ব্লাড কাপ মাছ রান্নার রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি রেসিপি শেয়ার করবো সেটি হচ্ছে ব্লাড কাপ মাছ রান্নার রেসিপি।

IMG-20221017-WA0005.jpg

🥣রেসিপি তৈরির প্রয়োজনীয় উপকরণ🥣

কলাম১
ব্লাড কাপ মাছ
পেঁয়াজ কুঁচি
আদা বাঁটা
রসুন বাঁটা
লবণ
কাঁচা মরিচ
হলুদের গুঁড়া
মরিচের গুঁড়া
ধনিয়া গুঁড়া
জিরা গুঁড়া

🫕 প্রস্তুত প্রণালী 🫕

ধাপ:-১

IMG-20221017-WA0006.jpg

প্রথমে ব্লাড কাপ মাছ গুলোকে লবণ ও হলুদের গুঁড়া দিয়ে ভালোভাবে মাখিয়ে নিতে হবে।

ধাপ:-২

IMG-20221017-WA0015.jpg

মাখিয়ে নেওয়া হয়ে গেলে কড়ইতে পরিমাণমতো তেল দিয়ে মাছ গুলো ভেঁজে নিতে হবে।

ধাপ:-৩

IMG-20221017-WA0007.jpg

একটি কড়াইতে পরিমাণমতো তেল দিয়ে দিতে হবে। তেল গরম হয়ে গেলে পেঁয়াজ কুঁচি দিয়ে দিতে হবে।

ধাপ:-৪

IMG-20221017-WA0009.jpg

পেঁয়াজ কুঁচি বাদামি রঙের হয়ে গেলে আদা বাঁটা,রসুন বাঁটা,ও পরিমান মতো লবণ দিয়ে দিতে হবে।

ধাপ:-৫

IMG-20221017-WA0010.jpg

এবার কাঁচা মরিচ দিয়ে দিতে হবে।

ধাপ:-৬

IMG-20221017-WA0011.jpg

এবার হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, ধনিয়া গুঁড়া,ও জিরা গুঁড়া দিয়ে দিতে হবে।

ধাপ:-৭

IMG-20221017-WA0012.jpg

এবার কিছু সময় মসলার কষিয়ে নিয়ে পরিমাণ মতো পানি দিয়ে দিতে হবে।

ধাপ:-৮

IMG-20221017-WA0013.jpg

এবার মাছ গুলোকে দিয়ে দিতে হবে। এবার কিছু সময় রান্না করতে হবে।

ধাপ:-৯

IMG-20221017-WA0005.jpg

ব্যাস এভাবে হয়ে যাবে ব্লাড কাপ মাছ রান্না

আশা করি রেসিপিটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার 📷@mithila19
ডিভাইসGalaxy M31

IMG-20221003-WA0012.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 2 years ago 

ব্লাড কাপ মাছ রান্নার রেসিপি টা দেখে অনেক খেতে ইচ্ছে করছে 😋, এই রেসিপিটা একদম প্রফেশনাল ভাবে সম্পন্ন করেছেন এবং মশলা পাতি গুলো যেভাবে দিয়েছেন মনে হচ্ছে যে খেয়ে অনেক তৃপ্তি পাওয়া যাবে। দেখেই বোঝা যাচ্ছে অনেক ইউনিক এবং সুস্বাদু একটি রেসিপি।

 2 years ago 

জেনে ভালো লাগলো যে আমার রেসিপিটি দেখে আপনার খেতে ইচ্ছে করছে। আপনার কমেন্টটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago (edited)

মাছ আমার খুবই ফেভারিট বিশেষ করে ভাজি করে যদি এরকম ভাবে বেশি করে পেয়াজ দিয়ে ভুনা করা হয় তাহলে খেতে সবথেকে বেশি ভালো লাগে।।

আপনার প্রস্তুত করার রেসিপিটি দেখতে যেমন লোভনীয় দেখাচ্ছে খেতেও মনে হচ্ছে তেমনি মজাদার হবে কালার টা দেখেই বোঝা যাচ্ছে সেটি।।

রেসিপি প্রস্তুত প্রণালী খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।।

 2 years ago 

জেনে ভালো লাগলো যে ভাজা মাছ আপনার অনেক প্রিয়। ধন্যবাদ আপনাকে ভাই আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য । এবং এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ব্লাড কার্প মাছ সম্পর্কে আমার কোন আইডিয়া নেই কখনো খেয়েছি বলে মনে হয় না। দেখতে কিছুটা রুই মাছের মতো আবার কিছুটা কালিবাউশ মাছের মতো লাগছে,এর স্বাদ কেমন আমার জানা নেই। আশাকরি খেতে সুস্বাদু হবে বলেই মনে হচ্ছে। রেসিপি টি খুব সুন্দর ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপন করেছেন তার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 
প্রথমেই বলে আপু, মাছ আমার খুব একটা প্রিয় খাবার না। মাছ খেতে আমার ভালো লাগে না। তবে আপনার পেঁয়াজ দিয়ে ভুনা মাছ রান্না টা দেখতে বেশ ভালোই লাগছে। মনে হচ্ছে খেতে হয়তো অনেক সুস্বাদু হবে হয়েছে। আপনি ব্লাড কাপ দিয়ে মাছ রান্না রেসিপি টা, প্রথম থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আপন আমাদের মাঝে উপস্থিত করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।
 2 years ago 

জেনে অবাক হলাম যে মাছ আপনার প্রিয় খাবার না। ধন্যবাদ আপনাকে আমার পোষ্টটি সম্পূর্ণ করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া ।

 2 years ago 

ব্লাড কাপ মাছ এই মাছের নাম আজকে প্রথম শুনলাম। তবে গ্লাস কার্প মাছের নাম অনেক শুনেছি। আমার মনে হচ্ছে আমাদের অঞ্চলে এই মাছ গ্লাস কার্প মাছ নামে পরিচিত। মাছ সুন্দরভাবে তেলে ভেজে নিয়ে এরপর রান্না করলে খেতে সত্যি অনেক ভালো লাগে। দারুণ ছিল আজকের রেসিপি। আপনার রান্নার হাত বেশ ভালো।

 2 years ago 

জেনে ভালো লাগলো যে আমার রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে।তবে আপু গ্লাস কাপ মাছ ও ব্লাড মাছ দুইটা দুই ধরনের মাছ। ধন্যবাদ আপনাকে আপু। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ব্লাডকাপ মাছের নাম আমি এ প্রথম শুনলাম। এটা কি মাছের আঞ্চলিক নাম ?তবে রেসিপিটি দেখতে বেশ মজা হবে মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমার ঠিক জানা নেই যে এই মাছ কি অঞ্চলিক নামে ডাকা হয় নাকি তার আসল নাম। ধন্যবাদ আপনাকে আপু মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

Thank you.

 2 years ago 

আপনি খুব সুন্দর করে কাপ মাছ রান্নার রেসিপি তৈরি করেছেন। দেখে অনেক ভালো লাগলো ‌। আপনার রন্ধন প্রক্রিয়া বেশ অসাধারণ হয়েছে। আপনি রান্নার প্রক্রিয়া সুন্দর করে উপস্থাপন করেছেন। নিশ্চয় অনেক অনেক মজাদার হবে। এত সুন্দর রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। এবং এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ব্লাড কাপ মাছের নাম আমি এই প্রথম শুনেছি। হয়তো এর অন্য নাম থাকতে পারে আশা করি।মাছটি খুব চেনা চেনা লাগতেছে। আপনি প্রথমে মাছ গুলোকে তেলে ভেজে নিয়েছেন। এর পরে আবার মশলা গুলো ভালো করে কষিয়ে মাছ দিয়ে রান্না করেছেন।আপনার রান্না ধাপ গুলো বেশ চমৎকার ছিল। রেসিপির পরিবেশন টা অনেক সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমি ঠিক জানিনা এই মাছের অন্য নাম আছে কিনা। ধন্যবাদ আপনাকে আপু আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি মনে হচ্ছে এই মাছের নাম এই প্রথমবার শুনলাম। ব্লাড মাছ কখনো খাওয়া হয়নি হয়তোবা আমরা অন্য নামে এই মাছ চিনি। যাইহোক আপনি খুব সুন্দর ভাবে ব্লাড কার্প মাছের রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। রেসিপি কালার দেখতে খুব সুন্দর হয়েছে। ধাপগুলো খুব সুন্দরভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65637.68
ETH 2661.86
USDT 1.00
SBD 2.81