মেলায় ঘুরাঘুরি ও খাওয়া দাওয়া||পর্ব ২

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। আমি ও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি পোস্ট শেয়ার করবো বলে এসেছি। ঘোরাঘুরি করতে আমার অনেক ভালো লাগে। মাঝে মাঝে চেষ্টা ঘুরাঘুরি করার। কিছুদিন আগে গিয়েছিলাম ফরিদপুরের পল্লী কবি জসিম মেলা। আগে আমি শেয়ার করেছিলাম যে জসিম মেলায় গিয়ে মটরসাইকেল খেলা ও প্রাইভেটকার খেলা দেখেছি। এবং জসিম মেলায় ঘোরাঘুরি পর্ব এক শেয়ার করেছি।

IMG-20230205-WA0002~2.jpg

অসীম মেলায় গিয়ে প্রথমে আমরা খেয়েছি তন্দুরি চা।
এই প্রথম আমি তন্দুরি চা খেলাম। আগে অনেকবার দেখেছি কখনো খাওয়া হয়নি। জসিম মারার জন্য ফরিদপুরে এই প্রথম তন্দুরি চা এসেছে। এই জন্য আর সুযোগ মিস করলাম না। তন্দুরি চা এক কাপের দাম 50 টাকা।

IMG_20230204_211143.jpg

আমরা গিয়েছিলাম আচার খেতে। আচার খেতে আমার খুবই ভালো লাগে। বিশেষ করে মেলায় বিভিন্ন ধরনের আচার পাওয়া যায় এই জন্য আরো বেশি ভালো লাগে। আচার গুলোর সাধ ও অন্যান্য আচারের থেকে অনেক মজা হয়। বিভিন্ন ধরনের আচার ট্রাই করেছিলাম।সব গুলো অনেক মজা ছিল।

IMG_20230204_194718.jpg

আচার খাওয়া শেষ হলে চলে এলাম আমরা বড়ই ভর্তা খেতে। আমি শুধু বড়ই নয় আরো বিভিন্ন জিনিস দিয়ে ভর্তা তৈরি করেছে। সব ধরনের জিনিস দিয়ে খুব দুর্দান্ত একটি ভর্তা তৈরি করছে। ভর্তাটি খেতে খুবই টেস্ট ছিল। ভর্তাটির দাম নিয়েছিল ৫০ টাকা।

IMG_20230204_210248.jpg

ওই ভর্তাটি খুবই ঝাল হওয়ার কারণে আমরা চলে এলাম আইসক্রিম খেতে। এই আইসক্রিম টি ছোটবেলায় অনেক খেতাম। এই আইসক্রিমটির নাম কোন আইসক্রিম। এক পিস আইসক্রিমের দাম 5 টাকা।

IMG_20230204_205936.jpg

এর মাঝে আমরা কিছুক্ষণ ঘোরাঘুরি করার পরে চলে এলাম চিংড়ি মাছের ফ্রাই খেতে। মেলায় এসে চিংড়ি মাছের ফ্রাই না খেলে মেলা যেন অসম্পূর্ণ থেকে যায়। এজন্য চলে এলাম চিংড়ি মাছের ফ্রাই খেতে । চিংড়ি মাছের ফ্রাই খেতে ছিল খুবই অসাধারণ। চিংড়ির প্রতি পিস এর দাম ছিল ১০০ টাকা।

IMG_20230204_193824.jpg

এরপরে চলে এলাম ফুচকার দোকানে। ফুচকা গুলো ছিল খুবই অসাধারণ। এখানে ফুচকার সাথে রয়েছিল সাত রকমের টক। এর মধ্যে আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে নাগা টক। এখানে ছিল মিষ্টি টক, তেতুলের টক, জিরা পানি, টক দই, মিষ্টি টক, আরো বিভিন্ন ধরনের টক। সবগুলো টক ট্রাই করেছিলাম। খুবই ভালো লেগেছে। এই ফুচকাটির দাম ছিল ৩০ টাকা। ২০ টাকায় ৪ পিস ফুচকা দিয়েছে। ৩০টাকার তুলনায় ফুচকা কম হয়ে গেছে।

IMG_20230204_193616.jpg

আবারো কিছুক্ষণ ঘুরাঘুরি করার পর। চলে গেলাম আইসক্রিম খেতে। এ আইসক্রিম কি খেতে একটু অন্যরকম ছিল। বিভিন্ন ধরনের ফল দিয়ে এই আইসক্রিমটি তৈরি করা হয়েছে। এই আইসক্রিম টি দাম নিয়েছিল ৫০ টাকা।
মেলায় ঘুরাঘুরি ও খাওয়া দাওয়া করতে আমার অনেক ভালো লাগে । মেলায় আরো বিভিন্ন ধরনের জিনিস ছিল। আমরা আরো অনেক কিছু খেয়েছি পরবর্তী পর্বতে আপনাদের সাথে শেয়ার করবো।

আশা করি আজকের পোস্টটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমারও খুবই ভালো লাগলো।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসNarzo50i

লোকেশন

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 last year 

জসিম মেলায় কাটানো মুহূর্ত মুহূর্ত গুলো অসাধারণ ছিল ৷ আমি আপনার গত পোষ্টেও দেখেছি ৷ তবে আজকে তো শুধুই মেলার জনপ্রিয় খাবার ৷ যেগুলো মেলার প্রধান ৷ তবে আমার কাছে আচার সবচেয়ে বেশি ভালো লাগে ৷
যা হোক অনেক ধন্যবাদ

 last year 

জেনে ভালো লাগলো যে আপনি আমার পোস্টটি পড়েছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়ের শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

মেলা মানেই উৎসব মুখর পরিবেশে গিয়ে দারুন সময় অতিবাহিত করা। আপনি জসিম মেলায় দারুন সময় কাটিয়েছেন। বিভিন্ন ধরনের খাবার উপভোগ করেছেন। এর আগেও দেখেছি অনেক ভালো লেগেছিল এত সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ আপনাকে ভাই আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপনি তো দেখছি মেলায় গিয়ে বেশ ভালই সময় কাটিয়েছিলেন। আর মেলায় ঘোরাঘুরি সাথে আপনি তো দেখছি অনেক কিছুই খেয়েছেন। আর ওখানে তো দেখছি অনেক রকম আচার পাওয়া যাচ্ছিল। যাই হোক ধন্যবাদ আপনাকে মেলায় ঘোরাঘুরি ও খাওয়া দাওয়া করার এ সুন্দর মুহূর্তটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনার কমেন্টটি পড়ে আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে শুভকামনা আপনার জন্য।

 last year 

মেলায় ঘোরাঘুরি করতে পছন্দ করে না এরকম মানুষ খুবই কম পাওয়া যাবে। আপনারা তো দেখছি মেলায় গিয়ে অনেক রকমের খাওয়া দাওয়া করেছেন যা দেখে আমার কাছে এই ভীষণ ভালো লেগেছে। মেলায় অনেক রকমের খাবার পাওয়া যায়। তন্দুরি চা টা আমার কাছে একটু বেশি ভালো লেগেছে দেখতে। দেখে মনে হচ্ছে তন্দুরি চা টা একটু বেশি মজা করে খেয়েছেন। আপনার কাটানো এত সুন্দর একটা মুহূর্ত পড়ে ভীষণ ভালো লাগলো।

 last year 

ঠিক বলেছেন এমন মানুষ খুবই কম পাওয়া যাবে। ঠিক বলছেন তান্দুরি চা খুবই মজা করে খেয়েছি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 last year 

জসিম মেলায় গিয়ে আপনারা অনেক সুন্দর সময় কাটিয়েছেন আপু।এই প্রথম তন্দুরি চা খেলেন,যেটা ফরিদপুরে মেলা উপলক্ষ্যে এসেছে।অনেক খাওয়া দাওয়া করেছেন+ঘুরাঘুরি সব মিলিয়ে দারুন সময় ছিল।পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম আপু।আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর ব্লগ পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আপনার কমেন্টটি পড়ে আমার খুবই ভালো লাগলো। আপনাকে আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

 last year 

মেলায় ঘুরাঘুরি করতে অনেক ভালো লাগে কারণ ভিন্ন ধরনের কিছু জিনিস মেলায় আসে যেগুলো দেখার মত। এছাড়াও পুরো বছর মিলে বেশ লোভনীয় কিছু খাবারের দৃশ্য দেখা যায়। আপনি যেসব খাবারের ফটোগ্রাফি শেয়ার করেছেন তান্দুরি চা এবং আরো অন্যান্য খাবার এগুলো তো লোভ লেগে গেছে আপু খাওয়ার জন্য। বেশ ভালো সময় কাটিয়েছেন খাওয়া-দাওয়া করলেন ঘোরাফেরা করলেন অনেক ভালো লেগেছে আপনার ব্লগ পড়ে।

 last year 

ধন্যবাদ আপনাকে আপু আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 last year 

আপনার আজকের এই পোস্ট পড়ার মধ্যে আমি বুঝতে পারলাম শুধু আনন্দঘন একটি মুহূর্ত অতিবাহিত করেছেন মেলায় গিয়ে। মেলা থেকে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন মেলা দ্রব্য সামগ্রী। পাশাপাশি যা কিছু করেছে তা বর্ণনা সইতে আমাদের মাঝে তুলে ধরেছেন। খুবই ভালো লাগলো আপনার পোস্ট দেখে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58986.04
ETH 2580.24
USDT 1.00
SBD 2.53