গ্লিটার পেপার দিয়ে ফুল বানানো।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের সাথে শেয়ার গ্লিটার পেপার দিয়ে ফুল বানানো। গ্লিটার পেপার দিয়ে যেকোনো কিছু তৈরি করলে। দেখতে অনেক সুন্দর হয়। আমি তেমন কিছু বানাতে পারি না। তবুও মাঝে মধ্যে চেষ্টা করি। আমার বাংলা ব্লগের বিভিন্ন ধরনের পোস্ট দেখে আমারও বানাতে ইচ্ছে করে।

IMG-20221018-WA0003.jpg

ফুল তৈরির প্রয়োজনীয় উপকরণ

কলাম১
গ্লিটার পেপার
স্কেল
স্টারপ্লার
কাঁচি ✂️

IMG-20221018-WA0007.jpg

ধাপ:-১

IMG-20221018-WA0008.jpg

প্রথমে গ্লিটার পেপার স্কেল দিয়ে লম্বা করে কেটে নিতে হবে।

ধাপ:-২

IMG-20221018-WA0009.jpg

এবার স্কেল দিয়ে মেপে পাঁচটি খন্ড করে নিতে হবে।

ধাপ:-৩
IMG-20221018-WA0010.jpgIMG-20221018-WA0011.jpg

এবার খন্ড করা গ্লেটার পেপার মাঝ থেকে ভাঁজ করে নিতে হবে।

ধাপ:-৪
IMG-20221018-WA0014.jpgIMG-20221018-WA0013.jpg

এবার কাঁচি ✂️ দিয়ে মাথার দুই পাশ থেকে কেটে নিতে হবে।

ধাপ:-৫
IMG-20221018-WA0016.jpgIMG-20221018-WA0015.jpg

নিচের থেকে স্টিকারটি উঠিয়ে লাল গ্লিটার পেপারের উপর হলুদ দুইটার পেপার লাগিয়ে নিতে হবে।

ধাপ:-৬
IMG-20221018-WA0017.jpgIMG-20221018-WA0018.jpg

এবার একটি স্টারপ্লার দিয়ে এভাবে লাগিয়ে নিতে হবে। এবং একটা সাথে আরেকটি লাগিয়ে নিতে হবে।

ধাপ:-৭

IMG-20221018-WA0005.jpg

ব্যাস এভাবেই হয়ে যাবে গ্লিটার পেপার দিয়ে ফুল তৈরি।
এভাবে খুব সহজেই বানিয়ে ফেলা যায় ফুল। ফুলটি বানানো খুবই সহজ। এই ফুলটি আমার অনেক ভালো লাগে। ফুলটি দেখতেও খুবই সুন্দর।
আমি আগে এ ধরনের ফুল বানাইনি। যদি আমার কোনো ভুল হয়, তাহলে কমেন্টের মাধ্যমে জানিয়ে দিবেন।

আশা করি গ্লিটার পেপার দিয়ে ফুল তৈরি আপনাদের কাছে খুবই ভালো লাগবে

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার 📷@mithila19
ডিভাইসGalaxy M31

IMG-20221003-WA0012.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে ফুল টি অনেক সুন্দর হয়েছে। লাল আর হলুদ কালার হওয়াতে খুব সুন্দর ফুটে উঠেছে। এসব ফুলগুলো দেখতে খুব ভালো লাগে। আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

জেনে ভালো লাগলো যে আপনার এ ধরনের ফুল দেখতে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনি গ্লিটার পেপার দিয়ে খুব সুন্দর একটি ফুল তৈরি করেছেন। আপনার এই ফুল দেখতে খুবই সুন্দর হয়েছে। আমি এখনো গ্লিটার পেপার দিয়ে কোনো কিছু তৈরি করিনি। আপনাদের গ্লিটার পেপার দিয়ে ডাই প্রজেক্ট গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে।গ্লিটার পেপার দিয়ে ফুল তৈরির ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন ।ধন্যবাদ এত সুন্দর একটি ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে আমার খুবই ভালো লাগলো। ‌ ধন্যবাদ আপনাকে আপু আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য এবং এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি আগে এ ধরনের ফুল বানাইনি।

প্রথমবার তৈরি করলেও কিন্তু দেখে বোঝার কোন উপায় নাই যে আপনি প্রথমবার তৈরি করছেন।

গ্লিটার পেপার দিয়ে ফুল তৈরি করার খুবই চমৎকার একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আসলে গিটার পেপারগুলো দেখতে অনেক সুন্দর হবার ফলে তৈরি করা জিনিসগুলোও দারুন দেখায়।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। এ ধরনের কমেন্ট পড়লে কাজ করার উৎসাহ আরো বেড়ে যায়।

 2 years ago 

সত্যি আপু একদম ঠিক বলেছেন সবার দারুন দারুন পোস্ট দেখে নতুন কিছু তৈরি করতে ইচ্ছে করে। আসলে সবাই এত ভালো পোস্ট শেয়ার করে যে নিজেরও ইচ্ছে করে সুন্দর কিছু তৈরি করতে। তেমনি আজকে আপনিও সুন্দর একটি ফুল তৈরি করে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। গ্লিটার পেপার দিয়ে ফুল বানানো খুবই সুন্দর হয়েছে আপু।

 2 years ago 

ঠিক বলেছেন আপু সবার এতো সুন্দর পোস্ট দেখে আমারও কিছু তৈরি করতে ইচ্ছে করে। ধন্যবাদ আপনাকে আপু আমার সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য। এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে তৈরি ফুলটি খুব চমৎকার হয়েছে আপু। একেতো গ্লিটার পেপার এর জন্য ফুলটি অনেক বেশি আকর্ষণীয় এবং চিক চিক করছে। অন্যদিকে ফুলের ডিজাইনটিও খুব ভালো হয়েছে। সেই সাথে খুব সুন্দর কালার কম্বিনেশন ব্যবহার করেছেন। সব মিলিয়ে আমার কাছে আজকের এই ক্রাফট পোস্টটি খুব ভালো লেগেছে আপু। ভালো থাকবেন এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে আমার খুবই ভালো লাগছে। জেনে ভালো লাগলো যে আমার পোস্টটি আপনার ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

গ্লিটার আর্ট পেপার দিয়ে তৈরি করা ফুলটি অনেক সুন্দর লাগছে আপু। লাল আর সোনালী বর্ণের ফুলটির কালার কম্বিনেশন বেশ সুন্দর হয়েছে আর ফটোগ্রাফিটা বেশ ভালো হয়েছে বলে আরও বেশি সুন্দর লাগছে ‌। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য। এই ধরনের কমেন্ট পড়লে কাজ করার উৎসাহ আরো বেড়ে যায়। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এই কাজটি প্রথমবার হলেও দেখতে অনেক সুন্দর হয়েছে। মনে হচ্ছে যে আপনি এই কাজে পারদর্শী। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে সত্যিই আমার খুবই ভালো লাগলো। এ ধরনের কমেন্ট পেলে কাজ করা উৎসাহ আরো বেড়ে যায়। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে গ্লিটার পেপার দিয়ে ফুল তৈরি করেছেন। দেখে অনেক ভালো লাগলো। আসলে ফুলটি খুবই চমৎকার দেখাচ্ছে। আপনি ফুল তৈরির প্রক্রিয়া ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন। এতো সুন্দর পোস্ট শেয়ার করার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল, ধন্যবাদ।

 2 years ago 

জেনে ভালো লাগলো যে আমার পোস্টটি আপনার ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য।

 2 years ago 

গ্লিটার পেপার দিয়ে যেকোনো জিনিস তৈরি করলে এমনিতেই খুবই সুন্দরভাবে ফুটে উঠে। লাল এবং হলুদ রঙের গ্লিটার পেপার হওয়ার কারণে একটু বেশি ফুটে উঠেছে। এরকম জিনিস গুলো তৈরি করতে অনেক সময়ের প্রয়োজন। আপনি খুবই দক্ষতা সহকারে তৈরি করেছেন।

 2 years ago 

ঠিক বলেছেন এরকম জিনিস গুলো তৈরি করতে অনেক সময়ের প্রয়োজন। আপনার কমেন্টটি পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সত্যি বলতে গিটার পেপার দিয়ে যেকোনো ধরনের জিনিস তৈরি করলেই দেখতে অনেক বেশি আকর্ষণীয় দেখায়। আপনার তৈরি জুতো এই রঙিন লিটার পেপার এর ফুল দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। শুরু থেকে শেষ অবধি খুবই চমৎকারভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া গিটার পেপার দিয়ে যেকোনো ধরনের জিনিস তৈরি করলেই দেখতে অনেক বেশি আকর্ষণীয় দেখায়। ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64333.84
ETH 2760.35
USDT 1.00
SBD 2.65