রঙিন কাগজ দিয়ে দেওয়াল ঘড়ি তৈরি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন ? আশা করি ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি ডাই পোস্ট নিয়ে এসেছি। ডাইটি হচ্ছে রঙিন কাগজ দিয়ে দেওয়াল ঘড়ি তৈরি। কাগজ দিয়ে কিছু তৈরি করতে আমার অনেক ভালো লাগে। আমি মাঝেমধ্যে চেষ্টা করি রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করার।

IMG-20221219-WA0002.jpg

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScURvgxL6oNy61wWHmiRpQ4L5wPzJuR91tVZXgqZiEey4gp8T9nQDN7VwhnZbve22Yiqdt9Enz1un5SJtbZ8ZEWa9X9PzccJ9v7NM5pXxQFg.png

রঙিন কাগজ
কম্পাস
আঠা
পেন্সিল ✏️

🕐🕒 প্রস্তুত প্রণালী 🕒🕐

ধাপ:-১
IMG_20221219_153859~2.jpgIMG_20221219_154318~2.jpg

প্রথমে একটি কাগজে কম্পাস দিয়ে বৃত্ত এঁকে নিতে হবে।

ধাপ:-২
IMG_20221219_154939~2.jpgIMG_20221219_155520.jpg

এবার সাদা কাগজের উপর কম্পাস দিয়ে বৃত্ত এঁকে নিতে হবে এবং কেঁটে নিতে হবে। এবার আঠা লাগিয়ে নিতে হবে।

ধাপ:-৩
IMG_20221219_155900~2.jpgIMG_20221219_160928.jpg

এবার দুইটি কাগজ এক সাথে লাগিয়ে নিতে হবে। এবং লাল রঙিন কাগজ এর উপরে বৃও এঁকে সাদা কাগজের উপর লাগিয়ে নিতে হবে।

ধাপ:-৪
IMG-20221219-WA0004.jpgIMG-20221219-WA0006.jpg

এবার সংখ্যাগুলো নিয়ে নিতে হবে এবং আঠা দিয়ে লাগিয়ে নিতে হবে।

ধাপ:-৫
IMG-20221219-WA0005.jpgIMG-20221219-WA0009.jpg

এবার কালো রংয়ের কাগজ দিয়ে ঘড়ির কাঁটা বানিয়ে নিতে হবে। এবং আঠা দিয়ে ঘড়ির সাথে লাগিয়ে নিতে হবে।

ধাপ:-৬
IMG-20221219-WA0007.jpgIMG-20221219-WA0008.jpg

নীল রঙের কাগজ এভাবে কেঁটে নিতে হবে। এবং আঠা দিয়ে ঘড়ির সাথে লাগিয়ে নিতে হবে।

ধাপ:-৬

IMG-20221219-WA0002.jpg

ব্যাস এভাবেই হয়ে যাবে রঙিন কাগজ দিয়ে দেওয়াল ঘড়ি তৈরি।

আশা করি রঙিন কাগজ দিয়ে দেওয়াল ঘড়ি তৈরি। আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমারও খুবই ভালো লাগলো।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসGalaxy M31

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি ঘড়ি তৈরি করেছেন দেখে ভালো লাগলো আপু। আসলে রঙিন কাগজ দিয়ে যা কিছুই তৈরি করা হোক না কেন দেখতে ভীষণ ভালো লাগে। আপনার তৈরি করা রঙিন কাগজের ঘড়ি আমার কাছে খুবই ভালো লেগেছে। আমার ঘড়ি নষ্ট হয়েছে। আপনি আপনার তৈরি করা ঘড়িটি পাঠিয়ে দিয়েন আপু 🤪🤪।

 2 years ago 

জেনে ভালো লাগলো যে আমার পোস্টটি আপনার ভালো লেগেছে। আপনার ঘড়ি নষ্ট হয়ে গেছে আগে বলবেন তো। সমস্যা নেই আমি এখন করে পাঠিয়ে দিচ্ছি 😆। আপনার কমেন্ট পড়ে আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রশংসা করার ভাষা পাচ্ছি না। আমি দেখে ভেবেছিলাম এটি একদম বাস্তব।পরবর্তীতে দেখি এটা কাগজের তৈরি। খুব চমৎকার হয়েছে অপু।অনেক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে তুলে ধরার জন্য ভালো থাকবেন সর্বদায়।

 2 years ago 

আপনার কমেন্টে পড়ে আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কাগজের তৈরি করা এই ঘড়িটি দেখে মনেই হচ্ছে না এটি কাগজ দিয়ে তৈরি করেছেন। কারণ এগুলো দেখতে একদম থ্রিডি মনে হয়েছে। আর বাস্তবও মনে হচ্ছে। আমি তো প্রথম ভেবেছিলাম এটি একটি বাস্তব ঘড়ি। কিন্তু পরে দেখলাম তৈরি করেছেন কাগজ দিয়ে। এটা দিয়ে কত কিছুই যে তৈরি করা যায় তা কিন্তু এখানে এসেই দেখা গেল। আর সবার এত ক্রিয়েটিভিটি দেখে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপু আমাদের মাঝে এত সুন্দর একটি ঘড়ি উপহার দেয়ার জন্য।

 2 years ago 

আপনার কমেন্ট পড়ে আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু রঙিন কাগজ দিয়ে এত সুন্দর দেয়াল ঘড়ি বানিয়েছেন যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে আপনার এই পোস্ট অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে এই ঘড়ি বানিয়েছেন যার জন্য দেখতে একদম বাস্তবের মতো দেখাচ্ছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত ইউনিক পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে দেয়াল ঘড়িটি দেখতে একদম সত্যিকারের ঘড়ির মতো লাগছে। এই ধরনের কাজের প্রতি ভালোলাগা আছে বলেই আপু আপনি এত সুন্দর করে কাজটি করতে পেরেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। রঙ্গিন কাগজ দিয়ে দেয়াল ঘড়ি তৈরির পোস্ট টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

জেনে ভালো লাগলো আমার পোস্টটি আপনার ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে । শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কাগজের তৈরি এই ঘড়িটি দেওয়ালে লাগালে অনেক ভালো লাগবে। চমৎকারভাবে ক্রিয়েটিভ আইডিয়া দিয়ে কাগজ দিয়ে ঘড়ি তৈরি করে উপস্থাপন করেছেন। অনেক ভালো লাগলো আপু, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টটিতে এত সুন্দর একটি কমেন্ট করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ঘড়ি তৈরি করেছেন দেখো অনেক ভালো লাগল। কয়েক দিন আগে আমি ও একটি ঘড়ি তৈরি করেছিলাম রঙিন কাগজ দিয়ে। আসলে রঙিন কাগজ দিয়ে যা কিছু তৈরি করা হোক না কেনো অনেক ভালো লাগে দেখতে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছ রঙিন কাগজ দিয়ে যেয়ে কোন কিছু তৈরি করতে অনেক ভালো লাগে। জেনে ভালো লাগলো আমার পোস্টটি আপনার ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আরে আমি তো প্রথমে ভেবেছিলাম আপনি দেয়াল ঘড়ির ফটোগ্রাফি করেছেন। পরে ভালো করে দেখলাম আপনি কাগজ দিয়ে তৈরি করেছেন। সংখ্যা গুলো খুবই সুন্দর ভাবে বসিয়েছেন যার জন্য আরো বেশি সুন্দর দেখাচ্ছে। সত্যি এরকম কাজগুলো করতে অনেক দক্ষতা এবং ধৈর্যের প্রয়োজন হয়। আমি তো এরকম কাজগুলো করতে একটু বেশি পছন্দ করি তাই তো যখনই সময় পাই তখনই বসে পড়ি করার জন্য। আমার কাছে রঙিন কাগজ দিয়ে তৈরি যে কোন জিনিস দেখলেই ভালো লাগে।

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কমেন্ট করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago (edited)

আপনি রঙিন কাগজ দিয়ে খুব চমৎকার একটি ঘড়ি বানিয়েছেন। রঙিন কাগজের যেকোনো জিনিস বানালে দেখতে খুব ভালো লাগে। আমি তো প্রথম ভেবে নিলাম এটি বাস্তব একটি ঘড়ি। আজকে আপনার রঙিন কাগজের ঘড়িটি আমার কাছে অসম্ভব ভালো লাগলো। অনেক সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে আমার খুবই ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের কোন কিছু তৈরি করতে এবং দেখতে অনেক বেশি ভালো লাগে। আপনার তৈরিকৃত এই রঙিন কাগজের দেয়াল ঘড়িটি দেখতে অনেক বেশি আকর্ষণীয় দেখাচ্ছে খুবই দক্ষতার সঙ্গে আপনি এটা তৈরি করেছেন। প্রতিনিয়ত এরকম রঙিন কাগজের ডাই পোস্ট আপনার থেকে আশা করব। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59888.38
ETH 2373.74
USDT 1.00
SBD 2.48