ফুলের দোকানে ঘোরাঘুরি।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন। আশা করি ভাল আছেন ।আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি পোস্ট শেয়ার করব। পোস্টটি হচ্ছে ফুলের দোকানে ঘুরাঘুরি। আজকে আমি গিয়েছিলাম নিউমার্কেটে ফুলের দোকানে। ফুলের দোকানে ঘোরাঘুরি করতে আমার অনেক ভালো লাগে। আমি মার্কেটে গেলে মাঝেমধ্যে ফুলের দোকানে যাই।

IMG_20221105_155241.jpg

IMG_20221105_155052.jpg

আজকে আমার একটি বান্ধবী জন্ম দিন। কিছুদিন ধরেই ভাবছিলাম কি দেওয়া যায়। অনেক ভেবেচিন্তে একটি গিফট ঠিক করলাম। আমি এবং আমার আরো কিছু বান্ধবী মিলে ভাবছিলাম একসাথে ওকে উইশ করব। সবাই মিলে ঠিক করলাম নিউ মার্কেটের সামনে থেকে সবাই একসাথে যাবো। আমি এবং আমার আরেকটি বান্ধবী মিলে নিউমার্কেটে সামনে দাঁড়িয়ে আছি। কিন্তু বাকিদের আর কোন খবর নেই।

IMG_20221105_155055.jpg

আমার দুজন মিলে মার্কেট ঘুরে বেড়াচ্ছি। প্রত্যেকটি ফুলের দোকানে ঘুরছি। তখন আমরা দুজন মিলে ঠিক করলাম। যে আমরা কিছু ফুল নিয়ে যাব। ফুলগুলো খুবই তাজা সাথে ছিল। আমি ফুল অনেক পছন্দ করলে কি হবে আমার কখনো তেমন ফুল কেনা হয়নি।

IMG_20221105_155151.jpg

কিছু ফুল কিনে নেয়ার পরে আমার সব বান্ধবীরা চলে এলো। ফুল দেখে ওরা বলল আমাদের বললে আমরাও কিনতে পারতাম। ওরা ভাবছে এটি আমাদের আগের থেকে প্ল্যান ছিল। কিন্তু আমার অপেক্ষা করতে করতে হঠাৎ প্লান করেছি। ফুলের দোকানে গিয়ে আমরা দেখছিলাম দোকানদার ঘুমাচ্ছে। দোকানদার বলল এখন মানুষ আর ফুল কিনতে চায় না। কি আর করব তাই ঘুমাচ্ছি।

IMG_20221105_155220.jpg

আমরা সবাই মিলে জন্মদিনে যাওয়া বাদ দিয়ে ফুলের দোকানে ঘোরাঘুরি শুরু করে দিলাম। বিভিন্ন ফুলের দোকানে ঘোরাঘুরি করতে আমাদের খুবই ভালো লাগছিল। কিছুক্ষণ ঘোরাঘুরি করার পরে আমরা চলে গেলাম জন্মদিনে। সেখানেও খুব মজা করেছি। অন্য একটি পোস্টে আপনাদের সাথে শেয়ার করব জন্মদিনে গিয়ে কি করলাম।

IMG_20221105_155126.jpg

আশা করি আজকের পোস্টটি আপনাদের খুবই ভালো লাগবে।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার 📷@mithila19
ডিভাইসNarzo50i

Link

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 2 years ago 

দোকানদার মন হয় রাতে ঘুমাতে পারেনি তাই তিনি ঘুমাচ্ছে। যাই হোক প্রথমে বান্ধবীর জন্য জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। আশা করি তারা আগামী দিন গুলো ভালো কাটুক। জন্মদিনের ফুল গিফট পেলে আমার কাছেও খুব ভালো লাগে। জন্মদিনে কি করেছেন সেই পোস্টের অপেক্ষায় রইলাম আপু।

 2 years ago 

ফুল বেচাকেনা সন্ধ্যার পর থেকে সকাল পর্যন্ত মোটামুটি হয়। দিনের বেলা খুব একটা ফুল বিক্রি হয় না। ধন্যবাদ আপু আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার বান্ধবীর জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা জানাই, শুভ জন্মদিন।

ফুলের দোকানে খুব সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন। আসলে ফুলের সৌন্দর্য দেখে খুবই মুগ্ধ হয়। আমি প্রায় সময় শাহবাগ এলাকা ফুলের দোকান গুলোতে গিয়ে ঘুরে আসতাম কারণ ফুলের সৌরভ আমার খুবই ভালো লাগে পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনার বান্ধবীর জন্মদিনে গিয়েছেন জেনে ভালো লাগলো। আর রাস্তায় ফুলের দোকান দেখলেই দাঁড়িয়ে যেতে ইচ্ছে করে। ফুলের দোকানে সাজানো ফুল গুলো দেখলে সত্যি অনেক ভালো লাগে। আমিও যখন মাঝে মাঝে বাহিরে যাই তখন ফুলের দোকান দেখলেই ফটোগ্রাফি করি। খুবই ভালো লাগে ফটোগ্রাফি করতে। যদিও ফুলের দোকানগুলো থেকে কখনো ফুল কেনা হয় না। তবে ফুলের দোকানে যেতে কিন্তু খুবই ভালো লাগে।

 2 years ago 

একসাথে অনেক ধরনের ফুল দেখে মনে ভালো হয়ে যায়। আমার ফুল অনেক ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে আপু আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার বান্ধবীকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা জানাই। বান্ধবীকে উইশ করার জন্য ফুলের দোকান গিয়েছিলেন। ফুলগুলো দেখতে খুব সুন্দর লাগছে। ফুল ভালোবাসে না এরকম মানুষ খুবই কম পাওয়া যায়। আমার কাছেও তাজা ফুল খুবই ভালো লাগে। অনেক ধন্যবাদ আপু সুন্দর একটা মূহুর্ত শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ফুল ভালোবাসে না এমন মানুষ খুবই কম পাওয়া যাবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ওয়ালাইকুম আসসালাম,
আসলে আপু দোকানে বেচা কিনা না থাকলে আর কি করার তাই হয়তো তিনি ঘুমাচ্ছিলাম। ফুল খুব ভালো জিনিস। এটা সবাই পছন্দ করে। আর যেকোনো অনুষ্ঠান সাজানোর জন্য ফুল ব্যবহার হয়। আপনার বান্ধবী জন্মদিনের জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

বেচা কেনা না থাকার কারণে অনেকেই ফুল বিক্রি করা ছেড়ে দিচ্ছি। ধন্যবাদ আপনাকে আমার পোষ্টটি সম্পূর্ণ পড়ার জন্য এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

দোকানে বেচাকেনা না থাকলে দোকানদার আর কি করবে তাই তিনি ঘুমাচ্ছে। আপনার বান্ধবীর জন্ম দিনে গিয়েছেন জেনে খুবই ভালো লাগলো। এভাবে কারো জন্মদিনে গিয়ে আনন্দ করতে অনেক ভালো লাগে। ঠিকই বলেছেন আপনি ফুলের দোকান গুলো দেখতে আমার কাছেও খুবই ভালো লাগে। ফুলের দোকানের ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার ছিল।।

 2 years ago 

জেনে ভালো লাগলো আমার ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে আপু আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রথমে আপনার বান্ধবীর জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছি, শুভ জন্মদিন। তবে একটি বিষয় ঠিক বলেছেন বর্তমানে মানুষের ফুল তেমন একটা কিনতে চায় না বর্তমানে আর্টিফিশিয়াল বা প্লাস্টিকের ফুল গুলোই বেশি বিক্রি হচ্ছে। তারপরও জীবিকা নির্বাহের জন্য কিছু একটা করতে হবে, তাই তারা বসে বসে ঘুমানো ছারা আর কিছু করার নেই।।

 2 years ago 

ঠিক বলেছেন আপু বর্তমানে আর্টিফিশিয়াল বা প্লাস্টিকের ফুল গুলোই বেশি বিক্রি হচ্ছে। ধন্যবাদ আপনাকে আপু আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ফুলের দোকানে আপনি অনেক সুন্দর ভাবে ঘোরাঘুরি করে পোস্ট তৈরি করে শেয়ার করেছেন আমাদের সাথে। বান্ধবীর জন্মদিন বলে কথা। আপনার অনেক বান্ধবী মিলে চিন্তা ভাবনা করেছিলেন বান্ধবীর জন্মদিনে কি গিফট দেওয়া যায়। আপনি এবং আপনার আরেকটি বান্ধবী নিউমার্কেটের সামনে দাঁড়িয়ে ছিলেন আরো অন্য বান্ধবীর জন্য অপেক্ষা করতে। আসলে কিছুদিন আগে মামার বিয়েতে আমিও ফুল কিনেছিলাম। ফুলের দোকানের সামনে দাঁড়িয়ে থাকতে এমনিতে অনেক ভালো লাগে।

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 
আপনার বান্ধবীকে জন্মদিনের শুভেচ্ছা জানাই। আপনি বান্ধবীকে ফুল দেয়ার জন্য নিউ মার্কেটে গিয়েছেন। ফুলের দোকানের আশেপাশে গেলে আমিও ফুলের ঘ্রান নেয়ার জন্য হলেও একবার ঢু দেই। যাই হোক ফুলের ছবিগুলো দেখে ভাল লাগছে। ধন্যবাদ আপু।
 2 years ago 

ভাইয়া এখন কার ফুলে আগের মত ঘ্রান নেই। দিন দিন ঘ্রাণ বিলুপ্ত হয়ে যাচ্ছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য।

 2 years ago 

আপনার বান্ধবী জন্মদিনে প্রথমে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছি। ফুলের ফটোগ্রাফি দেখেই বোঝা যাচ্ছে আপনারা ফুল কিনতে গিয়ে খুব মজা করেছেন। তবে এখন মানুষ আগের মত ফুল আর কিনে না তাইতো দোকানদার ঘুমাচ্ছে। অপেক্ষায় থাকবো জন্মদিনে এটেন্ড করার পর কেমন লাগলো আপনার কাছে তা জানার জন্য। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 63935.74
ETH 2749.19
USDT 1.00
SBD 2.65