ফুলকপি দিয়ে বোয়াল মাছ রান্নার রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন ? আশা করি ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি রেসিপি শেয়ার করবো। রেসিপিটি হচ্ছে ফুলকপি দিয়ে বোয়াল মাছ রান্নার রেসিপি। এটাকে সবজি দিয়ে বোয়াল মাছ রান্নাও বলা যায়। শীত চলে এসেছে তাই বাজারে ফুলকপি ও চলে এসেছে। ফুলকপি আমার অনেক পছন্দের। শীতের দিনের ফুলকপি ও ধনিয়া পাতা ছাড়া। কোনো তরকারি যেন ভালো লাগেনা। ফুলকপি সাথে সাথে বোয়াল মাছ ও আমার খুবই পছন্দের একটি।

IMG-20221029-WA0019.jpg

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScURvgxL6oNy61wWHmiRpQ4L5wPzJuR91tVZXgqZiEey4gp8T9nQDN7VwhnZbve22Yiqdt9Enz1un5SJtbZ8ZEWa9X9PzccJ9v7NM5pXxQFg.png

কলাম১
বোয়াল মাছ 🎏
ফুলকপি
বেগুন 🍆
আলু 🥔
পেঁয়াজ কুচি
আদা বাটা
রসুন বাটা
হলুদের গুঁড়া
মরিচের গুঁড়া
ধনিয়া গুঁড়া
কাঁচা মরিচ
লবণ
তেল

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkMmGAwXTCPCo87143nrp9ZSf1iCPoq9r6CwFHipNS8anKJXKNLdNxd7uWgbcasjsVVHzGgXG6o7gQVjXGEDftAztbRTXdhkkEr.png

ধাপ:-১

IMG-20221029-WA0004.jpg

প্রথমে বোয়াল মাছ কেঁটে ভালোভাবে ধুয়ে নিতে হবে।

ধাপ:-২

IMG-20221029-WA0005.jpg

এরপর একটি কড়ইতে পরিমান মতো তেল দিতে হয়। তেল গরম হয়ে গেলে তেলের মধ্যে পেঁয়াজ কুঁচি দিয়ে দিতে হবে।

ধাপ:-৩
IMG-20221029-WA0006.jpgIMG-20221029-WA0007.jpg

পেঁয়াজ কুচি ভালোভাবে ভাজা হয়ে গেলে। পেঁয়াজের মধ্যে আদা বাঁটা ও রসুন বাঁটা দিতে হবে।আদা বাঁটা ও রসুন বাঁটা ভালোভাবে মিশিয়ে পরিমাণ মতো লবণ দিয়ে দিতে হবে।

ধাপ:-৪

IMG-20221029-WA0008.jpg

এবার কাঁচা মরিচ দিয়ে দিতে হবে।

ধাপ:-৫
IMG-20221029-WA0009.jpgIMG-20221029-WA0010.jpg

এবার হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, ধনিয়া গুঁড়া দিয়ে ভালোভাবে মিশিয়ে নিতে হবে।

ধাপ:-৬

IMG-20221029-WA0011.jpg

মসলা গুলো কিছুক্ষণ কষিয়ে নেওয়ার পরে আগের থেকে কেঁটে রাখা মাছগুলো দিয়ে দিতে হবে ‌‌।

ধাপ:-৭
IMG-20221029-WA0012.jpgIMG-20221029-WA0013.jpg

এবার মসলার ভেতরে মাছগুলো দিয়ে ভালোভাবে কষিয়ে নিতে হবে। কষিয়ে নেওয়া হয়ে গেলে একটি বাটিতে মাছগুলো উঠিয়ে নিতে হবে।

ধাপ:-৮
IMG-20221029-WA0014.jpgIMG-20221029-WA0015.jpg

এবার মসলার মধ্যে ফুলকপি, বেগুন, আলু 🥔 দিতে হবে। ভালোভাবে কষিয়ে নিতে হবে।

ধাপ:-৯

IMG-20221029-WA0016.jpg

এবার পরিমাণ মতো পানি দিয়ে দিতে হবে।

ধাপ:-১০
IMG-20221029-WA0017.jpgIMG-20221029-WA0018.jpg

এবার আগের থেকে কষিয়ে রাখা মাছগুলো দিয়ে দিতে হবে। মাছ কিছুক্ষণ রান্না করে নিতে হবে। রান্না হয়ে গেলে নামানোর আগে ধনিয়া পাতা দিয়ে দিতে হবে।

ধাপ:-১১

IMG-20221029-WA0019.jpg

ব্যাস এভাবেই হয়ে যাবে ফুলকপি দিয়ে বোয়াল মাছ রান্না। এভাবে বিভিন্ন সবজি দিয়ে বোয়াল মাছ রান্না করে খেতে আমার বেশ ভালো লাগে।

আশা করি রেসিপিটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার 📷@mithila19
ডিভাইসGalaxy M31

IMG-20221003-WA0012.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 2 years ago 

শীতকালের সবজিগুলো খেতে আমার খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর করে ফুলকপি, বেগুন, আলু দিয়ে বোয়াল মাছ রান্না করেছেন। আপনার রেসিপি কালার দেখে বোঝা যাচ্ছে রেসিপিটা খুবই সুস্বাদু হয়েছে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

শীতকালীন সবজি খেতে আমারও ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

শীতকাল মানেই নতুন নতুন সবজির সমাহার। শীতকালে সবরকম সবজি খেতে অনেক ভালো লাগে। ফুলকপি খেতে আমারও অনেক ভালো লাগে।ফুলকপি, বেগুন,আলু দিয়ে বোয়াল মাছের ঝোলের রেসিপি টি দেখতে খুবই লোভনীয় লাগছে। আপনি খুব সুন্দর করে রেসিপি টি উপস্থাপন করেছেন এবং তা আমাদের সাথে শেয়ার করেছেন, তার জন্য আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ঠিক বলেছেন আপু শীতকাল মানেই নতুন নতুন সবজির সমাহার। ধন্যবাদ আপনাকে আপু আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

শীতকালীন রেসিপি হিসাবে সত্যিই অসাধারণ। অবশ্যই বানিয়ে দেখব।

 2 years ago 

জি নিশ্চয়ই বাসায় তৈরি করে দেখবেন অবশ্যই খেতে অনেক ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ফুলকপি খেতে ভীষণ সুস্বাদু লাগে। আর আপনি তো দেখছি বোয়াল মাছের মধ্যে ফুলকপি দিয়ে রান্না করেছেন। রান্নার স্বাদ তো দিগুন বেরে গিয়েছে। দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। বোয়াল মাছ খেতে ভীষণ সুস্বাদু। দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

জেনে খুবই ভালো লাগলো যে আমার রেসিপিটি দেখে আপনার খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ফুলকপি দিলে,সাথে কাঁচা মরিচ হলে আর বলতে হবে না আপু।যদি হয় সাথে ধনে পাতা আহা! দারুণ আপু।আমি ফুল কপি এখনো খাইনি এই বছর।শুরু করবো আমিও।আপনার রেসিপি দেখে আর পারলাম না এইবার ফুল কপি খেতে হবে।বোয়াল মাছের রান্না দেখতে অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

আপনার কমেন্টে পড়ে আমার খুবই ভালো লাগলো।আমি ফুল কপি এখনো খাইনি এই বছর । এত সুস্বাদু খাবার এখনো শুরু করেননি কেনো দ্রুত শুরু করে দিন।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 2 years ago 

আপু আপনার মত ফুলকপি আমারও বেশ পছন্দ। ঠিক বলেছেন যেহেতু শীত চলে এসেছে তাই বাজারে এখন ফুলকপি পাওয়াই যাবে। শীতকালীন প্রায় সব সবজি আমার খুব পছন্দের। আপনার ফুলকপি ও বোয়াল মাছের রেসিপি দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে। রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছে।

 2 years ago 

জেনে ভালো লাগবে যে আমার পোস্টটি দেখে আপনার খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

শীতকালীন সবজিগুলো সবার কাছেই প্রিয়। শীতকালীন বিভিন্ন সবজি একত্রে রান্না করলে দারুন লাগে খেতে। বিশেষ করে মাছ দিয়ে রান্না করলে অনেক ভালো লাগে। আর এই সবজিগুলো রান্নার করার পর যখন একটু ঠান্ডা হয় তখন খেতে বেশি ভালো লাগে। বোয়াল মাছের সাথে সবজিগুলো রান্না করেছেন দেখে ভালো লাগলো। দেখেই বোঝা যাচ্ছে অনেক মজা হয়েছিল খেতে। রেসিপির কালার অনেক সুন্দর এসেছে।

 2 years ago 

ঠিক বলেছেন সবজিগুলো রান্নার করার পর যখন একটু ঠান্ডা হয় তখন খেতে বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপু এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ফুলকপি , আলু , বেগুন দিয়ে খুবই চমৎকার একটি বোয়াল মাছের রেসিপি তৈরি করেছেন আপনি । আপু আপনি ঠিকই বলেছেন এই শীতের সময় ফুলকপি ও ধনিয়া পাতা ছাড়া কোন তরকারি ভালো লাগেনা । আমার কাছেও ফুলকপি বেশ ভালো লাগে । আপনার রেসিপির কালারটা বেশ চমৎকার হয়েছে । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

শীত চলে এসেছে তাই বাজারে ফুলকপি ও চলে এসেছে।

আসলেই শীতকালে যে ফুলকপি গুলো হয় সেগুলো খেতে একটা অন্য রকমের মজা লাগে।

আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে ফুলকপি দিয়ে বোয়াল মাছ রান্না করার একটা পদ্ধতি শেয়ার করেছেন আপু। সে চলে এসেছে কিন্তু এখন পর্যন্ত ফুলকপি খেতে পারলাম না বলে দুঃখ হচ্ছে আমার। দেখি পরবর্তী সপ্তাহে বাজার থেকে ফুলকপি কিনে আনতে হবে।

 2 years ago 

শীতকালীন সবজি ফুলকপি দিয়ে বোয়াল মাছের মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। বিশেষ করে তরকারির কালারটি খুবই সুন্দর দেখাচ্ছে। এত সুন্দর ভাবে আমাদের মাঝে বোয়াল মাছের মজাদার রেসিপি তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65