রঙিন কাগজ দিয়ে সূর্য তৈরি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন ? আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি ডাই পোস্ট নিয়ে এসেছি। ডাইটি হচ্ছে রঙিন কাগজ দিয়ে সূর্য তৈরি। কাগজ দিয়ে কিছু তৈরি করতে পারলে আমার খুবই ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করতে অনেক সময় লাগে। কিন্তু সূর্য বানাতে খুব একটা সময় লাগে না।

Picsart_22-11-06_20-40-48-913.jpg

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScURvgxL6oNy61wWHmiRpQ4L5wPzJuR91tVZXgqZiEey4gp8T9nQDN7VwhnZbve22Yiqdt9Enz1un5SJtbZ8ZEWa9X9PzccJ9v7NM5pXxQFg.png

কলাম১
রঙিন কাগজ
পেন্সিল ✏️
কলম
স্কেল
কম্পাস
আঠা

IMG_20221106_194040~2.jpg

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkMmGAwXTCPCo87143nrp9ZSf1iCPoq9r6CwFHipNS8anKJXKNLdNxd7uWgbcasjsVVHzGgXG6o7gQVjXGEDftAztbRTXdhkkEr.png

ধাপ:-১
IMG_20221106_194303.jpgIMG_20221106_194639.jpg

প্রথমে একটি কাগজের উপর কম্পাস দিয়ে একটি বৃত্ত এঁকে নিয়েছি। এবং বৃত্তটি কাঁচি ✂️ দিয়ে কেঁটে নিয়েছি।

ধাপ:-২
IMG_20221106_195106~2.jpgIMG_20221106_200117.jpg

এরপরে কাগজটিকে পাশ থেকে একবার ভাঁজ দিয়েছি। তারপর আবার কয়েক বার ভাঁজ দিয়েছি।এখন ভাঁজ করা কাগজ গুলো পেন্সিল দিয়ে এিভুজ আকৃতি এঁকে নিয়েছি। তারপর কাঁচি ✂️ দিয়ে কেঁটে নিয়েছি।

ধাপ:-৩

IMG_20221106_200131~2.jpg

এবার এখন আঠা লাগিয়ে দিয়েছি।

ধাপ:-৪

IMG_20221106_200420~2.jpg

এখন একটি একটি করে বৃওের পাশে লাগিয়ে দিয়েছি।

ধাপ:-৫

IMG_20221106_200745~2.jpg

এভাবেই সব গুলো একসাথে লাগিয়ে নিতে হবে।

ধাপ:-৬

IMG_20221106_201408.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার রঙিন কাগজ দিয়ে সূর্য তৈরি।

আশা করি রঙিন কাগজ দিয়ে সূর্য তৈরি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমারও খুবই ভালো লাগলো।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসNarzo50i

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই চমৎকার একটি সূর্য তৈরি করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। কালো কলম দিয়ে চোখ , মুখ আঁকার কারণে আরো সুন্দরভাবে ফুটে উঠেছে সত্যি খুবই মনমুগ্ধ করছিল। এরকম কাজগুলো করতে অনেক সময় , ধৈর্য এবং দক্ষতার প্রয়োজন হয়। আপনার পোস্ট দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে সূর্য তৈরি করেছেন। সূর্যটা দেখতে অনেক কিউট হয়েছে। রঙিন কাগজের যেকোনো জিনিসই আমার কাছে অনেক ভালো লাগে। আপনার তৈরি করা জিনিসটাও আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি জিনিস গুলো আমার কাছে খুব ভালো লাগে। আপু আপনি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি সূর্য তৈরি করেছেন। সূর্যের কালারটাও অনেক সুন্দর ফুটে উঠেছে। অনেক ধন্যবাদ আপু চমৎকার একটা সূর্য বনানোর পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর সুর্য তৈরি করেছেন। আপনার সূর্য তৈরি করার উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে। সুন্দরভাবে উপস্থাপন অসাধারণ হয়েছে।

 2 years ago 

জেনে খুশি হলাম যে আমার পোস্টটি আপনার ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 
রঙিন কাগজের ডাই প্রজেক্ট গুলো দেখতে আমার খুব ভালো লাগে। ইদানীং আমি রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানিয়ে শেয়ার করছি। তবে আপনাদের মত এখনো এক্সপার্ট হতে পারিনি। আপনি রঙ্গিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি সূর্য বানিয়েছেন। আপনার দক্ষতা অনেক ভাল। উপস্থাপন খুব সুন্দর হয়েছে। স্মাইলি টা না থাকলে মনে হয় বেশি সুন্দর দেখায়। ধন্যবাদ আপু।
 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনার রঙিন কাগজ দিয়ে করা সুর্যের প্রজেক্টটি চমৎকার হয়েছে। একদম প্রাণবন্ত একটি ডাই প্রজেক্ট হয়েছে। এমন ধরনের কাজ আমারো করার খুব ইচ্ছা। তবে সময় এর অভাবে জিনিশপত্র কেনাই হচ্ছেনা। আসলে আলসেমির কারণে। আমি আপনার এই প্রজেক্ট এর মত একটি সূর্য বানানোর চেস্টা করবোনে।

 2 years ago 

জি ভাইয়া আপনি দ্রুত শুরু করেদিন। আপনার কমেন্টটি পড়ে আমার খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই চমৎকার একটি সূর্য তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। রঙিন কাগজের যে কোন জিনিস দেখতে অনেক বেশি ভালো লাগে আপনার তৈরি কি তো এই সূর্য দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। এরকম নতুন নতুন ইউনিক ধরনের পোস্ট দেখতেও খুবই ভালো লাগে।

 2 years ago 

জেনে ভালো লাগলো যে আমার তৈরি করা সূর্য আপনার ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বাহ! আপনি তো অনেক সুন্দর করে রঙ্গিন কাগজ দিয়ে সূর্য এঁকেছেন। সূর্যের হাসিটা ও হয়েছে চমৎকার। অঙ্কনের ধাপগুলি এবং বর্ণনা ও খুব সুন্দর করে তুলে ধরেছেন। অনেক কঠিন একটি কাজকে আপনি অনেক সহজেই সুন্দর করে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

এই ধরনের কমেন্ট পড়লে কাজ করার উৎসাহ আরও বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি সূর্য তৈরি করেছেন আপু। সূর্য মামা কে তো খুব কিউট লাগছে দেখতে 😜। রঙিন কাগজের এই কাজ গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আপনি সবগুলো ধাপ চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

জেনে ভালো লাগলো যে আমার পোস্টটি আপনার কাছে ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আপু। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ইউনিক একটি কাজ ছিল এটি আপনার। আর সূর্যি মামার দেখি কান বাদে মুখ,চোখ, নাক সবই আছে হাহা😌। যাইহোক ভালো হয়েছে আর্ট টি, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64333.84
ETH 2760.35
USDT 1.00
SBD 2.65