মেহেদীর ডিজাইন আর্ট 🌼

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন ? আশা করি ভালো আছেন । আমিও ভালো আছি আজকে আমি আপনাদের সাথে নতুন একটি পোস্ট নিয়ে এসেছি। প্রতিদিন আমার বাংলা ব্লগে পোস্ট করতে আমার অনেক ভালো লাগে। বিভিন্ন ধরনের আর্ট করতে ও আমার অনেক ভালো লাগে। আর্ট করতে খুব একটা ভালো না পারলে ও মাঝে মাঝে চেষ্টা করি। আজকে আমি আপনাদের সাথে একটি মেহেদি ডিজাইন নিয়ে এসেছি। মেহেদী নিতে আমার বেশ ভালো লাগে। কিন্তু মেহেদির নেওয়ার সময় ডিজাইন খুব একটা মনে পড়ে না। আমার মনে হয় বেশিরভাগ মানুষের এই সমস্যাটি হয়।

IMG-20230707-WA0007.jpg

✏️✍️ প্রয়োজনীয় উপকরণ✏️✍️

কলাম১
আর্ট পেপার
পেন্সিল ✏️
রাবার
স্কেল

✏️✍️ প্রস্তুত প্রণালী ✍️✏️

ধাপ:-১

IMG-20230707-WA0002.jpg

প্রথমে আর্ট পেপারে একটি হাত এঁকে নিয়েছি।

ধাপ:-২

IMG-20230707-WA0001.jpg

এবার হাতের মাঝে গোল করে ফুল এঁকে নিয়েছি।

ধাপ:-৩

IMG-20230707-WA0003.jpg

এবার আস্তে আস্তে ফুল বড় করে এঁকে পাপড়ি এঁকে নিয়েছি।

ধাপ:-৪

IMG-20230707-WA0004.jpg

এবার নিচের দিকে স্কেল দিয়ে দাগ কেঁটে ডিজাইন করে নিয়েছি।

ধাপ:-৫

IMG-20230707-WA0005.jpg

এবার নিচে ও উপরে ফুল এঁকে নিয়েছি।

ধাপ:-৬

IMG-20230707-WA0006.jpg

এবার পেন্সিল দিয়ে নখ গুলো ভরাট করে নিয়েছি।

ধাপ:-৭

IMG-20230707-WA0007.jpg

ব্যাস এভাবেই হয়ে যাবে মেহেদির ডিজাইন আর্ট।
আর্ট করার থেকে বিবরণ দেওয়া আমার কাছে মনে হয় খুবই কঠিন।

আশা করি আজকের পোস্টটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমারও খুবই ভালো লাগলো।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসNarzo50i

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 last year 

আপনার আইডিয়া দারুণ ছিল।আপনি খুব সুন্দর মেহেদী ডিজাইন আর্ট করেছেন।এই মেহেদি ডিজাইন হাতে পড়লে দেখতে খুব সুন্দর লাগবে। আর্টের প্রতিটি ধাপ খুব সুন্দর ও সহজ ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। দেখে যে কেউ খুব সুন্দর ভাবে তা আর্ট করে নিতে পারবে। এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ আপনাকে ভাইয়া আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 last year 

মেহেদী ডিজাইন আমি একদমই পারি না তাই কখনো হাতে মেহেদী পড়া হয় না।আপু আপনি অনেক সুন্দর একটি মেহেদী ডিজাইন শেয়ার করেছেন যা দেখতে খুবই সুন্দর হয়েছে।শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

ধন্যবাদ আপনাকে আপু। শুভ কামনা রইল আপনার জন্য।

 last year 

এরকম মেহেদির ডিজাইন আর্ট গুলো দেখতে আমার কাছে খুব ভালো লাগে। আপনি খাতার মধ্যে অনেক সুন্দর করে মেহেদির ডিজাইন আর্ট অঙ্কন করেছেন। অনেক নিখুঁতভাবে সম্পূর্ণ ডিজাইনটা করেছেন, যা দেখে সত্যি আমি অনেক বেশি মুগ্ধ। মাঝখানে যে ফুলটা অংকন করেছেন তার ডিজাইন অনেক বেশি নিখুঁত ছিল। সবার মাঝে ভাগ করে নিলেন দেখে ভালো লাগলো।

 last year 

ধন্যবাদ আপনাকে ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 last year 

হাতে মেহেদি দিতে সত্যি খুব ভালো লাগে। ওয়াও আপু আজকে আপনি মেহেদীর ডিজাইন আর্ট করেছেন খুবই দুর্দান্ত হয়েছে।মেহেদীর ডিজাইন আর্ট দেখতে খুবই সুন্দর লাগছে। আপনার ডিজাইনটি হাতে দিলে দেখতে নিশ্চয় খুব ভালো লাগবে। আর্ট করার প্রক্রিয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভ কামনা রইল আপনার জন্য।

 last year 

চেষ্টা করলে সব কিছু সম্ভব আপু আপনি চেষ্টা করছেন বলেই তো সুন্দর একটি নকশা তৈরি করতে পেরেছেন। আর যখন মেহেদি দেওয়া হয় তখন নকশার কথা ভুলে যায় এভাবে যদি আপনি আগে থেকে এঁকে রাখেন তাহলে সুবিধা হবে। আমার কাছে আপনার মেহেদির ডিজাইন টা অনেক বেশি পছন্দ হয়েছে ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপনাকে আপু আমার পোস্টটি সম্পূর্ণ পড়ার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66330.08
ETH 3331.87
USDT 1.00
SBD 2.70