রুই মাছ ভুনা রান্নার রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমি ও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি রেসিপি শেয়ার করবো সেটি হচ্ছে রুই মাছ ভুনা রান্নার রেসিপি। আমি ছোট মাছের থেকে বড় মাছ খেতে বেশি পছন্দ করি।

IMG-20221111-WA0000.jpg

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScURvgxL6oNy61wWHmiRpQ4L5wPzJuR91tVZXgqZiEey4gp8T9nQDN7VwhnZbve22Yiqdt9Enz1un5SJtbZ8ZEWa9X9PzccJ9v7NM5pXxQFg.png

কলাম১
রুই মাছ
পেঁয়াজ কুঁচি
কাঁচা মরিচ
আদা বাঁটা
রসুন বাঁটা
হলুদের গুঁড়া
মরিচের গুঁড়া
ধনিয়া গুঁড়া
জিরা গুঁড়া
ধনিয়া পাতা
লবণ

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkMmGAwXTCPCo87143nrp9ZSf1iCPoq9r6CwFHipNS8anKJXKNLdNxd7uWgbcasjsVVHzGgXG6o7gQVjXGEDftAztbRTXdhkkEr.png

ধাপ:-১
IMG-20221111-WA0001.jpgIMG-20221111-WA0002.jpg

প্রথমে রুই মাছ গুলো ভালোভাবে কেঁটে ধুয়ে হলুদের গুঁড়া মাখিয়ে নিতে হবে। এবার একটি কড়ইতে পরিমাণ মতো তেল দিয়ে মাছগুলো দিয়ে দিতে হবে।

ধাপ:-২
IMG-20221111-WA0003.jpgIMG-20221111-WA0004.jpg

এবার পরিমাণ মতো তেল দিয়ে পেঁয়াজ কুঁচি দিয়ে দিতে হবে। পেঁয়াজ বাদামি রঙের হয়ে গেলে আদা বাঁটা ও রসুন বাঁটা দিতে হবে।

ধাপ:-৩
IMG-20221111-WA0005.jpgIMG-20221111-WA0006.jpg

এবার পরিমাণ মতো লবণ এবং কাঁচা মরিচ দিয়ে দিতে হবে।

ধাপ:-৪
IMG-20221111-WA0007.jpgIMG-20221111-WA0008.jpg

এবার হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া,ও ধনিয়া গুঁড়া দিয়ে দিতে হবে। এবং ভালো ভাবে মসলা কষিয়ে নিতে হবে।

ধাপ:-৫
IMG-20221111-WA0009.jpgIMG-20221111-WA0010.jpg

কষিয়ে নেওয়া হয়ে গেলে পরিমাণ মতো পানি দিয়ে দিতে হবে। এবং কিছু সময় পর আগের থেকে ভেঁজে রাখা মাছ গুলো দিয়ে দিতে হবে।

ধাপ:-৬

IMG-20221111-WA0011.jpg

কিছু সময় ভালোভাবে রান্না করার পর ধনিয়া পাতা ও জিরা গুঁড়া দিয়ে দিতে হবে।

ধাপ:-৭

IMG-20221111-WA0012.jpg

ব্যাস এভাবেই হয়ে যাবে রুই মাছ ভুনা রান্নার রেসিপি।

আশা করি রেসিপিটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমারও খুবই ভালো লাগলো।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসGalaxy M31

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 2 years ago 

মাছ শরীরের জন্য বেশ উপকারী। আপনার রান্না করা মাছেটি দেখতে বেশ সুন্দর লাগছে। মনে হচ্ছে খেতেও বেশ মজা হবে। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু রুই মাছ বেশ উপকারী একটি মাছ। ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রুই মাছ ভুনার যত সুন্দর কালার এসেছে দেখেই খেতে ইচ্ছা করছে। মাছ ভুনা খেতে সবাই পছন্দ করে। আর এত সুন্দর ভাবে ভুনা করেছেন দেখেই মন যাচ্ছে খেতে। রুই মাছের এই ভুনা রেসিপি লোভনীয় লাগছে আপু। ধন্যবাদ আপু মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন রুই মাছ ভুনা খেতে সবাই অনেক পছন্দ করে। ধন্যবাদ আপনাকে আপু আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়াও আপু রুই মাছ ভুনা রেসিপি পরিবেশন টা খুব দারুন হয়েছে। খুব সুন্দর ভাবে রান্না ধাপগুলো উপস্থাপন করেছেন। রান্নার কালার দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

রুই মাছ ভুনা রান্নার রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। রেসিপির কালার দেখে তো মনে হচ্ছে খেতে ভীষণ সুস্বাদু হয়েছে। চমৎকার একটি রেসিপি পোষ্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জেনে ভালো লাগলো যে আমার রেসিপিটি আপনার ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

রুই মাছের ভুনা আমার খুবই পছন্দ। আপনার রেসিপির কালারটা খুবই লোভনীয় লাগছে। এই ধরনের রেসিপির মধ্যে ধনিয়া পাতা কুচির ফ্লেভার তো আমার কাছে খুবই ভালো লাগে। সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

খুশি হলাম যে রুই মাছের ভুন আপনার খুব পছন্দের। রুই মাছ ভুনা আমারও খুব পছন্দ। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ!! কি দারুন রেধেছেন আপু, রুই মাছ ভুনা রান্নার রেসিপির কালারটা দেখেই তো গরম গরম ভাতের সাথে খাওয়ার ভীষণ লোভ হচ্ছে। রন্ধন প্রণালীটাও খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার তৈরি রুই মাছ ভুনা রেসিপি অনুসরণ করে আমরাও খুব সহজে এই রেসিপি তৈরি করতে পারব। এত সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

জ্বী ভাইয়া এভাবে খুব সহজে রুই মাছ রান্না করতে পারবে। ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

শুধু পেঁয়াজ দিয়ে রুই মাছের ভুনা রেসিপি আমার কাছে অনেক মজা লাগে তাছাড়া রুই মাছগুলো কড়া করে ভাজি করেছেন যেটা দেখে আরও বেশি লোভ জাগছে। সপ্তম ধাপে পরিবেশন করা রেসিপির ছবি দেখে যেন নিজেকে কন্ট্রোল করা মুশকিল 😋

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে আমার খুবই ভালো লাগলো ধন্যবাদ আপনাকে ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনার রুই মাছ ভুনা টা দেখতে বেশ লোভনীয় দেখাচ্ছে । কাটা পেঁয়াজ দিয়ে ভুনা করার কারণে খেতে মনে হয় বেশ সুস্বাদু হয়েছে ।রেসিপিটি দেখেই মনে হচ্ছে খেতে বেশ মজার হয়েছে । বড় মাছ যেহেতু আপনার পছন্দের তাহলে তো নিশ্চয়ই খুব মজা করে খেয়েছেন ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ।

 2 years ago 

আপনার কমেন্ট পড়ে আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রুই মাছ আমাদের শরীরের জন্য বেশ উপকারী। এটি ভিটামিন সমৃদ্ধ একটি মাছ। আপনি খুবই সুস্বাদু করে রুই মাছ এর এই রেসিপিটি সম্পন্ন করেছেন। আর ধনে পাতা যুক্ত করায় আমার মনে হয় এই রেসিপির স্বাদ অনেক গুনে বেড়ে গেছে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া রুই মাছ আমাদের শরীরের জন্য উপকারী। ধন্যবাদ আপনাকে কত সুন্দর একটি কমেন্ট করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রুই মাছ ভুনা করার খুবই চমৎকার একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। সবগুলো উপকরণ বেটে দেবার জন্য এবং ধনিয়া পাতা ব্যবহার করার জন্য আপনার তৈরি করা এই রেসিপিটা সবথেকে বেশি সুস্বাদু হয়েছে বলে আমার কাছে মনে হচ্ছে।

 2 years ago 

আপনি কমেন্ট পড়ে আমার খুবই ভালো লাগে। এ ধরনের কমেন্ট পড়লে কাজ করা উৎসাহ আরো বেড়ে যায়। শুভ কামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61098.42
ETH 2470.86
USDT 1.00
SBD 2.64