ফটোগ্রাফি পোস্ট 🍊

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন ? আশা করি ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি পোস্ট শেয়ার করব। সেটি হচ্ছে রেনডম ফটোগ্রাফি। ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। আশা করি ফটোগ্রাফি করতে সবারই অনেক ভালো লাগে। আজকে আমি আপনাদের সাথে আমার বাগানের কিছু গাছ শেয়ার করবো। গাছ লাগাতে আমার অনেক ভালো লাগে।

IMG-20221202-WA0006.jpg

এই ফুলটির নাম নাকচাঁপা ফুল। নাক চাঁপা ফুল দেখতে কিছুটা কাঠ গোলাপের মতো। প্রথমে আমি ভেবেছিলাম এটি কাঠ গোলাপ ফুল। কিন্তু পরে জানতে পারলাম এটি নাকচাঁপা ফুল।

IMG-20221202-WA0002.jpg

এবার আপনাদের সাথে শেয়ার করবো। এটি হচ্ছে কমলা 🍊 গাছ। কমলা খেতে আমার অনেক ভালো লাগে। কমলাগুলো অনেক টক হবে। কিন্তু না কমলা 🍊 গুলো এত মিষ্টি যে বলে বোঝানো যাবে না।

IMG-20221202-WA0003.jpg

IMG-20221202-WA0005.jpg

এবার আপনাদের সাথে শেয়ার করব আমাদের বাগানের কিছু সবজি গাছের সাথে আমাদের বাগানে বিভিন্ন ধরনের সবজি গাছ আছে। যেমন চাল কুমড়া, মরিচ গাছ, বেগুন গাছ, লাউ গাছ, আরো বিভিন্ন ধরনের গাছ আছে। নিজের গাছের টাটকা সবজি খেতে আমার অনেক ভালো লাগে।

IMG-20221202-WA0004.jpg

এই গাছটির নাম হচ্ছে ড্রাগন গাছ। আমাদের বাগানে বেশ কয়েকজন গাছ আছে। ড্রাগন ফল খেতে আমার বেশ ভালো লাগে। বাগানে এখনো ড্রাগন ফল ধরেনি।

IMG-20221202-WA0006.jpg

গাছটির নাম হচ্ছে আখ গাছ। এতে অবশ্য আমাদের বাগানের নয়। আমাদের বাসা থেকে বেশ কিছুটা দূরে এই আখ গাছ। আখের রস খেতে আমার অনেক ভালো লাগে।

আশা করি আজকের ফটোগ্রাফি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমারও খুবই ভালো লাগলো।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসGalaxy M31

Link

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 last year 

সত্যি বলেছেন আপনি নিজের গাছের টাটকা সবজি খেতে অনেক মজা। আপনার ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লেগেছে। আপনার বাগানে অনেক সবজি রয়েছে। আসলে টাটকা সবজির মজাই আলাদা। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

ঠিকই বলেছেন আপনি নিজেদের গাছের টাটকা সবজি খাওয়ার মজাটাই অন্যরকম। কিন্তু আমরা যারা শহরে থাকি তারা এগুলো থেকে বঞ্চিত । আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। তার মধ্যে বিশেষ করে নাক চাঁপা ফুল এর আগে দেখিনি আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পেয়ে ভালো লাগলো। ড্রাগন গাছের ফটোগ্রাফি এবং আখ গাছের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 last year 

জেনে ভালো লাগলো যে আমার পোস্টটি আপনার খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 last year 

আরে বাহ! নাক চাপাঁ ফুলও আছে তাহলে। নাক চাপাঁ ফুলটি দেখেছি কিন্তু নাম জানা ছিল না। আজকে জানতে পারলাম আপু। আখ গাছও অনেকদিন পরও দেখলাম।

 last year 

জেনে ভালো লাগলো যে আমার পোস্টের মাধ্যমে আপনি নাক চাঁপা ফুলের নাম জানতে পারলে । ধন্যবাদ আপনাকে শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপু আপনার ফটোগ্রাফিগুলো বেশ সুন্দর হয়েছে। আপু আমি প্রথমে আপনার নাক চাপা ফুলটাকে কাঠগোলাপ ভেবেছিলাম।এই নামে যে ফুল আছে তাই জানি না।আমার ছাদেও একটা ড্রাগন গাছ রয়েছে।কমলাগুলো মিষ্টি, অবাক লাগছে।সাধারণত এগুলা মিষ্টি হয়না।

 last year 

ঠিক বলেছেন আপু সাধারণত এই সব গাছে ফল মিষ্টি হয় না অনেক টক হয়।কিন্তু আমাদের গাছের ফল খুবই মিষ্টি খেয়ে অবাক হয়ে গিয়েছিলাম । ধন্যবাদ আপনাকে আমার পোষ্টের সম্পূর্ণ পড়ার জন্য।

 last year 

নাকচাঁপা ফুলটি আমি প্রথম দেখলাম আসলেই আপু এটি অনেকটাই কাঠগোলাপ এর মত। ফটোগ্রাফি গুলো বেশ ভালো হয়েছে। দেখে মনে হচ্ছিল কমলাগুলো টক হবে কিন্তু আপনি তো বলেছেন এগুলো মিষ্টি,হয়তোবা খেতে মিষ্টি। আখের বাগান দেখে বেশ ভালো লাগলো।

 last year 

ঠিক বলেছেন আপু নাক চাঁপা ফুল অনেকটা কাঠ গোলাপের মতো। ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য।

 last year 

আপু আপনার ফটোগ্রাফি গুলো দেখতে বেশ ভালো লেগেছে।কারণ প্রত্যেকটি ফটোগ্রাফি খুব প্রিয় এবং পরিচিত কিছু ফটোগ্রাফি।এখনকার কমলাগুলো দেখতে কাঁচা হলেও ভিতরের অংশ খেতে অনেক মিষ্টি আপু।ধন্যবাদ আপনাকে আপনার বাগানের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 last year 

জেনে ভালো লাগলো যে আমার পোস্টটি আপনার খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আপনার বাগানে তো দেখছি অনেক রকম গাছ আছে‌। আবার দেখছি ড্রাগন ফলের গাছও লাগিয়েছে। আপনার আখ গাছের ফটোগ্রাফিরে দেখতে বেশ ভালই লাগলো। আর প্রথমের নাকচাঁপা ফুলের ফটোগ্রাফি টা দেখতে ভালো লাগলো। বাদবাকি গুলোও ভালোই ছিল। ধন্যবাদ।

 last year 

জি ভাই আমার বাগানে অনেক রকমের গাছ আছে। জেনে খুশি হলাম যে আখ গাছের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে। শুভ কামনা রইল আপনার জন্য।

 last year 

নাকচাঁপা ফুল দেখতে অনেকটাই কাঠগোলাপের মত। তবে এই ফুলটি দেখতে কিন্তু ভীষণ সুন্দর। সাদা রঙের হওয়াতে ফুলটি দেখতে আরো বেশি আকর্ষণীয় লাগছে। এছাড়া আপনি দারুন ভাবে ফটোগ্রাফি করেছেন আপু। আপনার শেয়ার করা সবগুলো ফটোগ্রাফি ভালো ছিল। বিশেষ করে আখ ক্ষেতের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে।

 last year 

ঠিক বলেছেন আপু এই ফুলটি দেখতে অনেক সুন্দর। ধন্যবাদ আপনাকে আপু আমরা পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year (edited)

আপু প্রথম ফুলের নামটা নাগচাঁপা বা নাগচম্পা হবে। সব গুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। কাচাঁ মরিচ,বেগুন, কমলা, ড্রাগন আর সর্বশেষ আখের ছবটি ধারুন হয়েছে। সবকিছু আরেকটু বিস্তারিত লিখলে ভাল হয়। ধন্যবাদ আপু।

 last year 

ধন্যবাদ আপনাকে ভাইয়া আমার ভুল ধরিয়ে দেওয়ার জন্য। ধন্যবাদ আপনাকে ভাইয়া আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 last year 

আপনাদের বাগানে তো বিভিন্ন ধরনের ফুল ফল এর গাছ রয়েছে। কমলা আমাদের এদিকে যে এত সুন্দর মিষ্টি হয় তা তো জানা ছিল না। তাছাড়া আখ ক্ষেত দেখে ছোটবেলার কথা মনে পড়ে গেল । ছোটবেলায় এরকম আখ খেত থেকে অনেক আঁখ ভেঙ্গে খেতাম। খুব ভালো লাগতো। খুব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। ধন্যবাদ আপনাকে।

 last year 

জেনে ভালো লাগলো যে আপনি ছোটবেলায় আখ খেতে যে আখ ভেঙে খেতে। ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 59504.00
ETH 2984.44
USDT 1.00
SBD 3.74