শাপলা ভাজি রান্নার রেসিপি শেয়ার করবো।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন? আশা করি ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি রেসিপি শেয়ার করব। সেটি হচ্ছে শাপলা ভাজি রান্নার রেসিপি শেয়ার করবো। শাপলা আমাদের জাতীয় ফুল। তবে শাপলা দুই ধরনের হয়। লাল ও সাদা। মূলত সাদা শাপলা গুলোকে সবজি হিসেবে ধরা হয়। শাপলা খুব পুষ্টি সমৃদ্ধ সবজি। সাধারণ সাক সবজির চেয়ে শাপলার পুরুষটি অনেক বেশি। শাপলা ফুলে রয়েছে প্রচুর ক্যালসিয়াম। শাপলা ফুলের ক্যালসিয়াম আলুর থেকে সাত গুনে বেশি। শাপলা ফুল সব সিজেনে পাওয়া যায় না। বর্ষার মৌসুম অনেকের পছন্দের একটি সবজি হিসেবে শাপলা ফুলকে ধরা হয়। গ্রামের মত শহরেও শাপলা ফুলের জনপ্রিয়তা বাড়ছে।

IMG-20220830-WA0010.jpg

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScURvgxL6oNy61wWHmiRpQ4L5wPzJuR91tVZXgqZiEey4gp8T9nQDN7VwhnZbve22Yiqdt9Enz1un5SJtbZ8ZEWa9X9PzccJ9v7NM5pXxQFg.png

কলাম১
শাপলা ফুল
পেঁয়াজ কুঁচি
কাঁচা মরিচ
হলুদের গুঁড়া
লবণ
তেল

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkMmGAwXTCPCo87143nrp9ZSf1iCPoq9r6CwFHipNS8anKJXKNLdNxd7uWgbcasjsVVHzGgXG6o7gQVjXGEDftAztbRTXdhkkEr.png

ধাপ:-১
IMG-20220830-WA0003.jpgIMG-20220830-WA0004.jpg

প্রথমে শাপলা ফুল গুলো কেটে ভালো ভাবে ধুয়ে নিতে হবে।

ধাপ:-২

IMG-20220830-WA0001.jpg

এবার একটি কড়াইতে পরিমান মতো তেল দিয়ে দিতে হবে।

ধাপ:-৩

IMG-20220830-WA0000.jpg

তেল গরম হয়ে গেলে তেলের মধ্যে পেঁয়াজ কুঁচি দিয়ে দিতে হবে।

ধাপ:-৪

IMG-20220830-WA0002.jpg

পেঁয়াজ কুঁচি বাদামি রঙের হয়ে গেলে কাঁচা মরিচ দিয়ে দিতে হবে।

ধাপ:-৫

IMG-20220830-WA0005.jpg

এবার পরিমাণ মতো লবণ দিয়ে দিতে হবে।

ধাপ:-৬

IMG-20220830-WA0007.jpg

এবার আগের থেকে কেটে রাখা শাপলা ফুলের ডাটা গুলো দিয়ে দিতে হবে।

ধাপ:-৭

IMG-20220830-WA0008.jpg

এবার কিছু সময় পর হলুদের গুঁড়া দিয়ে দিতে হবে।

ধাপ:-৮

IMG-20220830-WA0009.jpg

এভাবে অল্প আঁচে ২০মিনিট রান্না করতে হবে।

ধাপ:-৯

IMG-20220830-WA0010.jpg

ব্যাস এভাবেই হয়ে যাবে শাপলা ভাজি রান্নার রেসিপি।

🥣 আশা করি রেসিপিটি আপনাদের কাছে খুবই ভালো লাগছে। 🥣

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসGalaxy M31

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 2 years ago 

অনেকদিন হয়েছে শাপলা ভাজি খেয়েছি। তাই আজকে আপনার শাপলা ভাজি রেসিপিটা দেখে খুব খেতে ইচ্ছে করলো। আমি সব সময় শুকনো শুকনো শাপলা ভাজি খেয়েছি। আপনার মত এভাবে কখনো শাপলা ভাজি করে খাইনি। আপনার কাছে শাপলা ভাজির নতুন একটি রেসিপি শিখে নিলাম।

 2 years ago 

জেনে ভালো লাগলো যে আমার রেসিপিটি দেখে আপনার খেতে ইচ্ছে করছে। আমার কাছে এইভাবে রান্না করা বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে আপু। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

শাপলা ভাজি রান্নার রেসিপিটি বেশ ইউনিক একটি রেসিপি। রেসিপির কালার দেখে মনে হচ্ছ খেতে বেশ মজাদার হবে। অনেক সুন্দরভাবে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আমি প্রথমে ভেবেছিলাম আপনি শুঁটকি ভুনার রেসিপি তৈরি করেছেন । আপনার টাইটেল পড়ে বুঝতে পারলাম আপনি শাপলা ফুলের রেসিপি তৈরি করেছেন। কখনো শাপলা ফুলের রেসিপি তৈরি করে খাওয়া হয়নি। মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

শাপলার ভাজি রেসিপি কখনো খাইনি। রেসিপি আমার কাছে একদম নতুন মনে হয়েছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। তাই আপনার রেসিপির পরিবেশন গুলো ভালভাবে দেখে শিখে নিলাম। পরবর্তীতে তৈরি করবে ইনশাল্লাহ।

 2 years ago 

প্রথমে আপনাকে ধন্যবাদ ভাই আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য।জি ভাইয়া তৈরি করে খেয়ে দেখবেন অবশ্যই অনেক ভালো লাগবে। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

শাপলা ভাজি আমার খুব পছন্দের একটি খাবার। আপনার রেসিপিটা দেখেই বোঝা যাচ্ছে এটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। সত্যি বলতে আমি নিজেও খুব ভালো করে শাপলা ভাজি করতে পারিনা। তবে আমার আম্মুর কাছ থেকে খুব শীঘ্রই শিখে নিব। ধন্যবাদ এই মজার রেসিপিটি শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

শাপলা ভাজি আমার ও খুবই পছন্দের একটি খাবার।আশা করি আপনি খুব শ্রীঘ্রই শাপলা ভাজি তৈরি করে শিখে নিতে পাবেন। ধন্যবাদ আপনাকে আপু। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

শাপলা আসলে খেতে আমার কাছে খুব ভালো লাগে। বাড়িতে বসে বেশি খাওয়া হয়। আর চিংড়ি মাছ দিয়ে ভাজি করলে বেশি ভালো লাগে। আপনার মত এরকম ভাজি করে খাওয়া হয়নি। তবে দেখতে বেশ লোভনীয় লাগছে, মনে হয় খেতে খুবই মজা হবে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া চিংড়ি মাছ দিয়ে আরও বেশি মজা হয়। কিন্তু এভাবে একবার চিংড়ি মাছ রান্না করে খেয়ে দেখবেন অবশ্যই অনেক ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমাদের এলাকায় শাপলা পাওয়া যায় না। পাওয়া গেলে টেস্ট করে দেখতাম আপু।দেখেই খেতে ইচ্ছা হচ্ছে।

 2 years ago 

আমাদের তো বাজার থেকে কিনে আনে।আপনি বাজারে গিয়ে দেখতে পারেন।পেয়ে যেতে পারেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আমাদের এখানে এটা ট্রেডিশনাল সব্জী না।তাই পাওয়া যায় না।

 2 years ago 

শুনেছি শাপলাফুল সবজি হিসেবে খাওয়া যায়। কিন্তু আমি কখনো খাইনি। তাই জানিও না এর স্বাদ ঠিক কিরকম। আজকে আপনার তৈরি শাপলা ফুলের রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। এত সুন্দর ভাবে ইউনিক একটা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

জি ভাইয়া শাপলা ফুলের সবজি খেতে খুবই সুস্বাদু। আমার মনে হয় শাপলা ফুলের যে কোনো একটি রেসিপি খেলে আপনার অবশ্যই অনেক ভালো লাগবে। আমার মনে হয় আপনার একবার হলেও খাওয়া উচিত। ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

শাপলা ভাজি রান্নার রেসিপি অনেকদিন পরে দেখলাম। আপনি খুবই অনেক একটি রেসিপি তৈরি করেছেন। এই রেসিপি বেশিরভাগ গ্রাম অঞ্চলে দেখা যায়। আমাদের এদিকেও আমরা খেয়ে থাকি শাপলাভাজি রেসিপিটি। আমাদের সকলের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

শাপলা ভাজি আমি অনেকদিন আগে একবার খেয়েছিলাম অনেকদিন হলো খাওয়া হয়না। আপনি খুবই সুন্দর ভাবে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জেনে ভালো লাগলো যে আপনি শাপলা ভাজি আগে আপনি খেয়েছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভ কামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41