ফালুদা বানানোর রেসিপি।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। আমি ও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি পোস্ট নিয়ে এসেছি। প্রতিদিন আমার বাংলা ব্লগে পোস্ট করতে আমার অনেক ভালো লাগে। ফালুদা খেতেও আমার অনেক ভালো লাগে। হঠাৎ করে রাতের বেলা ফালুদা খেতে ইচ্ছে করলো। কি আর করার এখন তো আর ফালুদা খেতে রেস্টুরেন্টে যাওয়া যাবে না। এইজন্য বাসার পাশের দোকান থেকে রাধুনী ফালুদা মিক্সড কিনে নিয়ে এলাম। বাসায় ফালুদা খাওয়ার জন্য।

GridArt_20230803_152803352.jpg

🥣রেসিপি তৈরির প্রয়োজনীয় উপকরণ🥣

কলাম১
রাঁধুনি ফালুদা মিক্স
দুধ
জেলি

🫕 প্রস্তুত প্রণালী 🫕

ধাপ:-১
IMG-20230804-WA0001.jpgIMG-20230804-WA0000.jpg

রাঁধুনি ফালুদা মিক্স প্যাকেটের মধ্যে দুইটি জেলির প্যাকেট থাকে। এক কাপ পানি দিয়ে কিছুক্ষণ জ্বাল করে একটি বাটিতে উঠিয়ে নিলে হয়ে যায় জেলি।

ধাপ:-২

IMG-20230803-WA0004.jpg

এবার এক লিটার দুধ ভালো ভাবে জ্বালিয়ে নিতে হবে।

ধাপ:-৩

IMG-20230803-WA0009.jpg

দুধ ভালো ভাবে জালানো হয়ে গেলে রাধুনী ফালুদা মিক্স দিয়ে দিতে হবে।

ধাপ:-৪

IMG-20230803-WA0008.jpg

সবকিছু সিদ্ধ হয়ে গেলে ঠিক এইরকম একটি কালার হবে।

ধাপ:-৫

IMG-20230803-WA0005.jpg

তার একটি গ্লাসে প্রথমে ফালুদা নিয়ে নিতে হবে এরপরে জেলি নিয়ে নিতে হবে।

ধাপ:-৬

GridArt_20230803_152803352.jpg

আর পছন্দের সব ফল দিয়ে ভালোভাবে সাজাতে হবে। আমি নিয়েছিলাম আম, কলা, আপেল, আরো বিভিন্ন ফল দিয়ে এই ফালুদাটি খাওয়া যায়।

আশা করি আজকের পোস্টটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমারও খুবই ভালো লাগলো।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসSamsung A6+

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 last year 

ডেজার্ট আইটেমের মধ্যে সবথেকে পছন্দের খাবার আমার ফালুদা। আমি বেশ কয়েকদিন আগে বানিয়েছিলাম বাসায়। আপনার ফালুদা রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ আপু ফালুদা রেসিপিটা সুন্দরভাবে আমাদের সামনে উপস্থাপন করার জন্য।

 11 months ago 

জেনে ভালো লাগলো যে কয়েকদিন আগে আপনি বাসায় ফালুদা তৈরি করেছিলেন। ধন্যবাদ আপনাকে শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

ফালুদা আমি কখুনো খাইনি।আজকে এটার রেসিপি দেখে বেশ সহজ মনে হলো আপনাকে ধন্যবাদ সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

 11 months ago 

একদিন বানিয়ে খেয়ে দেখবেন নিশ্চয়ই আপনার কাছে অনেক ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে ভাইয়া শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

ফালুদা খেতে আমারো বেশ ভালো লাগে। কিন্তু আমার ধারণা ছিলো বাসায় ফালুদা বানানো বেশ ঝামেলার। আপনার পোষ্ট দেখে মনে হচ্ছে ওতটাও ঝামেলা না। টেস্ট কেমন আপু? আপনার ব্যক্তিগত রেটিং দিলে ভালো হতো মনে হয়.. ধন্যবাদ আপনাকে পোষ্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আমি ম্যাংগো ফ্লেভার খেয়েছি। আমার খুবই ভালো লেগেছে। আমার মনে হয় ভ্যানিলা ফ্লেভারের থেকে ম্যাংগো ফ্লেভার অনেক ভালো। ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 last year 

ফালুদা আমার বেশ পছন্দের। তবে নিজে তৈরি করে কখনো খাওয়া হয়নি। আপনার তৈরি করা ফালুদার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হয়েছে। তৈরি করার দাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। সুস্বাদু ও মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

নিজের হাতে তৈরি করে খেয়ে দেখবেন নিশ্চয়ই অনেক ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে, শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

বাহ্ আপু আপনি খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আজ।ফালুদা বানানোর জন্য পারফেক্ট একটি রেসিপি ছিল এটি।রেসিপিটি তৈরির প্রক্রিয়া দেখে যে কেউ সহজেই তৈরি করে নিতে পারবেন ফালুদা।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার ফালুদা রেসিপিটি অনেক বেশি সুন্দর হয়েছে। ফালুদা বানানোর প্রক্রিয়াটি অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

ফালুদা আমার অনেক প্রিয়। ফালুদা খেতে আমি খুবই পছন্দ করি। আজকে আপনার তৈরি ফালুদা দেখে আমার খেতে খুব ইচ্ছা করছে। খুবই সুন্দরভাবে ফালুদা তৈরির পদ্ধতি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 11 months ago 

জেনে ভালো লাগলো ফালুদা আপনার প্রিয়। ধন্যবাদ আপনাকে ভাই আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ফালুদা বানানোর রেসিপি। আসলে এই রেসিপি আগে অনেকবার খেয়েছি কিন্তু কখনো নিজে তৈরি করে খাওয়া হয়নি প্রত্যেকবারই রেস্টুরেন্টে খাওয়া হয়েছে। ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে ফালুদা তৈরি করে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

বাসায় তৈরি করে কে দেখবেন রেস্টুরেন্টে থেকে দ্বিগুণ ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে ভাইয়া শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

ফালুদা আমার অনেক পছন্দ। তবে অনেকদিন ধরেই ফালুদা খাওয়া হয় না। গরমের ভেতরে এরকম ফালুদা খেলে শরীর পুরো ঠান্ডা হয়ে যায়। এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 11 months ago 

ঠিক বলেছেন আপু গরমের মধ্যে এমন ফালুদা খেলে শরীর ঠান্ডা হয়ে যায়। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

নাম শুনেছি তৈরি করা হয়নি, খেতে দেখেছি কিন্তু খাওয়া হয়নি। তবে আজকে নতুন একটা জিনিস সম্পর্কে ধারণা পেলাম যে রেসিপিটা অনেকবার শুনেছি কানে কিন্তু এভাবে কখনো দেখা হয়নি। ফালুদা বানানোর সম্পূর্ণ প্রক্রিয়াটা আমাদের মাঝে তুলে ধরেছেন এতে করে ভালো অভিজ্ঞতা অর্জন হলো।

 11 months ago 

বাসায় তৈরি করে খেয়ে দেখবেন নিশ্চয়ই আপনার অনেক ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভ কামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58544.56
ETH 2629.02
USDT 1.00
SBD 2.44