শাপলা ভাজি রান্না।

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন ?আশা করি ভালো আছেন ।আমিও ভালো আছি ।আজকে আমি আপনার সাথে নতুন একটি পোস্ট নিয়ে এসেছি। প্রতিদিন আমার বাংলা ব্লগে পোস্ট করতে আমার অনেক ভালো লাগে। বিভিন্ন ধরনের রেসিপি পোস্ট করতে আমার অনেক ভালো লাগে। আজকে আমি আপনাদের সাথে নতুন একটি রেসিপি নিয়ে এসেছি। রেসিপিটি হচ্ছে শাপলা ভাজি রান্নার রেসিপি। শাপলা ভাজি খেতে আমার অনেক ভালো লাগে।

Picsart_23-08-11_14-07-03-871.jpg

🥣রেসিপি তৈরির প্রয়োজনীয় উপকরণ🥣

কলাম১
শাপলা
পেঁয়াজ কুঁচি
কাঁচা মরিচ
হলুদের গুঁড়া

🫕 প্রস্তুত প্রণালী 🫕

ধাপ:-১

IMG-20230811-WA0004.jpg

প্রথমে কড়াইতে পরিমাণ মতো তেল দিয়ে দিতে হবে।

ধাপ:-২

IMG-20230811-WA0005.jpg

তেল গরম হয়ে গেলে তেলের মধ্যে পেঁয়াজ কুঁচি দিয়ে দিতে হবে।

ধাপ:-৩

IMG-20230811-WA0006.jpg

পেঁয়াজ কুঁচি কুচি বাদামী রঙের হয়ে গেলে পরিমাণ মতো কাঁচা মরিচ এবং লবণ দিয়ে দিতে হবে।

ধাপ:-৪

IMG-20230811-WA0007.jpg

এবার আগের থেকে বেঁছে রাখা শাপলার ডাটা গুলো দিয়ে দিতে হবে।

ধাপ:-৫

IMG-20230811-WA0008.jpg

এবার হলুদের গুঁড়া দিয়ে দিতে হবে। দিয়ে ভালোভাবে নাড়াচাড়া করে নিতে হবে।

ধাপ:-৬

IMG-20230811-WA0009.jpg

কিছু সময় ঢাকনা দিয়ে ঢেকে রাখতে হবে। পানি শুকিয়ে আসা পর্যন্ত রান্না করতে হবে। এটি রান্না করার জন্য অতিরিক্ত কোনো পানি দিতে হবে না।

ধাপ:-৭

IMG-20230811-WA0000.jpg

ব্যাস এভাবেই হয়ে যাবে শাপলা ভাজি রান্না। শাপলা ভাজি রান্না করতে খুব বেশি উপকরণের প্রয়োজন নেই। খুবই সহজেই রান্না করা যায় এটি।

আশা করি আজকের পোস্টটি আপনাদের কাছে খুবই ভালো লাগবে। আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমারও খুবই ভালো লাগলো।

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

ফটোগ্রাফার@mithila19
ডিভাইসSamsung A6+

IMG-20220829-WA0016.jpg

আমি মিথিলা ইসলাম।আমি একজন 🇧🇩বাংলাদেশি🇧🇩। বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ।❤️ আমার স্টিমিট একাউন্ট @mithila19

ij42VfeLLLL7WCxzYedv2KU7aUqHk3RNyfwHxuumhaYnHHUV1Pr9WnRxhi8BLy39kKkyv8DUDZcvL1dZ7kLQCAjNaty8PYbjbFB4mEkruaV3qsTNbzovtyasEBmsYtWCzr4MEUF76LPh4hoSsoXmV499FqK4RgZyW7B2VawRStYgh2r51vNrb7vQU3bCB3u2VSJj4mBgMa5bnzxKKzZnoGdiu.gif

Sort:  
 last year 

আপনি আমার খুবই পছন্দের একটা রেসিপি তৈরি করেছেন। শাপলা ভাজি রান্না খেতে আমি খুবই পছন্দ করি। আর আপনার এই রেসিপিটা দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি মজাদার ছিল। শাপলা ভাঁজি রান্না আরও অনেক আগে খাওয়া হয়েছিল। আমার তো মনে হচ্ছে এটা বেশ মজা করে খেয়েছিলেন আপনারা। তৈরি করার পদ্ধতি এতো সুন্দর করে শেয়ার করেছেন দেখে অনেক ভালো লেগেছে। সম্পূর্ণটা জাস্ট অসাধারণ ছিল।

 last year 

শাপলা ভাজি রেসিপি আগে প্রচুর পরিমাণে খাওয়া হত। যদিও এখন খুব একটা খাওয়া হয় না। কারন আমাদের এদিকে শাপলা টা খুব কম পাওয়া যায়। আপনি কিন্তু বেশ মজাদার ভাবে এই শাপলা ভাজি রেসিপিটা তৈরি করেছেন এবং উপস্থাপনার মাধ্যমে অনেক সুন্দর করে আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন। সত্যি আমার তো অনেক বেশি লোভ লেগে গিয়েছে এবং কি লোভ সামলাতে পারছিনা আপনার রেসিপিটা দেখে।

 last year 

এরকম শাপলা ভাজি করে খেতে আমার অনেক ভালো লাগে। আপনার রেসিপিটা দেখতে অনেক লোভনীয় হয়েছে। রেসিপিটা দেখেই বোঝা যাচ্ছে এটা খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

ওয়াও আপু আপনি আজকে আমাদের মাঝে দারুন ইউনিক একটি রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। শাপলা ভাজি রান্নার রেসিপি এর আগে কেউ শেয়ার করেনি মনে হয়। তবে এই রেসিপি আমি অনেকদিন আগে খেয়েছি খেতে বেশ সুস্বাদু হয়। আসলে আপনার তৈরি রেসিপি দেখে বোঝা যাচ্ছে আপু খেতে বেশ মজাদার ছিল। ধন্যবাদ এত সুন্দর ভাবে রেসিপি তৈরির প্রতিটা স্টেপ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

শাপলা ভাজি রান্না করেছেন।দেখতে খুবই সুস্বাদু ও মজাদার মনে হচ্ছে।আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

শাপলা ভাজি রেসিপি আমার কাছে একদম নতুন লেগেছে। এই রেসিপি পরিবেশন অনেক ভালো লেগেছে। আসলে ধাপগুলো দেখলেই শিখে নিলাম। পরবর্তীতে তৈরি করব ইনশাল্লাহ।

 last year 

শাপলা ভাজি করার দারুন একটা রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। যেহেতু এর আগে কোনদিন আমি শাপলা ভাজি খাইনি তাই আপনার তৈরি করা এই রেসিপিটা আমার কাছে একটা ইউনিক রেসিপি বলে মনে হয়েছে।

 last year 

উপকরণ গুলোর ভেতরে তেল বাদ দেওয়া হয়েছে।
তবে নিঃসন্দেহে এটি একটি ইউনিক এবং চমৎকার রেসিপি। বেশ কিছুদিন পূর্বে আমাদেরও শাপলা রেসিপি তৈরি করেছিল আমার মা ছোট মাছ দিয়ে। খেতে বেশ সুস্বাদু হয়েছিল।

তবে রাস্তার পাশে এবারে যদি শাপলা ফুল দেখে আপনার চমৎকার স্টেপ গুলো অনুসরণ করে অবশ্যই রান্না করার চেষ্টা করব। সৃজনশীল পোস্ট নিয়ে আসার জন্য ধন্যবাদ

 last year 

শাপলা ভাজি রেসিপিটি আমার কাছে বেশ ইউনিক একটি রেসিপি । কারন আমি আগে কখনো শাপলা ভাজি খাইনি। তবে আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে একবার টেস্ট করা দরকার। রেসিপিটি কালার দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হবে। আপনি বেশ চমৎকারভাবে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

 last year 

শাপলা ফুল ভাজি করে খেতে আমার কাছে অনেক ভালো লাগে। কিছুদিন আগে আমার হাজব্যান্ড বাজার থেকে শাপলা ফুল নিয়ে আসলো। আমি এভাবে বাড়িতে শাপলা ভাজি করে খেলাম সবাই মিলে। তবে আপনি আজকে অনেক সুন্দর করে শাপলা ভাজি রেসিপি করেছেন। গরম ভাত এবং গরম ডাল দিয়ে খেতে খুব মজাই লাগে শাপলা ভাজি। ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 67059.35
ETH 2672.35
USDT 1.00
SBD 2.72