ডাবের পানি দিয়ে পুডিং তৈরি।||10%for shy-fox||5%for abb-school.

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি রেসিপি শেয়ার করব। সেটি হচ্ছে ডাবের পানি দিয়ে পুডিং তৈরি।পুডিং খেতে আমার খুব ভালো লাগে। আমি আগে কখনো ডাবের পুডিং তৈরি করিনি। এই প্রথম ডাবের পুডিং তৈরি করলাম। আশা করি আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

Picsart_22-07-27_20-36-57-948.jpg

🥣রেসিপি তৈরির প্রয়োজনীয় উপকরণ🥣

১|ডাবের পানি।

২|চিনি।

৩|আগার আগার পাউডার।

৪|নারিকেল কুঁচি।

🫕 প্রস্তুত প্রণালী 🫕

ধাপ:-১

IMG-20220727-WA0016.jpg

প্রথম একটি বাটিতে ডাবের পানি নিয়ে নিতে হবে।

ধাপ:-২

IMG-20220727-WA0035.jpg

এবার ডাবের পানির মধ্যে পরিমাণ মতো চিনি দিয়ে দিতে হবে।

ধাপ:-৩

IMG-20220727-WA0034.jpg

এবার দুই চামচ আগার আগার পাউডার দিয়ে দিতে হবে।

ধাপ:-৪

IMG-20220727-WA0033.jpg

এবার ভালোভাবে মিশিয়ে নিতে হবে।

ধাপ:-৫

IMG-20220727-WA0031.jpg

এবার একটি কড়াইতে দিয়ে দিতে হবে ।

ধাপ:-৬

IMG-20220727-WA0030.jpg

এবার ৫/৬মিনিট ভালো ভাবে রান্না করতে হবে।

ধাপ:-৭

IMG-20220727-WA0029.jpg

এবার একটি বাটিতে নারিকেল কুঁচি দিয়ে দিতে হবে।

ধাপ:-৮

IMG-20220727-WA0027.jpg

এবার রান্না করা ফুটিয়ে নেওয়া ডাবের পানি দিয়ে দিতে হবে। এবং এক ঘণ্টা নামাল ফ্রিজে রেখে দিতে হবে।

ধাপ:-৯

Picsart_22-07-27_20-36-57-948.jpg

ব্যাস এভাবেই হয়ে যাবে ডাবের পানি দিয়ে পুডিং তৈরি।

ব্লাড প্রেসার নিয়ন্ত্রণ করতে ডাবের পানি অনেক বেশি কার্যকরী। এতে আছে ম্যাগনেসিয়াম, পটাশিয়াম ও ভিটামিন সি যা ব্লাড প্রেসারকে নিয়ন্ত্রণ করে।
হাড়কে মজবুত রাখার জন্য দরকার ক্যালসিয়াম সহ আরো অনেক পুষ্টিগুণ। ডাবের পানিতে যে ক্যালসিয়াম আছে তা হাড়ের জন্য একটি অতি প্রয়োজনীয় উপাদান। এবং আছে ম্যাগনেসিয়াম, যা হাড়কে ভালো রাখতে সাহায্য করে।অতিরিক্ত গরমের ফলে শরীরে ঘামের সঙ্গে প্রয়োজনীয় পানি বেরিয়ে যায়। আবার কখনও গরমে বমির ফলেও শরীর পানিশূন্য হয়ে পড়ে। ফলে ডিহাইড্রেশনের মতো সমস্যা দেখা দেয়। ডাবে আছে কার্বোহাইড্রেড যা শক্তি বাড়ায়। এবং শরীরে পানি শূন্যতা পূরণ করে। ডাবের পানি খেলে দীর্ঘ সময় পেট ভরা থাকে এবং ক্ষুধার প্রবণতা কমে আসে। ফলে কম খাওয়া হয়। এতে ওজন নিয়ন্ত্রণে থাকে। ডাবের পানিতে কোনো চর্বি নেই, বরং এটি শরীরের অতিরিক্ত চিনি শোষণ করে। ফলে ডায়াবেটিস নিয়ন্ত্রণে থাকে। ডাবের পানি শরীর থেকে বিষাক্ত পদার্থ বের করে দেয়। ফলে গরমের সময়ও শরীর সুস্থ ও সতেজ থাকে।

🥣 আশা করি রেসিপিটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে 🥣

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসGalaxy M31

আমি মিথিলা ইসলাম।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️
@mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 2 years ago 

ডাবের পানির পুডিং আসলে খেতে খুব মজার হয়। একবার খেয়েছিলাম এরপর আর কখনো খাওয়া হয়নি। তবে আপনার আজকে রেসিপি দেখে আবার মনে পড়ে গেল আবারও তৈরি করে খাওয়া যাবে।

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বিভিন্ন রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে ডাবের পানি খুবই উপকারী। আর এই গরমে ডাবের পানি দিয়ে পুডিং তৈরি করে খেলে দারুন লাগবে। আপু আপনি অনেক সুন্দর ভাবে এই পুডিং রেসিপি তৈরি করে উপস্থাপন করেছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আগার আগার পাউডারের পরিবর্তে কি কর্নফ্লাওয়ার দিয়ে এই পুডিং তৈরি করা সম্ভব ? । আমি এর পুর্বে কখনো এটা তৈরি তো করিইনি বরং খায়ও নি । তবে ফাইনাল লুক দেখে স্বাদ কিছুটা আন্দাজ করতে পারছি । ধন্যবাদ আপু একটা ইউনিক রেসিপি শেয়ার করার জন্য ।

 2 years ago 

জি ভাইয়া আগার আগার পাউডার এর পরিবর্তে
কর্নফ্লাওয়ার দেওয়া যায়। কিন্তু আমি কখনো কর্নফ্লাওয়ার দিয়ে তৈরি কররিনি। ধন্যবাদ আপনাকে ভাইয়া আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ডাবের পানি দিয়ে মজাদার পুডিং তৈরি করেছে আপু। যা দেখেই মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এত সুন্দর এবং ইউনিক একটা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

জি ভাইয়া খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি ডাবের পানি দিয়ে পুডিং তৈরি করেছেন এক কথায় অসাধারণ হয়েছে। আপনার আজকে পোস্ট খুবই ইউনিক ছিল এবং আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার উপস্থাপনা দেখে যে কেউ তৈরি করতে পারবে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার কমেন্টটি পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আসলে ডাব আমাদের শরীরের জন্য খুবই উপকারী। ইউনিক একটা রেসিপি শেয়ার করেছেন। ডাবের পুডিং এর আগে কখনো খাওয়া হয়নি। আপনি অনেক সুন্দর ভাবে ডাবের পুডিং তৈরি উপস্থাপন করেছেন। তা দেখে শিখে নিলাম। আপনাকে ধন্যবাদ একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়াও অসাধারণ ডাবের পানি দিয়ে পুডিং তৈরি। ডাবের পানি দিয়ে পুডিং খেতে আমার খুব ভালো লাগে। অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করছেন। আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ। এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মজাদার একটি ইউনিক ধরনের রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার মত করে এরকম ভাবে কখনো ডাবের পানি দিয়ে পুডিং তৈরি করে খাওয়া হয়নি ।রেসিপিটি আমার কাছে একদম নতুন লেগেছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে খুবই ভালো লাগলো। এভাবে ডাবের পুডিং তৈরি করে খেয়ে দেখবেন অবশ্যই অনেক ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভ কামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.22
TRX 0.12
JST 0.029
BTC 66433.10
ETH 3607.66
USDT 1.00
SBD 2.69