নকশা আর্ট ।

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন ?আশা করি ভালো আছেন। আমিও ভালো।আছি আজকে আমি আপনাদের নতুন একটি পোস্ট নিয়েছি। প্রতিদিন আমরা বাংলা পোস্ট করতে আমার অনেক ভালো লাগে। বিভিন্ন ধরনের নকশা আর্ট করতে ও আমার অনেক ভালো লাগে। কিন্তু এ ধরনের আর্ট করতে অনেক সময়ের প্রয়োজন হয়। এইজন্য আর তেমন আর্ট করা হয় না। অনেকদিন ধরেই ভাবছিলাম একটি আর্ট করবো কিন্তু কি আর করব খুঁজে পাচ্ছিলাম না। এইজন্য ভাবলাম কিছুটা আলপনার মতো করে একটি নকশা আর্ট করি। আশা করি আর্ট দেখলে আপনাদেরও খুবই ভালো লাগবে।

IMG_20230915_135759.jpg

✍️প্রয়োজনীয় উপকরণ✍️

কলাম১
পেন্সিল
আর্ট খাতা
রাবার
কম্পাস

✍️ প্রস্তুত প্রণালী ✍️

ধাপ:-১

IMG_20230915_124704.jpg

প্রথমে কম্পাস দিয়ে বড় একটি বৃত্ত এঁকে নিতে হবে। এবার মাঝ বরাবর ছোট ছোট তিনটি বৃত্ত এঁকে নিতে হবে।

ধাপ:-২

IMG_20230915_125543.jpg

এবার মাঝের বৃওের সাথে ছোট একটি ফুল একে নিতে হবে।

ধাপ:-৩

IMG_20230915_131518.jpg

এবার ফুলের চারপাশে একটি বৃত্ত একে পেন্সিল দিয়ে ভরাট করে নিতে হবে।

ধাপ:-৪

IMG_20230915_132129.jpg

এবার আরেকটি বিত্ত এঁকে গোল গোল করে ফুল এঁকে নিতে হবে।

ধাপ:-৫

IMG_20230915_133016.jpg

এবার বড় বৃত্তের সমান করে ফুলের পাপড়ি এঁকে নিতে হবে।

ধাপ:-৬

IMG_20230915_133734.jpg

এবার বড় বৃও মুছে নিতে হবে।

ধাপ:-৭

IMG_20230915_135346.jpg

এবার সাইড দিয়ে ছোট ছোট ফুল এঁকে নিতে হবে।

ধাপ:-৮

IMG_20230915_135759.jpg

ব্যাস কিভাবেই হয়ে যাবে একটি নকশা আর্ট।

আশা করি আজকের পোস্টটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমারও খুবই ভালো লাগলো।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসNarzo50i

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 last year 

দারুন একটি আলপোনার নকশা করেছেন আপনি।অনেক সুন্দর লাগছে আপনার নকশা টা। গুছিয়ে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

পেন্সিল দিয়ে করা আপনার নকশা আর্টটি কিন্তু দেখতে ভালোই লাগছে । কিছু কিছু আর্ট আছে যেগুলো শুধু পেন্সিল দিয়ে করলেই ভালো লাগে তার ভেতরে আপনার আর্টটি অন্যতম ভালোই হয়েছে । ভালোভাবে কাজগুলো চালিয়ে যেতে চেষ্টা করবেন ।

 last year 

এ ধরনের ডিজাইন করা অনেকটাই সময় সাপেক্ষ ব্যাপার, তারপরেও আপনি নিজের দক্ষতা প্রকাশ করেছেন বেশ ভালোভাবেই।

 last year 

আপু আপনি তো পেন্সিল দিয়ে চমৎকার একটি নকশা আর্ট করেছেন। আমিও যদিও এধরনের কাজ গুলো পারিনা তবে আমার কাছে দেখতে ভীষণ ভালো লাগে। নিখুঁত ভাবে পুরো কাজটি ফুটিয়ে তুলেছেন। ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

খুবই সুন্দর করে নকশা আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। যা দেখতে খুবই সুন্দর লাগছে। অবশ্য যদি এটা কালার করতেন তবে দেখতে আরও সুন্দর লাগতো।অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর করে নকশা আর্ট করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

খুবই সুন্দর হয়েছে আপনার এই নকশা আর্ট। এরকম একটি আর্ট দেখতে পেরে খুবই খুশি হয়েছি। এরকম আর্ট আমি কখনো দেখিনি। আপনার কাছ থেকে এরকম সুন্দর একটি আর্ট আমি প্রথম দেখতে পেলাম।

 last year 

পেন্সিলের সাহায্যে খুব সুন্দর একটি নকশা ফুটিয়ে তুলেছেন আপু।এরকম নকশাগুলো দেখতে খুব সুন্দর দেখা যায়।আপনার নকশাটিও দেখতে অনেক সুন্দর হয়েছে আপু।নকশাটি তৈরি করার প্রত্যেকটা ধাপ আপনি আমাদের মাঝে খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন।সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

Posted using SteemPro Mobile

 last year 

অনেক সুন্দর একটি নকশা আর্ট করেছেন। এরকম নকশা আর্টগুলো আমার কাছে খুব ভালো লাগে। আপনারটাও খুব ভালো লেগেছে। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

পেন্সিল দিয়ে বেশ চমৎকার একটি নকশা তৈরি করেছেন আপু। আমি কখনো এভাবে পেন্সিল দিয়ে নকশা তৈরি করিনি। তবে দেখে মনে হয় এই নকশাগুলো তৈরি করতে অনেক সময় লাগে। আপনি তো সম্পূর্ণ নকশাটি বেশ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি নকশা তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68195.23
ETH 2703.52
USDT 1.00
SBD 2.78