ড্রাগন বাগানে ঘুরাঘুরি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি পোস্ট নিয়ে এসেছি। পোস্টটি হচ্ছে ড্রাগন বাগানে ঘোরাঘুরি। ড্রাগন ফল কম বেশি সবারই অনেক পছন্দের। এতদিন ধরেই শুনছিলাম আমাদের বাসার কিছুটা দূরে একটি ড্রাগন বাগান হয়েছে। আমার ফুপাতো বোন আমাদের বাসায় আসার কারণে আমরা বিভিন্ন জায়গায় ঘুরে যাচ্ছি। এজন্য ভাবলাম ড্রাগন বাগান থেকে ঘুরে আসি।

IMG_20230108_130454.jpg

প্রথমে ভেবেছিলাম আমরা বিকালের দিকে যাব। আমি ভাবলাম বিকালের দিকে অনেক শীত হতে পারে। এইজন্য আমরা সকালবেলা বেরিয়ে পড়লাম রোদ ওঠার পরে। আমরা খুবই এক্সাইটেড ছিলাম আমি আগে কখনো ড্রাগন বাগানে যাইনি। এই প্রথম ড্রাগন বাগানে ঘুরতে গেলাম।

IMG_20230108_130601.jpg

বড় একটি মাঠ পেরিয়ে পৌঁছে গেলাম আমরা ড্রাগন বাগানে। বাগানে যেতে দেখলাম। অনেক ড্রাগন গাছ রয়েছে এখানে। ড্রাগন গাছের পাশাপাশি রয়েছে এখানে ভিন্ন জাতের খেজুর গাছ। বিভিন্ন ধরনের খেজুর গাছের চারা এখানে বিক্রি হয়।

IMG_20230108_130550.jpg

IMG_20230108_130537.jpg

এখানে একটি চাকার সাহায্যে ড্রাগন গাছগুলো রাখা হয়েছে। ড্রাগন গাছ গুলো দেখার শোনার জন্য এখানে লোক রয়েছে। গুলো খুবই আন্তরিক । এখানে ড্রাগন বাগানের পাশাপাশি রয়েছে এখানে একটি পুকুর। পুকুরে বিভিন্ন ধরনের মাছ চাষ করা হয়।

IMG_20230108_130510.jpg

ওই লোকগুলো আমাদের ড্রাগন ফল সম্পর্কে আরো অনেক ধারণা দিচ্ছিল।কি ভাবে উনারা ড্রাগন গাছ ছোট থেকে বড় করছে। উনি বললেন ড্রাগন গাছে একসাথে অনেক ফল ধরে। আমি বললেন যখন ফল ধরে তখন এসো আরো সুন্দর লাগবে।

IMG_20230108_130502.jpg

এখানে শুধু ড্রাগন বাগানি নয় আরো রয়েছে বিভিন্ন ধরনের জিনিস। পূর্ণ বাগানটি কাছে অনেক ভালো লেগেছে। মাঝেমধ্যে এমন বাগানে ঘুরতে গেলে বেশ ভালো লাগে।

IMG_20230108_130553.jpg

পরবর্তী পোস্টে জানাবো এখানে আরও কি কি আছে।

আশা করি আজকের পোস্টটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমারও খুবই ভালো লাগলো।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসNarzo50i

লোকেশন

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 2 years ago 

কিছুদিন আগে আমিও ড্রাগনের বাগান ঘুরতে গিয়েছিলাম। শুনেছি বেশ লাভজনক একটি ব্যবসা এটা। অনেকেই ড্রাগন চাষ শুরু করেছে আমাদের এলাকায়। আপনি ড্রাগনের বাগান ঘুরতে গেছেন দেখে বেশি ভালো লাগলো। খুবই সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো করেছেন।

 2 years ago 

জেনে ভালো লাগলো যে আপনি কিছুদিন আগে ড্রাগন বাগানে ঘুরতে গিয়েছিলেন। ধন্যবাদ আপনাকে শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার ফুফাতো বোনের সাথে ভালোই ঘুরাঘুরি করেছেন দেখে অনেক ভালো লাগল। আসলে ড্রাগন বাগান অনেক সুন্দর আমি আগে কখনো দেখিনি।যাইহোক আপনারা সকালের দিয়ে গিয়ে ভালো করেছেন আসলে বিকেল থেকেই ঠান্ডা পড়া শুরু করে। আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর কাটানো সময় আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ড্রাগন বাগান দেখিনি তবে ড্রাগন গাছ আমার আছে,যদিও এখনও ফল ধরেনি।আগে ড্রাগন খেতে ভালো লাগতো না এখন দেখি খেতে ভালোই লাগে,বিশেষ করে আমার ছেলের অনেক পছন্দের ফল।যাই হোক ড্রাগন বাগানে যেয়ে আপনার ভালো লেগেছে, খেজুর গাছ আছে জেনে ভালো লাগলো।আসলেই বিকেলের দিকে ঠান্ডা পরে সকালের চেয়ে।ফুফাতো বোনের সাথে বেশ ভালো সময় অতিবাহিত করেছেন। ধন্যবাদ

 2 years ago 

আমাদের বাড়িতেও ড্রাগন গাছ আছে। যদি ভালো লাগল যে ড্রাগন ফল আপনার ছেলের অনেক পছন্দের। ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি সময় নিয়ে পড়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার ফুফাতো বোন বেড়াতে আসার কারণে আপনারা খুব সুন্দর একটি জায়গায় ঘুরতে গিয়েছেন। ড্রাগন বাগান আমি আগে কখনো দেখিনি। যদিও ড্রাগন গাছ দেখেছি। এখানে দেখছি অনেক ড্রাগন গাছ লাগানো আছে। ঠিকই বলেছেন এগুলোর ফল ধরলে দেখতে আরো বেশি সুন্দর লাগবে। তখন একবার ঘুরে গিয়ে ছবি শেয়ার করবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার পোষ্টটি সম্পূর্ণ পড়ার জন্য এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলেই যে পরিমাণে শীত পড়ছে তাতে রোদ উঠার আগ পর্যন্ত কোথাও বের হওয়া যায় না। তবে আপনাদের বাসার পাশে ড্রাগন বাগান হয়েছে আর আপনারা সেটা দেখতে গিয়েছিলেন এক্ষেত্রে আপনাদের তো ভালো অভিজ্ঞতা হয়েছে। সত্যি বলতে ড্রাগন গাছ কাছে থেকে দেখা হয়নি তবে আপনার এই পোষ্টের মাধ্যমে খুব কাছ থেকে দেখলাম তাছাড়া আপনার তো আরো নতুন অভিজ্ঞতা হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য ‌। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ড্রাগন বাগানে দেখছি বেশ ভালোই ঘুরাঘুরি করলেন আমাদেরকে ছাড়া। আমার কাছে এভাবে ঘোরাঘুরি করতে ভীষণ ভালো লাগে। তা কার সাহায্যে গাছগুলো রাখার এই দৃশ্যটি আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। এভাবেই যেকোনো বাগানে যাওয়ার মজাটাই কিন্তু আলাদা।খুবই ভালো একটি মুহূর্ত শেয়ার করলেন পড়ে কিন্তু খুবই ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ড্রাগন ফল খেয়েছি খেতে অনেক সুস্বাদু কিন্তু ড্রাগন গাছ কিংবা ড্রাগন বাগান কখনো দেখিনি।আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখার সুযোগ হয়েছে।আপনার ফুফাত বোনের কারণে বেশ সুন্দর সুন্দর জায়গায় ঘুরার সুযোগ হয়েছে।অসংখ্যা ধন্যবাদ বেশ সুন্দর কিছু ড্রাগন বাগানের ছবি শেয়ার করেছেন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমাদের বাড়িতেও ড্রাগন ফল গাছ আছে। ড্রাগন ফল খেতে খুবই সুস্বাদ। এভাবে কখনো ড্রাগনের বাগান দেখা হয়নি। ড্রাগন ফলে হজম ক্ষমতা ভালো হয়। তাছাড়া এই ফল ভালো ব্যাকটেরিয়া বৃদ্ধি করতে সহায়তা করে। তাছাড়াও ড্রাগন ফলে অনেক উপকারিতা আছে যা বলে শেষ করা যাবে না। একই বাগানে ড্রাগন ফল চাষ করে আবার খেজুরের গাছ লাগানো হয়েছে একসাথে দুই ফল ভালো তো।

 2 years ago 

ঠিক বলেছেন ড্রাগন ফলে অনেক উপকারিতা আছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য।

 2 years ago 

আমিও বেশ কিছুদিন আগে একটি ড্রাগন বাগানে গিয়েছিলাম। তখন গাছগুলোর মধ্যে ড্রাগন ফল ধরেছিল। এ কারণে গাছগুলো দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছিল। আপনার ফটোগ্রাফি গুলোর মধ্যে যদিও ড্রাগন ফল নেই, এরপরও ভীষণ সুন্দর দেখাচ্ছে গাছগুলো। ড্রাগন ফল আমার ভীষণ পছন্দের একটি ফল। এই ফল আমাদের শরীরের জন্য অনেক উপকারী। অনেক ডাক্তাররা ড্রাগন ফল খেতে বলে। কারণ এই ফল খেলে নাকি শরীরের রক্ত হয়। আপনার ফটোগ্রাফি গুলো কিন্তু বেশ চমৎকার হয়েছে, এবং উপস্থাপনাটি অনেক ভালো লেগেছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57428.63
ETH 2425.69
USDT 1.00
SBD 2.34