তাঁত বাজার মার্কেটে ঘোরাঘুরি করার অনুভূতি শেয়ার করব।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছে আশা করি ভালো আছেন আমিও ভাল আছি আজকে আমি আপনাদের সাথে তাঁত বাজার মার্কেটে ঘোরাঘুরি করার অনুভূতি শেয়ার করব। মার্কেটটির নাম হচ্ছে তাঁত বাজার। আমি নামটি শুনে ভেবেছিলাম খনি শুধু তাঁতে জিনিস পাওয়া যায়। কিন্তু না এখানে সব ধরনের জিনিস পাওয়া যায়। মার্কেটটি ফরিদপুরে বেশ কিছুদিন ধরে চালু হয়েছে। কিন্তু আমি আগে কখনো এই মার্কেটে যাইনি। তাই ভাবলাম আজ একটু দেখে আসি এখানে কি কি পাওয়া যায়। যেতে যেতেই ভাবলাম আমি যাচ্ছি আপনাদের সাথে একটু শেয়ার করি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG_20220706_132938.jpg

এই ছবিটি আমি রাস্তা পার হওয়ার আগে তুলেছি। পুরো মার্কেটে একসাথে ছবি তুলতে পারিনি মার্কেটে বড় ছিল। এবং ভেতরে দোকানগুলো খুবই বড়। অন্যান্য দোকানে দোকানগুলো খুবই ছোট হয়। বেশ বড় জায়গা নিয়ে মার্কেটটি করেছে। এখনো অনেক দোকানের কাজ চলছে। সম্পূর্ণ কাজ শেষ হলে মার্কেটটি আরো সুন্দর হবে আশা করি।

IMG_20220706_132847.jpg
মার্কেট কি তে ঢুকতে প্রথমে দেখতে পেলাম এখানে বিভিন্ন ধরনের জামা কাপড়। ছোটদেরও এবং বড়দেরও আছে। একটু সামনে দেখা যাচ্ছে তাঁতের শাড়ির দোকান। শুধু তাঁতে নয় সব ধরনেরই আছে।

IMG_20220706_132623.jpg

তাঁত বাজারে আমি এবং আমার দুইটা ফ্রেন্ড মিলে গিয়েছিলাম। আমার ফ্রেন্ড বলে চল ভিতরে গিয়ে একটু ড্রেস গুলো দেখি। আমিও বললাম হ্যাঁ ড্রেস গুলো খুবই সুন্দর। এখানে দামও খুব একটা বেশি না। বাইরের অনেক দোকানে থেকে একটু কম। এবং কিছু কিছু জিনিস বাইরের মতো একই দাম। আমাদের ড্রেস দেখে পছন্দ হচ্ছিল কিন্তু আমরা তো ঘুরতে গিয়েছিলাম কিনতে নয়। এজন্য আমাদের ড্রেস কেনা হয়নি।

IMG_20220706_132349.jpg

IMG_20220706_132240.jpg

একটু সামনে দেখলাম রান্নার জিনিসপত্র বিভিন্ন ধরনের প্লেট, চামচ , আরো অনেক ধরনের জিনিস ছিল। জিনিসগুলো খুবই সুন্দর ছিল। এরকম ধরনের আরও তিন চারটি দোকান আছে। দোকান গুলো খুবই গোছানো। এখানে প্রায় সব ধরনের জিনিস আছে।

IMG_20220706_132642.jpg

এবার আমরা গেলাম আরেকটি দোকানে ওখানে ছিল অনেক ধরনের ব্যাগ। ব্যাগগুলো ডিজাইনও খুবই সুন্দর। দামও খুবই কম।

IMG_20220706_132228.jpgIMG_20220706_132308.jpg
IMG_20220913_162937.jpgIMG_20220913_162750.jpg

এবার একটু সামনে দিয়ে দেখলাম কসমেটিক্স এর দোকান। কসমেটিক্সের দোকানের সামনে যেতেই আমাদের একটি কানের দুল খুবই পছন্দ হলো। কানের দুলটি আমাদের তিনজনেরই পছন্দ হয়েছিল। কিন্তু কানের দুলটি একটি ছিল ‌। এর জন্য কানের দুলটি আমার ফ্রেন্ড নিয়ে নিল। ব্যপারটি খুবই কষ্টের এরপরে আমরা আর আরো দুইটি কানের দুল কিনেছি। দুল দুটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আমি জানিনা ছবিতে কতটা বোঝা যাচ্ছে কিন্তু কানে দুল দুটো আসলে অনেক সুন্দর।

আশা আপনাদের কাছে খুবই ভালো লাগবে

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসNarzo50i

লোকেশন:-link

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
Loading...
 2 years ago 

বাজারে ঘুরতে ঘুরতে অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন এবং সুন্দর কানের দুলের ফটোগ্রাফি করেছেন ও কিনেছেন। কানের দুল একজোড়া তিনজনের পছন্দ ব্যাপারটা খুবই অস্বাভাবিক। লাশ পর্যন্ত আপনার ফ্রেন্ডকে দিয়ে দিলেন। তারপরও আপনি অনেক সুন্দর করে দুই জোড়া কানের দুল কিনলেন। খুব অসাধারণ ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এবং আপনার বিশ্লেষণ খুব ভালো লাগলো আমার। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু আমার সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

তাত বাজার মার্কেট ঘুরে সুন্দর ফটোগ্রাফি সেই সাথে সুন্দর অনুভূতি শেয়ার করেছেন খুবই ভালো লাগলো।। মার্কেট ভ্রমণ করতে জিনিসপাতি কেনাকাটা করতে আমারও খুব ভালো লাগে।। মাঝে মাঝেই ছুটির দিনে তাইতো বেরিয়ে পড়ি প্রয়োজনীয় জিনিস গুলা কিনার জন্য।
যদিও জিনিসপাতি লাগামহীন দামের কারণে একটু ভোগান্তিতে পড়তে হয়।।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া জিনিসপত্রের অনেক দাম বাড়ছে। ধন্যবাদ আপনাকে ভাই আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর কিছু মূহূর্ত ছবি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। তাঁত বাজার এর মার্কেট টা বেশ ভালো লেগেছে। সব দেখছি মেয়েদের আইটেম।এই ধরনের মার্কেট গুলো থেকে কেনাকাটা করতে বেশ ভালো লাগে আমার কাছে। কানের দুল দুটি কি ক্রয় করেছেন আপু। অনেক ভালো লাগছে। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

জি ভাই এখানে শুধু মেয়েদের জিনিস পত্র। জেনে ভালো লাগলো যে আপনার কাছে দোকানটি পছন্দ হয়েছে। জি ভাইয়া কানের দুল দুটি আমি কিনেছি। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আমারও একটা ঘটনা মনে পড়ে গেল কলেজ জীবন পাস করে হয়েছে আরও দু'বছর আগে তবুও ছোট ভাইদের সাথে গিয়েছিলাম টাঙ্গাইল তাঁতের কাজ দেখার জন্য। টেক্সটাইলের ছাত্র হওয়ায় কাপড়ের প্রতি আমাদের একটু অন্যরকম টান রয়েছে, খুবই ভালো লাগলো তাঁত বাজার এর মার্কেটের ঘোরাঘুরি।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি সম্পুর্ণ পড়ার জন।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

তার বাজারে আপনার ঘুরাঘুরি সময়টুকু পড়ে অনেক ভালো লাগলো। আপনি অনেক সুন্দর সময় পাঠানো পাশাপাশি ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

জেনে ভালো লাগলো যে আমার পোস্টটি আপনি সম্পূর্ণ পড়েছেন।এবং আমার ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনি বাজারে গিয়ে খুব সুন্দর একটি সময় কাটিয়েছেন। তাঁতের তৈরি জিনিসপত্র কিন্তু আমার বেশ পছন্দ। ঠিক বলেছেন আপু তাঁতের মার্কেট হলেও বিভিন্ন ধরনের জামা কাপড় দেখা যাচ্ছে। কানের দুল গুলো কিন্তু খুব সুন্দর লাগছে আপু।আপনার পছন্দ👌

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে আমার খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনি কি চমৎকার করে তাতঁ বাজারে গিয়ে আপনার বন্ধুদের সঙ্গে সময় কাটিয়েছেন ৷মার্কেট টি বেশ বড় তা বোঝা যাচ্ছে ৷দোকান গুলো দেখতে বেশ ভালোই লাগছে মালামাল গুলো সাজিয়ে রেখেছে ৷তবে আপু কসমেটিক দোকানের গোলার হার ও দুল গুলো বেশ চমৎকার লাগছিল ৷

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য এবং এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41