫕

ধাপ:-১

IMG_20220502_140752.jpg

প্রথমে একটি কড়াইতে পরিমাণ মতো পানি দিয়ে দিতে হবে।

ধাপ:-২

IMG_20220502_140839.jpg

পানি হালকা গরম হয়ে গেলে পানির মধ্যে লেবুর রস দিয়ে দিতে হবে।

ধাপ:-৩

IMG_20220502_141018.jpg

এবার পরিমাণ মতো চিনি দিয়ে দিতে হবে।

ধাপ:-৪

IMG_20220502_141141.jpg

চিনি ভালোভাবে মিশিয়ে নেওয়ার পর। আগার আগার পাউডার দিয়ে দিতে হবে।

ধাপ:-৫

IMG_20220502_141401.jpg

এবার ভালোভাবে মিশিয়ে নিয়ে। 5 মিনিট ভালো ভাবে নাড়া চাড়া করে নিতে হবে।

ধাপ:-৬

IMG_20220502_141836.jpg

এবার তিনটি বাটিতে ঢেলে দিতে হবে। আপনারা আপনাদের ইচ্ছা মত বাটিতে ঢেলে নিতে পারেন।

ধাপ:-৭

IMG_20220502_142006.jpg

এবার যার যেমন তেমন ফ্রুড কালার দিয়ে দিতে হবে। আমি আমার পছন্দমত লাল, হলুদ, এবং সবুজ কালার দিয়েছি। ফুড কালার ভালোভাবে মিশিয়ে দুই ঘন্টা রেখে দিতে হবে।

ধাপ:-৮

IMG_20220503_221146.jpg

এভাবে হয়ে যাবে জেলি তৈরি।

জেলি কমবেশি সবারই পছন্দের। আমাদের বাসার সবাই জেলি অনেক পছন্দ করে। আমার বানানো জেলি খেয়ে সবাই অনেক প্রশংসা করেছে।

🥣আশাকরি রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।🥣

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসNarzo50i

আমি মিথিলা ইসলাম।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️
@mithila19
3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeF5StuMqDPqgYjRhUxqFbXTvH2r2mDgNbWweA4YGBo825oLh4oqEqeynn5EZL11LdCrppngkM.gif

Sort:  
 2 years ago 

বাহ ভালো লাগলো আপনার জেলির এই রেসিপি টি। আমি নিজেও জানতাম না কিন্তু আজ তা শিখে নিলাম। আমিও বানাতে পারবো এখন। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি আপু চেষ্টা করলে অবশ্যই পারবেন। ধন্যবাদ আপনাকে আপু। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বাহ আপু নতুন একটি রেসিপি আপনার কাছ থেকে শিখে নিলাম। সব সময় আমরা বাজার থেকে জেলি কিনে এনে খাই। এখন আপনার পোস্টটি দেখে মনে হচ্ছে আর বাজার থেকে কিনে আনতে হবে না। বাসায় সুন্দর ভাবে তৈরি করা যাবে। বিভিন্ন রকমের ফুড কালার দেওয়ার কারণে দেখতে সুন্দর লাগছে।

 2 years ago 

জি আপু বাসায় তৈরি করে খেয়ে দেখবেন অবশ্যই অনেক ভালো লাগবে। আমি ও আগে বাজার থেকে কিনে খেতাম। এখন আর বাজার থেকে কিনে খেতে হয় না। ধন্যবাদ আপনাকে আপু। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

একদম ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন এসব রেসিপি দিলে আসলে ভালই হয় শিখে নেওয়া যায়। বাজার থেকে এসব জিনিস কিনলে স্বাস্থ্যকর হয়না কিন্তু বাসায় তৈরি করে খাওয়াই ভালো ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া বাজার থেকে সব জিনিস কিনলে স্বাস্থ্যকর হয় না। ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সম্পূর্ণ নতুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এর আগে কখনো এরকম ভাবে জেলি তৈরি করে খাওয়া হয়নি। দেখে বোঝা যাচ্ছে কতটা সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুস্বাদু এবং ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু। আমার পোস্টটি সম্পুর্ণ পড়ার জন্য এবং এত সুন্দর একটি কমেন্ট করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমরা প্রতিনিয়ত বিভিন্ন ধরনের জেলি খেয়ে থাকি। তবে জেলি বানানো কখনো দেখা হয়নি। আজকে আপনি আমাদেরকে দেখিয়ে দিলেন কিভাবে জেলি তৈরি করতে হয়। অসাধারণ ছিল আপনার জেলি তৈরি। সেই সাথে আমিও শিখে নিলাম কিভাবে তৈরি করতে হয় জেলি। আমাদের সাথে এত সুন্দর জেলি রেসিপি শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

ভাইয়া আপনি বাসায় তৈরি করে খেয়ে দেখবেন অবশ্যই অনেক ভালো লাগবে। আমার ও ভালো লাগছে আপনাদের জেলি বানানো শিখিয়ে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন জেলি কমবেশি সবারই অনেক পছন্দ। এটা আমার অনেক পছন্দ। আমি প্রায়ই বাজার থেকে জেলি কিনে আনতাম। তবে এখন তো আপনি রেসিপি দিয়ে দিয়েছেন। আমি অবশ্যই বাসায় তৈরি করার চেষ্টা করব। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনি বাসায় তৈরি করলে আর বাজার থেকে কিনে খেতে ইচ্ছে করবে না। আমার মনে হয়। ধন্যবাদ আপনাকে আপু। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

যে কালার গুলো ব‍্যবহার করেছেন এগুলো কী স্বাস্থ‍্যসম্মত আপু??

জেলি টা দারুণ তৈরি করেছেন। এর আগে এই জেলি তৈরি করা সেইরকম দেখি নাই। সম্পূর্ণ পোস্ট টা দারুণ ছিল। অনেক সুন্দর তৈরি করেছেন জেলিটা। যাইহোক ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

ভাইয়া আমি জানিনা ফুড কালার একটি স্বাস্থ্যসম্মত কি না। আমার মনে হয় ভালো জিনিস কিনলে ক্ষতিটা একটু কম হবে। আপনি চাইলে ফুড কালার নাও দিতে পারেন। আমি কালারের জন্য দিয়েছি। ধন্যবাদ ভাই আপনাকে আমার পোস্টটি সম্পূর্ণ করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জেলি আমার খুবই পছন্দ। এভাবে করে আমিও জেলি বানাই। তবে আমি আগার আগার পাউডার দিয়ে বানায় নি। বানিয়ছি কনফ্লাওয়ার দিয়ে। আগার আগার পাউডার দিয়ে একবার ট্রাই করে দেখব। আপনাকে ধন্যবাদ আপু মজাদার রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভেচ্ছা রইল।ভালোবাসা অবিরাম।

 2 years ago 

জি আপু আগার আগার পাউডার দিয়ে বানিয়ে দেখবেন অবশ্যই অনেক ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে জেলি বানানোর পদ্ধতি আপনি দারুন ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ফটোগ্রাফির মাধ্যমে। যদিও আমি চিনি প্রস্তুত করতে পারতাম না আগে তবে আপনার পোস্টটি দেখে এখন মোটামুটি মনে হচ্ছে করতে পারবো ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে জেলি বানানোর রেসিপি শেয়ার করেছেন আপনার এই জেলি বানানোর রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় ছিল। রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60340.89
ETH 2615.66
USDT 1.00
SBD 2.56