সেমাই রান্নার রেসিপি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন আমিও ভাল আছি আজকে আমি আপনাদের সাথে নতুন একটি পোস্ট নিয়ে এসেছি। পোস্টটি হচ্ছে সেমাই রান্নার রেসিপি। সেমাই খেতে ও রান্না করতে আমার অনেক ভালো লাগে। আমাদের মাঝে মাঝেমধ্যে সেমাই রান্না করা হয়।

IMG-20230226-WA0005.jpg

🥣রেসিপি তৈরির প্রয়োজনীয় উপকরণ🥣

কলাম১
সেমাই
ঘি
চিনি
দুধ
এলাচ
কিসমিস

🫕 প্রস্তুত প্রণালী 🫕

ধাপ:-১

20230226_191425.jpg

প্রথমে একটি কড়ইতে পরিমাণ মতো ঘি দিয়ে সেমাই ভেজে নিতে হবে।

ধাপ:-২

IMG-20230226-WA0010.jpg

এবার দুধ ভালো ভাবে কিছু সময় জালিয়ে নিতে হবে।

ধাপ:-৩

IMG-20230226-WA0004.jpg

এবার পরিমাণ মতো চিনি দিয়ে দিতে হবে ‌।

ধাপ:-৪

IMG-20230226-WA0006.jpg

কিছু সময় পর পরিমাণ মতো এলাচ দিয়ে দিতে হবে।

ধাপ:-৫

IMG-20230226-WA0008.jpg

এবার সম্পূর্ণ একসাথে কিছু সময় রান্না করতে হবে।

ধাপ:-৬

IMG-20230226-WA0003.jpg

এবার আগের থেকে ভেজে রাখা সেমাই দিয়ে দিতে হবে।আরো কিছু সময় রান্না করতে হবে।

ধাপ:-৭

IMG-20230226-WA0005.jpg

ব্যাস এভাবেই হয়ে যাবে সেমাই রান্না।

আশা করি আজকের পোস্টটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমারও খুবই ভালো লাগলো।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসNarzo50i

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 last year 

সেমাই রান্নার দারুন একটা পদ্ধতি আসবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এভাবে সেমাই রান্না করলে সেটা খেতে খুবই ভালো লাগে। ঘি ব্যবহার করার ফলে আপনার এই সেমাই রান্নাটি আরও সুস্বাদু হয়েছে বলে আমার কাছে মনে হয়।

 last year 

সেমাই একটি কমন খাবার। যা সবারই অনেক ফেভারি।। আমার তো খুবই খুবই ফেভারিট মাঝে মাঝেই বাসায় প্রস্তুত করে খাওয়া হয়।। সকাল সকাল এমন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখেই লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজাদার হয়েছিল।।

 last year 

আপনি তো দেখছি খুবই লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন যা দেখে আমার জিভে জল চলে এসেছে। এভাবে যেকোনো রেসিপি রান্না করলে কিন্তু খেতে ভীষণ ভালো লাগে বিশেষ করে সেমাই। সেমাই খেয়েছি অনেকদিন হয়ে যাচ্ছে। সেমাই খেতে কিন্তু আমার কাছে ভীষণ ভালো লাগে আমার খুবই ফেভারিট। তাইতো একটু বেশি লোভ লেগে গিয়েছে দেখে। রমজানের সময় সেমাই খেতে আমি একটু বেশি ভালোবাসি। খুবই মজাদার ছিল মনে হয় রেসিপিটি।

 last year 

যেহেতু আমি মিষ্টি খেতে বরাবরই পছন্দ করি। আর তাই আপনার সেমাই রান্না টি দেখে তারা মিষ্টি খেতে ইচ্ছে করছে। আপনার সেমাই রান্নার পদ্ধতিটা আমার অনেক ভালো লেগেছে এবং দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। সুন্দর করে ধাপে ধাপে সেমাই রান্নাটি আমাদেরকে দেখিয়েছেন আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

বাঙালির খুবই প্রিয় একটি খাবার হচ্ছে সেমাই। যে কোন উৎসবে সেমাই রান্না করা হয়।আর সেমাই আমার কাছে খুবই ভালো লাগে খেতে আমি তোর সেমাইয়ের উপরে কিচমিচ দিয়ে খেতে বেশি পছন্দ করি। আপনার সেমাই রান্না পদ্ধতি আবার অনেক পছন্দ হয়েছে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনি তো মজাদার সেমাই রান্না করলেন। আমার সেমাই খেতে অনেক ভালো লাগে। কিন্তু অনেকদিন হয়ে গেল সেমাই রান্না খাওয়া হয়নি। এইতো সামনে রমজান কিছুদিন পরে প্রচুর সেমাই খাওয়া হবে। আপনার রেসিপিটা দেখেও খুবই ভালো লাগলো।

 last year 

সেমাই আমার একটি পছন্দের খাবার। আপনি খুব সুন্দরভাবে আমাদের মাঝে সেমাই রানা রেসিপি শেয়ার করেছেন এবং প্রতিটি ধাপ তুলে ধরেছেন। এমন একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে সেমাই রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। আপনার রেসিপি তৈরি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হবে। আসলে মেসে আসার পরে কখনোই এমন ভাবে সেমাই রান্না করে খাওয়া হয়নি। ধন্যবাদ আপু এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

আপনার রান্না করা সেমাই দেখতে অনেক সুস্বাদু লাগছে। অনেক দিনই সেমাই খাওয়া হয়নি আপনার এই রেসিপিটা দেখে অনেক খেতে ইচ্ছে করছেন। যদিও সামনে ঈদ আসছে ঈদের সময় শুধু সেমাই খাওয়া হয় অন্য সময় খাওয়া হয় না। খুবই সুন্দর করে আপনি সেমাই রান্না করেছেন। প্রতিটি ধাপ আমাদের সামনে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের সাথে এত সুন্দর একটি সেমাই রান্নার রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

সেমাই সাধারণত ঈদের সময় বেশি খাওয়া হয়। তাছাড়াও বাসায় মেহমান আসলে মাঝে মাঝে করে খাওয়া হয়। আমি লাচ্ছা সেমাই টা বেশি পছন্দ করি। আপনি আজ সেমাই রান্নার খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। সেমাই ঘি দিয়ে ভাজাতে মনে হয় টেস্ট আরো বেশি বেড়ে গিয়েছে। তবে বাদাম দিলে মনে হয় আরো একটু ভিন্ন রকম টেস্ট আসত। রান্নার পরিবেশন খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69626.36
ETH 3667.86
USDT 1.00
SBD 3.82