ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। আমি ও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি পোস্ট নিয়ে এসেছি। প্রতিদিন আমার বাংলা ব্লগে পোস্ট করতে আমার অনেক ভালো লাগে। ফটোগ্রাফি করতে ও আমার অনেক ভালো লাগে। এইজন্যই আমি মাঝেমধ্যে ফটোগ্রাফি করি। কোথায় ফুল দেখলে ফটোগ্রাফি না করলে ভালো লাগে না। আজকে ভাবলাম আমার ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করি।

IMG-20230625-WA0001.jpg

এই ফুলটির নাম জবা ফুল। এই ফুল অন্যান্য জবা ফুলের থেকে আলাদা।এই জবা ফুলের রং গাঢ় লাল। ফুলটি আমার ভীষণ ভালো লেগেছে। এই ছবিটি আমি ফুলের নার্সারি থেকে তুলেছি। কিছুদিন আগে আমি নার্সারিতে গিয়েছিলাম ফুল গাছ কিনতে। তখন এই ফুলের গাছটি পছন্দ হয়ে যায়। তখন কিনে নিয়ে এসেছিলাম।

IMG-20230625-WA0002.jpg

IMG-20230625-WA0003.jpg

এই গুলোর নাম রঙ্গন ফুল। আমাদের বাসায় এই ফুলের দুই ধরনের কালার রয়েছে। একটি হালকা গোলাপি এবং আরে একটি লাল টকটকে। এই দুটি কালার আমার অনেক ভালো লাগে।

IMG-20230625-WA0000.jpg

এই ফুলটির নাম নয়ন তারা ফুল। নয়নতারা ফুলের বিভিন্ন কালার রয়েছে। নয়ন তারা ফুল অনেক উপকারী একটি ফুল।

IMG-20230625-WA0004.jpg

এই ফুলটির নাম বাগান বিলাস ফুল।এই ফুলের ও বিভিন্ন ধরনের কালার রয়েছে। আমাদের বাড়িতে এই ফুলের শুধু এই কালারটি রয়েছে।

IMG-20230625-WA0005.jpg

এই ফুলটির নাম চায়না টগর। এই ফুলটি দেখতে একদম ক্রেপ জেসমিন ফুলের মতো।ক্রেপ জেসমিন ফুল দেখতে এই ফুলের থেকে বড়। চায়না টগর গাছ দেখতে ছোট হয়।

IMG-20230625-WA0006.jpg

এই ফুলটির নাম আমার জানা নেই। এই ফুলটি ও খুবই সুন্দর। এই ফুলটির নাম কেউ জানলে কমেন্ট বক্সে নিশ্চয়ই জানাবেন।

আশা করি আজকের পোস্টটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমারও খুবই ভালো লাগলো।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসGalaxy A6+

লোকেশন

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 last year 

আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আমি তো মুগ্ধ হয়ে কিছুক্ষণ পর্যন্ত এক নজরে তাকিয়ে ছিলাম। আমিও আপনার মত ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। আর ফুলের ফটোগ্রাফি করতে একটু বেশি ভালোবাসি। যেকোনো জায়গায় ফুল দেখলে সাথে সাথে ফটোগ্রাফি করে ফেলি, না হলে ভালো লাগেনা। আপনার তোলা প্রত্যেকটা ফুলের সৌন্দর্যতা অনেক বেশি সুন্দর ছিল। শেষে থাকা ফুলটির নাম আমারও জানা নেই। কিন্তু সেই ফটোগ্রাফি টাও ভালো লেগেছে।

 last year 

লাল রংয়ের জবা ফুল আমি এর আগে কখনো দেখিনি। ফুলটি আসলেই দেখতে খুব সুন্দর। আপনি চমৎকার ফটোগ্রাফি করেছেন। অন্যান্য ফটোগ্রাফি গুলোও খুব ভালো লেগেছে আমার কাছে। আমার জানা মতে সর্বশেষ ফুলের নাম হচ্ছে শেতকাঞ্চন। আমি অনেকদিন আগে একবার এই ফুলটি দেখেছিলাম। ধন্যবাদ আপু এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year (edited)

আপু আপনি যে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন সেগুলো সাথে সম্পর্কে আমি বেশ পরিচিত। চুল গুলা আমি অনেক দেখেছি ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে আপু। কিন্তু দুঃখের বিষয় হলো যে ফুলটি আপনি চেনেন না, সে ফুলটা আমিও চিনি না এবং আগে কখনো দেখেছি বলে মনে হয় না।

 last year 

আপু আপনার সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে গারো লাল রঙের জবা ফুল ও সাদা রঙের নাম না জানা ফুলটি দেখে ভালো লাগাটা অনেক বেড়ে গেল। কেননা এই ফুল দুটি আমি আগে কখনো দেখিনি। আপনার পোষ্টের মাধ্যমে দুটি নতুন ফুল দেখতে পেলাম।এত সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

বাহ্ খুব সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন আপু জবা ফুল এবং রঙ্গন ফুল দেখতে অনেক ভালো লাগছে।ধন্যবাদ সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য ।

 last year 

জবা ফুলটি একটু ভিন্ন রকম দেখতে। রঙ্গন ফুল নয়নতারা ফুল গুলো দেখতে ভীষণ ভালো লাগে। আপু দারুন হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। চমৎকার ভাবে বর্ননা সহকারে পোস্ট উপহার দিয়েছেন ধন্যবাদ আপনাকে।

 last year 

ফুলের ফটোগ্রাফি দেখে খুবি ভালো লাগছে আমার। এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

আসলে ফুল পছন্দ করে না এরকম মানুষ অনেক কম রয়েছে। অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি ছিল। বিভিন্ন রকমের ফুলের ফটোগ্রাফি করতে যেমন আমি পছন্দ করি, তেমনি ফটোগ্রাফি গুলো দেখতেও আমার কাছে খুবই ভালো লাগে। আপনারা এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে সত্যি আমি মুগ্ধ। নাম না জানা ফুলটির ফটোগ্রাফি একটু বেশি ভালো লেগেছে। এই ফুলটা আমি আগে কখনো দেখেছি বলে মনে হচ্ছে না।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56159.14
ETH 2370.54
USDT 1.00
SBD 2.30