এলোমেলো ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি পোস্ট নিয়ে এসেছি। প্রতিদিন আমার বাংলা ব্লগে পোস্ট করতে আমার অনেক ভালো লাগে। বিভিন্ন ধরনের ফটোগ্রাফি করতেও আমার অনেক ভালো লাগে। এই জন্য মাঝেমধ্যে চেষ্টা করি কিছু ফটোগ্রাফি করার। শীতের মধ্যে বিভিন্ন ধরনের ফুল দেখা যায়।

IMG_20240104_112427.jpg

IMG_20240104_111916.jpg

এই ফুলগুলো হচ্ছে সরিষা ফুল। সরিষা ফুল শুধুমাত্র শীতের সময় দেখা যায়। এখানে রয়েছে দুই ধরনের সরিষা ফুল।একটি হচ্ছে সাদা সরিষা ফুল এবং অন্যটি হচ্ছে হলুদ সরিষা। অনেকেই সরিষা ফুলের সাথে ছবি তুলতে পছন্দ করে। আমারও সরিষা ফুলের সাথে ছবি তুলতে অনেক ভালো লাগে।

IMG_20240104_112317.jpg

এই ফুলটি হচ্ছে মটর শাক ফুল। মটর শাক আমার অনেক ভালো লাগে।মটর শুটি যখন ছোট থাকে তখন এটিকে সীম বলে থাকি এটি কাঁচা ও সিদ্ধ করে খাওয়া যায়।এই ফুলটি দেখতে খুবই সুন্দর। এটি একদম টক টকে নীল কালার।

IMG_20240105_112334.jpg

এই ফুলটির নাম হচ্ছে সন্ধ্যা মালতি।সন্ধ্যামালতী এমন এক ধরনের ফুল যা সাধারণত বসতবাড়ি সাজানোর কাজে ব্যবহৃত হয়। আমাদের বাড়িতে রয়েছে দুই ধরনের সন্ধ্যা মালতি গাছ। একটি হচ্ছে হলুদ রঙের এবং আরেকটি গোলাপি রঙের।সন্ধ্যামালতী বিভিন্ন রঙের হয়ে থাকে। ফুলের রঙের মধ্যে আছে হালকা বা কাঁচা হলুদ, লাল, ম্যজেন্ডা, গোলাপী, সাদা ইত্যাদি।

IMG_20240105_112240.jpg

এই ফুলটির নাম হচ্ছে গোলাপ ফুল। এটি হালকা গোলাপি রঙের ফুল। আমাদের বাড়িতে বিভিন্ন ধরনের গোলাপ ফুল রয়েছে। প্রত্যেকটি একটি আরেকটির থেকে সুন্দর। আমার কাছে গোলাপ ফুল অনেক ভালো লাগে। এই গোলাপ ফুলটি হালকা সাদা এবং হালকা গোলাপী।

IMG_20240105_112310.jpg

এই ফুলটির নাম আমি সঠিক ভাবে জানিনা। আপনারা কেউ জানলে কমেন্ট করে জানাবেন।

আশা করি আজকের পোস্টটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমারও খুবই ভালো লাগলো।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসNarzo50i

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 6 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। আপনার ফটোগ্রাফি করা শক জেনে অনেক ভালো লাগলো। সত্যি ফুলের ফটোগ্রাফি দেখলে আমার কাছে অনেক ভালো লাগে। আপনার প্রত্যেটি ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনার কমেন্টটি পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য।

 6 months ago 

সরিষা ফুল থেকে শুরু করে আজকে আপনি আমাদের মাঝে বেশ অনেকগুলো ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন এ পোস্টের মাঝে। যেখানে দেখতে পারলাম সবজির ফুলের ফটোগ্রাফি, ফসলের ফুলের ফটোগ্রাফি, মানুষের শখের ফুলের ফটোগ্রাফি। চমৎকারভাবে উপস্থাপনা যেন আরো মনোমুগ্ধকর করে তুলল।

 5 months ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 6 months ago 

শীতকালে প্রকৃতি নতুন রুপে আবির্ভূত হয়। সত্যি বলতে এধরনের ছবিগুলো আমি ভীষণ পছন্দ করি। আপনার প্রতিটি ছবি দারুন লেগেছে আমার কাছে। বিশেষ করে গোলাপ ফুল আমার কাছে সবসময়ই ভীষণ ভালো লাগে। অনেক ধন্যবাদ আপু চমৎকার ছবিগুলো শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি সময় নিয়ে পড়ার জন্য।

 6 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার মত আমারও বিভিন্ন ধরনের ফটোগ্রাফি ধারণা করতে খুবই ভালো লাগে। সরিষা ফুলের ফটোগ্রাফি এবং মটরের ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লাগলো।

 5 months ago 

ধন্যবাদ আপনাকে আপু আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 57343.93
ETH 3104.42
USDT 1.00
SBD 2.12