ইলিশ মাছ ভুনা বা ইলিশ মাছের দোপেঁয়াজা।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি রেসিপি শেয়ার করবো। সেটি হচ্ছে ইলিশ মাছ ভুনা বা ইলিশ মাছের দোপেঁয়াজা।

IMG-20220911-WA0013.jpg

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScURvgxL6oNy61wWHmiRpQ4L5wPzJuR91tVZXgqZiEey4gp8T9nQDN7VwhnZbve22Yiqdt9Enz1un5SJtbZ8ZEWa9X9PzccJ9v7NM5pXxQFg.png

কলাম১
ইলিশ মাছ
পেঁয়াজ কুঁচি
কাঁচা মরিচ
হলুদের গুঁড়া
মরিচের গুঁড়া
ধনিয়া গুঁড়া
লবণ

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkMmGAwXTCPCo87143nrp9ZSf1iCPoq9r6CwFHipNS8anKJXKNLdNxd7uWgbcasjsVVHzGgXG6o7gQVjXGEDftAztbRTXdhkkEr.png

ধাপ:-১

IMG-20220911-WA0023.jpg

প্রথমে হলুদের গুঁড়া, ধনিয়া গুঁড়া, কাঁচা মরিচ,ও পরিমান মতো লবণ দিয়ে দিয়েছি।

ধাপ:-২

IMG-20220911-WA0012.jpg

এবার আদা বাঁটা, রসুন বাঁটা দিয়ে দিয়েছি।

ধাপ:-৩

IMG-20220911-WA0022.jpg

এবার মসলা গুলো একসাথে মাখিয়ে নিয়েছি।

ধাপ:-৪
IMG-20220911-WA0021.jpgIMG-20220911-WA0020.jpg

এবার মসলার সাথে পেঁয়াজ কুঁচি দিয়ে ভালোভাবে মাখিয়ে নিয়েছি।

ধাপ:-৫
IMG-20220911-WA0019.jpgIMG-20220911-WA0018.jpg

এবার পরিমাণ মতো তেল দিয়ে দিয়েছি। আবার ও ভালোভাবে মাখিয়ে নিয়েছি।
আপনারা ইচ্ছে করলে আলাদা বাটিতে মাখিয়ে নিতে পারেন আমি আমার সুবিধার জন্য কড়ইতে মাখিয়েছি।

ধাপ:-৬
IMG-20220911-WA0017.jpgIMG-20220911-WA0016.jpg

এবার আগের থেকে কেটে রাখা ইলিশ মাছ গুলো দিয়ে দিয়েছি। এবার পেঁয়াজ এর মধ্যে মাখিয়ে নিয়েছি।

ধাপ:-৭
IMG-20220911-WA0015.jpgIMG-20220911-WA0014.jpg

এবার পরিমাণ মতো মরিচের গুঁড়া দিয়ে এবং পরিমাণ মতো পানি দিয়ে হালকা আঁচে ২৬ মিনিট রান্না করলে হয়ে যাবে।
আমার ২৬মিনিট লেগেছে আপনাদের কম বেশি ও হতে পারে।

ধাপ:-৮

IMG-20220911-WA0013.jpg

ব্যাস এভাবেই হয়ে যাবে ইলিশ মাছ ভুনা বা ইলিশ মাছের দোপেঁয়াজা।

এই ভাবে ইলিশ মাছ রান্না করা খেতে অনেক সুস্বাদু হয়। ইলিশ মাছের ঝোল এর থেকে এই ভাবে বেশি ভালো লাগে আমার কাছে।
আপনার কাছে কিভাবে রান্না করলে ভালো লাগে কমেন্ট এর মাধ্যমে জানাবেন।

🥣 আশা করি রেসিপিটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে 🥣

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসGalaxy M31

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 2 years ago 

আপনার কাছে কিভাবে রান্না করলে ভালো লাগে কমেন্ট এর মাধ্যমে জানাবেন।

ইলিশ মাছ যেভাবেই রান্না করা হোক না কেন খেতে ভালো লাগে। ইলিশ মাছ এভাবে ঝাল দিয়ে ভুনা করলে খেতে ভালো লাগে। এছাড়া ইলিশ মাছ ভাজা করলেও খেতে ভালো লাগে। আপু আপনি অনেক সুন্দর ভাবে ইলিশ মাছের রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আপু এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ইলিশ মাছের ভুনা দোপেয়াজা রেসিপি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । এটা কিন্তু বেশ একটু আলাদাই লাগছে। অনেকগুলো উপকরণের মাধ্যমে এ রেসিপি দুর্দান্ত হয়ে উঠেছে।

 2 years ago 

জেনে ভালো লাগলো যে আমার রেসিপি টা আপনার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আমার সম্পূর্ণ পোস্টটি পড়ার জন।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সত্যি বলতে ইলিশ মাছ ভুনা করলে খুবই সুস্বাদু হয়ে থাকে। আর আপনার ইলিশ মাছ ভুনা রেসিপি দেখে মনে হচ্ছে খেতে ভীষণ ভালো লেগেছে এবং সুস্বাদু হয়েছে। আপনি তো দেখছি খুবই সুন্দর ভাবে এই রেসিপিটি তৈরি করে শেয়ার করেছেন আমাদের মাঝে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার পোস্টটি পড়ে আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে। এত সুন্দর একটি মন্তব্য করার জন।শুভ কামনা রইল।

 2 years ago 

আপু আপনার ইলিশ মাছের দোপেয়াজা রেসিপিটি আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার রান্নায় আমি একটু ভিন্নতা পেলাম। আমি সাধারণত ইলিশ মাছে আদা রসুন বাটা দেই না ,দেখলাম যে আপনি দিয়েছেন ।এভাবে দিলে হয়তো খেতে মনে হয় বেশ ভালই লাগবে। তারপর আমি পেঁয়াজ বাটা ব্যবহার করি আর আপনি কাটা পেঁয়াজ ব্যবহার করেছেন। বেশ ভালো লাগলো আপনার রান্না পদ্ধতি টি। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

জেনে ভালো লাগলো যে আমার রেসিপিটি আপনার কাছে ভাল লেগেছে।ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি সম্পুর্ণ পড়ার জন্য।

 2 years ago 

ইলিশ মাছ এমন একটি মাছ যে এর রেসিপি বানিয়ে শেষ করা সম্ভব নয়। আপনার আজকের ইলিশ মাছের রান্নার পদ্ধতি একেবারে ভিন্ন লেগেছে আমার কাছে। সবথেকে ভালো লেগেছে যে আপনি একেবারে ঘড়ি ধরে ২৬ মিনিট রান্না করেছেন। যা জেনে খুব সহজেই এভাবে রান্না করা যাবে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু আমার সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার তৈরি করা ইলিশ মাছের ভুনা রেসিপি দেখে জিভে জল চলে আসলো। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপি তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

জেনে ভালো লাগলো যে আমার রেসিপিটি দেখে আপনার জিভে জল চলে এসেছে।ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কাছে কিভাবে রান্না করলে ভালো লাগে কমেন্ট এর মাধ্যমে জানাবেন।

ইলিশ মাছ যেভাবে রান্না করা হোক না কেন আমার কাছে অনেক ভালো লাগে। বিশেষ করে ইলিশ মাছ ভুনা খেতে অনেক ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে জিভে জল চলে এসেছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন আপু ইলিশ মাছ যেভাবে রান্না করা হোক না কেন খেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপু এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66233.88
ETH 3561.73
USDT 1.00
SBD 3.14