রঙিন কাগজ দিয়ে আপেল তৈরি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন ? আশা করি ভাল আছেন। আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি ডাই পোস্ট শেয়ার করব। ভাই হচ্ছে রঙিন কাগজ দিয়ে আপেল তৈরি। রঙিন কাগজ দিয়ে নতুন কিছু তৈরি করতে পারলে আমার খুবই ভালো লাগে। আমি রঙিন কাগজ দিয়ে কিছু বানাতে খুব একটা দক্ষ না। তবুও মাঝেমধ্যে চেষ্টা করি।

IMG-20221021-WA0005.jpg

আপেল তৈরির প্রয়োজনীয় উপকরণ

কলাম১
রঙিন কাগজ
কাঁচি ✂️
আঠা
স্কেল
কলম

IMG-20221021-WA0004.jpg

TZjG7hXReeVoAvXt2X6pMxYAb3q65xMju8wryWxKrsghkMmGAwXTCPCo87143nrp9ZSf1iCPoq9r6CwFHipNS8anKJXKNLdNxd7uWgbcasjsVVHzGgXG6o7gQVjXGEDftAztbRTXdhkkEr.png

ধাপ:-১
IMG-20221021-WA0006.jpgIMG-20221021-WA0007.jpg

প্রথমে একটি রঙিন কাগজ নিয়ে নিতে হবে।তারপর একই সমান করে চারটি দাগ টেনে নেই । তারপর কাঁচি দিয়ে কেঁটে নিতে হবে।

ধাপ:-২
IMG-20221021-WA0008.jpgIMG-20221021-WA0009.jpg

তারপর সবগুলো কাগজ সমান করে মাঝখান থেকে একটি ভাঁজ দিয়ে দিতে হবে। তারপর একটি কাগজের উপর আরেকটি কাগজ নিয়ে আঠা লাগিয়ে নিতে হবে ।

ধাপ:-৩
IMG-20221021-WA0010.jpgIMG-20221021-WA0011.jpg

তারপর এভাবে সবগুলো কাগজ একটির উপর আরেকটি আঠা দিয়ে লাগিয়ে নিতে হবে ।

ধাপ:-৪
IMG-20221021-WA0012.jpgIMG-20221021-WA0013.jpg

এরপরে সবগুলো কাগজের মাথায় আঠা লাগিয়ে নিতে হবে। এবার একপাশ থেকে আর এক পাশে লাগি নিতে হবে।

ধাপ:-৫
IMG-20221021-WA0014.jpgIMG-20221021-WA0015.jpg

এভাবে একটার সাথে আরেকটি লাগিয়ে নিতে হবে।

ধাপ:-৬
IMG-20221021-WA0016.jpgIMG-20221021-WA0020.jpg

আমি সবগুলো একসাথে ভালোভাবে লাগিয়ে নিতে হবে।

ধাপ:-৭
IMG-20221021-WA0023.jpgIMG-20221021-WA0022.jpg

এবার সবুজ রঙের কাগজ নিয়ে নিতে হবে। রঙিন কাগজের উপর পাতা এঁকে নিতে হবে। এবং কাঁচি দিয়ে কেটে নিতে হবে।

ধাপ:-৮
IMG-20221021-WA0024.jpgIMG-20221021-WA0025.jpg

এবার আপেলের উপরে পাতা লাগিয়ে নিতে হবে। এবং আরেকটি রঙিন কাগজের উপরে আপেলের বোঁটা এঁকে নিতে হবে। এবং লাগিয়ে নিতে হবে।

ধাপ:-৯

IMG-20221021-WA0027.jpg

ব্যাস এভাবেই হয়ে যাবে রঙিন কাগজ দিয়ে আপেল তৈরি ।

আশা করি রঙিন কাগজ দিয়ে আপেল 🍎তৈরি আপনাদের কাছে খুবই ভালো লাগবে।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার 📷@mithila19
ডিভাইসGalaxy M31

IMG-20221003-WA0012.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে জিনিস বানাতে শুরুতেই কেউ দক্ষ হয়ে ওঠে না বানাতে বানাতেই দক্ষ হয়। আপনার রঙিন কাগজের তৈরি আপেলটি কিন্তু খুবই চমৎকার হয়েছে। অনেক দিন আগে এই আপেলটি আমিও তৈরি করেছিলাম। আপনি আপেলের প্রতিটি ধাপও খুব সুন্দর করে দেখিয়েছেন নতুন হিসেবে আপনি ভালই তৈরি করেছেন আপেলটি।
আপু এটি ড্রাই পোস্ট হবে না এটি হবে ডাই পোস্ট লেখাটা ঠিক করে দিয়েন কষ্ট করে।

 2 years ago 

ঠিক বলেছেন আপুশুরুতেই কেউ দক্ষ হয় না।জেনে ভালো লাগলো যে এই আপেল আপনিও তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে আপু আমার ভুলটি ধরিয়ে দেওয়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি রঙিন কাগজ ব্যবহার করে খুবই চমৎকার একটি আপেল তৈরি করেছেন। এটি তৈরি করতে আপনার অনেক সময় লেগেছে দেখে মনে হচ্ছে। এমনিতেও অনেক সময় লেগে যায় রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করতে। এক কথায় অসাধারণ ছিল আপনার রঙিন কাগজ দিয়ে তৈরি আপেল।

 2 years ago 

জেনে ভালো লাগছে আমার আপত্তি আপনার ভালো লেগেছে। ঠিক বলেছিলাম অনেক সময় লাগে রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করতে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কে বলেছে আপনি রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে দক্ষ নন, আপনি তো বেশ দক্ষতার সাথে খুব চমৎকার একটি আপেল তৈরি করে ফেললেন। দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রতিটা ধাপ খুব চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন যার কারণে পোস্টটি আরো চমৎকার লাগছে দেখতে। অসংখ্য ধন্যবাদ আপনাকে, এভাবে লেগে থাকেন আশা করি আরও ইউনিক ইউনিক ডাই আপনার কাছ থেকে পাব।

 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে আমার খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য এবং এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপেল তৈরি করার খুবই চমৎকার একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপেলের উপরে সবুজ রঙের এই পাতাটি দেবার ফলে আপনার তৈরি করা আপেলটি আরো সুন্দর দেখাচ্ছে।

আমি রঙিন কাগজ দিয়ে কিছু বানাতে খুব একটা দক্ষ না।

যদি এত সুন্দর জিনিস তৈরি করতে পারেন তাহলে কিভাবে বুঝব যে আপনি রঙিন কাগজ দিয়ে কোন জিনিস তৈরি করতে দক্ষ নন।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য এবং এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 
আপনি রঙিন কাগজ দিয়ে কোন কিছু বানাতে দক্ষ না হলেও আপনার তৈরি আপেলটি দেখতে কিন্তু খুব সুন্দর হয়েছে আপু এবং আপনি নিয়মিত এভাবে বানালে আপনার থেকে আরো অসাধারণ কিছু দেখতে পারবো।এটা আমার বিশ্বাস।আপেল তৈরির প্রতিটি ধাপ ও খুব সুন্দরভাবে তুলে ধরেছেন। যা দেখে অতি সহজেই অনেকে তা বানাতে পারবে।অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর করে রঙিন কাগজ দিয়ে আপেল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভকামনা রইল আপু।
 2 years ago 

আপনার কমেন্টটি পড়ে আমার খুবই ভালো লাগাতো সুন্দর একটি কমেন্ট করার জন্য ধন্যবাদ আপনাকে। এ ধরনের কমেন্ট পড়লে কাজ করা উৎসাহ আরো বেড়ে যায়। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার কমেন্ট পড়ে পুনরায় ফিডব্যাক দেওয়ার জন্য আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ওয়াও কি করে আপনি রঙিন কাগজ দিয়ে কেটে কি চমৎকার করে আপেল বানালেন যেটা সত্যি ভালো লাগলো ৷ সবচেয়ে বেশি ভালো লাগলো আপনি যে পাতাটি বানিয়েছেন সেটা সত্যি অনেক সুন্দর ছিল ৷

 2 years ago 

জেনে ভালো লাগলো যে আমার বানানো আপেল পাতা আপনার খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাই এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে দেখছি অনেক কিছু তৈরি করা যায় আমার আগে জানা ছিল না। আপনি রঙিন কাগজ দিয়ে একটি আপেল তৈরি করেছেন দেখে খুব ভালো লাগলো।রঙিন কাগজ দিয়ে আপেল তৈরি করার পদ্ধতি আমার কাছে খুব সহজ মনে হয়েছে।আপনি খুব সহজ ভাবে ব্যাখ্যা করেছেন।সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

জি আপু রঙের কাগজ দিয়ে আপাতত খুবই সহজ । ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর আপেল তৈরি করেছেন আপু দেখতে চমৎকার লাগছে। আপেলের উপরের সবুজ পাতাটি দেখে মনে হচ্ছে সতেজ আপেল। কাগজ কেটে কিভাবে আপেল তৈরি করতে হয় সেটা প্রতিটা ধাপে দেখিয়েছেন এবং বিবরণ দিয়েছেন যার মাধ্যমে চাইলে আমরা নিজেরাও তৈরি করতে পারব। এতো সুন্দর খোলামেলা পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। এ ধরনের কমেন্ট বলে কাজ করা উৎসাহ আরো বেড়ে যায়। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু কাগজ দিয়ে কোনো কিছু বানাতে দক্ষতার প্রয়োজন হয় না, বানাতে বানাতে একদিন আমরা দক্ষ হয়ে ওঠি। আমার মনে হচ্ছে আপনার আপেলের ছবি যদি একপাশ থেকে ওঠাতেন তাহলে আরও সুন্দর হতো। যাই হোক এমনেতেও খুব সুন্দর হয়েছে আপেল। রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুব সুন্দর আপেল বানিয়েছেন। আমার কাছে পাতা দুটো খুব ভালো লেগেছে। আপেল তৈরির ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। এত সুন্দর একটি ডাই পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন আপু বাড়াতে বাড়াতে মানুষ দক্ষ হয়ে যায়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস বানাতে বানাতে আপনিও একসময় দক্ষ হয়ে উঠবেন। দক্ষ না হলেও কিন্তু রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি আপেল তৈরি করেছেন। আপেল তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। সব মিলিয়ে দেখতে খুব ভালো লাগছে। বিশেষ করে কালারের কারণে আপেলটি আরো বেশি আকর্ষণীয় লাগছে।

 2 years ago 

জেনে লাগলো যে আমার পোস্টটি আপনার ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60836.32
ETH 2449.94
USDT 1.00
SBD 2.65