ঢাকা মেট্রোরেলে উঠার অনুভূতি|| পর্ব -১

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি পোস্ট নিয়ে এসেছি। প্রতিদিন আমার বাংলা ব্লগে পোস্ট করতে আমার অনেক ভালো লাগে। আমার ঘুরাঘুরি করতে ও অনেক ভালো লাগে।আগের পোস্টগুলোর মাধ্যমে আপনারা জেনেছেন যে আমি ঢাকায় এসেছি। আজকে আমি গিয়েছিলাম মেট্রোরেলে চড়তে। বাংলাদেশে এই প্রথম মেট্রোরেল চালু হয়েছে। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে ঢাকায় চালু হয়েছে মেট্রোরেল। মেট্রোরেল চালু হয় ঢাকা শহরে অনেক যানজট কমে গেছে। মেট্রোরেল সকাল ৮টা থেকে দুপুর বারোটা পর্যন্ত চলে। মেট্রোরেল উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলাচল করে। সবগুলো স্টেশনের কাজ শেষ না হওয়া কারণে সব গুলো ইস্টিশনের ট্রেন দাঁড়ায় না।

আমরা পল্লবী স্টেশন থেকে মেট্রোরেলে উঠেছিলাম। প্রথমে আমার স্টেশনে গিয়ে টিকিট সংগ্রহ করলাম। ভেন্ডিং মেশিনে টাকা প্রবেশ করিয়ে সেখান থেকে টিকিট নিতে হবে।

আমরা মোট সাতজন গিয়েছিলাম। প্রথমেই গেলাম টিকিট কাউন্টারের টিকিট কিনতে। প্রত্যেকটা স্টেশনে তিনটি করে ভেন্ডিং মেশিন রয়েছে। আমরা গিয়েছিলাম ছুটির দিন এই জন্য অনেক ভিড় ছিল সবাই আজ মেট্রোরেলে চলার জন্য এসেছে পরিবার নিয়ে। এই জন্য এখানে লাইনে দাঁড়িয়ে টিকিট নিতে হয়েছে। খুব সহজেই টিকিট নিতে পেয়েছি।

একজন মোট পাঁচটি টিকিট নিতে পারবে। এজন্য আমাদের দুটো টিকিট পরে নেয়া হয়েছে। আমাদের পাঁচটি টিকিটের দাম নিয়েছে ১৫০ টাকা।

20230311_123507.jpg

এই প্রথম বাংলাদেশ মেট্রোরেলের টিকিট হাতে পেয়ে খুবই ভালো লাগছে। দ্বিতীয় তালা থেকে টিকিট সংগ্রহ করতে হয়।
ভেন্ডিং মেশিন থেকে বেরিয়ে আসা কার্ড বা টিকিট টিকিট পাঞ্চ করে প্ল্যাটফর্মের ভিতরে প্রবেশ করতে হয়।

IMG_20230311_123132.jpg

সিঁড়ি কিংবা লিফট দিয়ে খুব সহজে উঠে যাওয়া যায়। যে যার সুবিধা মত উঠতে পারবে।প্ল্যাটফর্মে উঠে আমরা সম্পূর্ণ প্ল্যাটফর্ম ঘুরে দেখলাম।

20230311_114820.jpg

সম্পূর্ণ প্ল্যাটফর্ম ঘুরে দেখে আমার অনেক ভালো লাগেছে। বাকি অংশ দ্বিতীয় পোস্টে মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো।

20230311_114118.jpg

আশা করি আজকের পোস্টটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমারও খুবই ভালো লাগলো।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসNarzo50i

লোকেশন

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 last year 

ঢাকায় মেট্রোরেলে কখনো ওঠা হয়নি তবে এবারে যদি ঢাকা যাই তাহলে উঠে দেখব। সত্যি বলতে এটি মেট্রোরেলে এর কারণে যানজট কিছুটা হলেও কম থাকবে। আর ঢাকা শহরে যানজটের যে সমস্যা সেই হিসেবে মেট্রোলের অনেক বেশি প্রয়োজনীয়তা রয়েছে। ধন্যবাদ আমাদের মাঝে অনুভূতি শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 last year 

আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 last year 

মেট্রো রেল চালু হয় যানজট কিছুটা কমেছে। বাংলাদেশের সম্পূর্ণ জায়গায় এটি প্রভাব বিস্তার করলে যানজটের ঝামেলা থেকে মুক্তি পাওয়া সম্ভব হবে কিছুটা হলেও। যাই হোক মেট্রোরেলে কখনো ওঠা হয়নি। আপনার পোস্টটি দেখে বেশ ভালো লাগলো , পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম আপু।

 last year 

ধন্যবাদ আপনাকে আপু আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 last year 

আপু আপনার আগের পোস্টের মাধ্যমে জানতে পেরেছিলাম আপনি আপনার খালামণিদের সাথে ঢাকায় বেড়াতে গিয়েছেন। যাইহোক ঢাকায় গিয়ে মেট্রোরেলে উঠার সুযোগ পেয়েছেন জেনে ভালো লাগলো। যদিও আমারও ইচ্ছা আছে কোন একদিন মেট্রোরেলে উঠবো। আপনার অভিজ্ঞতা জেনে ভালো লাগলো। মাঝে মাঝে নিজের অভিজ্ঞতা গুলো শেয়ার করতে ভালোই লাগে।

 last year 

ধন্যবাদ আপনাকে আপু আমার পোস্ট গুলো প্রতিনিয়ত পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 last year 

ঢাকা মেট্রোরেলে উঠার অনুভূতি পড়ে ভীষণ ভালো লাগলো। আশাকরি খুব শিগগিরই আমিও ঢাকা মেট্রোরেলে ঘুরতে বেলাবো। চমৎকার অনুভূতি শেয়ার করেছেন। আশাকরি এবার কিছুটা যানজট কমবে। ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভ কামনা রইল আপনার জন্য।

 last year 

মেট্রোরেল চালু হওয়াতে দেশের যানজট অনেকটাই কমে গিয়েছে। মেট্রোরেল টিভিতে দেখেছিলাম বেশ সুন্দর। যদিও এখনো ওঠা হয়নি। তবে উঠবো ইনশাল্লাহ। আপনার ছবিতে দেখে বোঝা যাচ্ছে মেট্রোরেলের প্লাটফর্মটা আসলেই বেশ সুন্দর। নিশ্চয়ই আপনারা সাত জন মিলে খুব ইনজয় করেছেন। পরের পোষ্টের অপেক্ষায় রইলাম।

 last year 

ধন্যবাদ আপনাকে আপু আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.13
JST 0.032
BTC 63096.57
ETH 2954.05
USDT 1.00
SBD 3.55