লাল শাক রান্নার রেসিপি।

in আমার বাংলা ব্লগ16 days ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি পোস্ট নিয়ে এসেছি। প্রতিদিন বিভিন্ন ধরনের পোস্ট করতে আমার অনেক ভালো লাগে। আজকে আমি আপনাদের সাথে একটি রেসিপি পোস্ট শেয়ার করবো।রেসিপিটি হচ্ছে লাল শাক ভাজি। লাল শাক খেতে আমার অনেক ভালো লাগে। লাল শাকে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন। লাল শাকে রয়েছে ভিটামিন সি। লাল শাক খেলে দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়। ওজন বেশি থাকলে নিয়মিত লাল শাক খাওয়া ভালো। এতে ক্যালোরির পরিমাণ কম। তাই ওজন বৃদ্ধি হতে দেয় না।চলুন তাহলে চলে যাওয়া যাক মূল রেসিপিতে।

20240324_144356.jpg

🥣রেসিপি তৈরির প্রয়োজনীয় উপকরণ🥣

কলাম১
লাল শাক
পেয়াজ কুঁচি
রসুন কুঁচি
কাঁচা মরিচ
হলুদের গুঁড়া
পরিমাণ মতো লবণ

🫕 প্রস্তুত প্রণালী 🫕

ধাপ:-১

20240324_142053.jpg

প্রথমে একটি কড়াইতে পরিমাণ মতো তেল দিয়ে দিতে হবে। তেল গরম হয়ে গেলে তেলের মধ্যে পেঁয়াজ কুঁচি দিয়ে দিতে হবে।

ধাপ:-২

20240324_142151.jpg

এবার পেঁয়াজের মধ্যে রসুন কুঁচি দিয়ে দিতে হবে।

ধাপ:-৩

20240324_142324.jpg

এবার পরিমাণ মতো কাঁচা মরিচ দিয়ে দিতে হবে।

ধাপ:-৪

20240324_142459.jpg

হালকা ভাজা হয়ে গেলে আগের থেকে কেঁটে রাখা লাল শাক দিয়ে দিতে হবে।

ধাপ:-৫

20240324_142549.jpg

এবার হলুদের গুঁড়া এবং পরিমাণ মতো লবণ দিয়ে দিতে হবে।

ধাপ:-৬

20240324_142648.jpg

এবার বেশ কিছুক্ষণ রান্না করে নিতে হবে।

ধাপ:-৭

20240324_144356.jpg

ব্যাস এভাবেই হয়ে গেল লাল শাক ভাজি রান্না।

আশা করি আজকের পোস্টটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমারও খুবই ভালো লাগলো।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসsamsang A6+

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 16 days ago 

লাল শাক ভাজি আমার পছন্দের একটি খাবার। ছোট বেলায় থেকে লাল শাক খেতে পছন্দ করি। পুষ্টিকর খাবার এর রেসিপি শেয়ার করেছেন। অনেক সুন্দর করে ধাপে ধাপে পোস্ট উপস্থাপন করেছেন। আপনার পোস্ট দেখে ভালো লাগলো অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 16 days ago 

লাল শাক খেতে আমারও অনেক ভালো লাগে ।লাল শাকের একটা প্রবাদ আছে লাল শাক খেলে গায়ে হবে রক্ত সিম বিচি আরো ভালো আমি তার ভক্ত। আসলেই আপনার আজকের রেসিপিটা রান্না অনেক মজাদার হয়েছে দেখেই বোঝা যাচ্ছে। ধন্যবাদ এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 16 days ago 

লাল শাক ভাজি রেসিপি টা অনেক সুস্বাদু স্বাস্থ্যকরীর একটা খাবার। লাল শাক ভাজি খেতে আমার অনেক ভালো লাগে। আপনার এই লাল শাক ভাজি রেসিপিটা প্রতিটা ধাপের বর্ণনা খুব সুন্দর ভাবে ব্যাখ্যা করেছেন। লাল শাক ভাজি তৈরিতে আপনার প্রথমে মসলা প্রস্তুত করে নেয়াটা আমার কাছে অনেক ভালো লেগেছে। মজাদার একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ।আপনাকে।

 16 days ago 

শাকে রয়েছে অনেক ভিটামিন। আসলে আমাদের খাদ্য তালিকায় প্রতি দিন শাক থাকা উচিত। আপনার শাকের রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 16 days ago 

মজাদার লাল শাকের রেসিপি তৈরি করেছেন। এ রেসিপিটা দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। কারণ লাল শাক আমার খুবই প্রিয়, তাই রেসিপিটি ভালো লেগেছে।

 16 days ago 

আসলে যে কোন শাক খাওয়া স্বাস্থ্যের জন্য খুবই ভালো। লাল শাক আমার খুব পছন্দের। গ্রীষ্মকালে লাশ তেমন পাওয়া যায় না। আপনার লাল শাক রান্নার রেসিপি দেখে খুব ভালো লাগলো। রন্ধন প্রক্রিয়া বেশ দুর্দান্ত হয়েছে। আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 15 days ago 

চমৎকারভাবে লাল শাকের রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই রেসিপি দেখে আমার অনেক ভালো লেগেছে ‌ আমার খুবই প্রিয় একটি শাক লাল শাক। রান্নার প্রক্রিয়াটা বেশ ভাল ছিল।

 15 days ago 

আসলে যে কোনো শাক ভাজি খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তাছাড়া শাক আমাদের শরীরের জন্য খুবই উপকারী খাবার। আপনার তৈরি লাল শাক ভাজি দেখে মনে হচ্ছে খেতে ভীষণ মজাদার হয়েছিলো। ধন্যবাদ সুন্দর ভাবে ধাপে ধাপে পোস্টটি উপস্থাপন করে দেখানোর জন্য।

 15 days ago 

লালশাক ভাজি রান্না দুটোই আমার কাছে খেতে ভালো লাগে। গরম গরম ভাতের সাথে লালশাক ভাজি খেতে ভালোই লাগে। তবে লাল শাক ভাজির সাথে কখনো হলুদ গুঁড়া ব্যবহার করা হয়নি। আপনার রেসিপিটি দেখে লোভনীয় লাগছে। তৈরি করার ধাপ গুলো খুব সুন্দরভাবে গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন।মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 63816.85
ETH 3134.82
USDT 1.00
SBD 3.86